আমেরিকা , বুধবার, ১৭ জুলাই ২০২৪ , ২ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ
সংবাদ শিরোনাম :
ডেট্রয়েট মেট্রোপলিটন বিমানবন্দরে আক্রমণাত্মক জীবন্ত শামুক জব্দ মিশিগান রিপাবলিকানরা গভর্নর হুইটমারের সমালোচনা করতে কনভেনশন ভোট ব্যবহার করেছে হ্যামট্রাম্যাকে গাড়ির ধাক্কায় ৩ বছরের শিশু নিহত রোলওভার দুর্ঘটনায় মা ও দুই ছেলে নিহত কোপা জয় আর্জেন্টিনার আনন্দ আয়োজনে শিব মন্দিরের বনভোজন মিশিগানে আজ তীব্র বজ্রপাত, ঝড় ও শিলাবৃষ্টির আশঙ্কা ওয়ারেনে স্ত্রীকে খুন করে পুলিশকে স্বামীর ফোন নির্বাচনী জনসভায় ট্রাম্পকে লক্ষ্য করে গুলি, অল্পের জন্য রক্ষা মিশিগানে একে একে বাড়ছে হাম : টিকা নেয়ার তাগিদ কারাগারে মাদক পাচারের অভিযোগে কারাকর্মী গ্রেপ্তার হ্যাজেল পার্কে বাড়িতে আগুন লেগে মা-মেয়ের মৃত্যু মিশিগান জুড়ে ফার্মেসি বন্ধের ঢেউ প্ল্যান্ট বন্ধ করতে ও ইভি তৈরি করতে এক বিলিয়ন ডলার পাচ্ছে জিএম ও স্টেলান্টিস ২৫টি ক্লিন এনার্জি বাস কিনতে ৩০.৮ মিলিয়ন ডলার অনুদান পেয়েছে ডেট্রয়েট ডেট্রয়েট স্কুল বোর্ড শিক্ষকদের সাথে দুই বছরের চুক্তি অনুমোদন করেছে ৪ ঘণ্টা পর শাহবাগ ছাড়লেন শিক্ষার্থীরা, যান চলাচল শুরু মাকে হত্যার পর সন্দেহভাজনের আত্মসমর্পণ বেরিলের প্রভাবে মেট্রো ডেট্রয়েট বৃষ্টিপাত অব্যাহত ওয়াশটেনাও কাউন্টি ওয়াটার প্ল্যান্টে অবৈধ প্রবেশের দায়ে এক ব্যক্তি গ্রেপ্তার

কাল হ্যামট্রাম্যাকের পথে নামবে রথ  

  • আপলোড সময় : ০১-০৭-২০২৩ ০৭:২২:০১ অপরাহ্ন
  • আপডেট সময় : ০১-০৭-২০২৩ ০৭:২৫:০৮ অপরাহ্ন
কাল হ্যামট্রাম্যাকের পথে নামবে রথ  
হ্যামট্রাম্যাক, ০১ জুলাই : বর্ণাঢ্য শোভাযাত্রাসহ নানা আয়োজনে কাল রোববার বেলমন্ট সনাতন সংঘের আয়োজনে জগন্নাথ দেবের রথযাত্রা অনুষ্ঠিত হবে। রথের আমেজে মেতেছে এখানকার  সনাতন ধর্মাবলম্বীরা। সনাতন সংঘের এই রথযাত্রা এখন হ্যামট্রাম্যাক শহরের অন্যতম আকর্ষণ।  রথযাত্রাটি এবার ২ বছরে পড়ল। বিকাল ৫টার  দিকে রথযাত্রা শুরু হবে। রথে আসীন হবেন জগন্নাথ, বলভদ্র ও সুভদ্রা। রথের দড়িতে টান দেবেন কয়েকশ মানুষ। শহরের  বিভিন্ন সড়ক ঘুরবে এই রথ। 

সনাতন সংঘের রথকে ঘিরে গত এক মাস ধরে হ্যামট্রাম্যাকের শহরের বাসভবনের গ্যারেজে রথ নির্মাণে ব্যস্ত সময় পার করেছেন পরেশ নাথ। গতকাল পরেশ নাথ জানান, ইতিমধ্যে  রঙের কাজ শেষ হয়েছে। এখন সাজসজ্জা ও পরিচর্যার কাজ শেষ চলছে। অর্থাৎ শেষ পর্যায়ের প্রস্তুতি। রথে শোভা পাবে আকর্ষনীয় প্ল্যাকার্ড।তিনি বলেন, নব নির্মিত এই রথে রশিতে কাল টান দেবেন ভক্তরা।

রথযাত্রা উপলক্ষে হ্যামট্রাম্যাক সিটি পুলিশের পক্ষ থেকে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। সেই সাথে রথের জন্য শহরের বেশ কিছু রাস্তায় যান চলাচল নিয়ন্ত্রন করা হতে পারে। রথযাত্রাটি হ্যামট্রাম্যাক সিটির বেলমন্ট ও গ্যালাগার স্ট্রিটের পয়েন্ট থেকে শুরু হয়ে গ্যালাগার স্ট্রিট তারপর ক্যানিফ এভিনিউ, কনান্ট এভিনিউ, ইয়েমেন এভিনিউ হয়ে হ্যামট্রাম্যাক সিটি হলে কিছু সময়ের জন্য থামবে। সিটি হলে অতিথিবৃন্দ বক্তব্য রাখবেন। সেই সাথে কীর্তন হবে। পরে রথযাত্রাটি ইয়েমেন এভিনিউ এবং জোসেফ কম্পাউ হয়ে বেলমন্ট ফিরে আসবে।
রথযাত্রা শেষে বেলমন্ট স্ট্রিটে আয়োজকদের পক্ষ থেকে ভক্তবৃন্দের মধ্যে প্রসাদ বিতরণ করা হবে। আয়োজকরা জানান, এবারের রথযাত্রাটি অনেক বর্ণিল হবে, পথে পথে থাকবে ধর্মীয় নৃত্য ও কীর্তন।  আয়োজকদের পক্ষ থেকে সকল ভক্ত মহিলাদের শাড়ী (সম্ভব হলে লাল) ও পুরুষদের ধুতি পান্জাবী পরার জন্য অনুরোধ করা হয়েছে। তবে যেকোন পোষাকই গ্রহণযোগ্য হবে।
 

নিউজটি আপডেট করেছেন : Suprobhat Michigan

কমেন্ট বক্স
সর্বশেষ সংবাদ
আটলান্টিক সিটির বোর্ড অব এডুকেশনের পর্ষদ সভা অনুষ্ঠিত

আটলান্টিক সিটির বোর্ড অব এডুকেশনের পর্ষদ সভা অনুষ্ঠিত