আমেরিকা , বুধবার, ১৯ জুন ২০২৪ , ৫ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
সংবাদ শিরোনাম :
লিভোনিয়ার কিছু অংশ ফুটন্ত জলের সতর্কতা জারি ওয়েইন অফিসারের গুলিতে নিহত ব্যক্তিটি মানসিক স্বাস্থ্য সংকটে ভুগছিলেন কোভিড-১৯ ত্রাণ তহবিলের অর্থ চুরি, চিকিৎসক অভিযুক্ত ডেট্রয়েটে আই-৯৬ থেকে ফ্লোরিডার এক ব্যক্তির মৃতদেহ উদ্ধার মদ্যপ অবস্থায় গাড়ি চালিয়ে একজনকে  হত্যা, এক ব্যক্তি দোষী সাব্যস্ত  আলুর নতুন জাত উদ্ভাবন করলেন এমএসইউ গবেষক উল্টোপথে গাড়ি, সংঘর্ষে দুই চালক নিহত দক্ষিণ পূর্ব মিশিগানে তাপ সতর্কতা জারি আজ কিশোরীকে যৌন নিপীড়ন : প্রাক্তন ম্যাকম্ব প্রশিক্ষকের নো-কনটেস্ট আবেদন বিশ্ব বাবা দিবস আজ আজ পবিত্র ঈদুল আযহা ওয়ারেনের ভ্যান ডাইক করিডোর হাঁটার উপযোগী ও আকর্ষণীয় হচ্ছে ১৬ বছর বয়সী কিশোরকে হত্যা, দুই কিশোর অভিযুক্ত ভয়াবহ তাপপ্রবাহ আসছে রচেস্টার হিলসে গুলিতে ৯ আহত, সন্দেহভাজন নিহত  সাউথফিল্ডে বন্দুকধারীর গুলিতে ৬ জন আহত হেনস্থা ও যৌন হয়রানি : ম্যাকম্ব কমিউনিটি কলেজ, ও চেস্টারফিল্ড টাউনশীপের বিরুদ্ধে মামলা মিশিগানের আপার পেনিসুলায় নেকড়ের সংখ্যা বৃদ্ধি পেয়েছে হার্ট প্লাজার ডেট্রয়েটের ডজ ফাউন্টেন ফের চালু ওয়াশটেনাউ কাউন্টিতে হুপিং কাশিতে আক্রান্তের হার বাড়ছে
ক্লাস শুরু হওয়ার আগে ধর্মঘট শেষ

ইউএম গ্র্যাজুয়েট প্রশিক্ষকদের চুক্তি অনুমোদন

  • আপলোড সময় : ২৬-০৮-২০২৩ ০৩:০৬:৫২ পূর্বাহ্ন
  • আপডেট সময় : ২৬-০৮-২০২৩ ০৩:০৬:৫২ পূর্বাহ্ন
ইউএম গ্র্যাজুয়েট প্রশিক্ষকদের চুক্তি অনুমোদন
ইউনিভার্সিটি অব মিশিগান গ্র্যাজুয়েট এমপ্লয়িজ অর্গানাইজেশনের কর্মকর্তা আমির ফ্লিশম্যান বক্তব্য রাখছেন/Photo : Clarence Tabb Jr, The Detroit News 

