আমেরিকা , বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪ , ৫ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
সংবাদ শিরোনাম :
লিভোনিয়ার কিছু অংশ ফুটন্ত জলের সতর্কতা জারি ওয়েইন অফিসারের গুলিতে নিহত ব্যক্তিটি মানসিক স্বাস্থ্য সংকটে ভুগছিলেন কোভিড-১৯ ত্রাণ তহবিলের অর্থ চুরি, চিকিৎসক অভিযুক্ত ডেট্রয়েটে আই-৯৬ থেকে ফ্লোরিডার এক ব্যক্তির মৃতদেহ উদ্ধার মদ্যপ অবস্থায় গাড়ি চালিয়ে একজনকে  হত্যা, এক ব্যক্তি দোষী সাব্যস্ত  আলুর নতুন জাত উদ্ভাবন করলেন এমএসইউ গবেষক উল্টোপথে গাড়ি, সংঘর্ষে দুই চালক নিহত দক্ষিণ পূর্ব মিশিগানে তাপ সতর্কতা জারি আজ কিশোরীকে যৌন নিপীড়ন : প্রাক্তন ম্যাকম্ব প্রশিক্ষকের নো-কনটেস্ট আবেদন বিশ্ব বাবা দিবস আজ আজ পবিত্র ঈদুল আযহা ওয়ারেনের ভ্যান ডাইক করিডোর হাঁটার উপযোগী ও আকর্ষণীয় হচ্ছে ১৬ বছর বয়সী কিশোরকে হত্যা, দুই কিশোর অভিযুক্ত ভয়াবহ তাপপ্রবাহ আসছে রচেস্টার হিলসে গুলিতে ৯ আহত, সন্দেহভাজন নিহত  সাউথফিল্ডে বন্দুকধারীর গুলিতে ৬ জন আহত হেনস্থা ও যৌন হয়রানি : ম্যাকম্ব কমিউনিটি কলেজ, ও চেস্টারফিল্ড টাউনশীপের বিরুদ্ধে মামলা মিশিগানের আপার পেনিসুলায় নেকড়ের সংখ্যা বৃদ্ধি পেয়েছে হার্ট প্লাজার ডেট্রয়েটের ডজ ফাউন্টেন ফের চালু ওয়াশটেনাউ কাউন্টিতে হুপিং কাশিতে আক্রান্তের হার বাড়ছে
 ৫০ হাজার ডলার সংগ্রহের লক্ষ্যমাত্রা  

অক্সফোর্ডে বন্দুকধারীর হামলায় নিহতদের স্মরণে হচ্ছে বাগান 

  • আপলোড সময় : ২৭-০৫-২০২৪ ০৩:১৬:১৩ পূর্বাহ্ন
  • আপডেট সময় : ২৭-০৫-২০২৪ ০৩:১৬:১৩ পূর্বাহ্ন
অক্সফোর্ডে বন্দুকধারীর হামলায় নিহতদের স্মরণে হচ্ছে বাগান 
গুলিতে নিহত হানা সেন্ট জুলিয়ানা/Photo : Todd McInturf, The Detroit News

অক্সফোর্ড, ২৭ মে : ২০২১ সালে অক্সফোর্ড হাই স্কুলে গুলিতে নিহত চার শিক্ষার্থীর স্মরণে অক্সফোর্ডে একটি পাবলিক গার্ডেন তৈরি করার জন্য তহবিল সংগ্রহ অভিযান চলছে। আয়োজকরা রাজ্য থেকে তহবিল পাওয়ার যোগ্যতা অর্জনের জন্য ২১ জুনের মধ্যে ৫০ হাজার ডলার সংগ্রহ করতে চায়।
মিশিগান ইকোনমিক ডেভেলপমেন্ট কর্পোরেশন সাম্প্রতিক এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, হানা সেন্ট জুলিয়ানার (১৪) নামে নামকরণ করা হয়েছে। গার্ডেনের নাম "হানাস গার্ডেন।" তাকে এবং ২০২১ সালের ৩০ নভেম্বর গুলিতে নিহত বাকি তিনজনকেও সম্মান জানাবে। বাগানের নকশা ধারণাটি "চারটি" কেন্দ্রীভূত করবে, যা হারানো চারটি জীবনকে প্রতিনিধিত্ব করে। ইথান ক্রাম্বলি যে চারজন ছাত্রকে গুলি করে হত্যা করেছিল তাদের মধ্যে সেন্ট জুলিয়ানা ছিলেন সর্বকনিষ্ঠ। এখন প্যারোলের সুযোগ ছাড়াই যাবজ্জীবন কারাদণ্ড ভোগ করছেন ইথান। অন্য নিহতদের মধ্যে ম্যাডিসিন বাল্ডউইন, ১৭; টেট মাইরে, এবং ১৭ বছর বয়সী জাস্টিন শিলিং। হামলায় একজন শিক্ষকসহ সাতজন আহত হয়েছেন।
ক্রাউডফান্ডিং ক্যাম্পেইনটি ১ মে শুরু হয়েছিল। হানা সেন্ট জুলিয়ানা মেমোরিয়াল ফান্ড এমইডিসি এবং ফোর কাউন্টি কমিউনিটি ফাউন্ডেশন দ্বারা ঘোষণা করা হয়েছিল।
যদি ২১ জুনের মধ্যে প্রচারাভিযানটি ৫০,০০০ ডলারের লক্ষ্যে পৌঁছায়, তাহলে প্রকল্পটি এমইডিসি এর পাবলিক স্পেসস কমিউনিটি প্লেস প্রোগ্রামের দ্বারা সম্ভব করা তহবিলের সাথে একটি ম্যাচিং অনুদান জিতবে। প্রচারাভিযানের তহবিল বাগানের উন্নয়ন ও সমাপ্তিতে অবদান রাখা হবে। এটি রক্ষণাবেক্ষণ এবং রক্ষণাবেক্ষণের খরচও কভার করবে, এমইডিসি বলেছে। 
এমইডিসির আঞ্চলিক সমৃদ্ধির ব্যবস্থাপনা পরিচালক পলা হোল্টজ বলেন, "হানার বাগান অক্সফোর্ড সম্প্রদায়ের জন্য প্রশান্তি এবং স্মরণের স্থান হবে।" "আমরা আমাদের পাবলিক স্পেস কমিউনিটি প্লেস প্রোগ্রামের মাধ্যমে এই প্রকল্পের জন্য সমর্থন এবং সংস্থান সরবরাহ করতে পেরে সম্মানিত।"

