আমেরিকা , বুধবার, ০৪ অক্টোবর ২০২৩ , ১৮ আশ্বিন ১৪৩০ বঙ্গাব্দ
সংবাদ শিরোনাম :
বার্নিকাটের গাড়িবহরে হামলা : ইশতিয়াককে গ্রেপ্তারে পরোয়ানা ধর্মঘট : ফোর্ড ইউএডাব্লুকে নতুন প্রস্তাব দিয়েছে বাড়িতে আগুন দেওয়ার দায়ে দীর্ঘ শাস্তির মুখোমুখি মিশিগানের এক ব্যক্তি সাউথগেটের সিনিয়র অ্যাপার্টমেন্টে আগুন, হাসপাতালে ভর্তি ৩ বাংলাদেশে যে কোন মূল্যে গণতন্ত্র অব্যাহত রাখতে হবে কবি রাধাপদ রায়ের ওপর হামলার ঘটনায় আটক ৩ ডেট্রয়েটের আই-৯৪ গাড়ির ধাক্কায় সন্দেহভাজন গাড়ি চোর নিহত  মিশিগানে গত সপ্তাহ থেকে গ্যাসের দাম ৮ সেন্ট বেড়েছে ইউনিভার্সিটি অব মিশিগান অ্যান আরবার ক্যাম্পাসে শিক্ষার্থী নথিভুক্তির রেকর্ড  আনুমানিক ক্ষতি ৪ বিলিয়ন ডলার অরচার্ড লেকে সাঁতার কাটতে  গিয়ে যুবকের মৃত্যু নিউজার্সিতে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম মন্দির উদ্বোধন ৮ অক্টোবর খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর ব্যাপারে আর কিছু করার নেই পিটার হাসকে নিয়ে সরকার রেগেছে : বিএনপি এশিয়ার সেরা আইনজীবীর তালিকায় ব্যারিস্টার বাবা-মেয়ে বাংলাদেশে ভূমিকম্প অনুভূত মিশিগানে নর্থ-আমেরিকান বাংলাদেশি টেবিল-টেনিস টুর্নামেন্ট অনুষ্ঠিত ইউএডব্লিউ’র ধর্মঘট : সমঝোতার চেষ্টা অব্যাহত চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর সুযোগ নেই : আইনমন্ত্রী খালেদার চিকিৎসার বিষয়ে আজই মতামত দেব : আইনমন্ত্রী

ভূমিকম্পে কাঁপল বাংলাদেশ

  • আপলোড সময় : ১৪-০৮-২০২৩ ১১:৩৫:৪৭ পূর্বাহ্ন
  • আপডেট সময় : ১৪-০৮-২০২৩ ১১:৩৫:৪৭ পূর্বাহ্ন
ভূমিকম্পে কাঁপল বাংলাদেশ
ঢাকা, ১৪ আগস্ট : ভূমিকম্পে কেঁপে উঠল রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চল। সোমবার (১৪ আগস্ট) রাত ৮টা ৫১ মিনিটে ঢাকাসহ আশপাশের এলাকায় এ ভূমিকম্প অনুভূত হয়। ভূমিকম্পটি কয়েক সেকেন্ড স্থায়ী ছিল।
মার্কিন ভূতাত্ত্বিক জরিপ সংস্থা ইউএসজিএস জানিয়েছে, ভূমিকম্পের উৎপত্তিস্থল ছিল সিলেট জেলার কানাইঘাট থেকে ৭ কিলোমিটার দূরে। রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৫.৫। ভূপৃষ্ঠ থেকে এর গভীরতা ছিল মাত্র ১০ কিলোমিটার। ভূমিকম্পটি বাংলাদেশ ছাড়াও ভারত, মিয়ানমার ও ভূটানেও অনুভূত হয়। প্রাথমিকভাবে ভূমিকম্পে কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।
এর আগে গত ১৫ জুন সকাল ১০টা ৪৬ মিনিটে সিলেটে ভূমিকম্প অনুভূত হয়েছিল। রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৫। যার স্থায়িত্ব ছিল ১৫ সেকেন্ড এবং এর উৎপত্তিস্থল ছিল সিলেট শহর থেকে ২৩ কিলোমিটার দক্ষিণ-পূর্ব দিকে।

নিউজটি আপডেট করেছেন : Suprobhat Michigan

কমেন্ট বক্স