আমেরিকা , বুধবার, ১৭ জুলাই ২০২৪ , ২ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ
সংবাদ শিরোনাম :
ডেট্রয়েট মেট্রোপলিটন বিমানবন্দরে আক্রমণাত্মক জীবন্ত শামুক জব্দ মিশিগান রিপাবলিকানরা গভর্নর হুইটমারের সমালোচনা করতে কনভেনশন ভোট ব্যবহার করেছে হ্যামট্রাম্যাকে গাড়ির ধাক্কায় ৩ বছরের শিশু নিহত রোলওভার দুর্ঘটনায় মা ও দুই ছেলে নিহত কোপা জয় আর্জেন্টিনার আনন্দ আয়োজনে শিব মন্দিরের বনভোজন মিশিগানে আজ তীব্র বজ্রপাত, ঝড় ও শিলাবৃষ্টির আশঙ্কা ওয়ারেনে স্ত্রীকে খুন করে পুলিশকে স্বামীর ফোন নির্বাচনী জনসভায় ট্রাম্পকে লক্ষ্য করে গুলি, অল্পের জন্য রক্ষা মিশিগানে একে একে বাড়ছে হাম : টিকা নেয়ার তাগিদ কারাগারে মাদক পাচারের অভিযোগে কারাকর্মী গ্রেপ্তার হ্যাজেল পার্কে বাড়িতে আগুন লেগে মা-মেয়ের মৃত্যু মিশিগান জুড়ে ফার্মেসি বন্ধের ঢেউ প্ল্যান্ট বন্ধ করতে ও ইভি তৈরি করতে এক বিলিয়ন ডলার পাচ্ছে জিএম ও স্টেলান্টিস ২৫টি ক্লিন এনার্জি বাস কিনতে ৩০.৮ মিলিয়ন ডলার অনুদান পেয়েছে ডেট্রয়েট ডেট্রয়েট স্কুল বোর্ড শিক্ষকদের সাথে দুই বছরের চুক্তি অনুমোদন করেছে ৪ ঘণ্টা পর শাহবাগ ছাড়লেন শিক্ষার্থীরা, যান চলাচল শুরু মাকে হত্যার পর সন্দেহভাজনের আত্মসমর্পণ বেরিলের প্রভাবে মেট্রো ডেট্রয়েট বৃষ্টিপাত অব্যাহত ওয়াশটেনাও কাউন্টি ওয়াটার প্ল্যান্টে অবৈধ প্রবেশের দায়ে এক ব্যক্তি গ্রেপ্তার

