আমেরিকা , বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪ , ২ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ
সংবাদ শিরোনাম :
মিশিগানের ২৭টি সৈকতের পানিতে ব্যাকটেরিয়া হ্রদে সাঁতার কাটতে গিয়ে পানিতে ডুবে যুবকের মৃত্যু বৃহস্পতিবার সারা দেশে ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি ঘোষণা কোটা সংস্কার আন্দোলনকারীদের সঙ্গে সন্ত্রাসীদের কোন সম্পর্ক নেই : প্রধানমন্ত্রী ডেট্রয়েট মেট্রোপলিটন বিমানবন্দরে আক্রমণাত্মক জীবন্ত শামুক জব্দ মিশিগান রিপাবলিকানরা গভর্নর হুইটমারের সমালোচনা করতে কনভেনশন ভোট ব্যবহার করেছে হ্যামট্রাম্যাকে গাড়ির ধাক্কায় ৩ বছরের শিশু নিহত রোলওভার দুর্ঘটনায় মা ও দুই ছেলে নিহত কোপা জয় আর্জেন্টিনার আনন্দ আয়োজনে শিব মন্দিরের বনভোজন মিশিগানে আজ তীব্র বজ্রপাত, ঝড় ও শিলাবৃষ্টির আশঙ্কা ওয়ারেনে স্ত্রীকে খুন করে পুলিশকে স্বামীর ফোন নির্বাচনী জনসভায় ট্রাম্পকে লক্ষ্য করে গুলি, অল্পের জন্য রক্ষা মিশিগানে একে একে বাড়ছে হাম : টিকা নেয়ার তাগিদ কারাগারে মাদক পাচারের অভিযোগে কারাকর্মী গ্রেপ্তার হ্যাজেল পার্কে বাড়িতে আগুন লেগে মা-মেয়ের মৃত্যু মিশিগান জুড়ে ফার্মেসি বন্ধের ঢেউ প্ল্যান্ট বন্ধ করতে ও ইভি তৈরি করতে এক বিলিয়ন ডলার পাচ্ছে জিএম ও স্টেলান্টিস ২৫টি ক্লিন এনার্জি বাস কিনতে ৩০.৮ মিলিয়ন ডলার অনুদান পেয়েছে ডেট্রয়েট ডেট্রয়েট স্কুল বোর্ড শিক্ষকদের সাথে দুই বছরের চুক্তি অনুমোদন করেছে
চুক্তির সময়সীমা পেরিয়ে গেছে

তিনটি অটো প্ল্যান্টে ইউএডাব্লু সদস্যদের ধর্মঘট

  • আপলোড সময় : ১৫-০৯-২০২৩ ০৩:১২:২৫ পূর্বাহ্ন
  • আপডেট সময় : ১৫-০৯-২০২৩ ০৩:১২:৫৬ পূর্বাহ্ন
তিনটি অটো প্ল্যান্টে ইউএডাব্লু সদস্যদের ধর্মঘট
মিশিগানের ওয়েস্টল্যান্ডের ব্রিটনি ফিয়ারিং শুক্রবার মধ্যরাতে টলেডোর স্টেলান্টিস টোলেডো অ্যাসেম্বলি কমপ্লেক্সে থেকে বের হয়ে সহকর্মী ইউএডাব্লু সদস্যদের সাথে পিকেটিং করছেন/Katy Kildee/The Detroit News

