আমেরিকা , শুক্রবার, ১৪ জুন ২০২৪ , ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
সংবাদ শিরোনাম :
রাষ্ট্রীয় জওয়ানদের বিরুদ্ধে মিথ্যা দাবি করায় দোষী সাব্যস্ত এক ব্যক্তি সাউথফিল্ডে বন্দুকধারীর গুলিতে নারী আহত বার্ড ফ্লুতে মিশিগানের প্রতিক্রিয়ায় রাজ্য আইন প্রণেতাদের নিয়ে সমালোচনা বিচারকের বিরুদ্ধে বিমানবন্দরে বন্দুক আনার অভিযোগ মেট্রো ডেট্রয়েটে আগামী সপ্তাহে ৯০ ডিগ্রি ছুঁতে পারে পারদ মনরো কাউন্টিতে আই-৭৫-এ সেমি-ট্রাকের সংঘর্ষে নিহত ১ দক্ষিণ-পশ্চিম মিশিগানে বজ্রপাত, বিচ্ছিন্ন টর্নেডোর সম্ভাবনা আজ ১০৯ বছরে পা দিলেন ওয়েস্ট ব্লুমফিল্ডের ফক্স জিএম উত্তর আমেরিকায় ইভি উৎপাদনের লক্ষ্যমাত্রা কমিয়েছে টরন্টো থেকে ডেট্রয়েট পিপল মুভারে নতুন রেলকার আসছে ডোনাল্ড ট্রাম্প এই সপ্তাহান্তে ডেট্রয়েটের চার্চে প্রচারণা অনুষ্ঠানে যোগ দিচ্ছেন আ্যাসাল মিশিগান চ্যাপ্টারের কনভেনশন অনুষ্ঠিত  ভারত বাংলাদেশের লিভার বিশেষজ্ঞদের নিয়ে নতুন সংগঠনের আত্মপ্রকাশ  সিলেটে টিলা ধসে আটকে পড়াদের উদ্ধারে সেনাবাহিনী, ঘটনাস্থলে সিসিক মেয়র  সিলেটে টিলা ধসে একই পরিবারের ৩ জন মাটির নিচে দোষী সাব্যস্ত অপরাধী ট্রাম্প প্রতিশোধের আগুনে জ্বলছেন : হুইটমার পানির নিচে সংঘর্ষের পরে থান্ডার বেতে নিরাপদে নোঙর করেছে মালবাহী জাহাজ ১৯৬৭ সালে ডেট্রয়েটের দাঙ্গা : এক তীব্র ও বিধ্বংসী অধ্যায় বৃদ্ধার মৃত্যুতে প্রাক্তন কেয়ারগিভারকে দোষী সাব্যস্ত করল জুরি ওয়ারেনে ভারী যন্ত্রপাতি পড়ে প্রাণঘাতী জখম হলেন এক ব্যক্তি

ইউএডব্লিউ ধর্মঘটের প্রতি ডেট্রয়েট অটো শো দর্শকদের সমর্থন 

  • আপলোড সময় : ১৭-০৯-২০২৩ ০২:২৫:১৫ পূর্বাহ্ন
  • আপডেট সময় : ১৭-০৯-২০২৩ ০২:২৫:১৫ পূর্বাহ্ন
ইউএডব্লিউ ধর্মঘটের প্রতি ডেট্রয়েট অটো শো দর্শকদের সমর্থন 
ডেট্রয়েট অটো শোতে দর্শনার্থীদের একাংশ/Katy Kildee, The Detroit News

