আমেরিকা , বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪ , ২ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ
সংবাদ শিরোনাম :
মিশিগানের ২৭টি সৈকতের পানিতে ব্যাকটেরিয়া হ্রদে সাঁতার কাটতে গিয়ে পানিতে ডুবে যুবকের মৃত্যু বৃহস্পতিবার সারা দেশে ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি ঘোষণা কোটা সংস্কার আন্দোলনকারীদের সঙ্গে সন্ত্রাসীদের কোন সম্পর্ক নেই : প্রধানমন্ত্রী ডেট্রয়েট মেট্রোপলিটন বিমানবন্দরে আক্রমণাত্মক জীবন্ত শামুক জব্দ মিশিগান রিপাবলিকানরা গভর্নর হুইটমারের সমালোচনা করতে কনভেনশন ভোট ব্যবহার করেছে হ্যামট্রাম্যাকে গাড়ির ধাক্কায় ৩ বছরের শিশু নিহত রোলওভার দুর্ঘটনায় মা ও দুই ছেলে নিহত কোপা জয় আর্জেন্টিনার আনন্দ আয়োজনে শিব মন্দিরের বনভোজন মিশিগানে আজ তীব্র বজ্রপাত, ঝড় ও শিলাবৃষ্টির আশঙ্কা ওয়ারেনে স্ত্রীকে খুন করে পুলিশকে স্বামীর ফোন নির্বাচনী জনসভায় ট্রাম্পকে লক্ষ্য করে গুলি, অল্পের জন্য রক্ষা মিশিগানে একে একে বাড়ছে হাম : টিকা নেয়ার তাগিদ কারাগারে মাদক পাচারের অভিযোগে কারাকর্মী গ্রেপ্তার হ্যাজেল পার্কে বাড়িতে আগুন লেগে মা-মেয়ের মৃত্যু মিশিগান জুড়ে ফার্মেসি বন্ধের ঢেউ প্ল্যান্ট বন্ধ করতে ও ইভি তৈরি করতে এক বিলিয়ন ডলার পাচ্ছে জিএম ও স্টেলান্টিস ২৫টি ক্লিন এনার্জি বাস কিনতে ৩০.৮ মিলিয়ন ডলার অনুদান পেয়েছে ডেট্রয়েট ডেট্রয়েট স্কুল বোর্ড শিক্ষকদের সাথে দুই বছরের চুক্তি অনুমোদন করেছে

তিন বছর পর ফিরে আসছে ডেট্রয়েটের শ্রম দিবসের প্যারেড

  • আপলোড সময় : ২০-০৭-২০২৩ ১১:৩৮:৫৯ অপরাহ্ন
  • আপডেট সময় : ২০-০৭-২০২৩ ১১:৩৮:৫৯ অপরাহ্ন
তিন বছর পর ফিরে আসছে ডেট্রয়েটের শ্রম দিবসের প্যারেড
ডেট্রয়েট, ২০ জুলাই : করোনা মহামারীর কারণে তিন বছর বিরতির পর এই বছর আবার ফিরে আসছে ডেট্রয়েটের শ্রম দিবসের প্যারেড। ডেট্রয়েটের ইন্টারন্যাশনাল ব্রাদারহুড অব ইলেকট্রিক্যাল ওয়ার্কার্স লোকাল ৫৮-এর ব্যবসায়িক প্রতিনিধি প্যারেড আয়োজক বাইরন ওসবার্ন নিশ্চিত করেছেন যে অনুষ্ঠানটি একটি ভিন্ন রুটের পরিকল্পনা নিয়ে ফিরে এসেছে যা আশেপাশের সম্প্রদায়গুলিকে অন্তর্ভুক্ত করবে। মিশিগান কনস্ট্রাকশন বিল্ডিং ট্রেডস কাউন্সিল কর্তৃক আয়োজিত এই প্যারেড আগামী ৪ সেপ্টেম্বর সকাল ৯টায় শুরু হবে।
ইভেন্ট এবং নতুন রুটের জন্য একটি আবেদন শহরে জমা দেওয়া হয়েছে বলে ওসবার্ন জানান। এই বছরের প্যারেডের পথটি মিশিগান এভিনিউ এবং ষষ্ঠ স্ট্রিট থেকে শুরু হবে এবং ১৬তম স্ট্রিটে দক্ষিণে মোড় দিয়ে পশ্চিমে যাবে এবং ল্যাকম্ব ড্রাইভে দক্ষিণ-পূর্ব দিকে মোড় নেবে, এরপর ১৪তম স্ট্রিটে উত্তরে মোড় নেবে, মিশিগানে পূর্ব দিকে মোড় নেবে এবং ট্রাম্বুল অ্যাভিনিউতে একটি চূড়ান্ত মোড় নিয়ে দক্ষিণে যাবে ৷ প্যারেডটি ডিন সেভেজ পার্কে ছুটি উদযাপনের প্রোগ্রামের জন্য শেষ হবে। মেট্রো ডেট্রয়েট থেকে হাজার হাজার ইউনিয়ন সদস্য অংশ নেবেন বলে  আশা করা হচ্ছে. "আমরা এটিকে আরও সম্প্রদায় ভিত্তিক করার জন্য মার্চের জন্য একটি ভিন্ন পথ নিচ্ছি … এই কাজগুলিতে কর্মীদের রাখতে সম্প্রদায়কে অন্তর্ভূক্ত করতে হয় এবং কাজগুলি সংগঠিত করতে শ্রম লাগে," ওসবার্ন বলেছিলেন।
পূর্ববর্তী রুটটি কর্কটাউনের মধ্য দিয়ে ছিল কিন্তু মিশিগান এভিনিউ থেকে নেমে ডাউনটাউনে গিয়েছিল। কোভিড-১৯ এর কারণে প্যারেডটি গত তিন বছর ধরে বন্ধ ছিল। ওসবার্ন বলেন, 'শ্রমিক আন্দোলন শক্তিশালী। আমি মনে করি এটি কে পুঁজি করার একটি সুযোগ, ওসবার্ন বলেন। এটি একটি ইউনিয়ন শহর এবং কিছু সংগঠিত করার অংশ হতে পেরে ভাল লাগছে, সদস্যরা যা চান তা ফিরিয়ে আনতে।
Source & Photo: http://detroitnews.com


 

নিউজটি আপডেট করেছেন : Suprobhat Michigan

কমেন্ট বক্স
সর্বশেষ সংবাদ
নৌকায় করে অবৈধভাবে কানাডা সীমান্ত অতিক্রম, ৪ জন গ্রেফতার

নৌকায় করে অবৈধভাবে কানাডা সীমান্ত অতিক্রম, ৪ জন গ্রেফতার