আমেরিকা , বুধবার, ১৯ জুন ২০২৪ , ৫ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
সংবাদ শিরোনাম :
লিভোনিয়ার কিছু অংশ ফুটন্ত জলের সতর্কতা জারি ওয়েইন অফিসারের গুলিতে নিহত ব্যক্তিটি মানসিক স্বাস্থ্য সংকটে ভুগছিলেন কোভিড-১৯ ত্রাণ তহবিলের অর্থ চুরি, চিকিৎসক অভিযুক্ত ডেট্রয়েটে আই-৯৬ থেকে ফ্লোরিডার এক ব্যক্তির মৃতদেহ উদ্ধার মদ্যপ অবস্থায় গাড়ি চালিয়ে একজনকে  হত্যা, এক ব্যক্তি দোষী সাব্যস্ত  আলুর নতুন জাত উদ্ভাবন করলেন এমএসইউ গবেষক উল্টোপথে গাড়ি, সংঘর্ষে দুই চালক নিহত দক্ষিণ পূর্ব মিশিগানে তাপ সতর্কতা জারি আজ কিশোরীকে যৌন নিপীড়ন : প্রাক্তন ম্যাকম্ব প্রশিক্ষকের নো-কনটেস্ট আবেদন বিশ্ব বাবা দিবস আজ আজ পবিত্র ঈদুল আযহা ওয়ারেনের ভ্যান ডাইক করিডোর হাঁটার উপযোগী ও আকর্ষণীয় হচ্ছে ১৬ বছর বয়সী কিশোরকে হত্যা, দুই কিশোর অভিযুক্ত ভয়াবহ তাপপ্রবাহ আসছে রচেস্টার হিলসে গুলিতে ৯ আহত, সন্দেহভাজন নিহত  সাউথফিল্ডে বন্দুকধারীর গুলিতে ৬ জন আহত হেনস্থা ও যৌন হয়রানি : ম্যাকম্ব কমিউনিটি কলেজ, ও চেস্টারফিল্ড টাউনশীপের বিরুদ্ধে মামলা মিশিগানের আপার পেনিসুলায় নেকড়ের সংখ্যা বৃদ্ধি পেয়েছে হার্ট প্লাজার ডেট্রয়েটের ডজ ফাউন্টেন ফের চালু ওয়াশটেনাউ কাউন্টিতে হুপিং কাশিতে আক্রান্তের হার বাড়ছে

ভার্জিনিয়ায় বাইটপো’র পিকনিক  ও মেজবানে প্রবাসীদের মিলনমেলা

  • আপলোড সময় : ০৮-০৮-২০২৩ ১২:৩৮:২৫ পূর্বাহ্ন
  • আপডেট সময় : ০৮-০৮-২০২৩ ১২:৩৮:২৫ পূর্বাহ্ন
ভার্জিনিয়ায় বাইটপো’র পিকনিক  ও মেজবানে প্রবাসীদের মিলনমেলা
আলেকজান্দ্রিয়া, ০৮ আগস্ট: ভার্জিনিয়ায় বাংলাদেশী এমেরিকান আইটি পিপলস অর্গানাইজেশন(বাইটপো)’র পিকনিক ও মেজবান অনুষ্ঠিত হয়েছে। গত রোববার, (০৬ আগস্ট) সকাল ৯টায় আলেকজান্দ্রিয়া সিটির ফোর্ট হান্ট পার্কে কন্টিনেন্টাল ব্রেকফাস্টের মাধ্যমে এ পিকনিক ও মেজবান শুরু হয়। সকাল ১০টায় খুরশীদ শাব্বির এর পরিচালনায় অনুষ্ঠিত হয় খেলাধুলার আয়োজন। তাকে সহায়তা করেন মোহাম্মদ হায়দার, নিজামউদ্দিন,  এনায়েত খান, সারোয়ার মিয়া। খেলাধুলার মধ্যে ছিল ৬ থেকে ১৬ বছরের বাচ্ছাদের ঘুড়ি উড়ানো, রিং ডিস্ক টার্গেট গেম, সফট বল টার্গেট বার গেম, মহিলাদের জন্য স্যাম এর পোস্টারে মাসটেজ লাগানো, বেলুন স্যুটিং গেম (প্রথমবারের মতো ডিএমভিতে)।  খেলায় প্রচুর সংখ্যক প্রতিযোগী অংশগ্রহন করেন।  প্রতিযোগীদের মধ্যে পুরষ্কার বিতরণ করেন বাইটপোর সভাপতি সামছুদ্দীন মাহমুদ ও পরিচালক স্যাম রিয়া।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্ব শুরু হয় দুপুর ১টায় চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবান দিয়ে। আগের রাত থেকে শুরু হওয়া রান্নাবান্না বিশেষ করে মেজবানীর বিখ্যাত কালাভুনা, গরুর নলা, মুরগী রোস্ট, লাউ-চিংড়ী, মুগডাল, মুখরোচক পায়েশ, কাচা আম ভর্তা, পান-সুপারি দিয়ে অতিথিদের আপ্যায়ন করা হয়। চট্টগ্রামের এ বিখ্যাত মেজবানে অংশ নিয়েছিলেন প্রায় এক হাজারের ও অধিক অতিথি। বিকাল ৪টা পর্যন্ত অতিথিবৃন্দ এ বিখ্যাত মেজবানের খাবার খেয়ে তৃপ্তির ঢেকুর তুলেছেন আর আয়োজক বিশেষ করে বাইটপোর নেতৃবৃন্দের ভুয়শী প্রশংসা করেছেন।

