আমেরিকা , শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪ , ১১ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ
সংবাদ শিরোনাম :
প্রেমিক চালককে ছুরি প্রদর্শন : নিয়ন্ত্রন হারিয়ে উল্টে গেল গাড়ি সিরিয়াল ব্যাংক ডাকাত হিসেবে অভিযুক্ত গ্লেন প্যাক মিশিগানে প্রেমিকার নতুন প্রেমিককে ছুরিকাঘাত এই বসন্তে হলিউড-স্টাইলের সাইন পাচ্ছে ডেট্রয়েট ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাসে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত ২০২৩ সালে ডেট্রয়েট মেট্রোর যাত্রীসংখ্যা বেড়েছে, তবে মহামারীর পূর্বের চেয়ে কম ৩৬ বছর পর মিশিগান সেন্ট্রাল কর্কটাউনে পুনরায় চালু হচ্ছে ৬ জুন দূষণের মাত্রা জানতে ডিয়ারবর্নে বায়ু মানের মনিটর স্থাপন হ্যামট্রাম্যাকে আওয়ামী লীগের দুই গ্রুপে মারামারি ফ্রিওয়েতে গাড়িচালকের দিকে বন্দুক তাক করায় এক ব্যক্তি গ্রেফতার যৌন নিপীড়নের দায়ে দোষী সাব্যস্ত ওয়ারেন বাসিন্দা মিশিগানে একুশের প্রথম প্রহরে শহিদদের প্রতি শ্রদ্ধা অমর একুশে আজ  ডেট্রয়েটে গুলিতে ১১ বছরের কিশোরী আহত একুশে পদক তুলে দিলেন প্রধানমন্ত্রী অ্যান আরবারে বিস্ফোরণে নিশ্চিহ্ন বাড়ি স্টেকহাউসের বাইরে গুলিতে একজন আহত, তদন্তে ট্রয় পুলিশ ডেট্রয়েটে গোলাগুলির ঘটনায় একজন নিহত ও আরেকজন আহত মিশিগানের শ্রমিকদের কাছে টানতে দক্ষিণ সীমান্তের দিকে মনোযোগ ট্রাম্পের ইউসুফ রমজানকে ফেডারেল কারাগারে ফেরত পাঠিয়েছে  আদালত

৫ বছরে বিনামূল্যে ৬ হাজার জনকে সাঁতার শেখাবে হুরন-ক্লিনটন মেট্রোপার্কস 

  • আপলোড সময় : ০৫-১২-২০২৩ ০৪:৪৩:৩৭ অপরাহ্ন
  • আপডেট সময় : ০৫-১২-২০২৩ ০৪:৪৩:৩৭ অপরাহ্ন
৫ বছরে বিনামূল্যে ৬ হাজার জনকে সাঁতার শেখাবে হুরন-ক্লিনটন মেট্রোপার্কস 
জুন মাসে ওকল্যান্ড কাউন্টির একটি পুলে লাইফগার্ড প্রশিক্ষণ নিচ্ছেন শিক্ষার্থীরা । সারা দেশে লাইফ গার্ডের অভাব দেখা রয়েছে/Photo : Todd McInturf, The Detroit News