অ্যান আরবার, ২৬ আগস্ট : ইউনিভার্সিটি অব মিশিগানের স্নাতক ছাত্র প্রশিক্ষকদের ধর্মঘটের অবসান ঘটেছে।  বিশ্ববিদ্যালয়ের গ্র্যাজুয়েট এমপ্লয়িজ অর্গানাইজেশন (জিইও) ইউনিয়নের প্রায় ৯৭%, যা ২,৩০০ স্নাতক ছাত্র প্রশিক্ষক এবং স্নাতক সহকারীর প্রতিনিধিত্ব করে, একটি তিন বছরের চুক্তি অনুমোদনের পক্ষে ভোট দিয়েছে, শুক্রবারের প্রথম দিকে জিইও  সোশ্যাল মিডিয়া এক্সে (সাবেক টুইটার) এক বার্তায় এ তথ্য জানিয়েছে।
চুক্তির অনুমোদন হওয়ায় জিইও ইতিহাসের দীর্ঘতম ধর্মঘট শেষ করার ঘোষণা দিল। শেষ না হলে সোমবার থেকে শুরু হতে যাওয়া ক্লাসে প্রভাব ফেলতো। এমন হুমকিও সংগঠনের পক্ষ থেকে এসেছিল।
প্রেসিডেন্ট সান্তা ওনোর প্রশাসনের সাথে আলোচনা করে চুক্তি করা হয়েছে।  ইউনিয়ন নেতারা এটাকে বেতন, প্রসবকালীন ছুটি, স্বাস্থ্যসেবা এবং হয়রানি সুরক্ষার ক্ষেত্রে "ঐতিহাসিক জয়" বলে অভিহিত করেছেন। ইউএম প্রশাসন রবিবার ঘোষণা করেছিল যে এটি বিশ্ববিদ্যালয়ের সেরা এবং চূড়ান্ত প্রস্তাব। ইউনিয়ন এক্সে লিখেছে, "আমরা ১০ মাসের দর কষাকষি এবং ৫ মাসের ধর্মঘট হুমকির মধ্যে লড়াই করেছি এবং সংগঠনের  ইতিহাসে সবচেয়ে বড় আকারের বেতন বৃদ্ধি করতে ইউ-এমকে বাধ্য করেছি।" "তবে ইউএম তিনটি ক্যাম্পাসে বেতন সমতা নিশ্চিত করতে অস্বীকার করেছে। এই যুদ্ধ শেষ, কিন্তু লড়াই চলছে!" শুক্রবার বিশ্ববিদ্যালয়ের মুখপাত্র রিক ফিটজেরাল্ড ডেট্রয়েট নিউজকে বলেন। তিনি জানান, "এই নতুন তিন বছরের চুক্তির অনুমোদন পরের সপ্তাহে নতুন শিক্ষাবর্ষের মসৃণ সূচনা নিশ্চিত করতে সাহায্য করবে। চুক্তিটি আগামী ২৫ আগস্ট থেকে কার্যকর হয়ে ২০২৬ সালের ১ মে অবধি চলবে। চুক্তিটি অ্যান আরবার ক্যাম্পাসের কর্মীদের তিন বছরে ২০% বৃদ্ধি করবে, যেখানে এর ডিয়ারবর্ন ক্যাম্পাসে ১০.৫% বৃদ্ধি পায়। সকল সদস্য ১,০০০ ডলারের সাইনিং বোনাসও পাবেন।
ইউনিভার্সিটি চুক্তির শেষ নাগাদ ইউএম ফ্লিন্টে  স্নাতক প্রশিক্ষকদের বেতনকে ডিয়ারবর্ন ক্যাম্পাসের সাথে সারিবদ্ধ করার প্রতিশ্রুতি দিয়েছে, যদিও এখন ফ্লিন্ট ক্যাম্পাসে কোনো স্নাতক ছাত্র প্রশিক্ষক নিয়োগ দেয়া হয়নি। ইউনিভার্সিটি চুক্তি থেকে আলাদা একটি সাইড লেটার অন্তর্ভুক্ত করে, যাতে কমপক্ষে ২০২৬ সালের আগস্ট পর্যন্ত র‍্যাকহ্যাম সামার ফান্ডিং প্রোগ্রাম চালিয়ে যাওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়। এই বসন্তে শুরু হওয়া প্রোগ্রামটি অ্যান আরবারের পিএইচ.ডি. শিক্ষার্থীদের বসন্ত এবং গ্রীষ্মকালীন সেমিস্টারের জন্য উপবৃত্তি দেবে।
ডক্টরেট করা ছাত্ররা পূর্বে শুধুমাত্র শরৎ এবং শীতকালীন সেমিস্টারে অর্থায়নের জন্য যোগ্য ছিল। ১২ মাসের তহবিল মডেল যোগ্য পিএইচডির জন্য ন্যূনতম উপবৃত্তি ৫০% বৃদ্ধি করেছে। বিশ্ববিদ্যালয়ের ২০ আগস্টের দরকষাকষির আপডেট অনুযায়ী, জন্মদানকারী পিতামাতার কর্মচারীরা ১২ সপ্তাহ পর্যন্ত বেতনসহ ছুটি পাওয়ার যোগ্য। মানসিক স্বাস্থ্য এবং শারীরিক থেরাপি পরিষেবাগুলির জন্য স্নাতক কর্মীদের পকেটের বাইরে সর্বাধিক কোপেগুলিও ব্যক্তিগত এবং পারিবারিক স্বাস্থ্য বীমা পরিকল্পনাউভয়ের জন্য হ্রাস পেয়েছে। জিএসআই এবং জিএসএসএ-র জন্য ইউএম স্বাস্থ্য বীমা পরিকল্পনা গ্র্যাডকেয়ারের অধীনে স্তন বৃদ্ধি এবং মুখের মাসকুলিনাইজেশনের মতো লিঙ্গ-নিশ্চিতকরণ পদ্ধতিগুলি অন্তর্ভুক্ত করা হবে। ফলাফল গুলি ভাগ করে নেওয়ার জন্য এবং চুক্তিটি নিয়ে আরও আলোচনা করার জন্য ইউনিয়ন শুক্রবারের পরে একটি সংবাদ সম্মেলন করার কথা রয়েছে।
Source & Photo: http://detroitnews.com
 

নিউজটি আপডেট করেছেন : Suprobhat Michigan

কমেন্ট বক্স
সর্বশেষ সংবাদ
নারী শিক্ষায় আল হুমাইরা (রা) মহিলা ফাজিল মাদরাসার ঈর্ষণীয় সাফল্য

নারী শিক্ষায় আল হুমাইরা (রা) মহিলা ফাজিল মাদরাসার ঈর্ষণীয় সাফল্য