আমেরিকা , বুধবার, ১৯ জুন ২০২৪ , ৫ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
সংবাদ শিরোনাম :
লিভোনিয়ার কিছু অংশ ফুটন্ত জলের সতর্কতা জারি ওয়েইন অফিসারের গুলিতে নিহত ব্যক্তিটি মানসিক স্বাস্থ্য সংকটে ভুগছিলেন কোভিড-১৯ ত্রাণ তহবিলের অর্থ চুরি, চিকিৎসক অভিযুক্ত ডেট্রয়েটে আই-৯৬ থেকে ফ্লোরিডার এক ব্যক্তির মৃতদেহ উদ্ধার মদ্যপ অবস্থায় গাড়ি চালিয়ে একজনকে  হত্যা, এক ব্যক্তি দোষী সাব্যস্ত  আলুর নতুন জাত উদ্ভাবন করলেন এমএসইউ গবেষক উল্টোপথে গাড়ি, সংঘর্ষে দুই চালক নিহত দক্ষিণ পূর্ব মিশিগানে তাপ সতর্কতা জারি আজ কিশোরীকে যৌন নিপীড়ন : প্রাক্তন ম্যাকম্ব প্রশিক্ষকের নো-কনটেস্ট আবেদন বিশ্ব বাবা দিবস আজ আজ পবিত্র ঈদুল আযহা ওয়ারেনের ভ্যান ডাইক করিডোর হাঁটার উপযোগী ও আকর্ষণীয় হচ্ছে ১৬ বছর বয়সী কিশোরকে হত্যা, দুই কিশোর অভিযুক্ত ভয়াবহ তাপপ্রবাহ আসছে রচেস্টার হিলসে গুলিতে ৯ আহত, সন্দেহভাজন নিহত  সাউথফিল্ডে বন্দুকধারীর গুলিতে ৬ জন আহত হেনস্থা ও যৌন হয়রানি : ম্যাকম্ব কমিউনিটি কলেজ, ও চেস্টারফিল্ড টাউনশীপের বিরুদ্ধে মামলা মিশিগানের আপার পেনিসুলায় নেকড়ের সংখ্যা বৃদ্ধি পেয়েছে হার্ট প্লাজার ডেট্রয়েটের ডজ ফাউন্টেন ফের চালু ওয়াশটেনাউ কাউন্টিতে হুপিং কাশিতে আক্রান্তের হার বাড়ছে

ডেট্রয়েটের কেন্দ্রস্থলে ফিলিস্তিনপন্থী বিক্ষোভ

  • আপলোড সময় : ২৮-০৫-২০২৪ ০১:১৯:৪৩ পূর্বাহ্ন
  • আপডেট সময় : ২৮-০৫-২০২৪ ০১:১৯:৪৩ পূর্বাহ্ন
ডেট্রয়েটের কেন্দ্রস্থলে ফিলিস্তিনপন্থী বিক্ষোভ
গতকাল সোমবার ডেট্রয়েটের উডওয়ার্ড অ্যাভিনিউ থেকে ফিলিস্তিনপন্থী বিক্ষোভকারীরা মিছিল বের  করে/Photo : Daniel Mears, The Detroit News

