আমেরিকা , বুধবার, ১৯ জুন ২০২৪ , ৫ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
সংবাদ শিরোনাম :
লিভোনিয়ার কিছু অংশ ফুটন্ত জলের সতর্কতা জারি ওয়েইন অফিসারের গুলিতে নিহত ব্যক্তিটি মানসিক স্বাস্থ্য সংকটে ভুগছিলেন কোভিড-১৯ ত্রাণ তহবিলের অর্থ চুরি, চিকিৎসক অভিযুক্ত ডেট্রয়েটে আই-৯৬ থেকে ফ্লোরিডার এক ব্যক্তির মৃতদেহ উদ্ধার মদ্যপ অবস্থায় গাড়ি চালিয়ে একজনকে  হত্যা, এক ব্যক্তি দোষী সাব্যস্ত  আলুর নতুন জাত উদ্ভাবন করলেন এমএসইউ গবেষক উল্টোপথে গাড়ি, সংঘর্ষে দুই চালক নিহত দক্ষিণ পূর্ব মিশিগানে তাপ সতর্কতা জারি আজ কিশোরীকে যৌন নিপীড়ন : প্রাক্তন ম্যাকম্ব প্রশিক্ষকের নো-কনটেস্ট আবেদন বিশ্ব বাবা দিবস আজ আজ পবিত্র ঈদুল আযহা ওয়ারেনের ভ্যান ডাইক করিডোর হাঁটার উপযোগী ও আকর্ষণীয় হচ্ছে ১৬ বছর বয়সী কিশোরকে হত্যা, দুই কিশোর অভিযুক্ত ভয়াবহ তাপপ্রবাহ আসছে রচেস্টার হিলসে গুলিতে ৯ আহত, সন্দেহভাজন নিহত  সাউথফিল্ডে বন্দুকধারীর গুলিতে ৬ জন আহত হেনস্থা ও যৌন হয়রানি : ম্যাকম্ব কমিউনিটি কলেজ, ও চেস্টারফিল্ড টাউনশীপের বিরুদ্ধে মামলা মিশিগানের আপার পেনিসুলায় নেকড়ের সংখ্যা বৃদ্ধি পেয়েছে হার্ট প্লাজার ডেট্রয়েটের ডজ ফাউন্টেন ফের চালু ওয়াশটেনাউ কাউন্টিতে হুপিং কাশিতে আক্রান্তের হার বাড়ছে

খেলার সময় হৃদরোগে মৃত্যু ঠেকাতে দুটি বিলে স্বাক্ষর করলেন হুইটমার

  • আপলোড সময় : ২৮-০৪-২০২৪ ০৬:৪৮:০৪ অপরাহ্ন
  • আপডেট সময় : ২৮-০৪-২০২৪ ০৬:৪৮:০৪ অপরাহ্ন
খেলার সময় হৃদরোগে মৃত্যু ঠেকাতে দুটি বিলে স্বাক্ষর করলেন হুইটমার


মিশিগানে তরুণ ক্রীড়াবিদদের সুরক্ষার জন্য দুটি দ্বিপক্ষীয় বিলে স্বাক্ষর করছেন গভর্নর গ্রেচেন হুইটমার, পাশে এনএফএল ফুটবল খেলোয়াড় এবং চেজিং এম ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ডামার হ্যামলিন এবং স্টেট রিপ্রেজেন্টেটিভ রেপ টাইরন কার্টার/Photo : Daniel Mears, The Detroit News 