উক্ত মেজবানে রান্নাবান্না ও পরিবেশনায় যারা সর্ব্বোত সহায়তা করেছেন তারা হলেন স্যাম রিয়া, রুপা জাহাঙ্গীর,মুন্নি খানম, মোহাম্মদ নাঈম উদ্দিন অভি, মোহাম্মদ মোল্লা, নাহার মোল্লা, মুনির হোসেন, সিমি হোসেন, আবদুল কাইয়ুম, মোঃ জাহাঙ্গীর হোসেন, সাইফুল্লাহ খালেদ, ফারজানা খালেদ, মিজানুর রহমান, মোহাম্মদ হায়দার, মিজান আরবি, এম এ করিম ,জাহিদ চৌধুরী, সাঈদ আলী, রুহুল আমীন, গাজী শাহাজাহান খোকন, মামুন মোতালিব, পল্লব আনসারী, মোহাম্মদ মিয়া সারোয়ার, শোয়েব রহমান সহ আরো অনেকে।

এর পর অসাধারন একটি সাংস্কৃতিক  দুপুর উপহার দেয় বাইটপো। এ সাংস্কৃতিক অনুষ্ঠানের দায়িত্বে ছিলেন কচি খান, তাকে সহায়তা করেন তানভীর হাসান, মোহাম্মদ মিয়া সারোয়ার, আবু রুমি, প্রমুখ । ‘আর বাইক্কা টিয়া দে’ চট্টগ্রামের গানের রাজা ও রানী শ্যামসুন্দর বৈঞ্চব ও শেফালী ঘোষের এ গানের সাথে অভিনয় করে দর্শকদের মাতিয়ে তুলেন  আলিয়া হোসেন দম্পতি, এর পর একে এক গান পরিবেশন করেন সোয়েব রহমান, ক্লিমেন্ট গোমেজ, আদিল আহমেদ,মাহবুবা কাইয়ুম, মাহিন সুজন, মাহবুব হোসেন অরুন ও ডঃ সীমা খান । প্রত্যক শিল্পীর গানই দর্শক ব্যাপকভাবে করতালির মাধ্যমে উপভোগ করেন। এরপর বিকাল ৪.৩০ মিনেটে মঞ্চে উঠেন ফোক ডিভা শায়েরা রেজা। ‘কইলজার ভিতর গাথথি রাইখুম তোয়ারে’ চট্টগ্রামের ভাষার এ গানটি দিয়ে শুরু করে পুরো এক ঘন্টা দর্শকদের মাতিয়ে রাখেন সায়েরা রেজা।

এরপর আমন্ত্রিত অতিথিদের পরিচয় করিয়ে দেন বাইটপোর কার্যকরী পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি বিশিষ্ট লেখক ও আইটি বিশেষজ্ঞ সামছুদ্দীন মাহমুদ, ভাইস প্রেসিডেন্ট আইটি বিশেষজ্ঞ সাইফুল্লাহ খালেদ, পরিচালক আইটি বিশেষজ্ঞ স্যাম রিয়া, ট্রেজারার আইটি বিশেষজ্ঞ মোহাম্মদ হায়দার, আইটি বিশেষজ্ঞ নিজামউদ্দিন, আইটি বিশেষজ্ঞ মোহাম্মদ রশীদ, আইটি বিশেষজ্ঞ আইয়ান রশিদ ও আইটি বিশেষজ্ঞ মিজানুর রহমান।

