আমেরিকা , বুধবার, ১৯ জুন ২০২৪ , ৫ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
সংবাদ শিরোনাম :
লিভোনিয়ার কিছু অংশ ফুটন্ত জলের সতর্কতা জারি ওয়েইন অফিসারের গুলিতে নিহত ব্যক্তিটি মানসিক স্বাস্থ্য সংকটে ভুগছিলেন কোভিড-১৯ ত্রাণ তহবিলের অর্থ চুরি, চিকিৎসক অভিযুক্ত ডেট্রয়েটে আই-৯৬ থেকে ফ্লোরিডার এক ব্যক্তির মৃতদেহ উদ্ধার মদ্যপ অবস্থায় গাড়ি চালিয়ে একজনকে  হত্যা, এক ব্যক্তি দোষী সাব্যস্ত  আলুর নতুন জাত উদ্ভাবন করলেন এমএসইউ গবেষক উল্টোপথে গাড়ি, সংঘর্ষে দুই চালক নিহত দক্ষিণ পূর্ব মিশিগানে তাপ সতর্কতা জারি আজ কিশোরীকে যৌন নিপীড়ন : প্রাক্তন ম্যাকম্ব প্রশিক্ষকের নো-কনটেস্ট আবেদন বিশ্ব বাবা দিবস আজ আজ পবিত্র ঈদুল আযহা ওয়ারেনের ভ্যান ডাইক করিডোর হাঁটার উপযোগী ও আকর্ষণীয় হচ্ছে ১৬ বছর বয়সী কিশোরকে হত্যা, দুই কিশোর অভিযুক্ত ভয়াবহ তাপপ্রবাহ আসছে রচেস্টার হিলসে গুলিতে ৯ আহত, সন্দেহভাজন নিহত  সাউথফিল্ডে বন্দুকধারীর গুলিতে ৬ জন আহত হেনস্থা ও যৌন হয়রানি : ম্যাকম্ব কমিউনিটি কলেজ, ও চেস্টারফিল্ড টাউনশীপের বিরুদ্ধে মামলা মিশিগানের আপার পেনিসুলায় নেকড়ের সংখ্যা বৃদ্ধি পেয়েছে হার্ট প্লাজার ডেট্রয়েটের ডজ ফাউন্টেন ফের চালু ওয়াশটেনাউ কাউন্টিতে হুপিং কাশিতে আক্রান্তের হার বাড়ছে

এনএফএল ঘিরে ডেট্রয়েটে সাজসাজ রব

  • আপলোড সময় : ২৭-০৩-২০২৪ ০৪:৫৩:৩৭ পূর্বাহ্ন
  • আপডেট সময় : ২৭-০৩-২০২৪ ০৪:৫৩:৩৭ পূর্বাহ্ন
এনএফএল ঘিরে ডেট্রয়েটে সাজসাজ রব
ডেট্রয়েটের ডাউনটাউনে মঙ্গলবার এনএফএল ড্রাফ্ট কিকঅফ ইভেন্টের শেষে ছবির জন্য পোজ দি্ছেন ডেট্রয়েটের এনএফএল ড্রাফ্ট দল/Photo : Clarence Tabb Jr, The Detroit News