ডেট্রয়েট, ২৮ এপ্রিল : গতকাল শনিবার ডেট্রয়েটের কর্নার বলপার্কে গভর্নমেন্ট গ্রেচেন হুইটমার ক্রীড়া প্রশিক্ষকদের জন্য জরুরি কার্ডিয়াক প্রতিক্রিয়া প্রশিক্ষণ এবং প্রশংসাপত্রের প্রয়োজনীয়তা জোরদার করার জন্য দুটি বিলে স্বাক্ষর করেছেন। বাফেলো বিল প্লেয়ার দামার হ্যামলিন স্বাক্ষরের সময় উপস্থিত ছিলেন। তিনি ২০২৩ সালের ২ জানুয়ারী হৃদরোগে আক্রান্ত হওয়ার পরে আইনটির পক্ষে ব্যাপকভাবে সমর্থন জানিয়েছিলেন।
শনিবারের প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এই আইনের জন্য কোচদের স্বয়ংক্রিয় বহিরাগত ডিফিব্রিলেটর এবং কার্ডিওপালমোনারি রিসাসিটেশনের সাথে চলমান সার্টিফিকেশন বজায় রাখতে হবে। প্রাইভেট এবং পাবলিক স্কুলগুলিতেও কার্ডিয়াক ইমার্জেন্সি রেসপন্স প্ল্যান থাকতে হবে। আমেরিকান হার্ট অ্যাসোসিয়েশনের সিইও ন্যান্সি ব্রাউন, যিনি ইভেন্টে অংশগ্রহণ করেছিলেন তিনিও এক বিবৃতিতে বলেছেন, "হঠাৎ হৃদরোগে আক্রান্ত থেকে জীবন বাঁচানো জরুরি প্রতিক্রিয়া সিস্টেমে বেঁচে থাকার একটি শক্তিশালী চেইন থাকার উপর নির্ভর করে।"
“এর মানে অবিলম্বে ৯১১ সক্রিয় করা, মানসম্পন্ন সিপিআর কম্প্রেশন শুরু করা, কাছাকাছি একটি এএফডি থাকা এবং এটি ব্যবহার করা, দৃশ্যে ইএমএস থাকা এবং মানসম্পন্ন হাসপাতালের যত্ন নিশ্চিত করা। আমরা দেশব্যাপী রাজ্যগুলিতে নির্বাচিত কর্মকর্তাদের প্রশংসা করি যারা প্রমাণ-ভিত্তিক নীতিগুলি বাস্তবায়ন করছে যা স্কুলে হঠাৎ হৃদরোগে আক্রান্তের শিকার ছাত্র এবং অন্যদের জীবন বাঁচাতে পারে।" ন্যাশনাল ফুটবল লীগ এবং মিশিগান প্রতিনিধি জো টেট, টাইরন কার্টার এবং জন ফিটজেরাল্ডের সাথে সিনিয়র কর্মকর্তারাও স্বাক্ষরে ছিলেন।
টেট, (ডি-ডেট্রয়েট) হাউসের স্পিকার মিশিগান স্টেট ইউনিভার্সিটিতে এবং এনএফএলে ফুটবল খেলেছেন। তিনি এক বিবৃতিতে বলেন, "একজন প্রাক্তন কলেজিয়েট এবং পেশাদার ক্রীড়াবিদ হিসাবে আমি প্রথম থেকেই জানি ফুটবল খেলার টোল শরীরের উপর নিতে পারে।" "মিশিগান জুড়ে স্কুলগুলিতে ৫০টি এইডি দান করে এই নতুন নীতি সমর্থন করে এনএফএল’র সহযোগিতা এবং সমর্থনের জন্য আমি কৃতজ্ঞ; একসাথে, আমরা মিশিগানবাসীদের জন্য একটি পার্থক্য তৈরি করছি।"
হ্যামলিনের মৃত্যুর কাছাকাছি চলে যাওয়ার অভিজ্ঞতা সিনসিনাটিতে একটি খেলার সময় ঘটেছিল, যেখানে তাকে মাঠে পুনরুজ্জীবিত করা দরকার ছিল। তিনি মাঠে পড়ে যাওয়ার পর কোমায় চলে যান। দুইদিন পর কোমা থেকে জেগে উঠে ২৬ বছর বয়সী এই  মানুষটি নিজেকে সুস্থ করার চেষ্টা শুরু করেন।
পথ ধরে মাঠে ফেরার সময় হ্যামলিন প্রতিটি বাধা দূর করেন। তিনি ২০২৩ সালের এপ্রিলে আবার খেলা শুরু করার কথা জানিয়েছিলেন। তিন মাস পরে প্রথম প্যাডেড অনুশীলনে অংশ নিয়েছিলেন। গত আগস্টে একটি প্রি-সিজন প্রতিযোগিতার সময় প্রথমবারের মতো দুর্দান্ত খেলা দেখিয়েছিলেন। হ্যামলিন গত মৌসুমে বাফেলোর ৫৩ ম্যান রোস্টার তৈরি করে এবং একটি ব্যাকআপ সুরক্ষা ভূমিকা পুনরুদ্ধার করে তার প্রত্যাবর্তন সম্পন্ন করেছে। তিনি পাঁচটি খেলায় খেলতে গিয়েছিলেন, ১৭টি রক্ষণাত্মক স্ন্যাপ এবং ৯৪টি বিশেষ দলে রেকর্ড করেছিলেন। তার অসাধারণ কৃতিত্ব তাকে ২০২৩ সালের এনএফএল-এর কামব্যাক প্লেয়ার অফ দ্য ইয়ার পুরস্কারের দৌড়ে নিয়ে যায়। কিন্তু ক্লিভল্যান্ড ব্রাউনস কোয়ার্টারব্যাক জো ফ্ল্যাকোর কাছে তিনি পরাজিত হন।
Source & Photo: http://detroitnews.com
 

নিউজটি আপডেট করেছেন : Suprobhat Michigan

কমেন্ট বক্স
সর্বশেষ সংবাদ
নারী শিক্ষায় আল হুমাইরা (রা) মহিলা ফাজিল মাদরাসার ঈর্ষণীয় সাফল্য

নারী শিক্ষায় আল হুমাইরা (রা) মহিলা ফাজিল মাদরাসার ঈর্ষণীয় সাফল্য