আমেরিকা , শুক্রবার, ১৪ জুন ২০২৪ , ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
সংবাদ শিরোনাম :
রাষ্ট্রীয় জওয়ানদের বিরুদ্ধে মিথ্যা দাবি করায় দোষী সাব্যস্ত এক ব্যক্তি সাউথফিল্ডে বন্দুকধারীর গুলিতে নারী আহত বার্ড ফ্লুতে মিশিগানের প্রতিক্রিয়ায় রাজ্য আইন প্রণেতাদের নিয়ে সমালোচনা বিচারকের বিরুদ্ধে বিমানবন্দরে বন্দুক আনার অভিযোগ মেট্রো ডেট্রয়েটে আগামী সপ্তাহে ৯০ ডিগ্রি ছুঁতে পারে পারদ মনরো কাউন্টিতে আই-৭৫-এ সেমি-ট্রাকের সংঘর্ষে নিহত ১ দক্ষিণ-পশ্চিম মিশিগানে বজ্রপাত, বিচ্ছিন্ন টর্নেডোর সম্ভাবনা আজ ১০৯ বছরে পা দিলেন ওয়েস্ট ব্লুমফিল্ডের ফক্স জিএম উত্তর আমেরিকায় ইভি উৎপাদনের লক্ষ্যমাত্রা কমিয়েছে টরন্টো থেকে ডেট্রয়েট পিপল মুভারে নতুন রেলকার আসছে ডোনাল্ড ট্রাম্প এই সপ্তাহান্তে ডেট্রয়েটের চার্চে প্রচারণা অনুষ্ঠানে যোগ দিচ্ছেন আ্যাসাল মিশিগান চ্যাপ্টারের কনভেনশন অনুষ্ঠিত  ভারত বাংলাদেশের লিভার বিশেষজ্ঞদের নিয়ে নতুন সংগঠনের আত্মপ্রকাশ  সিলেটে টিলা ধসে আটকে পড়াদের উদ্ধারে সেনাবাহিনী, ঘটনাস্থলে সিসিক মেয়র  সিলেটে টিলা ধসে একই পরিবারের ৩ জন মাটির নিচে দোষী সাব্যস্ত অপরাধী ট্রাম্প প্রতিশোধের আগুনে জ্বলছেন : হুইটমার পানির নিচে সংঘর্ষের পরে থান্ডার বেতে নিরাপদে নোঙর করেছে মালবাহী জাহাজ ১৯৬৭ সালে ডেট্রয়েটের দাঙ্গা : এক তীব্র ও বিধ্বংসী অধ্যায় বৃদ্ধার মৃত্যুতে প্রাক্তন কেয়ারগিভারকে দোষী সাব্যস্ত করল জুরি ওয়ারেনে ভারী যন্ত্রপাতি পড়ে প্রাণঘাতী জখম হলেন এক ব্যক্তি

মেট্রো ডেট্রয়েটে বজ্রঝড়ে বিদ্যুৎহীন ১ লাখ ৫৭ হাজার গ্রাহক

  • আপলোড সময় : ২৬-০৭-২০২৩ ০৭:৩৯:৪২ অপরাহ্ন
  • আপডেট সময় : ২৬-০৭-২০২৩ ০৭:৪০:২১ অপরাহ্ন
মেট্রো ডেট্রয়েটে বজ্রঝড়ে বিদ্যুৎহীন ১ লাখ ৫৭ হাজার গ্রাহক
আজ বুধবার বিকেলের প্রচন্ড ঝড়ে গ্রোস পয়েন্ট ফার্মসের একটি দোতলা বাড়ির বাড়ির ওপর উপড়ে পড়া একটি বিশাল আকৃতির গাছ/Photo : John T. Greilick, The Detroit News.

