আমেরিকা , শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪ , ১১ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ
সংবাদ শিরোনাম :
প্রেমিক চালককে ছুরি প্রদর্শন : নিয়ন্ত্রন হারিয়ে উল্টে গেল গাড়ি সিরিয়াল ব্যাংক ডাকাত হিসেবে অভিযুক্ত গ্লেন প্যাক মিশিগানে প্রেমিকার নতুন প্রেমিককে ছুরিকাঘাত এই বসন্তে হলিউড-স্টাইলের সাইন পাচ্ছে ডেট্রয়েট ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাসে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত ২০২৩ সালে ডেট্রয়েট মেট্রোর যাত্রীসংখ্যা বেড়েছে, তবে মহামারীর পূর্বের চেয়ে কম ৩৬ বছর পর মিশিগান সেন্ট্রাল কর্কটাউনে পুনরায় চালু হচ্ছে ৬ জুন দূষণের মাত্রা জানতে ডিয়ারবর্নে বায়ু মানের মনিটর স্থাপন হ্যামট্রাম্যাকে আওয়ামী লীগের দুই গ্রুপে মারামারি ফ্রিওয়েতে গাড়িচালকের দিকে বন্দুক তাক করায় এক ব্যক্তি গ্রেফতার যৌন নিপীড়নের দায়ে দোষী সাব্যস্ত ওয়ারেন বাসিন্দা মিশিগানে একুশের প্রথম প্রহরে শহিদদের প্রতি শ্রদ্ধা অমর একুশে আজ  ডেট্রয়েটে গুলিতে ১১ বছরের কিশোরী আহত একুশে পদক তুলে দিলেন প্রধানমন্ত্রী অ্যান আরবারে বিস্ফোরণে নিশ্চিহ্ন বাড়ি স্টেকহাউসের বাইরে গুলিতে একজন আহত, তদন্তে ট্রয় পুলিশ ডেট্রয়েটে গোলাগুলির ঘটনায় একজন নিহত ও আরেকজন আহত মিশিগানের শ্রমিকদের কাছে টানতে দক্ষিণ সীমান্তের দিকে মনোযোগ ট্রাম্পের ইউসুফ রমজানকে ফেডারেল কারাগারে ফেরত পাঠিয়েছে  আদালত

ডেট্রয়েটে আলোকসজ্জা অনুষ্ঠানে নিয়ে সতর্কতা জারি

  • আপলোড সময় : ০৬-১২-২০২৩ ০৫:৫৪:৪৫ অপরাহ্ন
  • আপডেট সময় : ০৬-১২-২০২৩ ০৫:৫৪:৪৫ অপরাহ্ন
ডেট্রয়েটে আলোকসজ্জা অনুষ্ঠানে নিয়ে সতর্কতা জারি
ডেট্রয়েটের ক্যাম্পাস মার্টিয়াস পার্কে ২৬ ফুট লম্বা লম্বা ইস্পাত এবং কাচের মেনোরাহ দাঁড়িয়ে আছে/Photo : Todd McInturf, The Detroit News

