বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪

আটলান্টিক সিটিতে ‘রাম নবমী’ উৎসব ৩০ মার্চ

  • আটলান্টিক সিটি থেকে সুব্রত চৌধুরী :
image

আটলান্টিক, ২১ মার্চ : নিউ জার্সি রাজ্যের আটলান্টিক সিটিতে ৩০ মার্চ বৃহস্পতিবার  ‘রাম নবমী’ উৎসব উদযাপিত  হবে। আটলান্টিক সিটির প্রবাসী হিন্দু সম্প্রদায় এর উদ্যোগে ১৪১১, পেনরোজ এভিনিউর প্রার্থনা হলে বিভিন্ন ধর্মীয় আচার-অনুষ্ঠানের মধ্য দিয়ে ওইদিন সন্ধ্যা ছয়টা হতে রাত নয়টা পর্যন্ত  ‘রাম নবমী’ উৎসব উদযাপিত হবে। ‘রাম নবমী’ উৎসবের বিভিন্ন আয়োজনের মধ্যে রয়েছে পুজা অর্চনা, রামায়ন পাঠ, কথামালা, কীর্তন ইত্যাদি।
হিন্দুদের একটি গুরুত্বপূর্ণ উৎসব ‘’রাম নবমী’ । চৈত্র মাসের শুক্লপক্ষের নবমীর দিন এই উৎসব উদযাপিত হয়। প্রচলিত বিশ্বাস অনুযায়ী ত্রেতা যুগে অযোধ্যার রাজা দশরথ ও রানি কৌশল্যার পুত্র হিসেবে রামচন্দ্র এদিনই জন্মগ্রহণ করেন। রামচন্দ্রের জন্মদিন উদযাপন করা হয় এদিন।
হিন্দু ধর্মাবলম্বীদের কাছে রাম, বিষ্ণুর সপ্তম অবতার, ভগবান বিষ্ণুর মানবীয় রূপের প্রাচীনতম অবতার। তিনি মর্যাদা পুরুষোত্তম হিসেবেও খ্যাত। রাম নবমী পালন করার মূল উদ্দেশ্য হল অধর্মকে নিক্ষেপ করে ধর্মকে স্থাপন করা, মন্দ শক্তির বিনাশ করে শুভ শক্তির সূচনা করা।
“রাম নবমী” উৎসবের আয়োজকদের পক্ষে সুব্রত চৌধুরী,সুমন মজুমদার, প্রভীন ভিগ, বিনোদ  ভেলোর প্রমুখ  প্রবাসী  হিন্দুদেরকে রাম নবমী উৎসবে অংশগ্রহনের জন্য  আমন্ত্রণ জানিয়েছেন। 


এ জাতীয় আরো খবর