আমেরিকা , শুক্রবার, ১৪ জুন ২০২৪ , ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
সংবাদ শিরোনাম :
রাষ্ট্রীয় জওয়ানদের বিরুদ্ধে মিথ্যা দাবি করায় দোষী সাব্যস্ত এক ব্যক্তি সাউথফিল্ডে বন্দুকধারীর গুলিতে নারী আহত বার্ড ফ্লুতে মিশিগানের প্রতিক্রিয়ায় রাজ্য আইন প্রণেতাদের নিয়ে সমালোচনা বিচারকের বিরুদ্ধে বিমানবন্দরে বন্দুক আনার অভিযোগ মেট্রো ডেট্রয়েটে আগামী সপ্তাহে ৯০ ডিগ্রি ছুঁতে পারে পারদ মনরো কাউন্টিতে আই-৭৫-এ সেমি-ট্রাকের সংঘর্ষে নিহত ১ দক্ষিণ-পশ্চিম মিশিগানে বজ্রপাত, বিচ্ছিন্ন টর্নেডোর সম্ভাবনা আজ ১০৯ বছরে পা দিলেন ওয়েস্ট ব্লুমফিল্ডের ফক্স জিএম উত্তর আমেরিকায় ইভি উৎপাদনের লক্ষ্যমাত্রা কমিয়েছে টরন্টো থেকে ডেট্রয়েট পিপল মুভারে নতুন রেলকার আসছে ডোনাল্ড ট্রাম্প এই সপ্তাহান্তে ডেট্রয়েটের চার্চে প্রচারণা অনুষ্ঠানে যোগ দিচ্ছেন আ্যাসাল মিশিগান চ্যাপ্টারের কনভেনশন অনুষ্ঠিত  ভারত বাংলাদেশের লিভার বিশেষজ্ঞদের নিয়ে নতুন সংগঠনের আত্মপ্রকাশ  সিলেটে টিলা ধসে আটকে পড়াদের উদ্ধারে সেনাবাহিনী, ঘটনাস্থলে সিসিক মেয়র  সিলেটে টিলা ধসে একই পরিবারের ৩ জন মাটির নিচে দোষী সাব্যস্ত অপরাধী ট্রাম্প প্রতিশোধের আগুনে জ্বলছেন : হুইটমার পানির নিচে সংঘর্ষের পরে থান্ডার বেতে নিরাপদে নোঙর করেছে মালবাহী জাহাজ ১৯৬৭ সালে ডেট্রয়েটের দাঙ্গা : এক তীব্র ও বিধ্বংসী অধ্যায় বৃদ্ধার মৃত্যুতে প্রাক্তন কেয়ারগিভারকে দোষী সাব্যস্ত করল জুরি ওয়ারেনে ভারী যন্ত্রপাতি পড়ে প্রাণঘাতী জখম হলেন এক ব্যক্তি
জনগণ মন্তব্য করার সুযোগ পাবে ২৪ জুলাই পর্যন্ত

বেলে আইলে চলাচলের উপর গবেষণা

  • আপলোড সময় : ১৫-০৭-২০২৩ ১২:৫৭:৫৪ পূর্বাহ্ন
  • আপডেট সময় : ১৫-০৭-২০২৩ ১২:৫৭:৫৪ পূর্বাহ্ন
বেলে আইলে চলাচলের উপর গবেষণা
আমি মনে করি এই গবেষণার সবচেয়ে বড় সুবিধা হ'ল আমরা কীভাবে দ্বীপটিকে আরও অ্যাক্সেসযোগ্য করে তুলতে পারি সে সম্পর্কে সত্যিই ভাবতে শুরু করেছি ... কিন্তু এই মুহুর্তে আমার সবচেয়ে বড় উদ্বেগ হল যে আমরা আসলে যথেষ্ট দূর এগোচ্ছি না, ডিয়ারবর্ন হাইটসের ২৪ বছর বয়সী জেসি ব্রুনার বলেন/Photo : Jakkar Aimery,The Detroit News
 