ডেট্রয়েট, ১৭ সেপ্টেম্বর : অটো শোতে হাজার হাজার অংশগ্রহণকারী ডেট্রয়েটের ডাউনটাউনের অটো শোটি হাজার হাজার দর্শককে আকৃষ্ট করেছিল কেবল গাড়িগুলি দেখার জন্য নয়, ছিল শ্রমিকদের প্রতি সমর্থনও। ইউনাইটেড অটো ওয়ার্কার্স ইউনিয়ন শুক্রবার ভোরে ওয়েইনের ফোর্ড মোটর কোম্পানির ব্রঙ্কো প্ল্যান্ট, টোলেডোর স্টেলান্টিস এনভির জিপ র্যাংলার প্ল্যান্ট এবং মিসৌরির একটি জেনারেল মোটর কোং প্ল্যান্টে ধর্মঘট শুরু করেছে।
১২,৯০০ অটো শ্রমিককে নিয়ে এই ওয়াকআউটটি ইউনিয়নের ৮০ বছরেরও বেশি ইতিহাসে প্রথমবারের মতো একই সাথে ডেট্রয়েটের তিনটি গাড়ি নির্মাতা প্রতিষ্ঠানকে আঘাত করেছে। কিছু অটো শোতে অংশগ্রহণকারীরা বলেছিলেন যে বিক্ষোভটি প্রয়োজনীয় ছিল। পন্টিয়াকের জাস্টিন থমাস বলেন, 'সবকিছুতেই এখন দাম আকাশছোঁয়া, বিশেষ করে কোভিড-১৯-এর পর। আমি (অটো শ্রমিকদের) সমর্থন করি কারণ আপনি জানেন, তারা ভাল কাজ করে - আমি এখন এটি দেখছি! ইউনিয়নটি ৪৬ শতাংশ পর্যন্ত ডাবল ডিজিট মজুরি বৃদ্ধি, পেনশন এবং সমস্ত শ্রমিকদের জন্য অবসরপ্রাপ্ত স্বাস্থ্যসেবা, স্তরগুলি অপসারণ, জীবনযাত্রার ব্যয় সমন্বয় এবং ৩২ ঘন্টা কর্মসপ্তাহকে ৪০ ঘন্টা হিসাবে প্রদানের দাবি জানিয়েছে। 
ডেট্রয়েটের গেরি জনসন বলেন, তারা যে পরিমাণ শ্রম দিচ্ছে তার জন্য তারা বেতন পাওয়ার যোগ্য। যখন আপনার এমন একটি সংস্থা থাকে যা রেকর্ড মুনাফা অর্জন করছে এবং আপনার এমন কর্মচারী রয়েছে যারা ঘন্টায় ১৯ এবং ২০ডলার উপার্জন করে ... তারা বৃদ্ধির যোগ্য; তাদের একটি বাসযোগ্য মজুরি থাকা উচিত। কিছু দর্শনার্থী বলেছেন যে তারা আশা করছেন যে আলোচনা চলছে বলে তারা শীঘ্রই ধর্মঘট শেষ করবে, কারণ এটি সংস্থাগুলিকে তাদের বেশিরভাগ মুনাফা হারাবে। 
ফার্মিংটন হিলসের বিক্রেতা ব্রুক মার্চেন্ট বলেন, তিনি মনে করেন ইউনিয়নের দাবি অযৌক্তিক। তবুও তিনি বলেছেন, তিনি তাদের দাবিকে সমর্থন করেন।  আমি মনে করি তারা যতটা সম্ভব পাওয়ার চেষ্টা করতে চায় এবং তারা এটির প্রাপ্য, মার্চেন্ট বলেছিলেন। আমি মনে করি এই ধর্মঘট অতীতের অন্যান্য ধর্মঘটের চেয়ে একটু বেশি দিন চলবে। তবে তাদের শিগগিরই একটি সমঝোতায় পৌঁছাতে হবে।   ইউএডাব্লু এমন একটি স্তর ব্যবস্থা বাতিল করার ও প্রস্তাব করেছে যার অধীনে নতুন নিয়োগকারীরা কম মজুরি পান এবং দীর্ঘমেয়াদী কর্মচারীদের তুলনায় কম সুবিধা পান। ইউনিয়ন মজুরি স্কেলের শীর্ষে ৯০ দিনের অগ্রগতির সময়কাল প্রস্তাব করছে। সংস্থাগুলি এখন পর্যন্ত অগ্রগতির সময়সীমা আট বছর থেকে কমিয়ে চার বছর করতে সম্মত হয়েছে। উপরন্তু, ইউনিয়ন জীবনযাত্রার ব্যয় সমন্বয় পুনরুদ্ধার করতে চাইছে, একটি সুবিধা যা ২০০৯ সালে স্থগিত করা হয়েছিল। অটো শো'র দর্শনার্থীরা বলছেন, এসব প্রস্তাব বাস্তবায়ন না হলে মধ্যবিত্ত শ্রেণি উধাও হয়ে যাবে।
ডেট্রয়েটের বাসিন্দা সিলভেস্টার র ্যান্ডলফ বলেন, সবকিছুর দাম বেড়ে যাওয়ায় এবং এখানে এই গাড়িগুলোর দাম বেড়ে যাওয়ায় আপনার জীবন ধারণ করতে আরও বেশি সময় লাগবে। আমরা মধ্যবিত্ত শ্রেণীকে হারাচ্ছি... ইউএডব্লিউ আসলে মধ্যবিত্ত শ্রেণী তৈরি করেছে এবং আসলেই এর প্রয়োজন, দেশটি তা জানুক বা না জানুক। সিলভেস্টার র ্যান্ডলফের ভাই অস্কার র ্যান্ডলফ বলেন, তিনি মনে করেন, শুধু মজুরি বাড়ানোই উচিত নয়, সেই স্তরের ব্যবস্থাও বাদ দেওয়া উচিত। কিছু লোক ঘন্টায় ১৭ ডলারে আবার কেউ ২০ ডলার  উপার্জন করছেন? তারা সবাই একই কাজ করছে; তাদেরও একই বেতন দেওয়া উচিত, তিনি যোগ করেন।
Source & Photo: http://detroitnews.com




 

নিউজটি আপডেট করেছেন : Suprobhat Michigan

কমেন্ট বক্স
সর্বশেষ সংবাদ
ওয়াটারকিপার অ্যালায়েন্সের নির্বাহী পরিষদের সদস্য হলেন হবিগঞ্জের  শরীফ জামিল

ওয়াটারকিপার অ্যালায়েন্সের নির্বাহী পরিষদের সদস্য হলেন হবিগঞ্জের  শরীফ জামিল