আমেরিকা , বুধবার, ১৯ জুন ২০২৪ , ৫ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
সংবাদ শিরোনাম :
লিভোনিয়ার কিছু অংশ ফুটন্ত জলের সতর্কতা জারি ওয়েইন অফিসারের গুলিতে নিহত ব্যক্তিটি মানসিক স্বাস্থ্য সংকটে ভুগছিলেন কোভিড-১৯ ত্রাণ তহবিলের অর্থ চুরি, চিকিৎসক অভিযুক্ত ডেট্রয়েটে আই-৯৬ থেকে ফ্লোরিডার এক ব্যক্তির মৃতদেহ উদ্ধার মদ্যপ অবস্থায় গাড়ি চালিয়ে একজনকে  হত্যা, এক ব্যক্তি দোষী সাব্যস্ত  আলুর নতুন জাত উদ্ভাবন করলেন এমএসইউ গবেষক উল্টোপথে গাড়ি, সংঘর্ষে দুই চালক নিহত দক্ষিণ পূর্ব মিশিগানে তাপ সতর্কতা জারি আজ কিশোরীকে যৌন নিপীড়ন : প্রাক্তন ম্যাকম্ব প্রশিক্ষকের নো-কনটেস্ট আবেদন বিশ্ব বাবা দিবস আজ আজ পবিত্র ঈদুল আযহা ওয়ারেনের ভ্যান ডাইক করিডোর হাঁটার উপযোগী ও আকর্ষণীয় হচ্ছে ১৬ বছর বয়সী কিশোরকে হত্যা, দুই কিশোর অভিযুক্ত ভয়াবহ তাপপ্রবাহ আসছে রচেস্টার হিলসে গুলিতে ৯ আহত, সন্দেহভাজন নিহত  সাউথফিল্ডে বন্দুকধারীর গুলিতে ৬ জন আহত হেনস্থা ও যৌন হয়রানি : ম্যাকম্ব কমিউনিটি কলেজ, ও চেস্টারফিল্ড টাউনশীপের বিরুদ্ধে মামলা মিশিগানের আপার পেনিসুলায় নেকড়ের সংখ্যা বৃদ্ধি পেয়েছে হার্ট প্লাজার ডেট্রয়েটের ডজ ফাউন্টেন ফের চালু ওয়াশটেনাউ কাউন্টিতে হুপিং কাশিতে আক্রান্তের হার বাড়ছে

