আমেরিকা , বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪ , ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
সংবাদ শিরোনাম :
ম্যাকম্ব কাউন্টিতে মানব পাচারের অভিযোগে ১২ জন গ্রেপ্তার আইএসআইএসকে অর্থ সরবরাহের চেষ্টা : ডেট্রয়েটের এক ব্যক্তি গ্রেপ্তার, অভিযুক্ত ৮ বছরের মেয়েকে যৌন বার্তা : অভিযোগের মুখোমুখি ওয়েস্টল্যান্ডের এক ব্যক্তি  ইসরাইলকে বয়কটের আহ্বান জানিয়ে হ্যামট্রাম্যাক সিটি কাউন্সিলে প্রস্তাব গৃহীত লাথরুপ ভিলেজে বাড়িতে অগ্নিকাণ্ডে মৃত ১ রক্ষণাবেক্ষণের জন্য ব্লু ওয়াটার ব্রিজের পূর্বমুখী স্প্যান বন্ধ থাকবে  ল্যান্সিংয়ে বন্দুকধারীর গুলিতে নিহত ১, আহত ৬ মেট্রো ডেট্রয়েটে বর্ণাঢ্য আয়োজনে মেমোরিয়াল ডে প্যারেড  ডেট্রয়েটের কেন্দ্রস্থলে ফিলিস্তিনপন্থী বিক্ষোভ ফার্মিংটন হিলসে ছোট ভাইকে গুলি করে হত্যা, বড় ভাই গ্রেফতার আমেরিকায় ক্রিকেটের অগ্রযাত্রা : নতুন দিগন্তের পথে যুক্তরাষ্ট্রে উদযাপিত হচ্ছে মেমোরিয়াল ডে মনরো নারীকে গুলি করে হত্যা, ৪ জনের বিভিন্ন মেয়াদে সাজা অক্সফোর্ডে বন্দুকধারীর হামলায় নিহতদের স্মরণে হচ্ছে বাগান  ওকল্যান্ড কাউন্টিতে পানিতে ডুবে দুজনের মৃত্যু মিশিগানে খামারকর্মী বার্ড ফ্লুতে আক্রান্ত হোয়াইট পার্চ ধরে রাষ্ট্রীয় রেকর্ড ভেঙেছেন স্কট স্মিথ সশস্ত্র ডাকাতি ও ৩ খুনের ঘটনায় ম্যাকম্বের এক ব্যক্তি অভিযুক্ত ঢাকায় কোনো বস্তি থাকবে না, দিনমজুররাও ফ্ল্যাটে থাকবে ২০২৪ সালে গ্রীষ্মকালীন ভ্রমণের শীর্ষস্থানে ম্যাকিনাক দ্বীপ

মিশিগান স্বাস্থ্যসেবা ব্যবস্থার লক্ষ্য চিকিৎসা ঋণের বোঝা কমানো

  • আপলোড সময় : ০৯-০৪-২০২৪ ০২:৫৩:২৮ পূর্বাহ্ন
  • আপডেট সময় : ০৯-০৪-২০২৪ ০২:৫৩:২৮ পূর্বাহ্ন
মিশিগান স্বাস্থ্যসেবা ব্যবস্থার লক্ষ্য চিকিৎসা ঋণের বোঝা কমানো
মিশিগানের স্ট্যানউডের বাসিন্দা প্যাট ক্রেপল বলেন, ২০২২ সালে মাস্টেকটমির তিন সপ্তাহ পর যে চিকিৎসা বিল এসেছে তাতে তিনি "অস্বস্তিতে পড়েছিলেন"/Patricia AnstettSpecial to The Detroit News

