বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪

অতিরিক্ত ওপিওড লিখে ম্যাকম্ব কাউন্টির চিকিৎসক অভিযুক্ত

  • সুপ্রভাত মিশিগান ডেস্ক :
image

ক্লিনটন টাউনশিপ, ২৩ মার্চ : মিশিগানের অ্যাটর্নি জেনারেলের কার্যালয় বুধবার ঘোষণা করেছে যে ম্যাকম্ব কাউন্টির এক চিকিৎসকের বিরুদ্ধে নিয়ন্ত্রিত পদার্থের অতিরিক্ত প্রেসক্রিপশন দেওয়ার অভিযোগে অভিযুক্ত করা হয়েছে।
৬৮ বছর বয়সী স্টিফেন সুয়েটেককে মঙ্গলবার ক্লিনটন টাউনশিপের  ৪১বি জেলা আদালতের মাধ্যমে একটি নিয়ন্ত্রিত পদার্থ সরবরাহের নয়টি অভিযোগে হাজির করা হয়েছিল। প্রতিটি অপরাধে সাত বছরের সাজার বিধান রয়েছে বলে রাজ্যের কর্মকর্তারা এক বিবৃতিতে বলেছেন।
বিবৃতি অনুসারে, ক্লিনটন টাউনশিপ মেডিকেল অনুশীলনের সাথে জড়িত থাকার বিষয়ে তদন্তের পরে সুয়েটেককে অভিযুক্ত করা হয়েছিল। "তদন্তে এমন রোগীদের শনাক্ত করা হয়েছে যারা তদন্তকারীদের বলেছিল যে সুয়েটেকক অ্যাপয়েন্টমেন্টে আফিমগুলি লিখে দেবে যার মধ্যে শারীরিক পরীক্ষা, চিকিৎসার প্রয়োজনীয়তা বা পরীক্ষা করা হবে না," কর্তৃপক্ষ জানিয়েছে। "রোগীরা আরও ইঙ্গিত করেছেন যে ডাঃ সুয়েটেক নগদ অর্থের জন্য এই সেবা দিয়েছেন।"
অনুসন্ধানে গোপনে রোগীদের সঙ্গে কথা বলা হয়েছিল যারা সুয়েটেককে দেখিয়েছিল। বিবৃতি অনুসারে, ২০১৭ সালে নয়টি অ্যাপয়েন্টমেন্টের প্রতিটিতে নিয়ন্ত্রিত পদার্থগুলি নির্ধারণ করা হয়েছিল। তদন্তকারীরা অভিযোগ করেন যে অ্যাপয়েন্টমেন্টের সময় রোগীর যত্ন এবং প্রেসক্রিপশন পরিচালনার মান লঙ্ঘন করা হয়েছিল। অ্যাটর্নি জেনারেলের হেলথ কেয়ার ফ্রড ডিভিশন মামলাটি পরিচালনা করে। মিশিগানের অ্যাটর্নি জেনারেল ডানা নেসেল বুধবার বলেছেন, "যাদের ওষুধ লিখে দেওয়ার দায়িত্ব দেওয়া হয়েছে তারা সেই ক্ষমতা আইনত, নৈতিকভাবে এবং এমনভাবে ব্যবহার করুন যাতে আসক্তির পরিমাণ না বাড়ে।"
মন্তব্যের জন্য সুয়েটেকের সাথে যোগাযোগ করা যায়নি। তার প্রতিনিধিত্বকারী একজন অ্যাটর্নি আদালতের রেকর্ডে তালিকাভুক্ত ছিল না। বিচারের সময় চিকিৎসক দোষ স্বীকার করেননি। বন্ড ১০,০০০ ডলারে নির্ধারণ করা হয়েছিল। আগামী ২৪ এপ্রিল সকাল ৯ টা ৩০ মিনিটে তাকে আদালতে হাজির করার দিন নির্ধারিত হয়েছে। মিশিগান ডিপার্টমেন্ট অফ লাইসেন্সিং এবং রেগুলেটরি অ্যাফেয়ার্সের রেকর্ড দেখায় ২০২০ সালে সুয়েটেকের অস্টিওপ্যাথিক চিকিৎসক লাইসেন্সকে এক বছরের জন্য সীমিত করার আদেশ দেওয়া হয়েছিল। তিনি রাজ্যের জনস্বাস্থ্য কোড লঙ্ঘন করেছেন।

Source & Photo: http://detroitnews.com


এ জাতীয় আরো খবর