ওয়েইন স্টেট ইউনিভার্সিটিতে শিক্ষার্থীর সংখ্যা প্রাক-মহামারী স্তরে ফিরে আসছে

  • আপলোড সময় : ০৩-০৯-২০২৩ ১২:৪৯:০০ পূর্বাহ্ন
  • আপডেট সময় : ০৩-০৯-২০২৩ ১২:৪৯:০০ পূর্বাহ্ন
ওয়েইন স্টেট ইউনিভার্সিটিতে শিক্ষার্থীর সংখ্যা প্রাক-মহামারী স্তরে ফিরে আসছে
ডেট্রয়েট, ০৩ সেপ্টেম্বর : ওয়েইন স্টেট ইউনিভার্সিটি ২০২৩-২৪ স্কুল বছর শুরু হওয়ার সাথে সাথে আগত আন্ডারগ্রাজুয়েট ছাত্রদের একটি বৃহত্তম এবং সবচেয়ে বৈচিত্র্যপূর্ণ ক্লাসের রিপোর্ট করছে, যা গত বছরের তুলনায় ১৪% বেশি।
রাজ্যের তৃতীয় বৃহত্তম পাবলিক বিশ্ববিদ্যালয় এবং একমাত্র শহরভিত্তিক গবেষণা বিশ্ববিদ্যালয় এই সপ্তাহে প্রায় ৪,৪৭৩ জন নতুন স্নাতক ছাত্রকে স্বাগত জানিয়েছে, যা গত শরতের ৩,৯৩৫ জন ছাত্রের নতুন স্নাতক শ্রেণীর তুলনায় ১৪% বেশি। সামগ্রিকভাবে প্রায় ১৪% বেশি শিক্ষার্থী ক্যাম্পাসে বসবাস করবে বলে কর্মকর্তারা জানিয়েছেন। তারা আরও জানান, এই পরিস্থিতি প্রাক-মহামারীর আমলের দিকে নিয়ে গেছে।
১১ সেপ্টেম্বর পর্যন্ত মোট নথিভুক্তি চূড়ান্ত নয় বলে জানিয়েছেন ডব্লিউএসইউ মুখপাত্র ম্যাট লকউড। তিনি বলেছেন, যদিও গত বছরের ২৩,৬৩৭ শিক্ষার্থীর সঙ্গে তুলনা করলে সমান সমান। যাইহোক, এই বছর ডব্লিউএসইউ’র নথিভুক্তি গত বছরের থেকে একটি পরিবর্তন। ২০২২ সালে ২০২১ সালের তুলনায় নথিভুক্ত শিক্ষার্থীর সংখ্যা কমেছিল ৪.৫৮%। ২০২১ সালে নথিভুক্ত হয়েছিল ২৪,৯৩১ জন শিক্ষার্থী। মিশিগান অ্যাসোসিয়েশন অফ স্টেট ইউনিভার্সিটিগুলির তালিকাভুক্তির রিপোর্ট অনুসারে এ তথ্য জানা গেছে। ওয়েইন স্টেট প্রেসিডেন্ট কিম্বার্লি অ্যান্ড্রুজ এস্পি বলেছেন , "এই নথিভুক্তিগুলি এই সত্যকে স্বীকৃতি দেয় যে সম্ভাব্য শিক্ষার্থীরা যখন ওয়েইন স্টেটে যায়, তখন তারা শিক্ষাগতভাবে তাদের জন্য একটি উচ্চ-মানের ফ্যাকাল্টি এবং সামাজিক ও সাংস্কৃতিকভাবে আমাদের বৈচিত্র্যময় ক্যাম্পাসে প্রাণবন্ত ও উত্তেজনাপূর্ণ শহরের কেন্দ্রস্থলে তাদের জন্য বহাল থাকা সুযোগগুলি দেখতে পায়।” তিনি বলেন, “আমরা আমাদের নতুন যোদ্ধাদের, সেইসাথে যারা ফিরে আসছে তাদের স্বাগত জানাতে পেরে রোমাঞ্চিত। আপনি ক্যাম্পাসে তাদের শক্তি অনুভব করতে পারেন এবং আমি তাদের সাফল্যের অপেক্ষায় রয়েছি।”
এই শরতে নতুন ডব্লিউএসইউ স্নাতকদের মধ্যে ৩,০০০ এর বেশি প্রথম বর্ষের ছাত্র রয়েছে, যা গত বছরের তুলনায় প্রথম বর্ষের ছাত্রদের মধ্যে ১৬% বৃদ্ধি এবং আগত স্থানান্তরিত ছাত্রদের মধ্যে ৯% বৃদ্ধি। আগত শ্রেণীর ২০% এরও বেশি কৃষ্ণাঙ্গ এবং ১০% এরও বেশি হিস্পানিক। গত বছরের তুলনায় এই দুটি জনসংখ্যার সংখ্যা ৪০% বৃদ্ধি পেয়েছে। 
Source & Photo: http://detroitnews.com


 

 

নিউজটি আপডেট করেছেন : Suprobhat Michigan

কমেন্ট বক্স
প্রতিবেদকের তথ্য

সর্বশেষ সংবাদ
আটলান্টিক সিটির বোর্ড অব এডুকেশনের পর্ষদ সভা অনুষ্ঠিত

আটলান্টিক সিটির বোর্ড অব এডুকেশনের পর্ষদ সভা অনুষ্ঠিত