আমেরিকা , শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪ , ১১ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ
সংবাদ শিরোনাম :
প্রেমিক চালককে ছুরি প্রদর্শন : নিয়ন্ত্রন হারিয়ে উল্টে গেল গাড়ি সিরিয়াল ব্যাংক ডাকাত হিসেবে অভিযুক্ত গ্লেন প্যাক মিশিগানে প্রেমিকার নতুন প্রেমিককে ছুরিকাঘাত এই বসন্তে হলিউড-স্টাইলের সাইন পাচ্ছে ডেট্রয়েট ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাসে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত ২০২৩ সালে ডেট্রয়েট মেট্রোর যাত্রীসংখ্যা বেড়েছে, তবে মহামারীর পূর্বের চেয়ে কম ৩৬ বছর পর মিশিগান সেন্ট্রাল কর্কটাউনে পুনরায় চালু হচ্ছে ৬ জুন দূষণের মাত্রা জানতে ডিয়ারবর্নে বায়ু মানের মনিটর স্থাপন হ্যামট্রাম্যাকে আওয়ামী লীগের দুই গ্রুপে মারামারি ফ্রিওয়েতে গাড়িচালকের দিকে বন্দুক তাক করায় এক ব্যক্তি গ্রেফতার যৌন নিপীড়নের দায়ে দোষী সাব্যস্ত ওয়ারেন বাসিন্দা মিশিগানে একুশের প্রথম প্রহরে শহিদদের প্রতি শ্রদ্ধা অমর একুশে আজ  ডেট্রয়েটে গুলিতে ১১ বছরের কিশোরী আহত একুশে পদক তুলে দিলেন প্রধানমন্ত্রী অ্যান আরবারে বিস্ফোরণে নিশ্চিহ্ন বাড়ি স্টেকহাউসের বাইরে গুলিতে একজন আহত, তদন্তে ট্রয় পুলিশ ডেট্রয়েটে গোলাগুলির ঘটনায় একজন নিহত ও আরেকজন আহত মিশিগানের শ্রমিকদের কাছে টানতে দক্ষিণ সীমান্তের দিকে মনোযোগ ট্রাম্পের ইউসুফ রমজানকে ফেডারেল কারাগারে ফেরত পাঠিয়েছে  আদালত

ভুয়া ট্যাক্স রিটার্ন দাখিলের দায়ে সাউথফিল্ডের এক নারীর কারাদণ্ড

  • আপলোড সময় : ০৯-১২-২০২৩ ১০:৩৭:৪৭ পূর্বাহ্ন
  • আপডেট সময় : ০৯-১২-২০২৩ ১০:৩৭:৪৭ পূর্বাহ্ন
ভুয়া ট্যাক্স রিটার্ন দাখিলের দায়ে সাউথফিল্ডের এক নারীর কারাদণ্ড
সাউথফিল্ড, ৯ ডিসেম্বর : গ্রাহকদের জন্য ভুয়া ট্যাক্স রিটার্ন দাখিলের দায়ে সাউথফিল্ডের এক নারীকে ১৫ মাসের কারাদণ্ড দেয়া হয়েছে। মিশিগানের অ্যাটর্নি জেনারেল ডানা নেসেল এক বিবৃতিতে জানিয়েছেন, বৃহস্পতিবার ওকল্যান্ড কাউন্টি সার্কিট কোর্টের বিচারক লরি ব্র্যাডফোর্ডকে (৫৬) এই সাজা দিয়েছেন। 
অ্যাটর্নি জেনারেলের মতে, প্রসিকিউটরদের সাথে একটি চুক্তির অংশ হিসাবে, ব্র্যাডফোর্ড উচ্চারণ এবং প্রকাশের চারটি অভিযোগ, অপরাধ করার জন্য কম্পিউটার ব্যবহারের তিনটি অভিযোগ এবং মিথ্যা ট্যাক্স রিটার্ন তৈরির তিনটি অভিযোগে দোষী সাব্যস্ত হয়েছেন। চুক্তি অনুযায়ী, ব্র্যাডফোর্ডকে মামলা পরিচালনার খরচ বাবদ ২৫,০০০ ডলার দিতে হবে। নেসেল বলেন, কর প্রস্তুতকারীদের আইন অনুসরণ করা, সততার সাথে কাজ করা এবং তাদের ক্লায়েন্টদের ট্যাক্স রিটার্ন সততা এবং সঠিকভাবে প্রস্তুত করার দায়িত্ব রয়েছে। তিনি বলেন, 'যারা কর ব্যবস্থাকে ধোঁকা দেয় তারা সবার ক্ষতি করে। ট্যাক্স ডলার আমাদের স্কুলগুলিকে সমর্থন করে, আমাদের রাস্তাগুলি ঠিক করে এবং রাজ্য ও স্থানীয় সরকারকে সমর্থন করে। 
কর্তৃপক্ষ জানিয়েছে, চারবারের অভ্যাসগত অপরাধী ব্র্যাডফোর্ড মিথ্যা বিবৃতি এবং রিফান্ডের জন্য মিথ্যা দাবি দিয়ে ট্যাক্স রিটার্ন প্রস্তুত ও দাখিল করেছিলেন। তারা অভিযোগ করেছেন যে তার কাছে প্রতিটি ক্লায়েন্টের আসল ডাব্লু -২ ছিল তবে অতিরিক্ত অর্থ আটকে রেখে রিটার্ন প্রস্তুত করেছিলেন, যার ফলে অর্থ ফেরতের জন্য আরও বড় দাবি করা হয়েছিল। 
তদন্তকারীরা জানিয়েছেন, স্টেট ট্রেজারি ডিপার্টমেন্টের কর্মকর্তারা যখন রিটার্নগুলির যথার্থতা যাচাই করতে চেয়েছিলেন, তখন ব্র্যাডফোর্ড তাদের মিথ্যা ডাব্লু -২ এবং অন্যান্য সহায়ক ডকুমেন্টেশন প্রস্তুত করেছিলেন এবং সরবরাহ করেছিলেন। ব্র্যাডফোর্ডকে ২০২২ সালের নভেম্বরে অভিযোগে অভিযুক্ত করা হয়েছিল এবং জুনে দোষী সাব্যস্ত করা হয়েছিল। 
প্রসিকিউটররা প্রাথমিকভাবে তার বিরুদ্ধে ভুয়া রিটার্ন তৈরি বা অনুমতি দেওয়ার ১৭টি অভিযোগ এনেছিল, যার প্রত্যেকটি পাঁচ বছরের অপরাধ; অপরাধ করার জন্য কম্পিউটার ব্যবহারের ১৭ টি অভিযোগ, প্রতিটি সাত বছরের অপরাধ; এবং উচ্চারণ এবং প্রকাশনার নয়টি অভিযোগ, প্রতিটি ১৪ বছরের অপরাধ।
Source & Photo: http://detroitnews.com
 

নিউজটি আপডেট করেছেন : Suprobhat Michigan

কমেন্ট বক্স
সর্বশেষ সংবাদ
মাধবপুরে নির্মানের এক যুগেও সড়ক সংস্কারের উদ্যোগ নেই

মাধবপুরে নির্মানের এক যুগেও সড়ক সংস্কারের উদ্যোগ নেই