আমেরিকা , বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪ , ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
সংবাদ শিরোনাম :
আইএসআইএসকে অর্থ সরবরাহের চেষ্টা : ডেট্রয়েটের এক ব্যক্তি গ্রেপ্তার, অভিযুক্ত ৮ বছরের মেয়েকে যৌন বার্তা : অভিযোগের মুখোমুখি ওয়েস্টল্যান্ডের এক ব্যক্তি  ইসরাইলকে বয়কটের আহ্বান জানিয়ে হ্যামট্রাম্যাক সিটি কাউন্সিলে প্রস্তাব গৃহীত লাথরুপ ভিলেজে বাড়িতে অগ্নিকাণ্ডে মৃত ১ রক্ষণাবেক্ষণের জন্য ব্লু ওয়াটার ব্রিজের পূর্বমুখী স্প্যান বন্ধ থাকবে  ল্যান্সিংয়ে বন্দুকধারীর গুলিতে নিহত ১, আহত ৬ মেট্রো ডেট্রয়েটে বর্ণাঢ্য আয়োজনে মেমোরিয়াল ডে প্যারেড  ডেট্রয়েটের কেন্দ্রস্থলে ফিলিস্তিনপন্থী বিক্ষোভ ফার্মিংটন হিলসে ছোট ভাইকে গুলি করে হত্যা, বড় ভাই গ্রেফতার আমেরিকায় ক্রিকেটের অগ্রযাত্রা : নতুন দিগন্তের পথে যুক্তরাষ্ট্রে উদযাপিত হচ্ছে মেমোরিয়াল ডে মনরো নারীকে গুলি করে হত্যা, ৪ জনের বিভিন্ন মেয়াদে সাজা অক্সফোর্ডে বন্দুকধারীর হামলায় নিহতদের স্মরণে হচ্ছে বাগান  ওকল্যান্ড কাউন্টিতে পানিতে ডুবে দুজনের মৃত্যু মিশিগানে খামারকর্মী বার্ড ফ্লুতে আক্রান্ত হোয়াইট পার্চ ধরে রাষ্ট্রীয় রেকর্ড ভেঙেছেন স্কট স্মিথ সশস্ত্র ডাকাতি ও ৩ খুনের ঘটনায় ম্যাকম্বের এক ব্যক্তি অভিযুক্ত ঢাকায় কোনো বস্তি থাকবে না, দিনমজুররাও ফ্ল্যাটে থাকবে ২০২৪ সালে গ্রীষ্মকালীন ভ্রমণের শীর্ষস্থানে ম্যাকিনাক দ্বীপ রকেট মর্টগেজ ওভারটাইম বেতনের ক্ষেত্রে ৩.৫ মিলিয়ন ডলার দিতে রাজি
মোটর সাইকেলের গতি ছিল ঘণ্টায় ১৪০ মাইল

তাড়া করে চালককে অস্ত্রসহ গ্রেফতার

  • আপলোড সময় : ১২-০৪-২০২৪ ০৫:৩৫:৪১ পূর্বাহ্ন
  • আপডেট সময় : ১২-০৪-২০২৪ ০৫:৩৫:৪১ পূর্বাহ্ন
তাড়া করে চালককে অস্ত্রসহ গ্রেফতার
আবদেল রহমান তারাবাহ/Farmington Hills police Department

