আমেরিকা , শুক্রবার, ১৪ জুন ২০২৪ , ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
সংবাদ শিরোনাম :
রাষ্ট্রীয় জওয়ানদের বিরুদ্ধে মিথ্যা দাবি করায় দোষী সাব্যস্ত এক ব্যক্তি সাউথফিল্ডে বন্দুকধারীর গুলিতে নারী আহত বার্ড ফ্লুতে মিশিগানের প্রতিক্রিয়ায় রাজ্য আইন প্রণেতাদের নিয়ে সমালোচনা বিচারকের বিরুদ্ধে বিমানবন্দরে বন্দুক আনার অভিযোগ মেট্রো ডেট্রয়েটে আগামী সপ্তাহে ৯০ ডিগ্রি ছুঁতে পারে পারদ মনরো কাউন্টিতে আই-৭৫-এ সেমি-ট্রাকের সংঘর্ষে নিহত ১ দক্ষিণ-পশ্চিম মিশিগানে বজ্রপাত, বিচ্ছিন্ন টর্নেডোর সম্ভাবনা আজ ১০৯ বছরে পা দিলেন ওয়েস্ট ব্লুমফিল্ডের ফক্স জিএম উত্তর আমেরিকায় ইভি উৎপাদনের লক্ষ্যমাত্রা কমিয়েছে টরন্টো থেকে ডেট্রয়েট পিপল মুভারে নতুন রেলকার আসছে ডোনাল্ড ট্রাম্প এই সপ্তাহান্তে ডেট্রয়েটের চার্চে প্রচারণা অনুষ্ঠানে যোগ দিচ্ছেন আ্যাসাল মিশিগান চ্যাপ্টারের কনভেনশন অনুষ্ঠিত  ভারত বাংলাদেশের লিভার বিশেষজ্ঞদের নিয়ে নতুন সংগঠনের আত্মপ্রকাশ  সিলেটে টিলা ধসে আটকে পড়াদের উদ্ধারে সেনাবাহিনী, ঘটনাস্থলে সিসিক মেয়র  সিলেটে টিলা ধসে একই পরিবারের ৩ জন মাটির নিচে দোষী সাব্যস্ত অপরাধী ট্রাম্প প্রতিশোধের আগুনে জ্বলছেন : হুইটমার পানির নিচে সংঘর্ষের পরে থান্ডার বেতে নিরাপদে নোঙর করেছে মালবাহী জাহাজ ১৯৬৭ সালে ডেট্রয়েটের দাঙ্গা : এক তীব্র ও বিধ্বংসী অধ্যায় বৃদ্ধার মৃত্যুতে প্রাক্তন কেয়ারগিভারকে দোষী সাব্যস্ত করল জুরি ওয়ারেনে ভারী যন্ত্রপাতি পড়ে প্রাণঘাতী জখম হলেন এক ব্যক্তি

মিশিগানের উত্তরাঞ্চলে গাছে আক্রমণাত্মক পোকা শনাক্ত

  • আপলোড সময় : ২৭-০৯-২০২৩ ০১:১৫:০৭ পূর্বাহ্ন
  • আপডেট সময় : ২৭-০৯-২০২৩ ০১:১৫:০৭ পূর্বাহ্ন
মিশিগানের উত্তরাঞ্চলে গাছে আক্রমণাত্মক পোকা শনাক্ত
বালসাম উলি অ্যাডেলগিড দ্বারা আক্রান্ত একটি গাছ/Michigan Department of Agriculture and Rural Development

