আমেরিকা , শুক্রবার, ১৪ জুন ২০২৪ , ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
সংবাদ শিরোনাম :
রাষ্ট্রীয় জওয়ানদের বিরুদ্ধে মিথ্যা দাবি করায় দোষী সাব্যস্ত এক ব্যক্তি সাউথফিল্ডে বন্দুকধারীর গুলিতে নারী আহত বার্ড ফ্লুতে মিশিগানের প্রতিক্রিয়ায় রাজ্য আইন প্রণেতাদের নিয়ে সমালোচনা বিচারকের বিরুদ্ধে বিমানবন্দরে বন্দুক আনার অভিযোগ মেট্রো ডেট্রয়েটে আগামী সপ্তাহে ৯০ ডিগ্রি ছুঁতে পারে পারদ মনরো কাউন্টিতে আই-৭৫-এ সেমি-ট্রাকের সংঘর্ষে নিহত ১ দক্ষিণ-পশ্চিম মিশিগানে বজ্রপাত, বিচ্ছিন্ন টর্নেডোর সম্ভাবনা আজ ১০৯ বছরে পা দিলেন ওয়েস্ট ব্লুমফিল্ডের ফক্স জিএম উত্তর আমেরিকায় ইভি উৎপাদনের লক্ষ্যমাত্রা কমিয়েছে টরন্টো থেকে ডেট্রয়েট পিপল মুভারে নতুন রেলকার আসছে ডোনাল্ড ট্রাম্প এই সপ্তাহান্তে ডেট্রয়েটের চার্চে প্রচারণা অনুষ্ঠানে যোগ দিচ্ছেন আ্যাসাল মিশিগান চ্যাপ্টারের কনভেনশন অনুষ্ঠিত  ভারত বাংলাদেশের লিভার বিশেষজ্ঞদের নিয়ে নতুন সংগঠনের আত্মপ্রকাশ  সিলেটে টিলা ধসে আটকে পড়াদের উদ্ধারে সেনাবাহিনী, ঘটনাস্থলে সিসিক মেয়র  সিলেটে টিলা ধসে একই পরিবারের ৩ জন মাটির নিচে দোষী সাব্যস্ত অপরাধী ট্রাম্প প্রতিশোধের আগুনে জ্বলছেন : হুইটমার পানির নিচে সংঘর্ষের পরে থান্ডার বেতে নিরাপদে নোঙর করেছে মালবাহী জাহাজ ১৯৬৭ সালে ডেট্রয়েটের দাঙ্গা : এক তীব্র ও বিধ্বংসী অধ্যায় বৃদ্ধার মৃত্যুতে প্রাক্তন কেয়ারগিভারকে দোষী সাব্যস্ত করল জুরি ওয়ারেনে ভারী যন্ত্রপাতি পড়ে প্রাণঘাতী জখম হলেন এক ব্যক্তি