মেট্রো ডেট্রয়েট, ২৬ জুলাই : আজ বুধবার মিশিগান জুড়ে বয়ে যাওয়া বজ্রঝড়ে ১,৫৪,০০০ এরও বেশি বিভ্রাট সৃষ্টি করেছে। কারণ এই অঞ্চলটি আরও একটি তীব্র আবহাওয়ার মুখোমুখি হয়েছে এবং পরবর্তী কয়েক দিন তীব্র গরম হবে৷ ন্যাশনাল ওয়েদার সার্ভিসের মতে, রাত ১০টার আগে অতিরিক্ত ঝড় পুনরায় শুরু হতে পারে বলে আরও বিভ্রাটের আশঙকা রয়েছে। আজ সন্ধ্যায় বিক্ষিপ্ত থেকে অসংখ্য বজ্রপাতের সম্ভাবনা রয়েছে, কারণ একটি শক্তিশালী উচ্চ স্তরের গোলযোগ এই অঞ্চল অতিক্রম করেছে।
এনডব্লিউএসের ওয়েবসাইটে বলা হয়েছে, সন্ধ্যার বাকি সময়ে তীব্র আবহাওয়ার সম্ভাবনা অনেক কম, তবে একটি বা দুটি ঝড় আই-৯৪ এর দক্ষিণে শক্তিশালী থেকে তীব্র বাতাসের দমকা হাওয়া তৈরি করতে পারে। "এই করিডোরে বজ্রঝড় স্থানীয় এলাকায় ১ থেকে ২ ইঞ্চি পরিমাণ বৃষ্টিপাত হতে পারে। ঝড়ের গতিবেগ পশ্চিম থেকে পূর্ব দিকে প্রায় ৪৫ মাইল বেগে চলবে।  হিলসডেল, জ্যাকসন, লেনাউই এবং মনরো কাউন্টিতে রাত ১০টা পর্যন্ত তীব্র বজ্রপাতের সতর্কতা জারি করা হয়েছে। সন্ধ্যা ৭টার কিছুক্ষণ আগে, "ডপলার রাডার অ্যাডিসনের ৭ মাইল পশ্চিমে বা হিলসডেলের ৮ মাইল উত্তর-পূর্বে, ৫০ মাইল প্রতি ঘণ্টায় পূর্ব দিকে অগ্রসর হয়ে শক্তিশালী বজ্রঝড়কে ট্র্যাক করছিল," আবহাওয়া পরিষেবা অনুসারে।
ন্যাশনাল ওয়েদার সার্ভিসের মতে, বিকাল ৪টা নাগাদ ঝড়গুলো আসে। ইতিমধ্যেই ক্ষতি হয়েছে: জাতীয় আবহাওয়া পরিষেবা অনুসারে মনরো, অ্যান আরবার, চেলসি, গ্রোস পয়েন্টে ফার্মস, রোমুলাস, ল্যাথ্রুপ ভিলেজ, গার্ডেন সিটি, টেম্পারেন্স এবং পিঙ্কনিতে গাছের  অঙ্গ- প্রত্যঙ্গ, এমনকি গাছও ভেঙে পড়েছে। লিভোনিয়ায় গাছ উপড়ে পড়েছে, মনরো টাউনশিপের একটি বাড়ির ওপর গাছ উপড়ে পড়েছে এবং রোমুলাসে ৬৭ মাইল বেগে বাতাস বয়ে গেছে। অন্যান্য বাতাসের দমকা বাতাসের মধ্যে রয়েছে গ্রোস পয়েন্ট শোর্সে ৬৬ মাইল, ওয়েইনে ৬৪ মাইল এবং ৫৩ মাইল।
পুলিশ জানিয়েছে, রেডফোর্ড টাউনশিপে ৯১১টি লাইন ভেঙে পড়েছে এবং অ্যান আরবারের গ্যালাপ পার্কের কাছে হুরন নদীতে একটি বিদ্যুৎ লাইন পড়ে গেছে। হাওয়েলে বিদ্যুৎ লাইনও পড়ে গেছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। হোয়াইট লেক টাউনশিপের ন্যাশনাল ওয়েদার সার্ভিস স্টেশনের আবহাওয়াবিদ ডেভ কুক বলেন, দক্ষিণদিকে পন্টিয়াক থেকে বাতাসের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ডিটিই এনার্জি বুধবার গভীর রাতে এই অঞ্চলে ১২৯,০০০ এরও বেশি বিভ্রাটের কথা জানিয়েছে। ঝড়ের ক্ষতিগ্রস্থ এলাকায় নিরাপত্তা রক্ষার জন্য, আমরা ডাউন তারগুলি সনাক্ত এবং সুরক্ষিত করার জন্য ২৪/৭ লোকনিয়োগ করি, ইউটিলিটি টুইটারে বলেছে। কখনই সতর্কতা টেপ অতিক্রম করবেন না এবং ভেঙে পড়া তার এবং তাদের সংস্পর্শে আসা কোনও কিছু থেকে ২৫ ফুট দূরে থাকুন। সবাই নিরাপদে থাকুন'।
Source & Photo: http://detroitnews.com

 

নিউজটি আপডেট করেছেন : Suprobhat Michigan

কমেন্ট বক্স
সর্বশেষ সংবাদ
ওয়াটারকিপার অ্যালায়েন্সের নির্বাহী পরিষদের সদস্য হলেন হবিগঞ্জের  শরীফ জামিল

ওয়াটারকিপার অ্যালায়েন্সের নির্বাহী পরিষদের সদস্য হলেন হবিগঞ্জের  শরীফ জামিল