আমেরিকা , সোমবার, ১১ ডিসেম্বর ২০২৩ , ২৭ অগ্রহায়ণ ১৪৩০ বঙ্গাব্দ
সংবাদ শিরোনাম :
ওয়াশিংটন টাউনশীপে তিন গাড়ির সংঘর্ষে নিহত ২ ওয়েইনে গাড়ি থেকে যুবকের গুলিবিদ্ধ লাশ উদ্ধার মহিলা চালককে গুলি, সেই সন্দেহভাজন গ্রেপ্তার  উত্তর মিশিগানে এভিয়ান ইনফ্লুয়েঞ্জা ডেট্রয়েট থেকে ক্লিভল্যান্ড,অন্টারিও পর্যন্ত রেল পরিষেবা নিয়ে গবেষণা মহিলা চালককে গুলি : এক ব্যক্তিকে  খুঁজছে ওকল্যান্ড কাউন্টি শেরিফ ডেট্রয়েটে বন্দুকধারীর গুলিতে নিহত ২ পূর্বের সব রেকর্ড ভাঙল পাগলা মসজিদ, এখনো চলছে গণনা ব্যারিস্টার মইনুল হোসেন মারা গেছেন জনসংখ্যা বাড়াতে হুইটমার কমিশনের সম্ভাব্য প্রস্তাব নিয়ে প্রশ্ন ও সংশয় বাড়ছে শাহজালালে সাড়ে ৪ কোটি টাকার সোনাসহ যাত্রী আটক ৩৩৮ থানার ওসি বদলির প্রস্তাব অনুমোদন ডেট্রয়েটে আলোকসজ্জা অনুষ্ঠানে নিয়ে সতর্কতা জারি অচলাবস্থার সময় পুলিশের ওপর গুলি : মামলায় প্রতিদ্বন্দ্বিতা না করার আবেদন ডেট্রয়েটে রাজ্য পুলিশের মুখে ঘুষি মারার অভিযোগ ইউনেস্কোর সাংস্কৃতিক ঐতিহ্যের  স্বীকৃতি পেল রিকশা ও রিকশাচিত্র কয়েক দশকের মধ্যে ডেট্রয়েটে সবচেয়ে কম হত্যাকান্ডের রেকর্ড ৫ বছরে বিনামূল্যে ৬ হাজার জনকে সাঁতার শেখাবে হুরন-ক্লিনটন মেট্রোপার্কস  মিশিগানের গভর্নর সরকারি বহরকে ১০০% বৈদ্যুতিক করার নির্দেশ দিয়েছেন মিশিগান গ্যাসের দাম গত সপ্তাহের থেকে সামান্য বেড়েছে

এবার ধর্মঘটে যাচ্ছে ডেট্রয়েটের ক্যাসিনো শ্রমিকরা

  • আপলোড সময় : ৩০-০৯-২০২৩ ০৫:৩৪:৫৭ অপরাহ্ন
  • আপডেট সময় : ৩০-০৯-২০২৩ ০৫:৩৪:৫৭ অপরাহ্ন
এবার ধর্মঘটে যাচ্ছে ডেট্রয়েটের ক্যাসিনো শ্রমিকরা
এমজিএম গ্র্যান্ড ডেট্রয়েট/Photo MGM Grand Detroit, Facebook Page