ডেট্রয়েট, ২৭ মার্চ : এক মাস আগেই ডেট্রয়েট শহর এবং অংশীদারদের একটি দল মঙ্গলবার ক্যাম্পাস মার্টিয়াসের কাছে একটি মঞ্চের নির্মাণকাজ শুরু করেছে যেখানে ক্রীড়াবিদদের জাতীয় ফুটবল লিগের জন্য নির্বাচিত হওয়ার স্বপ্ন পূরণ হবে।
বাড লাইট দ্বারা স্পনসর করা এনএফএল খসড়াটি ২৫-২৭ এপ্রিল ডাউনটাউনে অনুষ্ঠিত হবে। তিন দিন ধরে কয়েক হাজার ভক্ত ডেট্রয়েট পরিদর্শন করবে, ৬০ মিলিয়ন দর্শকরা টিউন করবেন বলে আশা করা হচ্ছে। কারণ ২৫৭ জন যুবক পেশাদার খেলোয়াড় হিসাবে একটি ধাপ অতিক্রম করবেন।
মঞ্চটি গ্রীকটাউনের সবচেয়ে কাছের মনরো স্ট্রিট মিডওয়েতে ফার্মার্স এবং মনরোতে হবে। প্রথম রাউন্ডের পরে বাছাই করা এবং সেলিব্রিটিদের থাকার জন্য মঞ্চের পিছনে একটি গ্রিনরুম তৈরি করা হবে। অনুষ্ঠানটি ক্যাম্পাস মার্টিয়াসের মধ্য দিয়ে হার্ট প্লাজার দিকে প্রসারিত হয়, যেখানে লোম্বার্ডি ট্রফির সাথে পারিবারিক-বান্ধব উৎসব এবং ছবির সুযোগ থাকবে। ফক্স থিয়েটারে একটি রেড কার্পেট ইভেন্ট, ফোর্ড ফিল্ডের বাইরে খুচরা বিক্রেতাদের এবং কর্নার বলপার্কের কর্কটাউনে শিশুদের অ্যাথলেটিক ইভেন্টের পরিকল্পনা রয়েছে।
শুক্রবার থেকে রান্ডফ, ফার্মমার এবং মনরোর রাস্তা বন্ধ থাকবে ৷ নির্মাণ কাজ ৮ এপ্রিল ক্যাডিলাক স্কোয়ার এবং ক্যাম্পাস মার্টিয়াস পার্কে চলে যাবে। ১৫ এপ্রিলের মধ্যে হার্ট প্লাজায় নির্মাণ শুরু হওয়ার সাথে সাথে জেফারসন অ্যাভিনিউ বন্ধ হয়ে যাবে। রেড কার্পেট রোলআউট ২০ এপ্রিল হবে। উডওয়ার্ডকে হার্ট প্লাজা পর্যন্ত প্রসারিত একটি সুরক্ষা পরিধি দিয়ে বেড়া দেওয়া হবে।
বিনামূল্যের ইভেন্টে অংশগ্রহণকারীদের প্রবেশের জন্য এনএফএল ওয়ান পাস ডাউনলোড করতে হবে ৷ যাদের স্মার্টফোন নেই তারা একটি "দূত" এর সাথে সাইটে নিবন্ধন করতে পারেন যিনি সহায়তা করবেন ৷ "এখানে যারা কাজ করে তাদের শুধু ধৈর্য ধরতে হবে কিন্তু আমি জানি সবাই এর জন্য উত্তেজিত," মেয়র মাইক ডুগান স্টেজ নির্মাণের জায়গায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে বলেন। "আপনি যদি লাস ভেগাস বা কানসাস সিটির বাছাইয়ে থাকেন, সবাই একবার সোয়াইপ করে ভেতরে ঢুকে পড়েন। যদিও এখানে এটা এত বড় হবে না। এখানে চারজনের মধ্যে একজন এনএফএল-বেষ্টিত অঞ্চলের ভিতরে থাকবে। তাদের জন্য প্রথম দুই দিন, বৃহস্পতিবার এবং শুক্রবার আপনাকে বেষ্টনী অঞ্চলের ভিতরে যেতে খুব তাড়াতাড়ি এখানে আসতে হবে।" প্যারাডাইস পার্ক, বিকন পার্ক, হারমোনি পার্ক এবং গ্র্যান্ড সার্কাস পার্কে পদচিহ্নের বাইরেও ওয়াচ পার্টি থাকবে। গ্রীকটাউন একটি ব্লক পার্টির আয়োজন করবে এবং ইস্টার্ন মার্কেট টেলগেটিং পার্টিগুলি হোস্ট করবে।" আমরা এমন কিছু