আমেরিকা , শনিবার, ১৩ এপ্রিল ২০২৪ , ২৯ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
সংবাদ শিরোনাম :
বিশ্বের ‘সর্ববৃহৎ’ আলপনায় রাঙানো হলো হাওরের সড়ক আজ চৈত্র সংক্রান্তি : বছরের শেষ দিন  ডেট্রয়েট শহরের কেন্দ্রস্থলে ডিটিই সাবস্টেশনে আগুন ওয়ারেন পুলিশের গুলিতে নিহত ১ তাড়া করে চালককে অস্ত্রসহ গ্রেফতার মিশিগানে যৌন অপরাধীর সঙ্গে মিলল নিখোঁজ ওয়েস্ট ভার্জিনিয়ার মেয়ে এসবি আই-৭৫ সড়কে দুর্ঘটনায় ম্যাকম্ব কাউন্টির এক ব্যক্তি নিহত ম্যাকম্ব কাউন্টিতে মাদক ও অস্ত্রসহ ৩ জন গ্রেফতার আটলান্টিক সিটিতে প্রাণের আমেজে ঈদুল ফিতর উদযাপিত প্রবাসে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বলে কাজ করুন হবিগঞ্জে প্রাণের চিপস কারখানার আগুন, নারীর মৃত্যু যুক্তরাষ্ট্র-কানাডায় ঈদ আজ ইস্টার্ন মিশিগান বিশ্ববিদ্যালয়ে বোমা হামলার হুমকি  সিরিয়াল ট্রেডিং কার্ড চোরকে গ্রেফতার করল উইক্সম পুলিশ ডেট্রয়েট সিটি কাউন্সিল মেয়রের ২.৭ বিলিয়ন ডলারের বাজেট অনুমোদন ডেট্রয়েটে হেলিকপ্টার ব্যবহার করে সন্দেহভাজন মাদক পাচারকারী গ্রেপ্তার মিশিগান স্বাস্থ্যসেবা ব্যবস্থার লক্ষ্য চিকিৎসা ঋণের বোঝা কমানো মেট্রো ডেট্রয়েটে কখন গ্রহণ শুরু হবে? ওয়ারেনে গুলিতে এক ব্যক্তি আহত এক্লিপস ডে আজ : যা জানা দরকার

স্বজনকে গুলি করে হত্যা : প্রাক্তন বাস্কেটবল তারকা দোষী সাব্যস্ত

  • আপলোড সময় : ২৭-০২-২০২৩ ০২:৪৯:৫৬ পূর্বাহ্ন
  • আপডেট সময় : ২৭-০২-২০২৩ ০২:৪৯:৫৬ পূর্বাহ্ন
স্বজনকে গুলি করে হত্যা : প্রাক্তন বাস্কেটবল তারকা দোষী সাব্যস্ত

ছবি : কিথ অ্যাপলিং/Photo : Steve Perez, The Detroit News

ডেট্রয়েট, ১৩ ফেব্রুয়ারি : মিশিগান স্টেট ইউনিভার্সিটির প্রাক্তন বাস্কেটবল খেলোয়াড় কিথ অ্যাপলিং সোমবার দ্বিতীয়-ডিগ্রি হত্যার জন্য দোষী সাব্যস্ত হয়েছেন। ওয়েইন কাউন্টি সার্কিট কোর্টে তার বিচার শুরু হবে একজন আত্মীয়ের গুলি করে হত্যার জন্য।
জুরি নির্বাচন সোমবার সকালে শুরু হওয়ার কথা ছিল, কিন্তু পরিবর্তে অ্যাপলিং ২০২১ সালে ক্লাইড এডমন্ডসকে (৬৬) হত্যার দায়ে দোষ স্বীকার করে একটি আবেদনের চুক্তি করেছিলেন। এডমন্ডস অ্যাপলিংয়ের মায়ের চাচাতো বোনের স্বামী ছিলেন। অ্যাপলিং সেকেন্ড ডিগ্রী হত্যা এবং একটি অপরাধমূলক আগ্নেয়াস্ত্রের অভিযোগে দোষী সাব্যস্ত হয়েছেন। ওয়েইন কাউন্টি সার্কিট বিচারক মাইকেল হ্যাথাওয়ের সামনে দুটি অস্ত্রের অভিযোগ খারিজ করা হয়েছিল। তার আবেদনটি ১৮ থেকে ৪০ বছরের কারাদণ্ডের সাজা চুক্তির সাথে এসেছিল এবং অপরাধমূলক আগ্নেয়াস্ত্রের অভিযোগে একটি অতিরিক্ত পরপর দুই বছর। আবেদনের সাজা শুনানির জন্য ৩ মার্চ ধার্য করা হয়েছে।

