আমেরিকা , বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪ , ২ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ
সংবাদ শিরোনাম :
হ্রদে সাঁতার কাটতে গিয়ে পানিতে ডুবে যুবকের মৃত্যু বৃহস্পতিবার সারা দেশে ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি ঘোষণা কোটা সংস্কার আন্দোলনকারীদের সঙ্গে সন্ত্রাসীদের কোন সম্পর্ক নেই : প্রধানমন্ত্রী ডেট্রয়েট মেট্রোপলিটন বিমানবন্দরে আক্রমণাত্মক জীবন্ত শামুক জব্দ মিশিগান রিপাবলিকানরা গভর্নর হুইটমারের সমালোচনা করতে কনভেনশন ভোট ব্যবহার করেছে হ্যামট্রাম্যাকে গাড়ির ধাক্কায় ৩ বছরের শিশু নিহত রোলওভার দুর্ঘটনায় মা ও দুই ছেলে নিহত কোপা জয় আর্জেন্টিনার আনন্দ আয়োজনে শিব মন্দিরের বনভোজন মিশিগানে আজ তীব্র বজ্রপাত, ঝড় ও শিলাবৃষ্টির আশঙ্কা ওয়ারেনে স্ত্রীকে খুন করে পুলিশকে স্বামীর ফোন নির্বাচনী জনসভায় ট্রাম্পকে লক্ষ্য করে গুলি, অল্পের জন্য রক্ষা মিশিগানে একে একে বাড়ছে হাম : টিকা নেয়ার তাগিদ কারাগারে মাদক পাচারের অভিযোগে কারাকর্মী গ্রেপ্তার হ্যাজেল পার্কে বাড়িতে আগুন লেগে মা-মেয়ের মৃত্যু মিশিগান জুড়ে ফার্মেসি বন্ধের ঢেউ প্ল্যান্ট বন্ধ করতে ও ইভি তৈরি করতে এক বিলিয়ন ডলার পাচ্ছে জিএম ও স্টেলান্টিস ২৫টি ক্লিন এনার্জি বাস কিনতে ৩০.৮ মিলিয়ন ডলার অনুদান পেয়েছে ডেট্রয়েট ডেট্রয়েট স্কুল বোর্ড শিক্ষকদের সাথে দুই বছরের চুক্তি অনুমোদন করেছে ৪ ঘণ্টা পর শাহবাগ ছাড়লেন শিক্ষার্থীরা, যান চলাচল শুরু

ইউনাইটেড অটো ওয়ার্কার্স ধর্মঘটকে সমর্থন করলেন বাইডেন

  • আপলোড সময় : ১৫-০৯-২০২৩ ০১:১৩:৩১ অপরাহ্ন
  • আপডেট সময় : ১৫-০৯-২০২৩ ০১:১৩:৩১ অপরাহ্ন
ইউনাইটেড অটো ওয়ার্কার্স ধর্মঘটকে সমর্থন করলেন বাইডেন
ওয়াশিংটন, ১৫ সেপ্টেম্বর : মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন আজ শুক্রবার ডেট্রয়েট থ্রিকে ইউনাইটেড অটো ওয়ার্কার্সের কাছে তাদের প্রস্তাব আরও এগিয়ে নিয়ে যাওয়ার  জন্য আহ্বান জানিয়েছেন। হোয়াইট হাউজে সংক্ষিপ্ত বক্তব্যে বাইডেন বলেন, কেউ ধর্মঘট চায় না, তবে তিনি যৌথ দরকষাকষিতে শ্রমিকদের বিকল্প ব্যবহারের অধিকারকে সম্মান করেন। তিনি উল্লেখ করেন যে গাড়ি নির্মাতারা সাম্প্রতিক বছরগুলিতে প্রচুর মুনাফা অর্জন করছে, যা শ্রমিকদের সাথে ন্যায্যভাবে ভাগ করা হয়নি। তিনি বলেন, 'কোম্পানিগুলো বেশ কিছু গুরুত্বপূর্ণ অফার দিয়েছে। তবে আমি বিশ্বাস করি রেকর্ড কর্পোরেট মুনাফা মানে ইউএডাব্লুর জন্য রেকর্ড চুক্তি নিশ্চিত করার জন্য এটি আরও এগিয়ে যাওয়া উচিত, তিনি বলেছিলেন। 
আমরা যেমন ভবিষ্যতের অর্থনীতি গড়ে তুলছি, তেমনি ভবিষ্যতের জন্য আমাদের শ্রম চুক্তি প্রয়োজন। বাইডেন ভারপ্রাপ্ত শ্রমমন্ত্রী জুলি সু এবং জ্যেষ্ঠ উপদেষ্টা জিন স্পারলিংকে ডেট্রয়েটে পাঠানোর পরিকল্পনা করছেন যাতে ইউনিয়ন এবং গাড়ি নির্মাতা উভয়কেই তাদের পূর্ণ সমর্থন দেওয়া যায় এবং তাদের ;জয়-জয় চুক্তিতে পৌঁছানোর জন্য উৎসাহিত করা যায়।
ফোর্ড মোটর কোং, জেনারেল মোটরস কোং এবং স্টেলান্টিস এনভির বিরুদ্ধে ইউএডাব্লু-র ধর্মঘটের প্রথম দিনে এই বিবৃতি এসেছে। ওয়েইনের ফোর্ডের মিশিগান অ্যাসেম্বলি প্ল্যান্ট, ওহাইওর স্টেলান্টিসের টোলেডো অ্যাসেম্বলি কমপ্লেক্স এবং মিসৌরির জেনারেল মোটরস ওয়েন্টজভিল অ্যাসেম্বলির কর্মীরা মধ্যরাতে কাজ ছেড়ে চলে যান এবং ইউনিয়ন প্রয়োজন অনুযায়ী অতিরিক্ত প্ল্যান্ট যুক্ত করার পরিকল্পনা করছে। ওয়েইন প্ল্যান্টের কেবল চূড়ান্ত সমাবেশ এবং পেইন্ট কর্মীরা ধর্মঘটে রয়েছেন। এই প্রথম প্রেসিডেন্ট খোলাখুলিভাবে ইউনিয়নের ধর্মঘটকে সমর্থন করেছেন। তিনি ইউনিয়নের সমর্থনে বিবৃতি জারি করছেন তবে সময়সীমা এগিয়ে আসার সাথে সাথে উভয় পক্ষকে একটি চুক্তিতে আসার আহ্বান জানিয়েছেন। স্পার্লিং, একজন অ্যান আরবার নেটিভ, প্রশাসন এবং উভয় পক্ষের মধ্যে যোগাযোগের দায়িত্ব পালন করছেন।
Source : http://detroitnews.com

নিউজটি আপডেট করেছেন : Suprobhat Michigan

কমেন্ট বক্স
সর্বশেষ সংবাদ
হ্রদে সাঁতার কাটতে গিয়ে পানিতে ডুবে যুবকের মৃত্যু

হ্রদে সাঁতার কাটতে গিয়ে পানিতে ডুবে যুবকের মৃত্যু