প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ওয়াশিংটন ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজি চ্যান্সেলার ও সিইও ইঞ্জিনিয়ার আবু বকর হানিপ, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ থেকে আগত সিটিও ফোরামের প্রেসিডেন্ট তপন কান্তি সরকার, ইলার্নিং এর জনক ডঃ বদরুল হুদা খান, বিশিষ্ট রিয়েলটর দিন খালেদ, বাঙ্গালীদের মধ্যে প্রথম লোন অফিসার শরীফ আহমেদ, বিশিষ্ট টেক্স কনসালটেন্ট ও হোম হেলথ কেয়ার ব্যবসায়ী কাজী ইসলাম, তরুন রিয়েলটর, ট্রেডমার্ক রিয়েলিটির নিক রোয়ান, হোম হেলথ কেয়ার ব্যবসায়ী ও হাউজ কল এর সিইও স্বপন ইসলাম,, বিশিষ্ট আইটি প্রতিষ্ঠান ডাটা এন্ড টেক এর সিইও শিরিন আকতার, বিশিষ্ট রিয়েলটর নাজির উল্লাহ, একাত্তর ফাউন্ডেশন প্রেসিডেন্ট ও উপদেষ্টা পারভীন পাটোয়ারী ও কবির পাটোয়ারী, বাংলাদেশী এমেরিকান ফাউন্ডেশন এর প্রেসিডেন্ট ও বিশিষ্ট রিয়েলটর হাসান চৌধুরী, বিশিষ্ট ব্যবসায়ী ও কমিউনিটি ব্যক্তিত্ব তাপশ মজুমদার, রিজিওনাল ভাইস প্রেসিডেন্ট, প্রিমেরিকা রউফ সরকার, ফ্র্যান্ডস এন্ড ফ্যামিলি, ম্যারিল্যান্ড  প্রেসিডেন্ট ও বিশিষ্ট ব্যবসায়ী মোহাম্মদ কাজল, স্বাধীন বাংলাদেশ এর প্রেসিডেন্ট ও বিশিষ্ট ব্যবসায়ী মজনু মিয়া, বিশিষ্ট ব্যবসায়ী ও লাভশেয়ার বিডির  সেক্রেটারী ফজলে নওশাদ, বিশিষ্ট ব্যবসায়ী আরকে জুয়েলার্সের স্বত্তাধিকারী তৈয়ব হোসেন ও শারমীন হোসাইন, ব্যবসায়ী এম এ করিম প্রমুখ। 

অনুষ্ঠানটি পরিচালনা করেছেন এন্থনি পি গোমেজ ও সোফিয়া আহসান। এছাড়া টিকেট  ও র‌্যাফলে ড্রতে সহযোগিতা করেন মোহাম্মদ রশিদ, সামায়লা মাহমুদ, শারারা মাহমুদ, আইয়ান রশীদ। মেম্বারশীপ এ সহায়তা করেন মো নিজামউদ্দিন।  ফটোগ্রাফি ও ভিডিওতে সহায়তা করেন কচি খান ও সালেহ আহমেদ পরেশ।
সার্বিক সহযোগিতা করেন সামছুদ্দীন মাহমুদ, সাইফুল্লাহ খালেদ, হাবীবুল্লাহ ভুইয়া, নিজামউদ্দিন ভুইয়া,, স্যাম রিয়া, মোহাম্মদ রশিদ, মোহাম্মদ মিজানুর রহমান , আইয়ান রশীদ,মোহাম্মদ হায়দার, মোহাম্মদ নাঈম উদ্দিন অভি, খুরশিদ সাব্বির, কচি খান, এনায়েত খান , সোফিয়া আহসান ও এন্থনি গোমেজ।

আর্থিকভাবে সহযোগিতা করে যারা অনুষ্ঠানটি করতে সহায়তা করেন তারা হলেন: ইঞ্জিনিয়ার আবু বকর হানিপ,দিন খালেদ, শরীফ আহমেদ,কাজী ইসলাম, শরীফ উদ্দিন, নিক রোয়ান, স্বপন ইসলাম, শিরিন আকতার, নাজির উল্লাহ, পারভীন পাটোয়ারী ও কবির পাটোয়ারী, এজেএম হোসেন, মোহাম্মদ হোসেন, হাসান চৌধুরী, তাপশ মজুমদার, রউফ সরকার, জহিরুদ্দীন বাবর, মোহাম্মদ কাজল, মজনু মিয়া, ফজলে নওশাদ, জাহিদ খান, নেছার আহমেদ,তৈয়ব হোসাইন, শারমীন হোসাইন, তানভির হোসেন,খোরশিদ সাব্বির ও এম এ করিম।

নিউজটি আপডেট করেছেন : Suprobhat Michigan

কমেন্ট বক্স
সর্বশেষ সংবাদ
নারী শিক্ষায় আল হুমাইরা (রা) মহিলা ফাজিল মাদরাসার ঈর্ষণীয় সাফল্য

নারী শিক্ষায় আল হুমাইরা (রা) মহিলা ফাজিল মাদরাসার ঈর্ষণীয় সাফল্য