ডেট্রয়েট, ২৮ মে : ইসরায়েল ও হামাসের মধ্যে যুদ্ধবিরতির দাবিতে গতকাল সোমবার হান্টিংটন প্লেসের কাছ থেকে ডেট্রয়েটের গ্র্যান্ড সার্কাস পার্ক পর্যন্ত শত শত বিক্ষোভকারী মিছিল করেছে। 'জো বাইডেন, তুমি একজন মিথ্যাবাদী, তুমি ফিলিস্তিনে আগুন লাগিয়ে দিয়েছ' লেখা প্ল্যাকার্ড বহন করে বিক্ষোভকারীদের সদস্যরা ফিলিস্তিনি পতাকা ও প্ল্যাকার্ড বহন করে। তাদের পেছনে ফিলিস্তিনি পতাকা মোড়ানো একটি পিকআপ ট্রাক ছিল। অনেকে সঙ্গে করে নিয়ে এসেছেন শিশুদের।
গাজার দক্ষিণাঞ্চলীয় শহর রাফায় ইসরায়েলি হামলায় বাস্তুচ্যুত ফিলিস্তিনিদের একটি তাঁবু শিবিরে আগুন ধরিয়ে দেওয়ার পর ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু 'দুঃখজনক ভুল' করেছেন বলে স্বীকার করার দিনই বিক্ষোভকারিরা এই পদযাত্রা করলেন। এমনকি ইসরায়েলের ঘনিষ্ঠ মিত্ররাও বেসামরিক লোকজনের মৃত্যু নিয়ে সমালোচনা করেছে। ইসরায়েল জোর দিয়ে বলেছে যে এটি আন্তর্জাতিক আইন মেনে চলছে যদিও এটি বিশ্বের শীর্ষ আদালতে তদন্তের মুখোমুখি হয়েছে, যার মধ্যে একটি গত সপ্তাহে রাফায় আক্রমণ বন্ধ করার দাবি জানিয়েছিল। প্যালেস্টাইন ইয়ুথ মুভমেন্ট, ইউএস প্যালেস্টাইন কমিউনিটি নেটওয়ার্ক, ওয়েইন স্টেট ইউনিভার্সিটির স্টুডেন্টস ফর জাস্টিস ইন প্যালেস্টাইন এবং ইউনিভার্সিটি অব মিশিগানের স্টুডেন্টস অ্যালাইড ফর ফ্রিডম অ্যান্ড ইকুয়ালিটি চ্যাপ্টার যৌথভাবে এই বিক্ষোভের আয়োজন করে। ডেট্রয়েট পুলিশের গাড়িগুলি এই দলটিকে অনুসরণ করে এবং ট্র্যাফিক অবরুদ্ধ করে যখন বিক্ষোভকারীরা লার্নড স্ট্রিট ধরে পূর্ব দিকে হেঁটে উডওয়ার্ডের দিকে বাম দিকে ঘুরে যায়। দুপুর আড়াইটার দিকে দলটি ক্যাম্পাস মার্টিয়াসে পৌঁছেছিল। মিছিলটি উত্তরে গ্র্যান্ড সার্কাস পার্কে এসে থামে  এবং স্লোগান দিতে শুরু করে। 
এদিকে বৃহস্পতিবার ওয়েইন স্টেট ইউনিভার্সিটির স্টুডেন্টস ফর জাস্টিস ইন প্যালেস্টাইন স্কুলের ডেট্রয়েট ক্যাম্পাসের স্টেট হলের লনে একটি শিবির স্থাপন করে। গত সপ্তাহে মঙ্গলবার, মিশিগান বিশ্ববিদ্যালয় পুলিশ ক্যাম্পাসে ফিলিস্তিনিপন্থী ছাত্র গোষ্ঠীর একটি শিবির খালি করে দিয়েছে, যা স্কুল কর্তৃপক্ষের মতে অগ্নি নিরাপত্তা উদ্বেগের কারণে বিশ্ববিদ্যালয়ের ডায়াগে এক মাসের উপস্থিতির অবসান ঘটিয়েছে। দুটি ছাত্র গ্রুপ অন্যান্য বিষয়ের মধ্যে দাবি করছে যে স্কুলগুলি ইস্রায়েল, ইস্রায়েলি কোম্পানি বা ইস্রায়েলকে সামরিক সরঞ্জাম সরবরাহ করে এমন সংস্থাগুলি থেকে বিচ্ছিন্ন হোক।
Source & Photo: http://detroitnews.com




 

নিউজটি আপডেট করেছেন : Suprobhat Michigan

কমেন্ট বক্স
সর্বশেষ সংবাদ
নারী শিক্ষায় আল হুমাইরা (রা) মহিলা ফাজিল মাদরাসার ঈর্ষণীয় সাফল্য

নারী শিক্ষায় আল হুমাইরা (রা) মহিলা ফাজিল মাদরাসার ঈর্ষণীয় সাফল্য