আমেরিকা , বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪ , ৫ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
সংবাদ শিরোনাম :
লিভোনিয়ার কিছু অংশ ফুটন্ত জলের সতর্কতা জারি ওয়েইন অফিসারের গুলিতে নিহত ব্যক্তিটি মানসিক স্বাস্থ্য সংকটে ভুগছিলেন কোভিড-১৯ ত্রাণ তহবিলের অর্থ চুরি, চিকিৎসক অভিযুক্ত ডেট্রয়েটে আই-৯৬ থেকে ফ্লোরিডার এক ব্যক্তির মৃতদেহ উদ্ধার মদ্যপ অবস্থায় গাড়ি চালিয়ে একজনকে  হত্যা, এক ব্যক্তি দোষী সাব্যস্ত  আলুর নতুন জাত উদ্ভাবন করলেন এমএসইউ গবেষক উল্টোপথে গাড়ি, সংঘর্ষে দুই চালক নিহত দক্ষিণ পূর্ব মিশিগানে তাপ সতর্কতা জারি আজ কিশোরীকে যৌন নিপীড়ন : প্রাক্তন ম্যাকম্ব প্রশিক্ষকের নো-কনটেস্ট আবেদন বিশ্ব বাবা দিবস আজ আজ পবিত্র ঈদুল আযহা ওয়ারেনের ভ্যান ডাইক করিডোর হাঁটার উপযোগী ও আকর্ষণীয় হচ্ছে ১৬ বছর বয়সী কিশোরকে হত্যা, দুই কিশোর অভিযুক্ত ভয়াবহ তাপপ্রবাহ আসছে রচেস্টার হিলসে গুলিতে ৯ আহত, সন্দেহভাজন নিহত  সাউথফিল্ডে বন্দুকধারীর গুলিতে ৬ জন আহত হেনস্থা ও যৌন হয়রানি : ম্যাকম্ব কমিউনিটি কলেজ, ও চেস্টারফিল্ড টাউনশীপের বিরুদ্ধে মামলা মিশিগানের আপার পেনিসুলায় নেকড়ের সংখ্যা বৃদ্ধি পেয়েছে হার্ট প্লাজার ডেট্রয়েটের ডজ ফাউন্টেন ফের চালু ওয়াশটেনাউ কাউন্টিতে হুপিং কাশিতে আক্রান্তের হার বাড়ছে

টেলরে পুলিশের সহায়তায় রোবট কুকুর

  • আপলোড সময় : ২১-০৩-২০২৪ ০৫:১২:০৭ পূর্বাহ্ন
  • আপডেট সময় : ২১-০৩-২০২৪ ০৫:১২:০৭ পূর্বাহ্ন
টেলরে পুলিশের সহায়তায় রোবট কুকুর
টেইলর পুলিশ ডিপার্টমেন্ট মঙ্গলবার টেলরের টেলর পুলিশ স্টেশনে অপরাধের বিরুদ্ধে লড়াইয়ের সর্বশেষ সরঞ্জাম - র্যাডগ নামে একটি রোবোটিক কুকুর উন্মোচন করেছে/Photo : Daniel Mears, The Detroit News

