আমেরিকা , সোমবার, ১১ ডিসেম্বর ২০২৩ , ২৭ অগ্রহায়ণ ১৪৩০ বঙ্গাব্দ
সংবাদ শিরোনাম :
ওয়াশিংটন টাউনশীপে তিন গাড়ির সংঘর্ষে নিহত ২ ওয়েইনে গাড়ি থেকে যুবকের গুলিবিদ্ধ লাশ উদ্ধার মহিলা চালককে গুলি, সেই সন্দেহভাজন গ্রেপ্তার  উত্তর মিশিগানে এভিয়ান ইনফ্লুয়েঞ্জা ডেট্রয়েট থেকে ক্লিভল্যান্ড,অন্টারিও পর্যন্ত রেল পরিষেবা নিয়ে গবেষণা মহিলা চালককে গুলি : এক ব্যক্তিকে  খুঁজছে ওকল্যান্ড কাউন্টি শেরিফ ডেট্রয়েটে বন্দুকধারীর গুলিতে নিহত ২ পূর্বের সব রেকর্ড ভাঙল পাগলা মসজিদ, এখনো চলছে গণনা ব্যারিস্টার মইনুল হোসেন মারা গেছেন জনসংখ্যা বাড়াতে হুইটমার কমিশনের সম্ভাব্য প্রস্তাব নিয়ে প্রশ্ন ও সংশয় বাড়ছে শাহজালালে সাড়ে ৪ কোটি টাকার সোনাসহ যাত্রী আটক ৩৩৮ থানার ওসি বদলির প্রস্তাব অনুমোদন ডেট্রয়েটে আলোকসজ্জা অনুষ্ঠানে নিয়ে সতর্কতা জারি অচলাবস্থার সময় পুলিশের ওপর গুলি : মামলায় প্রতিদ্বন্দ্বিতা না করার আবেদন ডেট্রয়েটে রাজ্য পুলিশের মুখে ঘুষি মারার অভিযোগ ইউনেস্কোর সাংস্কৃতিক ঐতিহ্যের  স্বীকৃতি পেল রিকশা ও রিকশাচিত্র কয়েক দশকের মধ্যে ডেট্রয়েটে সবচেয়ে কম হত্যাকান্ডের রেকর্ড ৫ বছরে বিনামূল্যে ৬ হাজার জনকে সাঁতার শেখাবে হুরন-ক্লিনটন মেট্রোপার্কস  মিশিগানের গভর্নর সরকারি বহরকে ১০০% বৈদ্যুতিক করার নির্দেশ দিয়েছেন মিশিগান গ্যাসের দাম গত সপ্তাহের থেকে সামান্য বেড়েছে

মিশিগানে নর্থ-আমেরিকান বাংলাদেশি টেবিল-টেনিস টুর্নামেন্ট অনুষ্ঠিত

  • আপলোড সময় : ০২-১০-২০২৩ ১২:৫৪:৫৪ পূর্বাহ্ন
  • আপডেট সময় : ০২-১০-২০২৩ ১২:৫৪:৫৪ পূর্বাহ্ন
মিশিগানে নর্থ-আমেরিকান বাংলাদেশি টেবিল-টেনিস টুর্নামেন্ট অনুষ্ঠিত
নোভাই/ওয়ারেন, ০২ অক্টোবর : মিশিগানে জমকালো আয়োজন, সংগীতানুষ্ঠান এবং ডিনারের মধ্য দিয়ে শেষ হলো নর্থ-আমেরিকান বাংলাদেশি টেবিল-টেনিস টুর্নামেন্ট। শনিবার নোভাই সিটির স্পাক এরিনাতে বাংলাদেশি টেবিল টেনিস কমিউনটি অব মিশিগান এর আয়োজন করে। খেলা শেষে রাতে ওয়ারেন সিটির আড্ডা মিউজিক অ্যান্ড ক্যাফেতে খেলোয়াড়দের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। 