মেট্রো ডেট্রয়েট, ৫ ডিসেম্বর : আগামী পাঁচ বছরে শিশু এবং প্রাপ্তবয়স্কদের সাঁতার শেখাতে উদ্যোগ গ্রহণ করেছে হুরন-ক্লিনটন মেট্রোপার্কস। একটি  প্রসারিত পরিকল্পনার অধীনে ২০২৮ সালের মধ্যে ৬ হাজার জনকে বিনামূল্যে সাঁতার শেখানো হবে। 
মেট্রোপার্ক সিস্টেম মেট্রো ডেট্রয়েট এবং ডেট্রয়েট পার্কস অ্যান্ড রিক্রিয়েশনের ওয়াইএমসিএ সহ অন্যান্য স্থানীয় সংস্থার সাথে অংশীদারিত্ব করছে, যাতে পুলে তার এভরিওয়ান ইন দ্য পুল উদ্যোগ সম্প্রসারণের পাশাপাশি প্রয়োজনীয় পুল স্পেস এবং লাইফগার্ড সরবরাহ করবে। সম্প্রসারণ সম্ভব করার জন্য জোটটি ১.৫ মিলিয়ন ডলারের তহবিল সংগ্রহের লক্ষ্যও নির্ধারণ করেছে। 
সম্প্রসারণের লক্ষ্য হ'ল সুবিধাবঞ্চিত সম্প্রদায়ের শিশু এবং প্রাপ্তবয়স্কদের জন্য সাঁতারের পাঠগুলি অ্যাক্সেসযোগ্য করা, যেখানে দক্ষিণ-পূর্ব মিশিগানে জীবন রক্ষাকারী জলের দক্ষতা সবচেয়ে বেশি প্রয়োজন। হুরন-ক্লিনটন মেট্রো পার্কসের মতে, বার্ষিক আয় ৫০ হাজার ডলারের কম ডেট্রয়েটের এসব পরিবারের প্রায় ৮০% শিশু সাঁতার জানে না।
ডেট্রয়েট পার্কস অ্যান্ড রিক্রিয়েশনের উপ-পরিচালক কিথ ফ্লোরনয় মঙ্গলবার সকালে অ্যাডামস বুটজেল কমপ্লেক্সপুলে এক সংবাদ সম্মেলনে বলেন, গবেষণায় দেখা গেছে যে শহুরে সম্প্রদায়ের শিশুরা সাঁতার  জানে না। আমরা যদি প্রতিবন্ধকতা দূর করি এবং সুযোগ গুলি সরবরাহ করি, তবে শিশুরা আসবে এবং এই সুযোগটি গ্রহণ করবে কারণ সাঁতার আমার কাছে এমন কিছু যা আমি একটি প্রয়োজনীয়তা বলব।
হুরন-ক্লিনটন মেট্রোপার্কসের মতে, পাঁচ থেকে ১৯ বছর বয়সী কৃষ্ণাঙ্গ শিশুদের পানিতে ডুবে যাওয়ার ঝুঁকি একই বয়সের শ্বেতাঙ্গ শিশুদের তুলনায় সাড়ে পাঁচ গুণ বেশি। মেট্রোপার্কসের পরিচালক অ্যামি ম্যাকমিলান বলেন, ২০২১ সালে মেট্রোপার্কসের একটি গবেষণায় দেখা গেছে যে দক্ষিণ-পূর্ব মিশিগানে সাঁতার শেখার ক্ষেত্রে একটি উল্লেখযোগ্য বাধা ছিল ব্যয়। একটি পাঠের গড় মূল্য, প্রতি শিশু, প্রায়  ১০০ ডলার। এভরিওয়ান ইন দ্য পুল প্রোগ্রামটি ২০২১ সালে শুরু হয়েছিল এবং ইতিমধ্যে ৪,৬০০ এরও বেশি শিশুকে বিনামূল্যে সাঁতারের পাঠ প্রদান করেছে। ওয়াইএমসিএ এবং ডেট্রয়েট পার্কস অ্যান্ড রিক্রিয়েশনের মতো পুল এবং প্রশিক্ষিত লাইফগার্ড রয়েছে এমন সংস্থাগুলির সাথে অংশীদারিত্ব প্রোগ্রামের একটি অংশ কভার করে; ম্যাকমিলান বলেন, মেট্রোপার্কগুলি সুইমস্যুট এবং গগলসের মতো সরঞ্জাম ছাড়াও সাঁতার পাঠের ব্যয় বহন করে।
ডেট্রয়েটের ডেনিস জনসনের এক নাতি রয়েছে যিনি বিনামূল্যে সাঁতার প্রোগ্রামে অংশ নিয়েছিলেন। যদিও তিনি কলেজ পর্যন্ত সাঁতার শিখেননি, তিনি নিশ্চিত করেছিলেন যে তার বাচ্চারা এবং এখন নাতি-নাতনিরা প্রাথমিক বিদ্যালয় ছাড়ার আগে শিখেছে। ৭১ বছর বয়সী জনসন বলেন, 'আমার নাতি খুব আত্মবিশ্বাসী ছিল  সে আগে থেকেই সাঁতার জানে। সাঁতার প্রোগ্রামের কর্মীরা সমস্ত বাচ্চাদের সাথে তারা যে স্তরে ছিল সেখানে কাজ করেছিল। এবং যদিও তাদের ব্যর্থতা ছিল এবং তাদের কিছু ভয় ছিল, তারা সর্বদা তাদের আবার স্বাগত জানায়, কখনও তাদের ধৈর্য হারায়নি, এবং এখন আমার নাতি আমাকে বলে যে সে খুব ভাল সাঁতারু।
Source & Photo: http://detroitnews.com

 

নিউজটি আপডেট করেছেন : Suprobhat Michigan

কমেন্ট বক্স
সর্বশেষ সংবাদ
মাধবপুরে নির্মানের এক যুগেও সড়ক সংস্কারের উদ্যোগ নেই

মাধবপুরে নির্মানের এক যুগেও সড়ক সংস্কারের উদ্যোগ নেই