হানা সেন্ট জুলিয়ানার নামে হচ্ছে এই বাগানটি, যিনি অক্সফোর্ড হাই স্কুল শুটিংয়ে মারা গিয়েছিলেন/Courtesy : Smith Group

বাগানটিতে বহুবর্ষজীবী এবং দেশীয় ফুল, ঝোপ, গাছ এবং পানির উপাদান থাকবে। এটিতে উইস্টেরিয়া উদ্ভিদে আচ্ছাদিত একটি ভাস্কর্য গাছ, হার্ডস্কেপ এবং সফ্টস্কেপ উপকরণ অন্তর্ভুক্ত করা হবে যাতে একটি "অত্যাশ্চর্য গাছপালা এবং প্রবাহিত জলের ভিজ্যুয়াল মিশ্রণ তৈরি করা হবে যা সম্প্রদায়ের জন্য নিরাময় এবং স্মরণের একটি ছোট মরূদ্যান প্রদান করবে," এমইডিসি এমন কথা বলেছে। বাগানটি অক্সফোর্ডে অবস্থিত হবে, তবে কোথায় তা স্পষ্ট ছিল না।
হানার বাবা স্টিভ সেন্ট জুলিয়ানা বলেছেন, ম্যাচিং অনুদান "আমাদেরকে হানার বাগানের জন্য আমাদের দৃষ্টিভঙ্গি উপলব্ধি করার আরও কাছাকাছি নিয়ে আসবে এবং বাগানটিকে সম্পূর্ণ করতে আমাদের হারিয়ে যাওয়া অংশগুলি পূরণ করতে সক্ষম করে।"  পাবলিক স্পেসেস কমিউনিটি প্লেস উদ্যোগটি এমইডিসির সাথে অংশীদারিত্বে ২০১৪ সালে শুরু হয়েছিল, মিশিগান জুড়ে সম্প্রদায়ের উন্নতি প্রকল্পগুলির জন্য ৫০,০০০ ডলার পর্যন্ত মিলিত তহবিল সরবরাহ করে।
ইথান ক্রাম্বলি, এখন ১৮ বছর বয়সী। দোষী সাব্যস্ত করার পরে ডিসেম্বর, ২০২৪ যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিত হয়েছিল। হামলায় তার বন্দুক থেকে ৩৩ বার গুলি চালানোর পর তাকে দোষী সাব্যস্ত করা হয়। তখন তার বয়স ছিল ১৫। ক্রাম্বলির বাবা-মা, জেমস এবং জেনিফার ক্রাম্বলিকেও অনিচ্ছাকৃত হত্যাকাণ্ডের জুরি বিচারে দোষী সাব্যস্ত করা হয়েছিল এবং ৯ এপ্রিল গুলি চালানোর জন্য গুরুতর অবহেলার জন্য ১০-১৫বছরের কারাদণ্ড দেওয়া হয়েছিল। তারা মার্কিন যুক্তরাষ্ট্রে প্রথম পিতামাতা যারা তাদের সন্তানের গণ স্কুলে শুটিংয়ের সাথে জড়িত অনিচ্ছাকৃত নরহত্যার অভিযোগে অভিযুক্ত হয়েছিল। তারা গত মাসে তাদের দোষী সাব্যস্ত হওয়ার বিরুদ্ধে আপিল করার অভিপ্রায় দায়ের করেছিল। 
Source & Photo: http://detroitnews.com
 

নিউজটি আপডেট করেছেন : Suprobhat Michigan

কমেন্ট বক্স
সর্বশেষ সংবাদ
নারী শিক্ষায় আল হুমাইরা (রা) মহিলা ফাজিল মাদরাসার ঈর্ষণীয় সাফল্য

নারী শিক্ষায় আল হুমাইরা (রা) মহিলা ফাজিল মাদরাসার ঈর্ষণীয় সাফল্য