দিনব্যাপি এই টুর্নামেন্টে নিউইর্য়ক, শিকাগো, জর্জিয়া, অস্টিন এবং ক্যানাডার টরেন্টো ও অটোয়া সিটি থেকে দলগতভাবে অংশ নেন খেলোয়াড়রা। অ্যামেরিকা ও ক্যানাডার ১৮টি দলের ৬০ জন প্রবাসী এতে অংশ নেন। যাদের মধ্যে বাংলাদেশের জাতীয় দলে খেলার প্রাক্তন কয়েকজন খেলোয়াড় ছিলেন। 
টুর্নামেন্টের টিয়ার ওয়ানে চ্যাম্পিয়ন হয়েছেন নিউইয়র্ক ওয়ারিয়াস টিমের আখলাক, মোকাররম ও কবির জুটি। এ গ্রুপে রানারস আপ হয়েছেন মিশিগান টাইগার্ জয়, শাহেদ ও ইমরুল। তৃতীয় স্থান অধিকার হয়েছেন টরেন্টো লুপারস দলের মারূফ, আসিফ ও ইশাম। 

টিয়ার টু-তে চ্যাম্পিয়ন টপি জিতেন ডেট্টুয়েটের ফয়সাল, মোস্তফা ও আলমগীর জুটি। রানারস আপ হন ক্যানাডার টরেন্টোর পিং-পস্কাস টিমের নাঈম, শমীক ও কাজী। এছাড়া তৃতীয় হয়েছেন টরেন্টোর ফান্টিস্তিক ফোর পঙ্গারস টিমের জাবের, কাজী ফয়সাল ও আশরাফ।

টুর্নামেন্টে আম্পায়ার এর দায়িত্ব পালন করেন ইন্নাস, সালাহউদ্দিন, তমাল, মেজবা, ফরিদ, ফরহাদ পুলক। সার্বিক সহযোগিতায় ছিলেন ফয়সাল সাঈদ, সালাহউদ্দিন আজিজ, ফরিদ চৌধুরী, আলমগীর হোসাইন, ফরহাদ পুলক, শরীফ ও সনেট। 

টুর্নামেন্টে পৃষ্ঠপোষকতা করেছে রিয়েল এস্টেস্ট এজেন্ট জাহেদ জিয়ার ‘দা জিএস গ্রুপ’, বেঙ্গল ইন্স্যুারেন্স এজেন্সি এবং দেশি বাজার গ্রেসারি। পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সংগীত পরিবেশন করে স্থানীয় ব্যান্ড দল টেন অ্যান্ড হাফ মাইলসের বোকাল মাহমুদ হাসান। পুরস্কার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মিশিগান ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতি তাইফুর রহমান বাবুসহ বিশিষ্ট টেনিস খেলোয়াড়রা। 

বিদেশের মাটিতে প্রবাসীদের খেলাধূলার এমন আয়োজন সম্পর্ আয়োজক কমিটির অন্যতম মারূফ মনোয়ার জয় এ প্রতিবেদককে বলেন, বাংলাদেশি নতুন প্রজন্মের মাঝে টেবিল-টেনিস ছড়িয়ে দেওয়ার পাশাপাশি আমরা যেন প্রত্যেক বছর এক সঙ্গে মিলিত হয়ে খেলতে পারি, আনন্দ করতে পারি। সেই জন্যই টেবিল টেনিস টুনামেন্টের এই উদ্যোগটা নেওয়া হয়েছে বছর দুয়েক আগে।


নিউজটি আপডেট করেছেন : Suprobhat Michigan

কমেন্ট বক্স
বাংলাদেশে ৫ মাসে সড়ক দুর্ঘটনায় নিহত ২ হাজার ১৬৫

বাংলাদেশে ৫ মাসে সড়ক দুর্ঘটনায় নিহত ২ হাজার ১৬৫