আমেরিকা , শুক্রবার, ১৪ জুন ২০২৪ , ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
সংবাদ শিরোনাম :
রাষ্ট্রীয় জওয়ানদের বিরুদ্ধে মিথ্যা দাবি করায় দোষী সাব্যস্ত এক ব্যক্তি সাউথফিল্ডে বন্দুকধারীর গুলিতে নারী আহত বার্ড ফ্লুতে মিশিগানের প্রতিক্রিয়ায় রাজ্য আইন প্রণেতাদের নিয়ে সমালোচনা বিচারকের বিরুদ্ধে বিমানবন্দরে বন্দুক আনার অভিযোগ মেট্রো ডেট্রয়েটে আগামী সপ্তাহে ৯০ ডিগ্রি ছুঁতে পারে পারদ মনরো কাউন্টিতে আই-৭৫-এ সেমি-ট্রাকের সংঘর্ষে নিহত ১ দক্ষিণ-পশ্চিম মিশিগানে বজ্রপাত, বিচ্ছিন্ন টর্নেডোর সম্ভাবনা আজ ১০৯ বছরে পা দিলেন ওয়েস্ট ব্লুমফিল্ডের ফক্স জিএম উত্তর আমেরিকায় ইভি উৎপাদনের লক্ষ্যমাত্রা কমিয়েছে টরন্টো থেকে ডেট্রয়েট পিপল মুভারে নতুন রেলকার আসছে ডোনাল্ড ট্রাম্প এই সপ্তাহান্তে ডেট্রয়েটের চার্চে প্রচারণা অনুষ্ঠানে যোগ দিচ্ছেন আ্যাসাল মিশিগান চ্যাপ্টারের কনভেনশন অনুষ্ঠিত  ভারত বাংলাদেশের লিভার বিশেষজ্ঞদের নিয়ে নতুন সংগঠনের আত্মপ্রকাশ  সিলেটে টিলা ধসে আটকে পড়াদের উদ্ধারে সেনাবাহিনী, ঘটনাস্থলে সিসিক মেয়র  সিলেটে টিলা ধসে একই পরিবারের ৩ জন মাটির নিচে দোষী সাব্যস্ত অপরাধী ট্রাম্প প্রতিশোধের আগুনে জ্বলছেন : হুইটমার পানির নিচে সংঘর্ষের পরে থান্ডার বেতে নিরাপদে নোঙর করেছে মালবাহী জাহাজ ১৯৬৭ সালে ডেট্রয়েটের দাঙ্গা : এক তীব্র ও বিধ্বংসী অধ্যায় বৃদ্ধার মৃত্যুতে প্রাক্তন কেয়ারগিভারকে দোষী সাব্যস্ত করল জুরি ওয়ারেনে ভারী যন্ত্রপাতি পড়ে প্রাণঘাতী জখম হলেন এক ব্যক্তি