টেলর, ২১ মার্চ : টেলর পুলিশ বিভাগ অপরাধকে কামড়ে ধরতে একটি নতুন উপায় খুঁজে পেয়েছে। মঙ্গলবার বিভাগ "RADDOG 2LE" (র্যাডডগ) উন্মোচন করেছে। একটি মাথার জন্য কম্পিউটার স্ক্রীনসহ কালো রোবোটিক কুকুরের মতো ডিভাইস যা কর্মকর্তারা বলছেন যে কর্মকর্তাদের পরিবর্তে বিভিন্ন পরিস্থিতিতে ব্যবহার করা যেতে পারে। কম্পিউটারাইজড "কুকুর" এই ধরনের প্রথম ডিভাইস যা মিশিগানের একটি পুলিশ বিভাগ ব্যবহার করেছে বলে টেলর কর্মকর্তারা জানিয়েছেন।
টেলর পুলিশ প্রধান জন ব্লেয়ার বলেন, "এটি অফিসারদের নিরাপত্তার হাতিয়ার এবং একটি ডি-এস্কেলেশন টুল।" "আমরা যেকোন ধরণের পরিস্থিতিতে এটি ব্যবহার করতে পারি। উদাহরণস্বরূপ, যদি কেউ একটি বাড়ির ভিতরে ব্যারিকেড করে থাকে। ... আমরা এই কুকুরটিকে ভিতরের ব্যক্তির সাথে যোগাযোগ করতে পাঠাতে পারি"।
রোবোটিক অ্যাসিস্ট্যান্স ডিভাইস হল একটি প্রাপ্তবয়স্ক স্ট্যান্ডার্ড পুডলের উচ্চতা, ওজন এবং দৈর্ঘ্য। এটির উন্মোচনের সময় চার পায়ের, কম্পিউটারাইজড "কুকুর" একটি মনোরম ঘূর্ণায়মান আওয়াজ নির্গত করেছিল যখন এটি সিটি অফ টেলর'স মিডিয়া সেন্টারের একটি স্টুডিওতে পিছনে পিছনে ঘুরছিল ৷ এটি ল্যাপটপ দ্বারা নিয়ন্ত্রিত হয়। পুলিশ বলে যে RADDOG একটি সম্ভাব্য জীবন রক্ষাকারী যন্ত্র কারণ এটি একটি বিপজ্জনক পরিস্থিতিতে মোতায়েন করা যেতে পারে। একটি ঝুঁকিপূর্ণ ঘটনার সমাপ্তি টানতে বা মানুষের জীবন বাঁচাতে এটি ব্যবহার করা যায়। কুকুরের সামনে সরাসরি একটি ক্যামেরা রয়েছে," যা একটি দৃশ্যের অনুমতি দেবে ৷ পুলিশ বাহিনীর কেউ এবং ব্যারিকেডেড ব্যক্তির মধ্যে সংযোগ হবে। ব্লেয়ার বলেন, "সুতরাং, দ্বিমুখী যোগাযোগ আছে। তারা কুকুরের সাথে কথা বলতে পারে, কুকুর তাদের সাথে কথা বলতে পারে।"
ব্লেয়ার বলেন, ডিভাইসটি গত মাসে চার থেকে পাঁচবার ব্যবহার করা হয়ে থাকতে পারে। "আমাদের কয়েকটি ব্যারিকেড পরিস্থিতি ছিল; আমাদের একজন ব্যক্তি ছিল যে একটি বাড়ির ভিতরে ছিল এবং আমাদের অফিসারদের উপর গুলি করেছিল।"
ক্যানাইন জাতীয় যন্ত্রটি পরীক্ষামূলকভাবে ব্যবহার করা হচ্ছে। শহরটি বছরের জন্য এটিকে ৩৫,০০০ ডলারের জন্য লিজ দিচ্ছে, যার মধ্যে একটি ওয়ারেন্টি রয়েছে। এর ব্যবহার এবং কার্যকারিতা সম্পর্কে নিয়মিত আপডেট থাকবে বলে কর্মকর্তারা জানিয়েছেন। টেলরের মেয়র টিম উললি বলেছেন, "আমাদের বাসিন্দাদের এবং পুলিশ অফিসারদের নিরাপদ রাখার জন্য এটি একটি দুর্দান্ত উপায়। এটাই মূল লক্ষ্য।" র্যাডডগ ২এলই হল ফার্নডেল ভিত্তিক কৃত্রিম বুদ্ধিমত্তা সমাধান, এআইটিএক্স এবং রোবোটিক সহায়তা ডিভাইস আরএডি-র পণ্য । কোম্পানির কর্মকর্তারা নিশ্চিত করেছেন যে টেলর পুলিশ ডিভাইসটি ব্যবহার করা প্রথম আইন প্রয়োগকারী সংস্থা।
Source & Photo: http://detroitnews.com

নিউজটি আপডেট করেছেন : Suprobhat Michigan

কমেন্ট বক্স
সর্বশেষ সংবাদ
নারী শিক্ষায় আল হুমাইরা (রা) মহিলা ফাজিল মাদরাসার ঈর্ষণীয় সাফল্য

নারী শিক্ষায় আল হুমাইরা (রা) মহিলা ফাজিল মাদরাসার ঈর্ষণীয় সাফল্য