ডেট্রয়েট, ১৫ জুলাই :  মিশিগানের প্রাকৃতিক সম্পদ বিভাগ বৃহস্পতিবার জানিয়েছে, মিশিগানের সর্বাধিক পরিদর্শনকরা স্টেট পার্ক বেল আইলের চারপাশে ট্র্যাফিক প্রবাহ, পার্কিং এবং চলাচলের উন্নতির লক্ষ্যে মিশিগানের বাসিন্দাদের একটি মাল্টিমোডাল মোবিলিটি স্টাডির জন্য ২৪ জুলাই পর্যন্ত সময় দেওয়া হয়েছে।
ওয়েড ট্রিম নামের একটি বহিরাগত সংস্থা দ্বারা পরিচালিত এই সমীক্ষার লক্ষ্য হল ২.৫ মাইল দীর্ঘ, ৯৮২ একরের দ্বীপ পার্কের চারপাশে গতিশীলতা বাড়ানো এবং যানজট ও দুর্ঘটনা হ্রাস করা। এখন পর্যন্ত সুপারিশের মধ্যে রয়েছে, সোজা রাস্তা দ্বিমুখী করা, যা চালকদের গতি কমাতে উৎসাহিত করবে; পার্কিংয়ের বিকল্প সম্প্রসারণ; এবং দ্বীপে নেভিগেট করতে সাহায্যের জন্য নির্দেশক বা চিহ্ন বাড়ানো। গত ৮ জুলাই মিশিগান ডিপার্টমেন্ট অফ ট্রান্সপোর্টেশন এবং বেলে আইল কনজারভেন্সি বিষয়ক গবেষণার জন্য একটি উন্মুক্ত সভার আয়োজন করেছিল, যা দর্শকদের মতামত দেওয়ার সুযোগ দেয়। "আমরা ১০০ জনেরও বেশি লোকের প্রশংসা করি যারা ৮ জুলাই উন্মুক্ত আলোচনায় অংশ নিয়েছিল," আমান্ডা  ডিএনআর পার্ক এবং বিনোদন বিভাগের শহুরে ক্ষেত্র পরিকল্পনাকারী ট্রেডওয়েল এক বিবৃতিতে বলেছেন ৷  তিনি বলেন, "পাবলিক প্রতিক্রিয়া এই গবেষণার প্রধান উপাদানগুলির মধ্যে একটি, তাই আমরা আরও কিছু পরামর্শ যুক্ত করার সুযোগগুলি প্রসারিত করতে চাই।"
ট্রেডওয়েল বলেন, উন্মুক্ত ঘরটি কর্মকর্তাদের সাইক্লিস্ট, রানার এবং পথচারীদের মতো বিভিন্ন ব্যবহারকারী গোষ্ঠীর কাছ থেকে শোনার সুযোগ দিয়েছে এবং উন্মোচন করেছে যে কীভাবে কিছু কৌশল একসাথে কাজ করবে যাতে ২.৫ মাইল দীর্ঘ এই বাইকটি সমস্ত দর্শকদের জন্য আরও উপভোগ্য করে তোলা যায়। ডেট্রয়েট ভিত্তিক ইঞ্জিনিয়ারিং পরামর্শদাতা সংস্থা ওয়েড ট্রিম নভেম্বরের মধ্যে গবেষণাটি শেষ করবে বলে আশা করা হচ্ছে। ট্রেডওয়েল বলেন, এতে ধাপে ধাপে এবং বাস্তবায়নের জন্য সুপারিশ অন্তর্ভুক্ত থাকবে। রাষ্ট্রীয় কর্মকর্তারা কিছু সুপারিশ কার্যকর করতে সম্ভাব্যভাবে কত খরচ হবে তা প্রকাশ করেননি। যদিও বেশ কয়েকটি মেট্রো ডেট্রয়েটর পার্কের মেকওভারের বিরোধিতা করেছে, অন্যরা ফেরি এবং সম্ভাব্য বাস রুট সম্প্রসারণের মতো গতিশীলতার বিকল্পগুলিকে সমর্থন করেছে, যা পার্কটিকে নদীর তীরে অন্যান্য বিনোদনমূলক স্থানগুলির সাথে একত্রিত করবে। শনিবার ডেট্রয়েট নিউজকে ট্রেডওয়েল বলেন, আমাদের লক্ষ্য পার্কটি পরিবর্তন করা নয়, বরং সব দর্শনার্থীদের জন্য এটি কে আরও নিরাপদ ও উপভোগ্য করে তোলা। 
Source & Photo: http://detroitnews.com


 

নিউজটি আপডেট করেছেন : Suprobhat Michigan

কমেন্ট বক্স
সর্বশেষ সংবাদ
ওয়াটারকিপার অ্যালায়েন্সের নির্বাহী পরিষদের সদস্য হলেন হবিগঞ্জের  শরীফ জামিল

ওয়াটারকিপার অ্যালায়েন্সের নির্বাহী পরিষদের সদস্য হলেন হবিগঞ্জের  শরীফ জামিল