করার চেষ্টা করছি যা কয়েক বছরে ড্রাফ্টটিকে ডাউনটাউনে একীভূত করে করা হয়নি," ডুগান বলেছেন। "আমরা আরও উত্তেজিত হতে পারিনি ৷ পতাকাগুলি ৩২টি এনএফএল টিমের প্রতিনিধিত্বকারী আলোর খুঁটিতে স্থাপন করা হচ্ছে। তিনি জানান, আমাদের বৈদ্যুতিক বাক্সগুলি যা গ্রাফিতিকে আকৃষ্ট করেছে সেগুলি এখন অনেক ডেট্রয়েট ক্রীড়া কিংবদন্তির মধ্যে পুনর্নির্মাণ করা হয়েছে এবং আপনি সেই স্পর্শগুলিকে যুক্ত করা দেখতে পাবেন ৷ "
সিটি অফ ডেট্রয়েট, ডেট্রয়েট স্পোর্টস কমিশন এবং ভিজিট ডেট্রয়েট, মিশিগান স্টেট, ওয়েইন কাউন্টি, বেডরক/রকেট কোম্পানি এবং ডাউনটাউন ডেট্রয়েট পার্টনারশিপ সহ আরও ২০টি অংশীদারের স্থানীয় জোটের সাথে অংশীদারিত্বে  ইভেন্টের কাছাকাছি আরো সংবাদ সম্মেলনের আয়োজন করা হবে বলে আশা করা হচ্ছে । শহরে এনএফএল ড্রাফ্ট অনুষ্ঠিত হবে ঘোষণা করার সময় ৭১২ দিন আগে শহরটি একটি কাউন্টডাউন ঘড়ি স্থাপন করেছিল। তবে এখানে যাওয়ার রাস্তাটি ছয় বছর আগে শুরু হয়েছিল। কর্মকর্তারা বলেছেন যে ঘড়ির কাঁটার সময় টিক টিক করা দেখাটা খুবই বাস্তব।
"মাত্র ৩০ দিনের মধ্যে কয়েক হাজার ফুটবল সমর্থক সরাসরি দেখতে পাবে যে ডেট্রয়েটকে এমন একটি অবিশ্বাস্য শহর হিসেবে গড়ে উঠেছে," বলেছেন ভিজিট ডেট্রয়েটের প্রেসিডেন্ট এবং সিইও ক্লদ মোলিনারি৷ "এটি মিশিগান রাজ্যের ইতিহাসে সবচেয়ে বড়, সবচেয়ে অন্তর্ভুক্তিমূলক ক্রীড়া ইভেন্ট হবে। আমরা কয়েক হাজার দর্শককে স্বাগত জানাব, যা কয়েক মিলিয়ন ডলার অর্থনৈতিক প্রভাব তৈরি করতে সহায়তা করবে। উপরন্তু, কয়েক মিলিয়ন টিভি দর্শক ডেট্রয়েটের সৌন্দর্য দেখতে পাব। আমাদের কাছে দুর্দান্ত সঙ্গীত, দুর্দান্ত খাবার এবং একটি উত্তেজনাপূর্ণ এনএফএল অভিজ্ঞতা থাকবে। আমরা আপনাকে ডেট্রয়েটে দেখার জন্য অপেক্ষা করছি।"
কেন্দ্রীয় এবং সিসিল পথের মধ্যে আন্তঃরাজ্য ৯৪ পূর্বদিকে ১২-ফুট লম্বা অক্ষরে "ডেট্রয়েট" লেখা একটি চিহ্ন ইনস্টল করার জন্য নির্মাণ কর্মীরা মাটিতে খনন শুরু করেছে। সিটি ওয়াল ২০ জন স্থানীয় শিল্পীকেও কমিশন করেছে যারা স্থানীয় দাতব্য সংস্থার সাথে ডিসিএলইএটিইডি বা DCLEATED নামে একটি আর্ট ইনস্টলেশনে অংশীদারিত্ব করেছে। বিশটি বিশাল ফুটবল ক্লিট ডেট্রয়েট শিল্পীদের দ্বারা আঁকা হয়েছে। এর সাথে ডেট্রয়েটভিত্তিক অলাভজনক বা শিল্পীর পছন্দের দাতব্য সংস্থা যুক্ত। ক্লিটগুলির প্রতিটি ৫ ফুট ৭ ইঞ্চি লম্বা এবং ৩ ফুট চওড়া। এপ্রিল মাসে শহরের হোটেল, সিটি হল, ডেট্রয়েট মেট্রো বিমানবন্দর এবং সিটি বিমানবন্দরে প্রদর্শিত হবে ৷
