আমেরিকা , বুধবার, ১৯ জুন ২০২৪ , ৫ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
সংবাদ শিরোনাম :
লিভোনিয়ার কিছু অংশ ফুটন্ত জলের সতর্কতা জারি ওয়েইন অফিসারের গুলিতে নিহত ব্যক্তিটি মানসিক স্বাস্থ্য সংকটে ভুগছিলেন কোভিড-১৯ ত্রাণ তহবিলের অর্থ চুরি, চিকিৎসক অভিযুক্ত ডেট্রয়েটে আই-৯৬ থেকে ফ্লোরিডার এক ব্যক্তির মৃতদেহ উদ্ধার মদ্যপ অবস্থায় গাড়ি চালিয়ে একজনকে  হত্যা, এক ব্যক্তি দোষী সাব্যস্ত  আলুর নতুন জাত উদ্ভাবন করলেন এমএসইউ গবেষক উল্টোপথে গাড়ি, সংঘর্ষে দুই চালক নিহত দক্ষিণ পূর্ব মিশিগানে তাপ সতর্কতা জারি আজ কিশোরীকে যৌন নিপীড়ন : প্রাক্তন ম্যাকম্ব প্রশিক্ষকের নো-কনটেস্ট আবেদন বিশ্ব বাবা দিবস আজ আজ পবিত্র ঈদুল আযহা ওয়ারেনের ভ্যান ডাইক করিডোর হাঁটার উপযোগী ও আকর্ষণীয় হচ্ছে ১৬ বছর বয়সী কিশোরকে হত্যা, দুই কিশোর অভিযুক্ত ভয়াবহ তাপপ্রবাহ আসছে রচেস্টার হিলসে গুলিতে ৯ আহত, সন্দেহভাজন নিহত  সাউথফিল্ডে বন্দুকধারীর গুলিতে ৬ জন আহত হেনস্থা ও যৌন হয়রানি : ম্যাকম্ব কমিউনিটি কলেজ, ও চেস্টারফিল্ড টাউনশীপের বিরুদ্ধে মামলা মিশিগানের আপার পেনিসুলায় নেকড়ের সংখ্যা বৃদ্ধি পেয়েছে হার্ট প্লাজার ডেট্রয়েটের ডজ ফাউন্টেন ফের চালু ওয়াশটেনাউ কাউন্টিতে হুপিং কাশিতে আক্রান্তের হার বাড়ছে