ডিডিএ বোর্ড পদ থেকে বরখাস্ত হলেন হ্যামট্রাম্যাকের সাবেক মেয়র

  • আপলোড সময় : ১৬-০৯-২০২৩ ০১:৫৭:৪৫ পূর্বাহ্ন
  • আপডেট সময় : ১৬-০৯-২০২৩ ০১:৫৭:৪৫ পূর্বাহ্ন
ডিডিএ বোর্ড পদ থেকে বরখাস্ত হলেন হ্যামট্রাম্যাকের সাবেক মেয়র
হ্যামট্রাম্যাক, ১৬ সেপ্টেম্বর : শহরের ডাউনটাউন ডেভেলপমেন্ট অথরিটির একজন সদস্যকে এই সপ্তাহে অপ্রত্যাশিতভাবে তার বোর্ড পদ থেকে অপসারণ করা হয়েছে। এটি বিতর্কিত পতাকা নিষেধাজ্ঞার পরে শহরের নির্বাচিত কর্মকর্তাদের দ্বারা বরখাস্ত করা সর্বশেষ কর্মকর্তা। 
হ্যামট্রাম্যাক ডিডিএ বোর্ড সদস্য কারেন মাজেভস্কি, যিনি পূর্বে শহরের মেয়র হিসাবে দায়িত্ব পালন করেছিলেন, মঙ্গলবার সিটি কাউন্সিলের বৈঠকে বর্তমান মেয়র আমের গালিব দ্বারা উত্থাপিত একটি প্রস্তাবের মাধ্যমে তাকে অপসারণ করা হয়েছে। মাজেভস্কি ডেট্রয়েট নিউজকে নিশ্চিত করেছেন যে তাকে তার পদ থেকে অপসারণ করা হয়েছে, যা মেয়র কর্তৃক নির্বাচিত একটি নিযুক্ত পদ। মাজেভস্কি ২০০৫ সালে মেয়র নির্বাচিত হওয়ার আগে কাউন্সিলের সভাপতি হিসাবে দুই বছর কাটিয়েছিলেন। তিনি ২০২১ সালে গালিবের কাছে পরাজিত হন।
মাজেভস্কি এক টেক্সট বার্তায় বলেন, "মঙ্গলবারের কাউন্সিলের এজেন্ডায় শেষ মুহুর্তে প্রস্তাবটি যুক্ত করা হয়েছিল এবং শহরের কেউ আমাকে এ সম্পর্কে অবহিত করেনি। মাজেভস্কি বলেন, ডিডিএ থেকে তাকে অপসারণ করা "প্রতিশোধমূলক" এবং বোর্ডে তার সেবার মানের সাথে সম্পর্কিত নয়। 
তিনি বলেন, মেয়র এই ভূমিকার উপর নিয়োগকারী কর্তৃপক্ষ হিসাবে তার অধিকারের মধ্যে কাজ করেছেন। গালিব শুক্রবার মন্তব্যের অনুরোধে সাড়া দেননি। বৈঠকের ভিডিও ফুটেজে দেখা যায়, বৈঠকে গালিব প্রস্তাবটি যোগ করেন। গালিব এই পদক্ষেপকে ন্যায়সঙ্গত করার জন্য সিটি চার্টার দ্বারা প্রদত্ত মেয়র ক্ষমতার কথা উল্লেখ করেছিলেন। তিনি মাজেভস্কির মেয়রের মেয়াদের সমালোচনা করে বলেছিলেন যে ডিডিএ বোর্ডে দায়িত্ব পালন করার সময় তিনি "সম্প্রদায়ের বিভাজনকারী সদস্য" ছিলেন। "আমি ইচ্ছাকৃতভাবে সবাইকে জায়গায় রেখেছি যাতে আমরা একসাথে কাজ করতে পারি এবং সম্প্রদায়কে ঐক্যবদ্ধ করতে পারি। কিন্তু তা কার্যকর হয়নি," প্রস্তাবটি উত্থাপনের পরে গালিব বলেছিলেন। তিনি বলেন, 'বোর্ড ও কমিশনের কিছু সদস্য... সমাজকে বিভক্ত করার জন্য কাজ করে যাচ্ছে।" তথাকথিত পতাকা "নিরপেক্ষতা" প্রস্তাবটি জুন মাসে সিটি কাউন্সিল কর্তৃক কার্যকর করা হয়েছিল এবং শহরের সম্পত্তিতে পাঁচটি পতাকা ব্যতীত সমস্ত পতাকা উত্তোলন নিষিদ্ধ করা হয়েছিল: আমেরিকান পতাকা, মিশিগান রাজ্যের পতাকা, হ্যামট্রাম্যাক পতাকা এবং যুদ্ধবন্দী পতাকা এবং একটি জাতির পতাকা হিসাবে পরিচিত। গালিব বলেছেন, এই প্রস্তাবের লক্ষ্য ছিল শহরের সম্পত্তি নিরপেক্ষ রাখা এবং ধর্ম, রাজনীতি, বর্ণবাদ বা যৌনতাকে উৎসাহিত করে এমন কোনও পতাকা উড়ানো এড়ানো। কাউন্সিলের সদস্যরা দাবি করেছেন যে, সিদ্ধান্তটি বৈষম্যের উদ্দেশ্যে নয়।
গালিব জুনের এক ইমেলে লিখেছিলেন, "আমি শহরের সম্পত্তির উপর বা সিটি হলের জুড়ে সব ধরণের অদ্ভুত এবং অজানা পতাকা উড়তে দেখতে চাই না। এটি আপনি কল্পনা করতে পারেন এমন পাগলাটে দেখাবে।" ... আমি বিশ্বাস করি, এ ধরনের পরিস্থিতি এড়ানোর সর্বোত্তম উপায় হলো রেজুলেশন ৮২ অনুযায়ী সকল ধর্মীয়, রাজনৈতিক, নৃতাত্ত্বিক, বর্ণগত বা যৌনকেন্দ্রিক গোষ্ঠীর পতাকা নিষিদ্ধ করা। পতাকা বিপর্যয় শুরু হওয়ার পর থেকে মেয়র গালিবের অধীনে এরকম ঘটনা এটিই প্রথম নয়। গত জুলাই মাসে নগরীর মানবাধিকার কমিশনের দুই সদস্যকে কমিশন থেকে অপসারণ করা হয়, কারণ তারা পতাকা নিষেধাজ্ঞার বিরুদ্ধে একটি র ্যালির সময় শহরের মালিকানাধীন পতাকাপোলে সমকামীদের গর্বের পতাকা উত্তোলন করেছিল। হ্যামট্রাম্যাক সিটি কাউন্সিলের সর্বসম্মত ভোটে কর্মকর্তা রাস গর্ডন এবং ক্যাটরিনা স্ট্যাকপুলকে অপসারণ করা হয়। 
সিটি ম্যানেজার ম্যাক্স গারবারিনোর মতে, এই জুটিকে "পূর্ববর্তী পতাকা প্রস্তাব লঙ্ঘনের জন্য" বহিষ্কার করা হয়েছিল। জনসাধারণের অপসারণের পরে স্ট্যাকপুল বলেছিলেন যে ভোটটি অপ্রত্যাশিত ছিল এবং এজেন্ডাটি "শেষ মুহুর্তে" পরিবর্তন করা হয়েছিল। স্ট্যাকপুল বলেন, 'পুরো বিষয়টি নিয়ে আমরা দুজনেই খুব বিচলিত। দেশব্যাপী পতাকা, বইয়ের উপর নিষেধাজ্ঞা এবং অন্যান্য বাক স্বাধীনতা বিধিনিষেধ শহর এবং স্কুলগুলির মুখোমুখি একটি সমস্যা হয়ে দাঁড়িয়েছে। হ্যামট্রাম্যাকে, প্রস্তাবটি প্রতিবাদের সূত্রপাত করেছে এবং জাতীয় মনোযোগ আকর্ষণ করেছে, তবে কর্মকর্তারা নীতিটি বহাল রেখেছেন।;আমরা কোনও মামলা নিয়ে উদ্বিগ্ন নই কারণ এতে কোনও বৈষম্য বা পক্ষপাতিত্ব জড়িত ছিল না। প্রত্যেকের সঙ্গে সমান আচরণ করা হয় এবং সেবা দেওয়া হয়," জুনে একটি ইমেইলে লিখেছিলেন গালিব। "জোসেফ ক্যাম্পাউ সেন্টে কেবল আমেরিকান পতাকা এবং সিটি হলের সামনে মার্কিন, রাজ্য ও শহরের পতাকা রয়েছে।
Source & Photo: http://detroitnews.com

নিউজটি আপডেট করেছেন : Suprobhat Michigan

কমেন্ট বক্স
সর্বশেষ সংবাদ
নারী শিক্ষায় আল হুমাইরা (রা) মহিলা ফাজিল মাদরাসার ঈর্ষণীয় সাফল্য

নারী শিক্ষায় আল হুমাইরা (রা) মহিলা ফাজিল মাদরাসার ঈর্ষণীয় সাফল্য