দর্শকদের শহরের পূর্ব থেকে পশ্চিম দিকে ঘুরতে সাহায্য করার জন্য "ওয়ে ফাইন্ডার"সহ বাছাই খেলা শুরুর আগে নতুন সাইননেজও ইনস্টল করা হবে। ভিজিট ডেট্রয়েট ভিজিট ডেট্রয়েট দ্বারা উডওয়ার্ড অ্যাভিনিউ, জেফারসন অ্যাভিনিউ, ওয়াশিংটন বুলেভার্ড এবং মিশিগান অ্যাভিনিউতে ফোর্ড ফিল্ডের চারপাশে ৭৭০ টিরও বেশি ব্যানার স্থাপন করা হবে।
বেডরক হান্টিংটন টাওয়ারের নিচতলায় প্রাইভেট ওয়াচ পার্টি আয়োজন করার পরিকল্পনা করছে যেখানে শিনোলা হোটেল এবং পার্কার্স অ্যালির মধ্য দিয়ে পার্টি হবে। রকেট মর্টগেজ চিফ মার্কেটিং অফিসার কেসি হারবিস বলেছেন, "ডেট্রয়েটে এত মর্যাদাপূর্ণ এবং লোভনীয় কিছু নিয়ে আসা এবং কোনও ভুল না করা এটি একটি বিশেষত্ব এবং সম্মানের বিষয়, এটি কোনও ছোট কৃতিত্ব নয়।" "এর জন্য বছরের পর বছর সূক্ষ্ম পরিকল্পনা, অগণিত ঘন্টার কঠোর পরিশ্রম এবং সরকারী ও বেসরকারী খাতের মধ্যে বিরামহীন সহযোগিতা প্রয়োজন।"
ডাউনটাউন উডওয়ার্ড অ্যাভিনিউ ২২ এপ্রিলের মধ্যে বন্ধ হয়ে যাবে। সেখানে রাতারাতি ক্যানাইনদের সাথে বোমা ঝাড়ু হবে এবং ২৩ এপ্রিল একটি নিরাপত্তা বেষ্টনি হবে। ২৪-২৭ এপ্রিল একটি সম্পূর্ণ লকডাউন হবে। জেফারসন ইস্টে তিনটি প্রধান প্রবেশপথ থাকবে; গ্রিসওল্ড এবং জেফারসন; এবং ক্যাডিলাক স্কয়ার ইস্ট।
উডওয়ার্ড অ্যাভিনিউতে ওয়াকওয়ের মাঝখানে দুটি স্থানীয় ব্যবসায়িক অ্যাক্সেস পোর্টাল থাকবে যাতে ভক্তরা করিডোর ব্যবসায় পরিদর্শন করতে ইভেন্টটি ছেড়ে যেতে পারে, খাওয়ার সুযোগ পায় এবং নিরাপত্তা স্ক্রীনিংয়ের মাধ্যমে ফিরে আসে।
ডেট্রয়েট পুলিশ বিভাগের ডাউনটাউন জুড়ে ৬০ টি ইভলভ অস্ত্র সনাক্তকারী থাকবে এবং এর রিয়েল টাইম ক্রাইম সেন্টারে একটি শক্তিশালী প্রচেষ্টা থাকবে বলে ডিপিডি সিএমডি ম্যাথিউ ফুলজেঞ্জি জানিয়েছেন। ইভেন্ট চলাকালীন কোনও অফিসারকে ছুটি নেওয়ার অনুমতি দেওয়া হয়নি এবং "অনেক পুলিশ ওভারটাইম করবেন, ডুগান বলেছিলেন। "আমরা এটাই করি। আমার মনে হয় না আমি কখনো টেলর সুইফটের ভিড়ের মতো কিছু দেখেছি," ডুগান বলেন। "এটি বেলে আইলের গ্র্যান্ড প্রিক্স থেকে ডাউনটাউনে যাওয়ার পরে ফোর্ড ফায়ারওয়ার্কস কোনও ঘটনা ছাড়াই চলে এসেছিল... আমি আপনাকে বলতে পারি না যে খারাপ কিছু হলে মানুষ তার সমালোচনা করবেন না। কানসাস সিটিতে কী ঘটেছে তা দেখুন " ডুগান কানসাস সিটি চিফসের সুপার বোল প্যারেডের দিকে ইঙ্গিত করেছিলেন যেটিতে একজন মহিলা নিহত হয়েছিল এবং প্রায় দুই ডজন আহত হয়েছিল। তিনজনের বিরুদ্ধে অভিযোগ রয়েছে।
Source & Photo: http://detroitnews.com


 

নিউজটি আপডেট করেছেন : Suprobhat Michigan

কমেন্ট বক্স
সর্বশেষ সংবাদ
নারী শিক্ষায় আল হুমাইরা (রা) মহিলা ফাজিল মাদরাসার ঈর্ষণীয় সাফল্য

নারী শিক্ষায় আল হুমাইরা (রা) মহিলা ফাজিল মাদরাসার ঈর্ষণীয় সাফল্য