আমেরিকা , বুধবার, ১৯ জুন ২০২৪ , ৫ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
সংবাদ শিরোনাম :
লিভোনিয়ার কিছু অংশ ফুটন্ত জলের সতর্কতা জারি ওয়েইন অফিসারের গুলিতে নিহত ব্যক্তিটি মানসিক স্বাস্থ্য সংকটে ভুগছিলেন কোভিড-১৯ ত্রাণ তহবিলের অর্থ চুরি, চিকিৎসক অভিযুক্ত ডেট্রয়েটে আই-৯৬ থেকে ফ্লোরিডার এক ব্যক্তির মৃতদেহ উদ্ধার মদ্যপ অবস্থায় গাড়ি চালিয়ে একজনকে  হত্যা, এক ব্যক্তি দোষী সাব্যস্ত  আলুর নতুন জাত উদ্ভাবন করলেন এমএসইউ গবেষক উল্টোপথে গাড়ি, সংঘর্ষে দুই চালক নিহত দক্ষিণ পূর্ব মিশিগানে তাপ সতর্কতা জারি আজ কিশোরীকে যৌন নিপীড়ন : প্রাক্তন ম্যাকম্ব প্রশিক্ষকের নো-কনটেস্ট আবেদন বিশ্ব বাবা দিবস আজ আজ পবিত্র ঈদুল আযহা ওয়ারেনের ভ্যান ডাইক করিডোর হাঁটার উপযোগী ও আকর্ষণীয় হচ্ছে ১৬ বছর বয়সী কিশোরকে হত্যা, দুই কিশোর অভিযুক্ত ভয়াবহ তাপপ্রবাহ আসছে রচেস্টার হিলসে গুলিতে ৯ আহত, সন্দেহভাজন নিহত  সাউথফিল্ডে বন্দুকধারীর গুলিতে ৬ জন আহত হেনস্থা ও যৌন হয়রানি : ম্যাকম্ব কমিউনিটি কলেজ, ও চেস্টারফিল্ড টাউনশীপের বিরুদ্ধে মামলা মিশিগানের আপার পেনিসুলায় নেকড়ের সংখ্যা বৃদ্ধি পেয়েছে হার্ট প্লাজার ডেট্রয়েটের ডজ ফাউন্টেন ফের চালু ওয়াশটেনাউ কাউন্টিতে হুপিং কাশিতে আক্রান্তের হার বাড়ছে
ইহুদিবিদ্বেষ সামাল দেয়া ইস্যু

