বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪

স্বজনকে গুলি করে হত্যা : প্রাক্তন বাস্কেটবল তারকা দোষী সাব্যস্ত

  • সুপ্রভাত মিশিগান ডেস্ক :
image

ছবি : কিথ অ্যাপলিং/Photo : Steve Perez, The Detroit News

ডেট্রয়েট, ১৩ ফেব্রুয়ারি : মিশিগান স্টেট ইউনিভার্সিটির প্রাক্তন বাস্কেটবল খেলোয়াড় কিথ অ্যাপলিং সোমবার দ্বিতীয়-ডিগ্রি হত্যার জন্য দোষী সাব্যস্ত হয়েছেন। ওয়েইন কাউন্টি সার্কিট কোর্টে তার বিচার শুরু হবে একজন আত্মীয়ের গুলি করে হত্যার জন্য।
জুরি নির্বাচন সোমবার সকালে শুরু হওয়ার কথা ছিল, কিন্তু পরিবর্তে অ্যাপলিং ২০২১ সালে ক্লাইড এডমন্ডসকে (৬৬) হত্যার দায়ে দোষ স্বীকার করে একটি আবেদনের চুক্তি করেছিলেন। এডমন্ডস অ্যাপলিংয়ের মায়ের চাচাতো বোনের স্বামী ছিলেন। অ্যাপলিং সেকেন্ড ডিগ্রী হত্যা এবং একটি অপরাধমূলক আগ্নেয়াস্ত্রের অভিযোগে দোষী সাব্যস্ত হয়েছেন। ওয়েইন কাউন্টি সার্কিট বিচারক মাইকেল হ্যাথাওয়ের সামনে দুটি অস্ত্রের অভিযোগ খারিজ করা হয়েছিল। তার আবেদনটি ১৮ থেকে ৪০ বছরের কারাদণ্ডের সাজা চুক্তির সাথে এসেছিল এবং অপরাধমূলক আগ্নেয়াস্ত্রের অভিযোগে একটি অতিরিক্ত পরপর দুই বছর। আবেদনের সাজা শুনানির জন্য ৩ মার্চ ধার্য করা হয়েছে।

২০২১ সালের ২৩ মে ডেট্রয়েটের হুইটকম্ব স্ট্রিটের ১৩২০০ ব্লকের একটি দৃশ্য। পুলিশ জানিয়েছে, গত ২২ মে এই ব্লকে ৬৬ বছর বয়সী এক ব্যক্তিকে গুলি করে হত্যা করা হয় এবং সাবেক এমএসইউ বাস্কেটবল খেলোয়াড় কিথ অ্যাপলিংকে গুলি করে হত্যা করা হয়েছে বলে সন্দেহ করা হচ্ছে। ব্লকে কোনও দৃশ্যমান অপরাধের দৃশ্য চিহ্নিত ছিল না/Photo : Robin Buckson / The Detroit News

২০২১ সালের ২২ মে সন্ধ্যা ৭টা ১০ মিনিটে এডমন্ডসকে মৃত অবস্থায় পাওয়া যায়। ডেট্রয়েটের হুইটকম্ব স্ট্রিটের ১৩০০০ ব্লকের একটি বাড়ির সামনের লনে একাধিক গুলিবিদ্ধ অবস্থায় তাকে পাওয়া যায় বলে পুলিশ জানিয়েছে। এডমন্ডসের স্ত্রী, ক্যাসান্দ্রা ২০২১ সালের প্রাথমিক পরীক্ষার শুনানির সময় সাক্ষ্য দিয়েছিলেন যে তিনি অ্যাপলিংকে তার বাড়ির পিছনের দিকে যেতে দেখেছিলেন যে জায়গা তিনি গুলির কিছু আগে পরিদর্শন করেছিলেন। এডমন্ডসের সৎপুত্র, টিমোথি উইলিয়ামস সাক্ষ্য দিয়েছেন যে তিনি বন্দুকের গুলির শব্দ শুনেছেন এবং তার সৎ বাবাকে আহত অবস্থায় দেখতে পান। উইলিয়ামস বলেছেন যে অ্যাপলিং তার কাছে ক্ষমা চেয়েছিলেন এবং তাকে বলেছিলেন যে তিনি তাকে ভালবাসেন।
অ্যাপলিংয়ের বান্ধবী নাটালি ব্রুকস ব্যানিস্টার একজন পুলিশ অফিসারের কাছে মিথ্যা বলার জন্য দেড় বছরের প্রবেশন কারাদণ্ডে দণ্ডিত হয়েছিল। প্রকৃতপক্ষে তার বিরুদ্ধে আনুষঙ্গিক ঘটনার পরে এবং পুলিশের কাছে মিথ্যা বলার দ্বিতীয় গণনার অভিযোগ আনা হয়েছিল। তবে সেগুলি একটি আবেদন চুক্তির অংশ হিসাবে বরখাস্ত করা হয়েছিল। প্রসিকিউটররা বলেছেন যে ব্রুকস ব্যানিস্টার অ্যাপলিংকে ঘটনাস্থল থেকে তাড়িয়ে দিয়েছিলেন। অ্যাপলিং, একজন তিন বছরের স্টার্টার এবং এমএসইউ বাস্কেটবল দলের প্রাক্তন অধিনায়ক। ২০১০-১৪ থেকে সেখানে খেলার পর এমএইউ-এর বাস্কেটবল দল ছেড়ে যাওয়ার পর থেকে তিনি বেশ কয়েকটি অপরাধমূলক অভিযোগের সম্মুখীন হয়েছেন।

Source & Photo: http://detroitnews.com

 


এ জাতীয় আরো খবর