আমেরিকা , বুধবার, ১৭ জুলাই ২০২৪ , ২ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ
সংবাদ শিরোনাম :
ডেট্রয়েট মেট্রোপলিটন বিমানবন্দরে আক্রমণাত্মক জীবন্ত শামুক জব্দ মিশিগান রিপাবলিকানরা গভর্নর হুইটমারের সমালোচনা করতে কনভেনশন ভোট ব্যবহার করেছে হ্যামট্রাম্যাকে গাড়ির ধাক্কায় ৩ বছরের শিশু নিহত রোলওভার দুর্ঘটনায় মা ও দুই ছেলে নিহত কোপা জয় আর্জেন্টিনার আনন্দ আয়োজনে শিব মন্দিরের বনভোজন মিশিগানে আজ তীব্র বজ্রপাত, ঝড় ও শিলাবৃষ্টির আশঙ্কা ওয়ারেনে স্ত্রীকে খুন করে পুলিশকে স্বামীর ফোন নির্বাচনী জনসভায় ট্রাম্পকে লক্ষ্য করে গুলি, অল্পের জন্য রক্ষা মিশিগানে একে একে বাড়ছে হাম : টিকা নেয়ার তাগিদ কারাগারে মাদক পাচারের অভিযোগে কারাকর্মী গ্রেপ্তার হ্যাজেল পার্কে বাড়িতে আগুন লেগে মা-মেয়ের মৃত্যু মিশিগান জুড়ে ফার্মেসি বন্ধের ঢেউ প্ল্যান্ট বন্ধ করতে ও ইভি তৈরি করতে এক বিলিয়ন ডলার পাচ্ছে জিএম ও স্টেলান্টিস ২৫টি ক্লিন এনার্জি বাস কিনতে ৩০.৮ মিলিয়ন ডলার অনুদান পেয়েছে ডেট্রয়েট ডেট্রয়েট স্কুল বোর্ড শিক্ষকদের সাথে দুই বছরের চুক্তি অনুমোদন করেছে ৪ ঘণ্টা পর শাহবাগ ছাড়লেন শিক্ষার্থীরা, যান চলাচল শুরু মাকে হত্যার পর সন্দেহভাজনের আত্মসমর্পণ বেরিলের প্রভাবে মেট্রো ডেট্রয়েট বৃষ্টিপাত অব্যাহত ওয়াশটেনাও কাউন্টি ওয়াটার প্ল্যান্টে অবৈধ প্রবেশের দায়ে এক ব্যক্তি গ্রেপ্তার
নতুন আইন অমান্য

