আমেরিকা , শুক্রবার, ১৪ জুন ২০২৪ , ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
সংবাদ শিরোনাম :
রাষ্ট্রীয় জওয়ানদের বিরুদ্ধে মিথ্যা দাবি করায় দোষী সাব্যস্ত এক ব্যক্তি সাউথফিল্ডে বন্দুকধারীর গুলিতে নারী আহত বার্ড ফ্লুতে মিশিগানের প্রতিক্রিয়ায় রাজ্য আইন প্রণেতাদের নিয়ে সমালোচনা বিচারকের বিরুদ্ধে বিমানবন্দরে বন্দুক আনার অভিযোগ মেট্রো ডেট্রয়েটে আগামী সপ্তাহে ৯০ ডিগ্রি ছুঁতে পারে পারদ মনরো কাউন্টিতে আই-৭৫-এ সেমি-ট্রাকের সংঘর্ষে নিহত ১ দক্ষিণ-পশ্চিম মিশিগানে বজ্রপাত, বিচ্ছিন্ন টর্নেডোর সম্ভাবনা আজ ১০৯ বছরে পা দিলেন ওয়েস্ট ব্লুমফিল্ডের ফক্স জিএম উত্তর আমেরিকায় ইভি উৎপাদনের লক্ষ্যমাত্রা কমিয়েছে টরন্টো থেকে ডেট্রয়েট পিপল মুভারে নতুন রেলকার আসছে ডোনাল্ড ট্রাম্প এই সপ্তাহান্তে ডেট্রয়েটের চার্চে প্রচারণা অনুষ্ঠানে যোগ দিচ্ছেন আ্যাসাল মিশিগান চ্যাপ্টারের কনভেনশন অনুষ্ঠিত  ভারত বাংলাদেশের লিভার বিশেষজ্ঞদের নিয়ে নতুন সংগঠনের আত্মপ্রকাশ  সিলেটে টিলা ধসে আটকে পড়াদের উদ্ধারে সেনাবাহিনী, ঘটনাস্থলে সিসিক মেয়র  সিলেটে টিলা ধসে একই পরিবারের ৩ জন মাটির নিচে দোষী সাব্যস্ত অপরাধী ট্রাম্প প্রতিশোধের আগুনে জ্বলছেন : হুইটমার পানির নিচে সংঘর্ষের পরে থান্ডার বেতে নিরাপদে নোঙর করেছে মালবাহী জাহাজ ১৯৬৭ সালে ডেট্রয়েটের দাঙ্গা : এক তীব্র ও বিধ্বংসী অধ্যায় বৃদ্ধার মৃত্যুতে প্রাক্তন কেয়ারগিভারকে দোষী সাব্যস্ত করল জুরি ওয়ারেনে ভারী যন্ত্রপাতি পড়ে প্রাণঘাতী জখম হলেন এক ব্যক্তি

ক্রমবর্ধমান অপরাধের বিরুদ্ধে সহায়তা চায় মেইল ক্যারিয়াররা

  • আপলোড সময় : ০৮-১১-২০২৩ ০৩:২৪:০৩ পূর্বাহ্ন
  • আপডেট সময় : ০৮-১১-২০২৩ ০৩:২৪:০৩ পূর্বাহ্ন
ক্রমবর্ধমান অপরাধের বিরুদ্ধে সহায়তা চায় মেইল ক্যারিয়াররা
নর্থভিলের সিটি ক্যারিয়ার অ্যাসিস্ট্যান্ট ট্রাং ডো (৪২) সোমবার ডেট্রয়েট পোস্ট অফিসে ন্যাশনাল অ্যাসোসিয়েশন অব লেটার ক্যারিয়ারস আয়োজিত এক সমাবেশে বন্দুকের মুখে ডাকাতির বিষয়ে কথা  বলেছেন। বাম দিকে ভ্যালেরি ওয়াটকিন্স, নর্থভিলের NALC স্টুয়ার্ড এবং NALC শাখা 2184-এর প্রেসিডেন্ট ওয়াল্ট ম্যাকগ্রেগরি/Photo : Robin Buckson, The Detroit News