ডেট্রয়েট, ৩০ সেপ্টেম্বর : ডেট্রয়েট ক্যাসিনো কাউন্সিল শুক্রবার ঘোষণা করেছে যে, ডেট্রয়েটের তিনটি ক্যাসিনোর ইউনিয়ন সদস্যরা প্রয়োজনে ধর্মঘট করতে অনুমোদন দিয়েছেন। ভোটের মাধ্যমে এই অনুমোদন দেয়া হয়েছে। এমজিএম গ্র্যান্ড ডেট্রয়েট, গ্রীকটাউনের হলিউড এবং মোটরসিটি ক্যাসিনোতে উচ্চ মজুরির জন্য ইউনিয়নের আলোচনার সময় ৯৯% ধর্মঘটের পক্ষে ভোট দিয়েছে।
ডিসিসি জানিয়েছে, চুক্তির মেয়াদ শেষ হলে অক্টোবরের মাঝামাঝি সময়ে তারা ধর্মঘটের ডাক দিতে পারে। শুক্রবার সকাল ৭টা থেকে রাত ৯টা পর্যন্ত টিমস্টার হলে শ্রমিকরা তাদের ভোট দিয়েছেন। ভোটগ্রহণ শেষ হওয়ার পরপরই ফলাফল প্রকাশ করা হয়। ২০২০ সালের সেপ্টেম্বরে করোনার শাটডাউনের পরে ডিসিসি বলেছিল যে তারা ন্যূনতম মজুরি বৃদ্ধির সাথে তিন বছরের চুক্তির মেয়াদ বৃদ্ধিতে সম্মত হয়েছে।
কাউন্সিল জানিয়েছে যে কোভিড বিধিনিষেধের অবসান এবং অনলাইন গেমিং বৈধকরণের পরে শিল্প গেমিং রাজস্ব প্রাক-মহামারী স্তরকে ছাড়িয়ে গেছে। শ্রমিকরা সেপ্টেম্বরের শুরু থেকে মজুরি বৃদ্ধির উপর মনোযোগ দিয়ে ক্যাসিনোগুলির সাথে আলোচনা করছে৷ "ডেট্রয়েটের ক্যাসিনো কর্মীরা পিছিয়ে যাচ্ছে," কাউন্সিল শুক্রবার এক বিবৃতিতে বলেছে ৷ "শ্রমিকরা চুক্তি লাভের আশা করছেন যা ডেট্রয়েট ক্যাসিনো চাকরিগুলিকে ভাল চাকরির মান অনুযায়ী ফিরিয়ে আনবে যা আতিথেয়তা কর্মীদের প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল যখন ভোটাররা ১৯৯৬ সালে ক্যাসিনো গেমিংকে বৈধ করার অনুমোদন দেয় এবং সিটি কাউন্সিল পরে তিনটি ক্যাসিনো অনুমোদন করে।"
শ্রমিকরা নতুন প্রযুক্তি দ্বারা প্রভাবিত শ্রমিকদের জন্য শক্তিশালী অবসর ভাতা এবং সুরক্ষার দিকেও মনোনিবেশ করছে। এই মাসের শুরুর দিকে মিশিগান গেমিং কন্ট্রোল বোর্ড বলেছিল যে তিনটি ডেট্রয়েট ক্যাসিনো ২০২৩ সালের আগস্ট এর জন্য মাসিক মোট রাজস্ব ১০৪.৯ মিলিয়ন ডলার রিপোর্ট করেছে, যার মধ্যে রয়েছে ১০৪.৬ মিলিয়ন ডলার টেবিল গেম এবং স্লট থেকে এবং ৩২২,১৮৬ মিলিয়ন ডলার খুচরো স্পোর্টস বেটিং থেকে। আগস্টে টেবিল গেম এবং স্লট আয় আগের মাসের তুলনায় ২% কমেছে।
আগস্টে মাসিক আয় আগস্ট ২০২২ এর তুলনায় ০.১% বেশি ছিল। ডেট্রয়েট ক্যাসিনো কাউন্সিলের কর্মী আলোচনা কমিটি তিনটি ক্যাসিনোতে সংখ্যাগরিষ্ঠ কর্মীদের প্রতিনিধিত্বকারী ইউনিয়ন নিয়ে গঠিত: ইউনাইটেড হেয়ার লোকাল ২৪, ইউএডব্লিউ, টিমস্টার লোকাল ১০৩৮, অপারেটিং ইঞ্জিনিয়ার্স লোকাল ৩২৪ এবং মিশিগান আঞ্চলিক কাউন্সিল অফ কার্পেন্টার্স। 
ইউনাইট হেয়ার লোকাল ২৪-এর প্রেসিডেন্ট নিয়া উইনস্টন শুক্রবার এক বিবৃতিতে বলেন, "শ্রমিকরা এমন একটি অর্থনীতিতে বিরক্ত, যা ভেঙে পড়েছে: খরচ বাড়ছে, কিন্তু যখন মুনাফা গেমিং শিল্পে ফিরে আসে, তখন তা শ্রমিকদের পকেটে যায় না। “যেমন অটো কর্মী, ব্লু ক্রস ব্লু শিল্ড স্টাফ, ইউপিএস কর্মী, লেখক এবং হোটেল কর্মীদের, ডেট্রয়েট ক্যাসিনো কর্মীরা ডেট্রয়েট ক্যাসিনোতে একটি কাজ একটি পরিবার গড়ে তোলার জন্য যথেষ্ট তা নিশ্চিত করার জন্য উপলব্ধ সমস্ত বিকল্প বিবেচনা করছে ৷ ধর্মঘট এড়াতে আমরা আশা করি ক্যাসিনোগুলো আমাদের উদ্বেগের প্রতি মনোযোগ দেবে।”
টেরি সাইকস, ইউএডব্লিউ স্থানীয় ৭৭৭৭ সভাপতি, বলেছেন যে ক্যাসিনো কর্মীরা ধর্মঘটের অনুমোদনের জন্য অপ্রতিরোধ্যভাবে ভোট দিয়েছেন, “কারণ আমরা এমন লোক যারা কোভিডের মধ্যেও কোম্পানিগুলির সাথে কাজ করেছি এবং সময়, শক্তি, কঠোর পরিশ্রম করেছি ৷ ক্যাসিনো কোম্পানিগুলো তাদের ন্যায্য শেয়ারের চেয়ে বেশি আয় করছে। কিন্তু আমরা আমাদের তৈরি করছি না।"
Source : http://detroitnews.com







 

নিউজটি আপডেট করেছেন : Suprobhat Michigan

কমেন্ট বক্স
বাংলাদেশে ৫ মাসে সড়ক দুর্ঘটনায় নিহত ২ হাজার ১৬৫

বাংলাদেশে ৫ মাসে সড়ক দুর্ঘটনায় নিহত ২ হাজার ১৬৫