মুসলিম বিদ্বেষী মন্তব্যে বাগানের মালিকের বিরুদ্ধে মামলা

  • আপলোড সময় : ২৩-০৮-২০২৩ ০১:৩০:৪৭ পূর্বাহ্ন
  • আপডেট সময় : ২৩-০৮-২০২৩ ০১:৩০:৪৭ পূর্বাহ্ন
মুসলিম বিদ্বেষী মন্তব্যে বাগানের মালিকের বিরুদ্ধে মামলা
ইরি, (মনরো কাউন্টির) ২২ আগস্ট : হয়রানি এবং পিচের দাম নিয়ে ইসলামবিদ্বেষী মন্তব্যের জেরে মনরো কাউন্টির এক সিডার মিল মালিকের বিরুদ্ধে এক মুসলিম ব্যক্তি গতকাল মঙ্গলবার ফেডারেল আদালতে মামলা দায়ের করেছেন। মিশিগানের ইস্টার্ন ডিস্ট্রিক্টের মার্কিন ডিস্ট্রিক্ট কোর্টে দায়ের করা ২০ পৃষ্ঠার মামলায় ইপসিলান্টির বাসিন্দা জোসেফ মাহমুদ মামলায় দাবি করেছেন, গত ১৩ আগস্ট তিনি তার স্ত্রী ও ৮ বছর বয়সী মেয়েকে নিয়ে বাগানে পরিদর্শনকালেএরি অরচার্ডস অ্যান্ড সিডার মিলসের মালিক স্টিভ এলজিঙ্গা ধর্ম নিয়ে মন্তব্য করেন। 
মামলার বিবরণে বলা হয়, মাহমুদ পিচ কেনা নিয়ে কথা বলার আগে বাগান থেকে প্রায় ৭০ ডলার মূল্যের পণ্য কিনেছিলেন। পরে একজন কর্মচারী তাকে বলেছিলেন, বাগানে খুব বেশি পিচ অবশিষ্ট নেই, তারা চাইলে পিচ বিনামূল্যে বাড়িতে নিয়ে যেতে পারে। কিন্তু মাহমুদের পরিবারের সংগ্রহ করা পিচগুলির জন্য অর্থ দাবি করেছিলেন এলজিঙ্গা, মামলায় বলা হয়েছে। মামলায় বলা হয়, পিচের দাম নিয়ে তর্ক-বিতর্কের সময় এলজিঙ্গা ক্ষুব্ধ হয়ে ওঠেন এবং বর্ণবাদ, ইসলামবিদ্বেষ ও বৈষম্যের কথা বলতে শুরু করেন। এলজিঙ্গার অজান্তেই মাহমুদ অকল্পনীয় বর্ণবাদী বিস্ফোরণরেকর্ড করতে শুরু করেন। ঘটনার একদিন পর মাহমুদ রেকর্ডিংয়ের কিছু অংশ সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেন। রেকর্ডিংয়ে... এলজিঙ্গাকে বলতে শোনা যায়, এখানে আসা প্রত্যেক মুসলমান আমার কাছ থেকে চুরি করে।  মাহমুদ যখন বাগান ছেড়ে যাওয়ার চেষ্টা করেছিলেন, তখন এলজিঙ্গা তাকে শারীরিকভাবে বাইরে যেতে বাধা দিয়েছিলেন, যদিও মাহমুদ বলেছিলেন যে তিনি শেষ পর্যন্ত চলে যেতে সক্ষম হয়েছিলেন। মঙ্গলবার রাতে এলজিঙ্গার কাছে পৌঁছানোর প্রচেষ্টা সফল হয়নি, যদিও তিনি বাগানের ওয়েবসাইটে এক বিবৃতিতে এলজিঙ্গা তার মন্তব্য এবং ক্রিয়াকলাপের জন্য জো মাহমুদ, তার স্ত্রী, পরিবার এবং পুরো সম্প্রদায়ের কাছে আন্তরিকভাবে ক্ষমা চেয়ে বলেছেন, আমি খুবই দুঃখিত। একটি পারিবারিক ব্যবসা হিসাবে আমরা প্রায়শই ভাঙ্গা বিশ্বে সবার জন্য একটি স্বাগত স্থান হওয়ার জন্য সচেতন প্রচেষ্টা করেছি এবং দুঃখজনকভাবে, রবিবারের ঘটনাটি তার প্রতিফলন ঘটায়নি। যা ঘটেছে তা আমার মূল্যবোধ, বিশ্বাস এবং সবার জন্য অন্তর্ভুক্তির হৃদয়ের সাথে সামঞ্জস্যপূর্ণ নয়। আমি আন্তরিকভাবে এর জন্য দুঃখিত এবং আমার গভীর ক্ষমা প্রার্থনা করছি। মামলাটিতে উপার্জন এবং উপার্জন ক্ষমতা হারানোর জন্য ২৫ হাজার ডলার দাবি করা হয়েছে; এর মধ্যে রয়েছে চিকিৎসা ও ব্যয়সহ শারীরিক ব্যথা ও ভোগান্তি; মনস্তাত্ত্বিক এবং সংবেদনশীল আঘাত; এবং অবক্ষয়, অপমান, মানসিক যন্ত্রণা, কষ্ট এবং লজ্জা। মামলায় ২৫ হাজার ডলার ছাড়াও খরচ, সুদ ও অ্যাটর্নি ফি, শাস্তিমূলক অথবা দৃষ্টান্তমূলক শাস্তি চাওয়া হয়েছে, যা আদালত ন্যায়সঙ্গত বলে মনে করে।
Source & Photo: http://detroitnews.com
 

নিউজটি আপডেট করেছেন : Suprobhat Michigan

কমেন্ট বক্স
সর্বশেষ সংবাদ
নারী শিক্ষায় আল হুমাইরা (রা) মহিলা ফাজিল মাদরাসার ঈর্ষণীয় সাফল্য

নারী শিক্ষায় আল হুমাইরা (রা) মহিলা ফাজিল মাদরাসার ঈর্ষণীয় সাফল্য