হরেক গাছ লাগানোর জন্য 'ঐতিহাসিক' অনুদান পেয়েছে ডেট্রয়েট গ্রুপ

  • আপলোড সময় : ১৬-০৯-২০২৩ ১১:৪৩:১৯ অপরাহ্ন
  • আপডেট সময় : ১৬-০৯-২০২৩ ১১:৪৩:১৯ অপরাহ্ন
হরেক গাছ লাগানোর জন্য 'ঐতিহাসিক' অনুদান পেয়েছে ডেট্রয়েট গ্রুপ
ডেট্রয়েট, ১৬ সেপ্টেম্বর : একটি অলাভজনক প্রতিষ্ঠান ডেট্রয়েটে গত কয়েক দশক ধরে গাছ লাগাচ্ছে। সেই কাজের স্বীকৃতিস্বরূপ এবার একটি "ঐতিহাসিক" ১০ মিলিয়ন ডলারের ফেডারেল অনুদান পেয়েছে প্রতিষ্ঠানটি। এর মাধ্যমে শহরে আরও হাজার হাজার নতুন গাছ লাগানোর দৃশ্য দেখা যাবে।
গ্রিনিং অফ ডেট্রয়েটের প্রেসিডেন্ট লিওনেল ব্র্যাডফোর্ড বলেছেন, "আমরা যে কাজ করি তার জন্য সংস্থাটি নিকট অতীতে কিছুই গ্রহণ করেনি।" "আমরা আনন্দিত, ও উচ্ছ্বসিত। আমি জানি এটি ডেট্রয়েট শহরের জন্য সত্যিই উপকারের হবে।" দ্য গ্রিনিং অফ ডেট্রয়েট ইউএস ফরেস্ট সার্ভিসের আরবান অ্যান্ড কমিউনিটি ফরেস্ট প্রোগ্রাম থেকে ৯.৭ মিলিয়ন ডলার অনুদান পেয়েছে। এটি ছিল মার্কিন যুক্তরাষ্ট্রের কৃষি বিভাগ কর্তৃক শুক্রবার ঘোষিত বৃহত্তম অনুদান পুরস্কার। মোট ১১টি মিশিগান গ্রুপ শহুরে বনায়ন কর্মসূচির জন্য ৩৩ মিলিয়ন ডলার পাবে। শহুরে গাছগুলি স্থানীয় বায়ুর গুণমান উন্নত করে এবং তাপপ্রবাহের সময় ছায়া প্রদান করে, জলবায়ু পরিবর্তনের প্রভাব প্রশমিত করতে সাহায্য করে। ইউএসডিএ এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেছে যে অনুদানগুলি প্রান্তিক, অনুন্নত এবং গাছ ও প্রকৃতির অ্যাক্সেসের অভাব রয়েছে এমন সম্প্রদায়ের প্রতি লক্ষ্যবস্তু। "এই অনুদানগুলির মাধ্যমে আমরা স্থানীয় অংশীদার এবং সংস্থাগুলিকে ভাল কাজ করতে সহায়তা করছি যা সরাসরি আমাদের জীবনকে প্রভাবিত করে এবং উন্নত করে," মার্কিন বন পরিষেবা বনবিদ জিনা ওয়েন্স এক বিবৃতিতে এসব কথা বলেছেন৷ "বৃক্ষের একটি বর্ধিত ছাউনির জন্য আমাদের শহর এবং আমাদের মঙ্গলের জন্য অগণিত সুবিধা রয়েছে ৷ গাছগুলি বায়ুর গুণমান উন্নত করে, চাপ কমায়, নিরাপত্তাকে উৎসাহিত করে এবং পুনরুজ্জীবিত ও জড়ো হওয়ার জন্য জায়গা তৈরি করে।"
অন্যান্য মিশিগান অনুদান বিজয়ীরা হচ্ছে : ডেট্রয়েট শহর, যা তার গাছের ছাউনি উদ্যোগের জন্য ৩ মিলিয়ন ডলার পেয়েছে। হ্যামট্রাম্যাক শহর, যেটি তার পরিবেশগত নগর বনায়ন পরিকল্পনার জন্য ১ মিলিয়ন ডলার পেয়েছে। পন্টিয়াক সিটি, যেটি তার নগর বনায়ন কর্মসূচির জন্য ১ মিলিয়ন পেয়েছে। শহুরে বনায়ন উদ্যোগের জন্য সিটি অফ স্টার্লিং হাইটস ৫০০,০০০ ডলার পেয়েছে। জেনেসি সয়েল অ্যান্ড ওয়াটার কনজারভেশন ডিস্ট্রিক্ট, যেটি মেট্রো ফ্লিন্টে ভাইব্রেন্ট ক্যানোপি, ভাইটাল কমিউনিটি প্রকল্পের জন্য ৫ মিলিয়ন ডলার পেয়েছে। দ্য সিটি অফ অ্যান আরবার, যেটি একটি গাছের ছাউনি অধ্যয়নের জন্য ১ মিলিয়ন পেয়েছে। ল্যান্সিং সিটি তার নগর ও সম্প্রদায় বনায়ন কর্মসূচির জন্য ৫ মিলিয়ন ডলার পেয়েছে। গ্র্যান্ড র‌্যাপিডস পার্কের বন্ধুরা, যেটি বৃহত্তর গ্র্যান্ড র‌্যাপিডসে "বন বিচার" উদ্যোগের জন্য ৫ মিলিয়ন ডলার পেয়েছে। দ্য সিটি অব কালামাজু  "গ্রোয়িং অ্যা গ্রিনার কালামাজু" এর জন্য ১ মিলিয়ন ডলার পেয়েছে। জ্যাকসন সিটি, তার নগর বনায়ন কর্মসূচির জন্য ৭৫৭,২৭৫ ডলার পেয়েছে। ফরেস্ট সার্ভিস মিশিগানের আরবান এবং কমিউনিটি ফরেস্ট অনুদান কর্মসূচিতে ৭.৫ মিলিয়ন ডলার দেবে, যা সম্প্রদায়, অলাভজনক, স্কুল এবং স্বেচ্ছাসেবক গোষ্ঠীগুলিকে শহুরে বনায়নের প্রয়োজনের জন্য অর্থ প্রদান করতে সহায়তা করে। দ্য গ্রিনিং অফ ডেট্রয়েট বৃক্ষরোপণ, শিক্ষা, চাকরির প্রশিক্ষণ এবং আরও অনেক কিছুসহ তার চলমান উদ্যোগগুলির জন্য সক্ষমতা বৃদ্ধিতে পাঁচ বছরে ২ মিলিয়ন ডলার ইনক্রিমেন্টে পাবে। অলাভজনক সংস্থাটি ১৯৮৯ সালে প্রতিষ্ঠিত হয়েছিল এবং সাধারণত প্রতি বছর প্রায় ৪ মিলিয়ন ডলার তহবিল সংগ্রহ করে। অলাভজনক প্রতিষ্ঠানটি গত বছর ট্রি ইক্যুইটি পার্টনারশিপ চালু করতে ডেট্রয়েট শহরে আমেরিকান ফরেস্ট এবং অন্যান্য সংস্থার সাথে যোগ দিয়েছে। একসাথে পাঁচ বছরের মধ্যে ৭৫,০০০টি গাছ লাগানোর লক্ষ্য স্থির করেছে।
Source & Photo: http://detroitnews.com

নিউজটি আপডেট করেছেন : Suprobhat Michigan

কমেন্ট বক্স
সর্বশেষ সংবাদ
ওয়াটারকিপার অ্যালায়েন্সের নির্বাহী পরিষদের সদস্য হলেন হবিগঞ্জের  শরীফ জামিল

ওয়াটারকিপার অ্যালায়েন্সের নির্বাহী পরিষদের সদস্য হলেন হবিগঞ্জের  শরীফ জামিল