ডেট্রয়েট, ৯ এপ্রিল : ৭ লাখ ডলারের বেশি মেডিকেল বিল এসেছিল একজন ক্যান্সার রোগীর। ঐ ব্যক্তি জানতেন না যে তিনি তার চিকিৎসা চালিয়ে যেতে পারবেন কিনা। অন্য একজন রোগীকে হার্ট অ্যাটাকের ওষুধ খেতে হয়েছিল। তার ডাক্তার মনে করেন যে এটি কার্যকর নয়, কারণ এটি তার পছন্দের অন্যটির চেয়ে কম ব্যয়বহুল।
তৃতীয় একজন রোগীর ব্রনসন হেলথকেয়ারের কাছে ১৫ হাজার ডলার ঋণ হয়েছিল যা তাকে ফেরত দিতে হয়েছিল। এটি ৭৪৭ শয্যার অলাভজনক হাসপাতাল। দক্ষিণ-পশ্চিম এবং কেন্দ্রীয় মিশিগানের চারটি হাসপাতাল নিয়ে এই সিস্টেম গড়ে উঠেছে। সৌভাগ্যবশত, ব্রনসনের আর্থিক উপদেষ্টারা হাসপাতালের বিভিন্ন আর্থিক সহায়তা প্রোগ্রামের জন্য আবেদন করতে, অলাভজনক আর্থিক সহায়তা কর্মসূচিতে তাদের তালিকাভুক্ত করা বা অতিরিক্ত খরচ কমানোর জন্য তাদের মেডিকেয়ার পরিকল্পনা পরিবর্তন করতে সাহায্য করার মাধ্যমে তিনজন রোগীর সম্মুখীন হওয়া সমস্যাগুলি হ্রাস বা দূর করেছেন।
ব্রনসনের সমাজকর্মী এবং কমিউনিটি হেলথ নার্স ছাড়াও ১৫ জন কাউন্সেলর রয়েছে। এটা হল নতুন বা সম্প্রতি সম্প্রসারিত সংস্থানগুলির একটি জাতীয় মডেল যা অনেক হাসপাতাল বিনামূল্যে সাহায্য এবং কাউন্সেলিং দিয়ে চিকিৎসা ঋণ কমাতে বা দূর করতে শুরু করছে।
২০১০ সালে অ্যাফোরডেবল কেয়ার অ্যাক্ট পাস হওয়ার পর আরও বেশি লোকের বীমা থাকা সত্ত্বেও চিকিৎসা ঋণ বাড়ছে। এরপর থেকে বিমাবিহীন আমেরিকানদের সংখ্যা ২০১০ সালে ৪৮.৬ মিলিয়ন থেকে কমে ২০২২ সালে ২৭.৬ মিলিয়নে নেমে এসেছে, যা ঐতিহাসিক পতন। ইউএস ডিপার্টমেন্ট অফ হেলথ অ্যান্ড হিউম্যান সার্ভিসেস এ তথ্য জানিয়েছে। এখনও, মার্কিন যুক্তরাষ্ট্রে আনুমানিক ১৪ মিলিয়ন মানুষ (প্রাপ্তবয়স্কদের৬%) ১ হাজার ডলারের চিকিৎসা ঋণ রয়েছে।  প্রায় ৩ মিলিয়ন লোক, এমনকি স্বাস্থ্য বীমা কর্মকর্তাদেরও ১০ হাজার ডলারের বেশি চিকিৎসা ঋণ রয়েছে বলে কাইজার ফ্যামিলি ফাউন্ডেশন জানিয়েছে। এটি একটি ক্রমবর্ধমান সমস্যা, কারণ আরও বেশি মানুষ তথাকথিত উচ্চ-ছাড়যোগ্য পরিকল্পনাগুলির জন্য মাসিক স্বাস্থ্য বীমা প্রিমিয়াম প্রদান করে অর্থ সঞ্চয় করার চেষ্টা করে যা তাদের যথেষ্ট করতে সহায়তা করে।
কমনওয়েলথ ফান্ড ২০২৩ হেলথ কেয়ার অ্যাফোর্ডেবিলিটি সার্ভে অনুসারে একটি জরিপে নিয়োগকর্তার কভারেজসহ প্রায় ৪৩% লোক বলেছেন যে তাদের স্বাস্থ্যের যত্ন নেওয়া খুব বা কিছুটা কঠিন। মেডিকেয়ার প্রোগ্রাম এবং যৌথ কমিশনের সাম্প্রতিক চাপ, একটি হাসপাতাল নিয়ন্ত্রক সংস্থা, একটি পার্থক্য তৈরি করার লক্ষ্য রাখে। অলাভজনক হাসপাতালগুলি বড় ট্যাক্স বিরতি পায়, এবং বিনিময়ে তাদের অবশ্যই দেখাতে হবে যে তারা সমস্ত রোগীদের চিকিত্সার দিকে লক্ষ্য রাখে এবং তাদের জানাতে হবে যে তাদের বিল পরিশোধের জন্য বিনামূল্যে সহায়তা পাওয়া যায়।
বাইডেন প্রশাসন আর্থিক ও সামাজিক কাজের নেভিগেশনে সহায়তার জন্য হাসপাতালগুলিকে অর্থ প্রদানের জন্য নতুন নীতিও চালু করেছে যা তারা রোগীদের বিনামূল্যে সরবরাহ করে। বিশেষজ্ঞরা বলছেন যে অনাদায়ী চিকিৎসা ঋণ হ্রাস করা হাসপাতালের জন্য একটি সঞ্চয় হবে, শুধু রোগীদের নয়। অ্যাসোসিয়েশন অফ অ্যাসোসিয়েশন অফ ক্যান্সার কেয়ার সেন্টারের রিফেটা কাজডিক হোডজিক বলেছেন, “আর্থিক সমর্থনের অবস্থা সারা দেশে ব্যাপকভাবে পরিবর্তিত হয়, যা হাসপাতালগুলিকে তাদের স্বাস্থ্য ইক্যুইটি আউটরিচ উন্নত করতে সহায়তা করে।
Source & Photo: http://detroitnews.com
 

নিউজটি আপডেট করেছেন : Suprobhat Michigan

কমেন্ট বক্স
সর্বশেষ সংবাদ
ক্লসনে ছুরিকাঘাতের ঘটনায় যুবক অভিযুক্ত 

ক্লসনে ছুরিকাঘাতের ঘটনায় যুবক অভিযুক্ত