মিসাউকি কাউন্টি, ২৭ সেপ্টেম্বর : মিশিগানের উত্তরাঞ্চলে একটি আক্রমণাত্মক পোকা শনাক্ত করা হয়েছে, যা গাছগুলোকে মেরে ফেলে। মিশিগানের কৃষি ও পল্লী উন্নয়ন বিভাগ জানিয়েছে, মিসাউকি কাউন্টির একটি আবাসিক এলাকার গাছে বালসাম উলের অ্যাডেলগিডের সন্ধান পাওয়া গেছে। মিসাউকি কাউন্টি ক্যাডিলাকের নিকটে এবং ডেট্রয়েট থেকে প্রায় ২০৭ মাইল উত্তর-পশ্চিমে অবস্থিত।
বালসাম উলের অ্যাডেলগিড একটি ক্ষুদ্র, স্যাপ-খাওয়ানো পোকা যা ফার, বালসাম, ফ্রেজার এবং সাদা ফার গাছকে আক্রমণ করে। এটি রাজ্যের আক্রমণাত্মক প্রজাতির নজরদারি তালিকায় রয়েছে। সংক্রমণ গাছকে দুর্বল করে দিতে পারে, ডালপালা মেরে ফেলতে পারে এবং এমনকি গাছগুলোকে সম্পূর্ণরূপে মেরে ফেলতে পারে।
বন বিভাগের কীটনাশক ও উদ্ভিদ কীটপতঙ্গ ব্যবস্থাপনা বিভাগের পরিচালক মাইক ফিলিপ এক বিবৃতিতে বলেন, এই আক্রমণাত্মক পোকাটি মিশিগানের বনাঞ্চলে বসবাসকারী প্রায় ১.৯ বিলিয়ন বালসাম ফার গাছের জন্য একটি উল্লেখযোগ্য হুমকি। এবং, দেশের তৃতীয় বৃহত্তম ক্রিসমাস ট্রি উৎপাদনকারী রাজ্য হিসাবে, মিশিগান প্রতি বছর প্রায় ১৩.৫ মিলিয়ন ফার গাছ উৎপাদন করে, যা বালসাম উলের অ্যাডেলগিডের জন্য সংবেদনশীল।
কর্মকর্তারা জানিয়েছেন, মিশিগানে গত কয়েক বছরের মধ্যে দ্বিতীয়বারের মতো এই পোকার সন্ধান পাওয়া গেছে। ২০২১ সালে রাজ্যের পশ্চিমাঞ্চলে প্রথম সংক্রমণ ধরা পড়ে। রাষ্ট্রীয় কর্মকর্তারা জানিয়েছেন, কেন্ট কাউন্টির রকফোর্ডের কাছে অবস্থিত এই স্থানটি চিহ্নিত করা হয়েছিল এবং নির্মূল করার চেষ্টা চলছে। মিসাউকি কাউন্টিতে জমির মালিকের সাথে কাজ করা একজন পরামর্শদাতা ফরেস্টার সর্বশেষ উপদ্রবটি খুঁজে পেয়েছেন। ফিলিপ বলেন, আমরা জানি না কীভাবে বালসাম উললি অ্যাডেলগিড এই সাইটে প্রবর্তন করা হয়েছিল, তবে প্রাথমিক সনাক্তকরণ সফল প্রতিক্রিয়া প্রচেষ্টার একটি মৌলিক উপাদান। এমডিআরডি এবং এর অংশীদার সংস্থাগুলি সংক্রমণের পরিমাণ নির্ধারণের জন্য জরিপের কাজ শুরু করেছে। যে কেউ সন্দেহ করে যে কীটপতঙ্গটি ফার গাছের ক্ষতি করছে, তাদের ছবি তোলা উচিত, অবস্থানটি নোট করা উচিত এবং [email protected] বিভাগে রিপোর্ট করা উচিত বা 1-800-292-3939 নম্বরে কল করা উচিত।
Source & Photo: http://detroitnews.com
 

নিউজটি আপডেট করেছেন : Suprobhat Michigan

কমেন্ট বক্স
সর্বশেষ সংবাদ
ওয়াটারকিপার অ্যালায়েন্সের নির্বাহী পরিষদের সদস্য হলেন হবিগঞ্জের  শরীফ জামিল

ওয়াটারকিপার অ্যালায়েন্সের নির্বাহী পরিষদের সদস্য হলেন হবিগঞ্জের  শরীফ জামিল