ডেট্রয়েট, ১৫ সেপ্টেম্বর : ইউনাইটেড অটো শ্রমিকরা শুক্রবারের শুরুতে সকালে ওয়েইনের ফোর্ড মোটর কোম্পানির ব্রঙ্কো প্ল্যান্ট, টোলেডোর স্টেলান্টিস এনভির জিপ  র‌্যাংলার  প্ল্যান্ট এবং মিসৌরির একটি জেনারেল মোটর কোম্পানীর প্ল্যান্টে ধর্মঘট শুরু করেছে। ১২,৯০০ শ্রমিকের এই ধর্মঘট ইউনিয়নের ৮০ বছরেরও বেশি ইতিহাসে প্রথমবারের মতো ডেট্রয়েটের তিনটি গাড়ি নির্মাতা প্রতিষ্ঠানকে একবারে আঘাত করেছে। 
ফোর্ডের মিশিগান অ্যাসেম্বলি প্ল্যান্টে ধর্মঘট শুরু হওয়ার কিছুক্ষণ পরে, ইউনিয়নের সভাপতি শন ফেইন ইউএডাব্লু লোকাল ৯০০ হলে উপস্থিত হন। মিশিগান অ্যাসেম্বলি প্ল্যান্টের সামনে দাঁড়ানোর জন্য মিশিগান অ্যাভিনিউ জুড়ে একটি সংক্ষিপ্ত পদযাত্রায় জনতার নেতৃত্ব দেওয়ার আগে হাজার হাজার ইউএডাব্লু সদস্য এবং সাংবাদিক ইউনিয়ন নেতাকে জড়ো করেছিলেন। তিনি বলেন, 'এই ইউনিয়ন ইতিহাস সৃষ্টি করছে। 'এটাই আমাদের সময়' ফেইন বলেছিলেন যে তিনি শনিবার গাড়ি নির্মাতাদের সাথে দরকষাকষির টেবিলে ফিরে আসার আশা করেছিলেন। শুক্রবার বিকেলে ডেট্রয়েটের ডাউনটাউনে মার্কিন সিনেটর বার্নি স্যান্ডার্সের সঙ্গে এক সমাবেশে হাজির হওয়ার কথা রয়েছে তার।
ইউনিয়ন কর্তৃক ক্ষতিগ্রস্ত প্ল্যান্টগুলি জনপ্রিয় মাঝারি আকারের ট্রাক, অফ-রোডিং এসইউভি এবং বাণিজ্যিক ভ্যান উৎপাদন করে। চূড়ান্ত সমাবেশ এবং রঙের দোকানের কর্মীরা কেবল ফোর্ডের মিশিগান অ্যাসেম্বলি প্ল্যান্টে ওয়াকআউট করেছিলেন। ফোর্ডের ওয়েবসাইট অনুসারে, এটি রেঞ্জার মাঝারি আকারের পিকআপ এবং ব্রঙ্কো অফ-রোডিং এসইউভি তৈরি করে এবং ঘন্টায় প্রায় ৪,৬০০ কর্মী নিয়োগ করে। অঞ্চল-১ এ এর স্থানীয় ৯০০ এই সদস্যদের প্রতিনিধিত্ব করে। টোলেডো অ্যাসেম্বলি কমপ্লেক্সের বাইরে স্থানীয় রাজনৈতিক নেতা এবং সহকর্মী অটোকর্মীরা হাততালি দিয়ে উল্লাস প্রকাশ করেন এবং চিৎকার করে বলেন, ;আমরা এখানে যাচ্ছি! যখন ইউএডাব্লু-এর প্রথম সদস্যরা মধ্যরাতের কিছুক্ষণ পরে আই-৭৫ বরাবর প্ল্যান্ট থেকে বেরিয়ে আসেন। কোয়ালিটি ইন্সপেকশনে কাজ করা ১০ বছর বয়সী ইউএডব্লিউ সদস্য টলেডোর ৫১ বছর বয়সী জয়েস জোনস বলেন, এই পদক্ষেপ নেওয়াটা তিক্ত ছিল। এটি দুঃখজনক ছিল, তবে এটি মূল্যবান হবে, স্টিকনি অ্যাভিনিউয়ের একটি গেটের সামনে একটি ধর্মঘটের চিহ্ন ধরে তিনি বলেছিলেন। এটা লজ্জাজনক যে সিইওরা তাদের কর্মীদের আমাদের প্রাপ্য তা দিতে ইচ্ছুক নন। আমাদের টিপিটি (অস্থায়ী খণ্ডকালীন বা পরিপূরক কর্মী) রয়েছে যারা পাঁচ বা ছয় বছর ধরে খণ্ডকালীন রয়েছেন। এগুলো কেড়ে নিতে হবে'। টলেডোর ৩০ বছর বয়সী জ্যাকেল ম্যাকনিল এমনই একজন পরিপূরক কর্মী। জানুয়ারীতে তার তিন বছর পূর্ণ হবে। তাকে ১৭.৫৩ ডলার দেওয়া হয় এবং একক মা হিসাবে, ৭ থেকে ১৩ বছর বয়সী চারটি সন্তানের ভরণপোষণ করেন। আমি যা করতে পারি তা করি, তিনি বলেছিলেন। সবকিছুই আমার পথে। (ভোক্তা পণ্যের সাম্প্রতিক বৃদ্ধি) অনেক বেড়েছে। পিকেটারদের পাশ দিয়ে যাওয়ার সময় যানবাহনগুলি হর্ন বাজতে থাকে এবং এমনকি গান বাজাতে থাকে, অটোকর্মীরা হুট করে লাফিয়ে উপরে এবং নীচে ঝাঁপিয়ে পড়ে। ম্যাকনেইল বলেন, আমি আরও ভাল চাই।
Source & Photo: http://detroitnews.com

নিউজটি আপডেট করেছেন : Suprobhat Michigan

কমেন্ট বক্স
সর্বশেষ সংবাদ
নৌকায় করে অবৈধভাবে কানাডা সীমান্ত অতিক্রম, ৪ জন গ্রেফতার

নৌকায় করে অবৈধভাবে কানাডা সীমান্ত অতিক্রম, ৪ জন গ্রেফতার