হ্যামট্র্যাম্যাক শহরে এলজিবিটিকিউ পতাকা উত্তোলন 

  • আপলোড সময় : ১১-০৭-২০২৩ ১২:৪৬:২৩ পূর্বাহ্ন
  • আপডেট সময় : ১১-০৭-২০২৩ ০১:৪২:০৪ পূর্বাহ্ন
হ্যামট্র্যাম্যাক শহরে এলজিবিটিকিউ পতাকা উত্তোলন 
হ্যামট্র্যাম্যাক, ১১ জুলাই : মানবাধিকার কমিশনের দুই সদস্য গত  রবিবার শহরের একটি পতাকাপোলে একটি এলজিবিটিকিউ+ পতাকা উত্তোলন করেছেন। এর মাধ্যমে পতাকা নিয়ে শহরে একটি বিতর্কিত নিয়মের প্রতিবাদ করা হয়েছে।
ক্যাটরিনা স্ট্যাকপুল শহরের মানব সম্পর্ক কমিশনের সদস্য এবং কমিশনের চেয়ারম্যান রাস গর্ডন, বিকাল ৩টার পরপরই নবেল স্ট্রিটের কাছে জোস ক্যাম্পাউ স্ট্রিটের পাশে একটি খুঁটিতে ৫০০ ডলারের প্রাইডের বিশাল পতাকা টাঙিয়েছিলেন। স্ট্যাকপুল দ্য ডেট্রয়েট নিউজকে বলেন, বিকেল সাড়ে ৫টার আগে পতাকাটি সরিয়ে ফেলে অজ্ঞাত পরিচয় ব্যক্তিরা। "আমাদের একটি বিস্ময়কর সমাবেশ ছিল। আমরা সমকামীদের গর্বিত পতাকা তুলেছিলাম। সেখানে কয়েকটি বক্তৃতা ছিল এবং দুই থেকে তিন ঘন্টা পরে আমরা চলে গেলাম," স্ট্যাকপুল বলেছেন। ওয়েইন কাউন্টি ছিটমহল একটি পতাকা রেজোলিউশন অনুমোদন করেছে। এর মাধ্যমে এলজিবিটিকিউ+, ধর্মীয়, জাতিগত এবং রাজনৈতিক পতাকা শহরের সম্পত্তিতে উড়ানো নিষিদ্ধ করা হয়েছে। "হ্যামট্র্যাম্যাক শহরের বাসিন্দাদের প্রতি নিরপেক্ষতা বজায় রাখার এবং নিশ্চিত করার রেজোলিউশন" বলা হয়েছে, এটি চার ঘন্টার বৈঠকের পরে জুন মাসে সর্বসম্মতিক্রমে অনুমোদিত হয়েছিল। আমেরিকান পতাকা, মিশিগান রাজ্যের পতাকা, হামট্রাম্যাক পতাকা এবং যুদ্ধবন্দী পতাকা সহ শহরের সম্পত্তিতে পাঁচটি পতাকা ব্যতীত সমস্ত পতাকা উড়ানো নিষিদ্ধ করা হয়েছিল। পঞ্চমটি জাতির পতাকা হিসাবে পরিচিত, যা সেই দেশগুলির প্রতিনিধিত্ব করে যেখান থেকে শহরের অভিবাসী বাসিন্দারা আসে এবং সম্প্রদায়ের আন্তর্জাতিক চরিত্রকে প্রতিফলিত করে। 
স্ট্যাকপুল বলেছেন যে শহরে পতাকার খুঁটি পুনরুদ্ধার করার জন্য পাবলিক ফান্ডের অর্থ হল শহরের কর্মকর্তারা পতাকা তুলতে চান এমন কাউকে বাদ দিতে পারবেন না। "পতাকাটির দাম ৫০০ ডলার, তাই অন্য একটি প্রতিস্থাপন করা কঠিন। কিন্তু আমরা প্রতিবাদ চালিয়ে যাচ্ছি এবং আমি ফেডারেল আদালতে যাচ্ছি। আদালত এবং তাদের বিরুদ্ধে মামলা করছি। এটা অসাংবিধানিক," স্ট্যাকপুল বলেছেন। ঐতিহাসিকভাবে ১৯৬৯ সালের জুন মাসে এলজিবিটিকিউ+ সম্প্রদায়ের বিদ্রোহকে স্মরণ করার একটি উপায় হিসাবে গর্বিত ঘটনাগুলি শুরু হয়েছিল, যা নিউ ইয়র্কের ‘স্টোনওয়াল বিদ্রোহ’ নামে পরিচিত। এই মাসে এখন এমন ইভেন্ট রয়েছে যা এলজিবিটিকিউ অধিকার আন্দোলনকে উদযাপন এবং সম্মান করে। শহরের কর্মকর্তারা বলেছেন যে প্রস্তাবটি বিভাজনের মধ্যে ছিল না। সিটি ম্যানেজার ম্যাক্স গারবারিনো বলেন, এটি মূলত শহরের পতাকার খুঁটিগুলি নিরপেক্ষ রাখার জন্য কাউন্সিলের প্রচেষ্টা।
Source & Photo: http://detroitnews.com
 

নিউজটি আপডেট করেছেন : Suprobhat Michigan

কমেন্ট বক্স
সর্বশেষ সংবাদ
আটলান্টিক সিটির বোর্ড অব এডুকেশনের পর্ষদ সভা অনুষ্ঠিত

আটলান্টিক সিটির বোর্ড অব এডুকেশনের পর্ষদ সভা অনুষ্ঠিত