আমেরিকা , শুক্রবার, ১৪ জুন ২০২৪ , ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
সংবাদ শিরোনাম :
রাষ্ট্রীয় জওয়ানদের বিরুদ্ধে মিথ্যা দাবি করায় দোষী সাব্যস্ত এক ব্যক্তি সাউথফিল্ডে বন্দুকধারীর গুলিতে নারী আহত বার্ড ফ্লুতে মিশিগানের প্রতিক্রিয়ায় রাজ্য আইন প্রণেতাদের নিয়ে সমালোচনা বিচারকের বিরুদ্ধে বিমানবন্দরে বন্দুক আনার অভিযোগ মেট্রো ডেট্রয়েটে আগামী সপ্তাহে ৯০ ডিগ্রি ছুঁতে পারে পারদ মনরো কাউন্টিতে আই-৭৫-এ সেমি-ট্রাকের সংঘর্ষে নিহত ১ দক্ষিণ-পশ্চিম মিশিগানে বজ্রপাত, বিচ্ছিন্ন টর্নেডোর সম্ভাবনা আজ ১০৯ বছরে পা দিলেন ওয়েস্ট ব্লুমফিল্ডের ফক্স জিএম উত্তর আমেরিকায় ইভি উৎপাদনের লক্ষ্যমাত্রা কমিয়েছে টরন্টো থেকে ডেট্রয়েট পিপল মুভারে নতুন রেলকার আসছে ডোনাল্ড ট্রাম্প এই সপ্তাহান্তে ডেট্রয়েটের চার্চে প্রচারণা অনুষ্ঠানে যোগ দিচ্ছেন আ্যাসাল মিশিগান চ্যাপ্টারের কনভেনশন অনুষ্ঠিত  ভারত বাংলাদেশের লিভার বিশেষজ্ঞদের নিয়ে নতুন সংগঠনের আত্মপ্রকাশ  সিলেটে টিলা ধসে আটকে পড়াদের উদ্ধারে সেনাবাহিনী, ঘটনাস্থলে সিসিক মেয়র  সিলেটে টিলা ধসে একই পরিবারের ৩ জন মাটির নিচে দোষী সাব্যস্ত অপরাধী ট্রাম্প প্রতিশোধের আগুনে জ্বলছেন : হুইটমার পানির নিচে সংঘর্ষের পরে থান্ডার বেতে নিরাপদে নোঙর করেছে মালবাহী জাহাজ ১৯৬৭ সালে ডেট্রয়েটের দাঙ্গা : এক তীব্র ও বিধ্বংসী অধ্যায় বৃদ্ধার মৃত্যুতে প্রাক্তন কেয়ারগিভারকে দোষী সাব্যস্ত করল জুরি ওয়ারেনে ভারী যন্ত্রপাতি পড়ে প্রাণঘাতী জখম হলেন এক ব্যক্তি

কথাসাহিত্যিক সামছুদ্দীন মাহমুদের ‘মার্কিন মুলুকে’ গ্রন্থের মোড়ক উন্মোচন 

  • আপলোড সময় : ১৯-০৯-২০২৩ ০২:১৩:১৭ পূর্বাহ্ন
  • আপডেট সময় : ১৯-০৯-২০২৩ ০২:১৩:১৭ পূর্বাহ্ন
কথাসাহিত্যিক সামছুদ্দীন মাহমুদের ‘মার্কিন মুলুকে’ গ্রন্থের মোড়ক উন্মোচন 
ডালাস, (টেক্সাস) ১৯ সেপ্টেম্বর : কথাসাহিত্যিক সামছুদ্দীন মাহমুদের প্রকাশিত নতুন বই 'মার্কিন মুলুকে'র মোড়ক উন্মোচন করা হয়েছে।  গত ২ সেপ্টেম্বর টেক্সাসের ডালাসে ফোবানার কাব্য জলসা মঞ্চে মোড়ক উন্মোচন করেন বাংলাদেশ থেকে আগত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রোভিসি (এডমিন) প্রফেসর ডঃ বেনু কুমার দে। উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলামনাই  ইউএস এর প্রেসিডেন্ট রায়হানুল ইসলাম চৌধুরী, ফোবানার সাবেক এক্সিকিউটিভ সেক্রেটারী নাহিদুল হক চৌধুরী সোহেল, সাবেক ট্রেজারার ডঃ মোহাম্মদ আলী মানিক, এক্সিকিউটিভ সেক্রেটারী আবীর আলমগীর,  কাব্য জলসার প্রধান বিশিষ্ট লেখক ফরহাদ হোসেন, ফোবানার প্রধান নির্বাচন কমিশনার মাহবুবু রহিম, ডিউক খান, মহিউদ্দিন দুলাল, মোহাম্মদ মাওলা, বাবুল হাই, মোস্তফা আমিন খোকন, নুরুল হুদা, সাংবাদিক জুয়েল সাদাত, স্যাম রিয়া সহ অনেকে। 
মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রফেসর বেনু দে বলেন, প্রবাশে শত ব্যস্ততার মধ্যেও লেখালেখি করা অত্যন্ত কঠিন একটি কাজ। আর এই কাজটি সুচারুরুপে সম্পন্ন করছেন সামছুদ্দীন মাহমুদ। প্রবাশ জীবনের বিভিন্ন বিচিত্র অভিজ্ঞতা নিয়ে লেখা এই বই থেকে তিনি কিয়দংশ পড়ে শোনান এবং লেখকের ভুয়সী প্রশংসা করেন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এলামনি প্রেসিডেন্ট রায়হানুল ইসলাম চৌধুরী বলেন, সামছুদ্দীন মাহমুদ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্র এবং চট্টগ্রামের কৃতি সন্তান। সে আমার ছোট ভাই এর মতো। তার লেখা আগের দুটি বই ’জবা নামের মেয়েটি’ ও ‘অঝোর প্রেমের গল্প’ আমি পড়েছি। অসাধারন তার লেখনি শক্তি। আমি তার সফলতা কামনা করি।
ফোবানার সাবেক এক্সিকিউটিভ সেক্রেটারী নাহিদুল হক চৌধুরী সোহেল বলেন, ফোবানাতে এবারের সফল বইমেলা অনুষ্ঠান এবং সামছুদ্দীন মাহমুদ এর মতো মহুমাত্রিক লেখকের বই এর মোড়ক উম্মোচন প্রমান করে ফোবানা কেবল গান বাজনা নয়, কবি সাহিত্যিকদের মিলন মেলাও বটে। উল্লেখ্য এবারই প্র্রথম জাকজমকপুর্ণ ভাবে ফোবানা বইমেলা অনুষ্ঠিত হয়েছে। 

নিউজটি আপডেট করেছেন : Suprobhat Michigan

কমেন্ট বক্স
সর্বশেষ সংবাদ
ওয়াটারকিপার অ্যালায়েন্সের নির্বাহী পরিষদের সদস্য হলেন হবিগঞ্জের  শরীফ জামিল

ওয়াটারকিপার অ্যালায়েন্সের নির্বাহী পরিষদের সদস্য হলেন হবিগঞ্জের  শরীফ জামিল