ডেট্রয়েট, ৬ ডিসেম্বর : গাজায় ক্রমাগত সহিংসতা এবং মেট্রো ডেট্রয়েটে উত্তেজনার মধ্যে স্থানীয় এবং ফেডারেল আইন প্রয়োগকারী সংস্থাগুলি বলেছে যে কাল বৃহস্পতিবার তারা ডেট্রয়েটের ডাউনটাউনে ডি অনুষ্ঠানে মেনোরাহের সময় উচ্চতর সতর্কতা অবলম্বন করবে।
গত ৭ অক্টোবর দক্ষিণ ইসরায়েলে হামাসের হামলার পর মধ্যপ্রাচ্যে যুদ্ধ শুরু হওয়ার পর থেকে মেট্রো ডেট্রয়েট জুড়ে দলগুলো ইসরায়েলি সামরিক প্রতিক্রিয়ার প্রতিবাদ জানাচ্ছে। বিক্ষোভের মধ্যে রয়েছে থ্যাঙ্কসগিভিং প্যারেড ব্যাহত করা, আই-৯৪ এ ট্রাফিক বন্ধ করা এবং শহরের ক্রিসমাস ট্রি লাইটিং এবং মিশিগানের বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সমাবেশ। ডেট্রয়েট হোমল্যান্ড সিকিউরিটি অ্যান্ড ইমার্জেন্সি ম্যানেজমেন্টের জরুরী ব্যবস্থাপনা বিশেষজ্ঞ ড্যারিন সিলাগি বলেছেন, বিকাল ৫টা ৩০ মিনিটে ক্যাম্পাস মার্টিয়াসে পূর্বনির্ধারিত মেনোরাহ আলোক অনুষ্ঠানের জন্য নিরাপত্তা সমন্বয় করতে একাধিক আইন প্রয়োগকারী সংস্থা একসঙ্গে কাজ করছে। "সমস্ত ঘটনা সর্বদা উদ্বেগের বিষয়, তবে বিশ্বে আগুন এবং যুদ্ধের কারণে আমরা বৃহস্পতিবার সম্পর্কে খুব উদ্বিগ্ন," সিলগি বলেছেন। "আমরা সবার কাছ থেকে ভালো সহযোগিতা পেয়েছি। ফেডারেল এজেন্সিগুলি সম্ভাব্য সমস্যাগুলির জন্য গভীরভাবে নজর রাখছে, ডিপিডি (ডেট্রয়েট পুলিশ ডিপার্টমেন্ট) আমাদের অফিসারদের সম্পূর্ণ প্রশংসা করেছে এবং ব্যক্তিগত অংশীদারিত্ব আমাদের ভাল সরঞ্জাম সরবরাহ করেছে। যেমন বেড়া এবং মেটাল ডিটেক্টর।" 
সিলগি জানিয়েছেন : "রাজ্য এবং কাউন্টি আইন প্রয়োগকারী সংস্থাগুলিকে অবহিত করা হয়েছে এবং আমাদের যদি অন্য স্তরের নিরাপত্তার প্রয়োজন হয় তবে তারা আমাদের সহায়তা করতে প্রস্তুত। তাই অনুষ্ঠানকে নিরাপদ করতে বেশ কয়েকটি সংস্থা একসঙ্গে কাজ করছে।"
ডেট্রয়েট পুলিশ বলেছে যে, তারা সম্ভাব্য নিরাপত্তা হুমকির জন্য অনুষ্ঠানটি পর্যবেক্ষণ করবে, যেমনটি এজেন্সি সবসময় বড় বড় অনুষ্ঠানে ক্ষেত্রে করে। "অফিসারদের এলাকায় টহল দেওয়ার জন্য নিয়োগ করা হবে, অভিন্ন এবং নন-ইউনিফর্ম উভয় পোশাকে এবং রিয়েল টাইম ক্রাইম সেন্টার সক্রিয়ভাবে অনুষ্ঠানের এলাকা পর্যবেক্ষণ করবে যারা উপস্থিত সকলের নিরাপত্তা নিশ্চিত করবে," বিভাগটি এক বিবৃতিতে বলেছে। "এই সময়ে, দপ্তরের কাছে অনুষ্ঠানের সম্পর্কে বিশ্বাসযোগ্য হুমকির কোন তথ্য নেই।"
বৃহস্পতিবারের অনুষ্ঠানে সম্ভাব্য সমস্যা সম্পর্কে উদ্বেগগুলি ডি ওয়েবসাইটে মেনোরাকে পোস্ট করা একটি বার্তায় সম্বোধন করা হয়েছে। বার্তায় বলা হয়েছে, "চানুকার গল্প এবং বার্তা শেয়ার করার জন্য একটি ইহুদি সম্প্রদায় হিসাবে আমরা গর্বিত।" "বিশ্বব্যাপী ইহুদিদের জন্য বর্তমান অবস্থার আলোকে আমরা স্থানীয় ও জাতীয় সরকার এবং নিরাপত্তা সংস্থার সাথে সমন্বয় করছি। তারা এই অনুষ্ঠানের পিছনে তাদের পূর্ণ সমর্থন দিয়েছে, এবং আমরা তাদের প্রতিশ্রুতি ও আশ্বাস দিয়েছি যে অনুষ্ঠানটি উপস্থিত সকলের জন্য একটি নিরাপদ উদযাপন হবে।" ডি এর প্রযোজকদের মধ্যে একজন মেনোরাহ বেনজি রোজেনজওয়েগ বলেছেন যে তিনি বৃহস্পতিবার কোন হুমকি আছে বলে আশা করেন না। তিনি বলেন, "আমাদের ১২ টি বিস্ময়কর ইভেন্ট হয়েছে যেগুলির সমস্ত নিরাপদ ছিল এবং কোন সমস্যা ছিল না।" 
Source & Photo: http://detroitnews.com
 

নিউজটি আপডেট করেছেন : Suprobhat Michigan

কমেন্ট বক্স
সর্বশেষ সংবাদ
মাধবপুরে নির্মানের এক যুগেও সড়ক সংস্কারের উদ্যোগ নেই

মাধবপুরে নির্মানের এক যুগেও সড়ক সংস্কারের উদ্যোগ নেই