জিএমের বেতনভোগী কর্মীদের বেতন বাড়লেও ইউএডব্লিউ সদস্যদের মতো নয়

  • আপলোড সময় : ০৯-১২-২০২৩ ০১:৩৭:৩৫ পূর্বাহ্ন
  • আপডেট সময় : ০৯-১২-২০২৩ ০১:৩৭:৩৫ পূর্বাহ্ন
জিএমের বেতনভোগী কর্মীদের বেতন বাড়লেও ইউএডব্লিউ সদস্যদের মতো নয়
ডেট্রয়েট,৯ ডিসেম্বর : জিএম বেতনভোগী কর্মীদের বেতন বৃদ্ধি পাচ্ছে, তবে ইউনাইটেড অটো ওয়ার্কার্স ইউনিয়ন সদস্যদের মতো নয় বাড়ছে না।
জিএম, ফোর্ড মোটর কোম্পানি এবং স্টেল্যান্টিস এনভিতে ছয় সপ্তাহের ধর্মঘটের পর ইউএডব্লিউ বছরে গড়ে ৫.৪% বার্ষিক বৃদ্ধি পেয়েছে। পাশাপাশি জীবনযাত্রার খরচ-ভাতা যা এই বছর ৬%-এর বেশি বৃদ্ধি পাবে। এদিকে, বেতনভোগী কর্মীরা এই বছরে জিএম কোম্পানিতে ৩.৫% বৃদ্ধি পাবে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।
ডেট্রয়েট এবং এর আশেপাশে হাজার হাজার কর্মী নিয়োগকারী তিনটি অটোমেকারের বেতনভোগী কর্মীরা ঘন্টায় কর্মচারীর চেয়ে বেশি উপার্জন করে এবং তাদের বেতনের স্তরের উপর নির্ভর করে উচ্চ পরিমাণে বোনাস পেতে পারে। এই সপ্তাহে গাড়ি নির্মাতা সংস্থাটি একই গ্রুপকে প্রতি সপ্তাহে মঙ্গলবার থেকে বৃহস্পতিবার অফিসে ফিরে আসার বাধ্যবাধকতা দিয়েছে। কেউ কেউ সোশ্যাল মিডিয়া সাইট রেডিট-এ তুলনামূলকভাবে সামান্য উত্থান হিসাবে দেখছেন। চুক্তি আলোচনা শুরু হওয়ার আগে দুই বেতনভোগী শ্রমিকের একই অভিযোগ ছিল: মুদ্রাস্ফীতির কারণে তাদের উত্থান প্রভাবিত হয়েছিল। জিএম বেতনভোগী কর্মীরা, যাদের মধ্যে প্রকৌশলী, ডিজাইনার, ম্যানেজার এবং অন্যান্য অফিস কর্মী অন্তর্ভুক্ত রয়েছে, তাদের স্বাস্থ্যসেবা কভারেজের জন্য আরও কিছুটা বেশি অর্থ প্রদান করতে হবে, কোম্পানির  পারিবারিক পরিকল্পনার জন্য তাদের কর্তনযোগ্য বছরের জন্য ৩০০ ডলার থেকে থেকে  ৬৭০০ ডলার বৃদ্ধি পাবে। জিএম-এর এক মুখপাত্র জানিয়েছেন, কর্মচারীরা প্রতি বছর ফিজিক্যাল কার্ডের মাধ্যমে তাদের কর্তনযোগ্য ১,৫০০ ডলার কমিয়ে আনতে পারবেন। কেএফএফ নিয়োগকর্তা বেনিফিট জরিপ অনুসারে, ডিসকাউন্ট সত্ত্বেও, এটি বড় সংস্থাগুলিতে পারিবারিক পরিকল্পনার জন্য ২০২৩ সালে গড় কর্তনযোগ্য ২৪৩৪ ডলারের দ্বিগুণ। জিএম-এর চিফ ফাইন্যান্সিয়াল অফিসার পল জ্যাকবসন গত ৩০ নভেম্বর নিউইয়র্কে এক গোলটেবিল বৈঠকে বলেন, ১০ বিলিয়ন ডলারের শেয়ার বাইব্যাক ও লভ্যাংশ বাড়ানোর ঘোষণা দেওয়া প্রতিষ্ঠানটিকে তার কর্মচারী ও শেয়ারহোল্ডারদের মধ্যে ভারসাম্য বজায় রাখতে হবে। তিনি বলেন, 'আমাদের জনগণের জন্য বিনিয়োগ করতে হবে, আমাদের মালিকদের জন্য বিনিয়োগ করতে হবে এবং আমাদের ভবিষ্যতে বিনিয়োগ করতে হবে এবং এটি ভারসাম্যপূর্ণ উপায়ে করতে হবে। বেতনভোগী লোক ছাড়া, ঘন্টার পর ঘন্টা লোকের চাকরি নেই, তাই আমাদের সেই ভারসাম্য তৈরি করতে হবে।
Source : http://detroitnews.com
 

নিউজটি আপডেট করেছেন : Suprobhat Michigan

কমেন্ট বক্স
সর্বশেষ সংবাদ
ওয়াটারকিপার অ্যালায়েন্সের নির্বাহী পরিষদের সদস্য হলেন হবিগঞ্জের  শরীফ জামিল

ওয়াটারকিপার অ্যালায়েন্সের নির্বাহী পরিষদের সদস্য হলেন হবিগঞ্জের  শরীফ জামিল