ওয়াশিংটনে সাক্ষ্য দেওয়ার জন্য ডাক পেয়েছেন ইউএম প্রেসিডেন্ট

  • আপলোড সময় : ৩১-০৫-২০২৪ ০৪:৫৩:২২ পূর্বাহ্ন
  • আপডেট সময় : ৩১-০৫-২০২৪ ০৪:৫৩:২২ পূর্বাহ্ন
ওয়াশিংটনে সাক্ষ্য দেওয়ার জন্য ডাক পেয়েছেন ইউএম প্রেসিডেন্ট
অ্যান আরবার, ৩১ মে : ইউনিভার্সিটি অফ মিশিগানের প্রেসিডেন্ট সান্তা ওনো আগ্মী ৯ আগস্ট ইহুদিবিদ্বেষের বিরুদ্ধে স্কুলের প্রতিক্রিয়া সম্পর্কে ইউএস হাউস কমিটি অন এডুকেশন অ্যান্ড ওয়ার্কফোর্সের সামনে সাক্ষ্য দেওয়ার কথা রয়েছে।
ওনো মূলত গত বৃহস্পতিবার সাক্ষ্য দেওয়ার কথা ছিল, কিন্তু কলেজের সভাপতিদের লাইনআপ পরিবর্তিত হয়েছে। ওনোকে এখন ওয়াশিংটন, ডি.সি.-তে "লিপিকৃত সাক্ষাত্কারের জন্য" উপস্থিত হতে হবে। কমিটির একজন সহযোগী বলেছেন যে সরাসরি শুনানির সময় পরিচালিত হবে না, জনসাধারণ বা প্রেসের জন্য উন্মুক্তও হবে না।
বুধবার কমিটির চেয়ারওম্যান ভার্জিনিয়া ফক্স (আর-এনসি) ইয়েল ইউনিভার্সিটি পিটার স্যালোভি সহ ওনোকে কমিটির সামনে উপস্থিত হওয়ার জন্য তলব করেছিলেন। ওনোর সাক্ষ্য সকাল ১০ টায় নির্ধারণ করা হয়েছে। "ইউএস হাউস কমিটি অন এডুকেশন অ্যান্ড ওয়ার্কফোর্স মিশিগান বিশ্ববিদ্যালয়ের ইহুদি বিদ্বেষের প্রতিক্রিয়া এবং ইহুদি শিক্ষার্থীদের সুরক্ষায় ব্যর্থতার জন্য তদন্ত করছে," ওনোকে একটি চিঠিতে ফক্স এ কথা লিখেছেন। "কমিটির তদন্তকে আরও ভালভাবে জানানোর জন্য... প্রশ্ন করা হবে যথাক্রমে চেয়ার এবং র‌্যাঙ্কিং সদস্য দ্বারা মনোনীত কাউন্সেল (গুলি) এবং/অথবা কমিটির কর্মীদের দ্বারা। সংখ্যাগরিষ্ঠ এবং সংখ্যালঘুরা আপনাকে পর্যায়ক্রমে, ঘন্টাব্যাপী রাউন্ডে প্রশ্ন করবে, সংখ্যাগরিষ্ঠ কর্মীদের দিয়ে শুরু, যতক্ষণ না কোনও পক্ষেরই অবশিষ্ট প্রশ্ন নেই।"
মন্তব্যের জন্য অবিলম্বে ইউএম-এর সাথে যোগাযোগ করা যায়নি। তবে কর্মকর্তারা আগেই বলেছিলেন যে ওনো উপস্থিত থাকবেন। ফিলিস্তিনিপন্থী বিক্ষোভকারীরা মার্চে ইউএম-এর অনার্স সমাবর্তন ব্যাহত করা হয়। এপ্রিলে দিয়াগে ক্যাম্পাসের মাঝখানে একটি ছাউনি স্থাপন করার পরে এবং এই মাসের শুরুর দিকে ফিলিস্তিনি পতাকা বহন করে সানডে নিউ ইয়র্ক টাইমসের প্রথম পাতায় প্রদর্শিত হওয়ার পরে প্রেসিডেন্টের সাক্ষ্য আসবে। ইউএম এর শুরুতে পড়েছে। গত সপ্তাহে, ইউএম পুলিশ অগ্নি নিরাপত্তা উদ্বেগের জন্য বিক্ষোভকারীদের ছাউনি ভেঙে দিয়েচ্ পুলিশ পিপার স্প্রে এবং অন্যান্য কৌশল ব্যবহার করেছে।
কমিটি তিনটি জাতীয়ভাবে টেলিভিশনে শুনানি করেছে যেখানে কলেজের সভাপতিদের ইসরাইল-হামাস যুদ্ধের মধ্যে ক্যাম্পাসে ইহুদি বিদ্বেষ পরিচালনার বিষয়ে প্রশ্ন করা হয়েছে। ২৩ মে শুনানির সময় নর্থওয়েস্টার্ন ইউনিভার্সিটির প্রেসিডেন্ট মাইকেল শিল যখন সাক্ষ্য দিচ্ছিলেন, মিশিগান জিওপি ইউএস রিপাবলিক টিম ওয়ালবার্গ মিশিগান বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক জুয়ান কোলকে একজন "বিদ্বেষী" বলে অভিহিত করেছেন, যার ফলে কোল ওয়ালবার্গকে "মুসলিম-বিরোধী" বলে অভিহিত করেছেন।
Source & Photo: http://detroitnews.com
 

নিউজটি আপডেট করেছেন : Suprobhat Michigan

কমেন্ট বক্স
সর্বশেষ সংবাদ
নারী শিক্ষায় আল হুমাইরা (রা) মহিলা ফাজিল মাদরাসার ঈর্ষণীয় সাফল্য

নারী শিক্ষায় আল হুমাইরা (রা) মহিলা ফাজিল মাদরাসার ঈর্ষণীয় সাফল্য