 ডেট্রয়েট, ৮ নভেম্বর : মেইল ক্যারিয়ার ম্যাট ম্যাকবি জুলাই মাসে সাউথফিল্ড অ্যাপার্টমেন্ট কমপ্লেক্সের মেলবক্সে দাঁড়িয়ে ছিলেন। হঠাৎ তিনি অনুভব করেছিলেন যে তার মাথায় একটি পিস্তল ঠেকানো হয়েছে। মুখোশ এবং হুডি পরা দুই কিশোর চিঠি এবং একটি পোস্টাল বাক্সের চাবি চুরি করেছে।
ম্যাকবি (৪২) এক মাস কাজ থেকে ছুটি নিয়েছিলেন। কিন্তু ঘটনাটি তাকে তাড়িত করে চলেছে, ভীতিকর ঘটনা তার বারবার স্মরণে আসছে। “আমাকে এটা নিয়েই বাঁচতে হবে। এটা খুব কঠিন,” তিনি বলেন। "যেদিন আমি প্রায় বাড়িতে আসিনি।" ডেট্রয়েট এবং মার্কিন যুক্তরাষ্ট্রের আশেপাশে সম্প্রতি চিঠির বাহকদের এমন অনেক দিন কাটছে বলে ক্যারিয়ার ইউনিয়ন কর্মকর্তারা সোমবার ডেট্রয়েটের ডাউনটাউনে একটি সমাবেশে জানান। ডাকাতি ও হামলার সংখ্যার ভয়াবহতা বাড়ছে বলে জানান তারা।
ডেট্রয়েট পোস্ট অফিসের সামনে প্রায় ১০০ জন লোক সমাবেশে উপস্থিত ছিলেন, যেখানে বক্তারা জনসাধারণ, আইনজীবী এবং নির্বাচিত কর্মকর্তাদের ক্রমবর্ধমান সমস্যা মোকাবেলায় পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়েছেন। "আমরা এটা হতে দিতে পারি না," বলেছেন ন্যাশনাল অ্যাসোসিয়েশন অফ লেটার ক্যারিয়ারের সভাপতি ব্রায়ান রেনফ্রো। তিনি বলেন, "এটি ভয়ঙ্কর, অগ্রহণযোগ্য এবং নিয়ন্ত্রণের বাইরে।"
রেনফ্রো বলেছেন যে তার অফিস প্রায় প্রতিদিনই মেল ক্যারিয়ারের বিরুদ্ধে অপরাধের রিপোর্ট পায়। তিনি বলেন, আমেরিকায় কোনো শ্রমিককে তাদের কাজ করতে গিয়ে ভয়ের মধ্যে থাকতে হবে তা ভাবা যায় না।
রেনফ্রো আশা করেন যে সমাবেশটি সমস্যা সম্পর্কে সচেতনতা বাড়াবে এবং আইন ভঙ্গকারীদের বিরুদ্ধে ফৌজদারি অভিযোগ কার্যকর করার সময় প্রসিকিউটরদের আরও কঠোর হতে উৎসাহিত করবে। তিনি বলেছিলেন যে চিঠির বাহক, তাদের আশেপাশের এলাকাগুলিকে ভালভাবে জেনে বাসিন্দাদের সন্দেহজনক আচরণ বুঝতে পারলে তা তাদের রক্ষা করতে সহায়তা করবে। বাহকদের বিরুদ্ধে সন্দেহজনক আচরণের রিপোর্ট করে বাসিন্দাদের সচেতন হওয়ার সময় এসেছে, তিনি বলেছিলেন। রেনফ্রো বলেন, "আমরা কেবল আপনাদের সকলকে অনুরোধ করছি যে আমরা আপনার জন্য যেভাবে দেখেছি সেভাবে আমাদের রক্ষা করুন।" “আমাদের আজ এখানে থাকা উচিত নয়। এটা বন্ধ করা উচিত ছিল।”
অন্যান্য ঘটনা ডিয়ারবর্নে রিপোর্ট করা হয়েছে, যেখানে ফেব্রুয়ারী মাসে পারডি অ্যাভিনিউ এবং পেন স্ট্রিটের সংযোগস্থলে একটি মেইল ক্যারিয়ার ডাকাতির ঘটনায় অভিযোগ গঠনে তথ্যের জন্য ৫০,০০০ ডলার পর্যন্ত পুরস্কার দেওয়া হয়েছিল৷ অক্টোবরে নর্থভিল টাউনশিপে একটি ক্যারিয়ারের সশস্ত্র ডাকাতির ঘটনায় দুই সন্দেহভাজনকে গ্রেপ্তার করা হয়েছিল। ডেট্রয়েট এবং বেশ কয়েকটি পশ্চিম শহরতলির ইউনিয়ন শাখার সভাপতি স্যান্ডি লেমেল বলেছেন, ক্রমবর্ধমান অপরাধ বাসিন্দাদেরও প্রভাবিত করে। চোরেরা গ্রাহকদের উদ্দেশ্যে পাঠানো চেক এবং অন্যান্য গুরুত্বপূর্ণ তথ্য চুরি করে বলে তিনি জানান। তিনি বলেন, চোরেরা বাসিন্দাদের পরিচয় চুরি করতে এবং আরও অপরাধ করার জন্য চুরি করা সামগ্রী ব্যবহার করে।
লেমেল বলেছেন যে বাসিন্দারা যখন কাউকে ক্যারিয়ারকে অনুসরণ করতে দেখে বা মেইল গাড়ির ঠিক পিছনে তাদের গাড়ি পার্কিং করতে দেখেন তখন তারা রিপোর্ট করে ক্যারিয়ারের বিরুদ্ধে অপরাধকে বাধা দিতে পারে।
লেমেল কংগ্রেসকে এমন লোকদের বিরুদ্ধে শক্তিশালী আইন প্রণয়ন করতে আহ্বান জানান। মিশিগানের আঞ্চলিক ইউনিয়ন কর্মকর্তা ডেভিড মুড বলেছেন, চিঠির বাহকরা খুব বেশি কিছু চাইছে না, কেবল হুমকি ছাড়াই তাদের কাজ করার অধিকার চাইছে। তিনি আশা প্রকাশ করেন যে সমাবেশটি এই বিষয়ে বাহকদের সহায়তা করতে জনগণকে উৎসাহিত করবে। "আপনি যদি কিছু দেখেন তবে কিছু বলুন," তিনি বলেছিলেন।
Source & Photo: http://detroitnews.com

 

নিউজটি আপডেট করেছেন : Suprobhat Michigan

কমেন্ট বক্স
সর্বশেষ সংবাদ
ওয়াটারকিপার অ্যালায়েন্সের নির্বাহী পরিষদের সদস্য হলেন হবিগঞ্জের  শরীফ জামিল

ওয়াটারকিপার অ্যালায়েন্সের নির্বাহী পরিষদের সদস্য হলেন হবিগঞ্জের  শরীফ জামিল