ফার্মিংটন হিলস, ১২ এপ্রিল : চলতি সপ্তাহে বেপরোয়াভাবে মোটরসাইকেল চালানোর দায়ে  ডিয়ারবর্নের এক ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে। ফার্মিংটন হিলস পুলিশ জানিয়েছে, ২৬ বছর বয়সী আবদেল রহমান তারাবাহকে বৃহস্পতিবার ফার্মিংটন হিলসের ৪৭তম ডিস্ট্রিক্ট কোর্টে থার্ড ডিগ্রি পালিয়ে যাওয়া এবং পুলিশের কাছ থেকে পালিয়ে যাওয়ার পাশাপাশি আগ্নেয়াস্ত্র রাখার অভিযোগে অভিযুক্ত করা হয়েছে। একজন বিচারক তারাবাহর বন্ড ১০ হাজার ডলার ধার্য করেছেন এবং ১৯ এপ্রিল তার পরবর্তী শুনানির দিন ধার্য করেছেন। দোষী সাব্যস্ত হলে পালিয়ে যাওয়া বা পালিয়ে যাওয়ার অভিযোগে তার পাঁচ বছর এবং আগ্নেয়াস্ত্র রাখার অভিযোগে দুই বছর পর্যন্ত কারাদণ্ড হতে পারে। 
ফার্মিংটন হিলস পুলিশ জানিয়েছে, মোটরসাইকেল চালানোর সময় একাধিক এখতিয়ারে ধাওয়া করার পর মঙ্গলবার তারাবাহকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, মধ্যরাতের আগে তারাবাহ যখন মোটরসাইকেল চালাচ্ছিলেন, তখন বেপরোয়া গাড়ি চালানোর জন্য ডিয়ারবর্ন পুলিশ তাকে থামানোর চেষ্টা করে। তার মোটরসাইকেলের লাইসেন্স প্লেটও দৃশ্যমান ছিল না বলে জানিয়েছেন কর্মকর্তারা। কর্তৃপক্ষ জানিয়েছে, ধাওয়া করার সময় তিনি পুলিশকে কটূক্তি করেছিলেন, হুইল পপ করেছিলেন, ইয়ার্ড দিয়ে গাড়ি চালিয়েছিলেন এবং ঘণ্টায় ১৪০ মাইলেরও বেশি গতিতে পৌঁছেছিলেন। এক পর্যায়ে, রেডফোর্ড টাউনশিপ পুলিশ কর্মকর্তারা তারাবাহকে থামানোর চেষ্টা করেছিলেন কিন্তু তার মোটরসাইকেলটি ১০০ মাইলেরও বেশি গতি থাকায় তাড়া বন্ধ করে দেয়। 
মিশিগান রাজ্য পুলিশের একটি হেলিকপ্টার তাকে ফার্মিংটন হিলসে ট্র্যাক করে এবং শহরের পুলিশ কর্মকর্তাদের রেডিও করে। তারা মোটরসাইকেলটিকে থামানোর চেষ্টা করলেও চালক পালিয়ে যেতে থাকে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। গ্র্যান্ড রিভার অ্যাভিনিউয়ে সন্দেহভাজনকে  ধাওয়া করার পর পারডু স্ট্রিটের কাছে একটি পার্কিং লটে গাড়ি থামান তিনি এবং শূন্যে হাত ধরে আত্মসমর্পণ করে বলে জানিয়েছে পুলিশ। পুলিশ জানায়, কর্মকর্তারা কাছে গেলে তারাবাহ তাদের জানান, তার কাছে একটি হ্যান্ডগান আছে। অফিসাররা তাকে তল্লাশি করে তার কোমরবন্ধে একটি লোডেড, নাইন এমএম হ্যান্ডগান দেখতে পান। কোনো ঘটনা ছাড়াই তাকে গ্রেফতার করা হয়েছে।
 তদন্তকারীরা মোটরসাইকেলটি পরীক্ষা করে দেখেন যে এটির জ্বালানি শেষ হয়ে গেছে। ফার্মিংটন হিলসের পুলিশ প্রধান জেফ কিং এক বিবৃতিতে বলেন, 'যখন কোনো ব্যক্তি পুলিশের হাত থেকে পালিয়ে যায়, তখন তা জনগণ, পিছু নেওয়া কর্মকর্তা এবং নিজেদের বিপদে ফেলে। তাদের পছন্দ এবং কর্মকাণ্ডই জনগণ ও সম্প্রদায়কে বিপদে ফেলছে, যাদের আমরা রক্ষার শপথ নিয়েছি। সন্দেহভাজন এবং পুলিশের কাছ থেকে পালিয়ে যাওয়া যানবাহনের সংখ্যা উদ্বেগজনক হারে বৃদ্ধি পেয়েছে এবং কিছু মতামতের বিপরীতে, এই বিপজ্জনক সন্দেহভাজনরা তাদের বেপরোয়া এবং বিপজ্জনক আচরণ অব্যাহত রেখেছে, এমনকি পুলিশ অনুসরণটি বন্ধ করার পরেও।
Source & Photo: http://detroitnews.com
 

নিউজটি আপডেট করেছেন : Suprobhat Michigan

কমেন্ট বক্স
সর্বশেষ সংবাদ
ক্লসনে ছুরিকাঘাতের ঘটনায় যুবক অভিযুক্ত 

ক্লসনে ছুরিকাঘাতের ঘটনায় যুবক অভিযুক্ত