আমেরিকা , বুধবার, ০৪ অক্টোবর ২০২৩ , ১৯ আশ্বিন ১৪৩০ বঙ্গাব্দ
সংবাদ শিরোনাম :
বার্নিকাটের গাড়িবহরে হামলা : বদিউল আলম মজুমদারের শ্যালক গ্রেপ্তার বার্নিকাটের গাড়িবহরে হামলা : ইশতিয়াককে গ্রেপ্তারে পরোয়ানা ধর্মঘট : ফোর্ড ইউএডাব্লুকে নতুন প্রস্তাব দিয়েছে বাড়িতে আগুন দেওয়ার দায়ে দীর্ঘ শাস্তির মুখোমুখি মিশিগানের এক ব্যক্তি সাউথগেটের সিনিয়র অ্যাপার্টমেন্টে আগুন, হাসপাতালে ভর্তি ৩ বাংলাদেশে যে কোন মূল্যে গণতন্ত্র অব্যাহত রাখতে হবে কবি রাধাপদ রায়ের ওপর হামলার ঘটনায় আটক ৩ ডেট্রয়েটের আই-৯৪ গাড়ির ধাক্কায় সন্দেহভাজন গাড়ি চোর নিহত  মিশিগানে গত সপ্তাহ থেকে গ্যাসের দাম ৮ সেন্ট বেড়েছে ইউনিভার্সিটি অব মিশিগান অ্যান আরবার ক্যাম্পাসে শিক্ষার্থী নথিভুক্তির রেকর্ড  আনুমানিক ক্ষতি ৪ বিলিয়ন ডলার অরচার্ড লেকে সাঁতার কাটতে  গিয়ে যুবকের মৃত্যু নিউজার্সিতে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম মন্দির উদ্বোধন ৮ অক্টোবর খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর ব্যাপারে আর কিছু করার নেই পিটার হাসকে নিয়ে সরকার রেগেছে : বিএনপি এশিয়ার সেরা আইনজীবীর তালিকায় ব্যারিস্টার বাবা-মেয়ে বাংলাদেশে ভূমিকম্প অনুভূত মিশিগানে নর্থ-আমেরিকান বাংলাদেশি টেবিল-টেনিস টুর্নামেন্ট অনুষ্ঠিত ইউএডব্লিউ’র ধর্মঘট : সমঝোতার চেষ্টা অব্যাহত চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর সুযোগ নেই : আইনমন্ত্রী

যেসব স্থানে অবস্থান নেবে বিএনপি ও শরিকরা

  • আপলোড সময় : ২৮-০৭-২০২৩ ০১:৫৭:৫২ অপরাহ্ন
  • আপডেট সময় : ২৮-০৭-২০২৩ ০১:৫৭:৫২ অপরাহ্ন
যেসব স্থানে অবস্থান নেবে বিএনপি  ও শরিকরা
ঢাকা, ২৮ জুলাই : কাল শনিবার (২৯ জুলাই) ঢাকার সব প্রবেশমুখে ‘শান্তিপূর্ণ অবস্থান’ কর্মসূচি ডেকেছে বিএনপি ও যুগপৎ আন্দোলনের সঙ্গে যুক্ত ৩৬টি দল। রাতের সংবাদ সম্মেলনে শনিবার সকাল ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ঢাকার প্রবেশ পথে বিভিন্ন পয়েন্টে অবস্থান কর্মসূচি সফল করার জন্য ঢাকাবাসীসহ বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের সব নেতাকর্মীকে আহ্বান জানান রুহুল কবির রিজভী। এর আগে নয়াপল্টনে আয়োজিত মহাসমাবেশ থেকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচি ঘোষণা করেন।
বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান জানান, ঢাকার প্রবেশমুখে অবস্থান কর্মসূচিগুলো হবে- ঢাকা উত্তর বিএনপির ব্যানারে উত্তরা বিএনএস সেন্টারের উল্টো দিকে রাস্তার পূর্ব পাশে এবং গাবতলীর এস এ খালেক বাস স্টেশনের সামনে। ঢাকা দক্ষিণ বিএনপির ব্যানারে হবে নয়াবাজার বিএনপির অফিসের সামনে এবং যাত্রাবাড়ী হানিফ ফ্লাইওভার থেকে নেমে চট্টগ্রাম রোডের দনিয়া কলেজ সংলগ্ন জায়গায়।
তিনি আরও জানান, গণঅধিকার পরিষদ অবস্থান নেবে উত্তর আজমপুর ওভার ব্রিজ সংলগ্ন ও চট্টগ্রাম রোডের শনির আখড়া ওভার ব্রিজ সংলগ্ন জায়গায়। গণতন্ত্র মঞ্চের অন্যতম নেতা গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি জানান, মিরপুর মাজার রোডে অবস্থান কর্মসূচি পালন করবে গণতন্ত্র মঞ্চ।
এছাড়া, গণফোরাম ও পিপলস পার্টি যৌথভাবে মতিঝিল নটরডেম কলেজের উল্টো দিকে গণফোরাম চত্বরে অবস্থান নেবে। জাতীয়তাবাদী সমমনা জোট চট্টগ্রাম রোডের সাইনবোর্ড এলাকায় অবস্থান নেবে। ১২ দলীয় জোটের সমন্বয়ক সৈয়দ এহসানুল হুদা জানান, তাদের ১২ দলীয় জোটের উদ্যোগে চিটাগাং রোডের দনিয়া কলেজ সংলগ্ন জায়গায় অবস্থান কর্মসূচি পালন করা হবে। এলডিপির পক্ষে থেকে জানানো হয়, উত্তরা আজমপুর বাস স্টেশন সংলগ্ন, গাবতলী টেকনিক্যাল মোড় ও যাত্রাবাড়ীর মোড়ে অবস্থান কর্মসূচি পালন করবে তারা। এনডিএম যুগ্ম-মহাসচিব মোমিনুল আমিন উল্লেখ করেন, শনিবার বেলা ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত রাজধানীর প্রবেশমুখ সাইনবোর্ডের প্রধান সড়কে প্রতিবাদী অবস্থান কর্মসূচি পালন করা হবে। এসব অবস্থান কর্মসূচি থেকে নতুন করে সরকারের পদত্যাগের দাবিতে আগামীতে আরও কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানানো হয়েছে।

নিউজটি আপডেট করেছেন : Suprobhat Michigan

কমেন্ট বক্স