২০২১ সালের ২৩ মে ডেট্রয়েটের হুইটকম্ব স্ট্রিটের ১৩২০০ ব্লকের একটি দৃশ্য। পুলিশ জানিয়েছে, গত ২২ মে এই ব্লকে ৬৬ বছর বয়সী এক ব্যক্তিকে গুলি করে হত্যা করা হয় এবং সাবেক এমএসইউ বাস্কেটবল খেলোয়াড় কিথ অ্যাপলিংকে গুলি করে হত্যা করা হয়েছে বলে সন্দেহ করা হচ্ছে। ব্লকে কোনও দৃশ্যমান অপরাধের দৃশ্য চিহ্নিত ছিল না/Photo : Robin Buckson / The Detroit News

২০২১ সালের ২২ মে সন্ধ্যা ৭টা ১০ মিনিটে এডমন্ডসকে মৃত অবস্থায় পাওয়া যায়। ডেট্রয়েটের হুইটকম্ব স্ট্রিটের ১৩০০০ ব্লকের একটি বাড়ির সামনের লনে একাধিক গুলিবিদ্ধ অবস্থায় তাকে পাওয়া যায় বলে পুলিশ জানিয়েছে। এডমন্ডসের স্ত্রী, ক্যাসান্দ্রা ২০২১ সালের প্রাথমিক পরীক্ষার শুনানির সময় সাক্ষ্য দিয়েছিলেন যে তিনি অ্যাপলিংকে তার বাড়ির পিছনের দিকে যেতে দেখেছিলেন যে জায়গা তিনি গুলির কিছু আগে পরিদর্শন করেছিলেন। এডমন্ডসের সৎপুত্র, টিমোথি উইলিয়ামস সাক্ষ্য দিয়েছেন যে তিনি বন্দুকের গুলির শব্দ শুনেছেন এবং তার সৎ বাবাকে আহত অবস্থায় দেখতে পান। উইলিয়ামস বলেছেন যে অ্যাপলিং তার কাছে ক্ষমা চেয়েছিলেন এবং তাকে বলেছিলেন যে তিনি তাকে ভালবাসেন।
অ্যাপলিংয়ের বান্ধবী নাটালি ব্রুকস ব্যানিস্টার একজন পুলিশ অফিসারের কাছে মিথ্যা বলার জন্য দেড় বছরের প্রবেশন কারাদণ্ডে দণ্ডিত হয়েছিল। প্রকৃতপক্ষে তার বিরুদ্ধে আনুষঙ্গিক ঘটনার পরে এবং পুলিশের কাছে মিথ্যা বলার দ্বিতীয় গণনার অভিযোগ আনা হয়েছিল। তবে সেগুলি একটি আবেদন চুক্তির অংশ হিসাবে বরখাস্ত করা হয়েছিল। প্রসিকিউটররা বলেছেন যে ব্রুকস ব্যানিস্টার অ্যাপলিংকে ঘটনাস্থল থেকে তাড়িয়ে দিয়েছিলেন। অ্যাপলিং, একজন তিন বছরের স্টার্টার এবং এমএসইউ বাস্কেটবল দলের প্রাক্তন অধিনায়ক। ২০১০-১৪ থেকে সেখানে খেলার পর এমএইউ-এর বাস্কেটবল দল ছেড়ে যাওয়ার পর থেকে তিনি বেশ কয়েকটি অপরাধমূলক অভিযোগের সম্মুখীন হয়েছেন।

Source & Photo: http://detroitnews.com

 



নিউজটি আপডেট করেছেন : Suprobhat Michigan

কমেন্ট বক্স
প্রতিবেদকের তথ্য

বিশ্বের ‘সর্ববৃহৎ’ আলপনায় রাঙানো হলো হাওরের সড়ক

বিশ্বের ‘সর্ববৃহৎ’ আলপনায় রাঙানো হলো হাওরের সড়ক