আমেরিকা , বুধবার, ১৯ জুন ২০২৪ , ৫ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
সংবাদ শিরোনাম :
লিভোনিয়ার কিছু অংশ ফুটন্ত জলের সতর্কতা জারি ওয়েইন অফিসারের গুলিতে নিহত ব্যক্তিটি মানসিক স্বাস্থ্য সংকটে ভুগছিলেন কোভিড-১৯ ত্রাণ তহবিলের অর্থ চুরি, চিকিৎসক অভিযুক্ত ডেট্রয়েটে আই-৯৬ থেকে ফ্লোরিডার এক ব্যক্তির মৃতদেহ উদ্ধার মদ্যপ অবস্থায় গাড়ি চালিয়ে একজনকে  হত্যা, এক ব্যক্তি দোষী সাব্যস্ত  আলুর নতুন জাত উদ্ভাবন করলেন এমএসইউ গবেষক উল্টোপথে গাড়ি, সংঘর্ষে দুই চালক নিহত দক্ষিণ পূর্ব মিশিগানে তাপ সতর্কতা জারি আজ কিশোরীকে যৌন নিপীড়ন : প্রাক্তন ম্যাকম্ব প্রশিক্ষকের নো-কনটেস্ট আবেদন বিশ্ব বাবা দিবস আজ আজ পবিত্র ঈদুল আযহা ওয়ারেনের ভ্যান ডাইক করিডোর হাঁটার উপযোগী ও আকর্ষণীয় হচ্ছে ১৬ বছর বয়সী কিশোরকে হত্যা, দুই কিশোর অভিযুক্ত ভয়াবহ তাপপ্রবাহ আসছে রচেস্টার হিলসে গুলিতে ৯ আহত, সন্দেহভাজন নিহত  সাউথফিল্ডে বন্দুকধারীর গুলিতে ৬ জন আহত হেনস্থা ও যৌন হয়রানি : ম্যাকম্ব কমিউনিটি কলেজ, ও চেস্টারফিল্ড টাউনশীপের বিরুদ্ধে মামলা মিশিগানের আপার পেনিসুলায় নেকড়ের সংখ্যা বৃদ্ধি পেয়েছে হার্ট প্লাজার ডেট্রয়েটের ডজ ফাউন্টেন ফের চালু ওয়াশটেনাউ কাউন্টিতে হুপিং কাশিতে আক্রান্তের হার বাড়ছে

ওয়েইন স্টেট পুলিশ ক্যাম্পাসে ফিলিস্তিনি-পন্থী ক্যাম্প ভেঙে দেয়ার পরও বিক্ষোভ 

  • আপলোড সময় : ৩১-০৫-২০২৪ ০৪:৫৬:১৭ পূর্বাহ্ন
  • আপডেট সময় : ৩১-০৫-২০২৪ ০৪:৫৬:১৭ পূর্বাহ্ন
ওয়েইন স্টেট পুলিশ ক্যাম্পাসে ফিলিস্তিনি-পন্থী ক্যাম্প ভেঙে দেয়ার পরও বিক্ষোভ 
ডেট্রয়েট, ৩১ মে : চলমান ইসরায়েল-হামাস যুদ্ধের মধ্যে ইসরায়েলের সাথে ওয়েইন স্টেটের সংযোগের সমালোচকরা বৃহস্পতিবার সকালে প্রতিবাদ অব্যাহত রেখেছে, এমনকি বিশ্ববিদ্যালয় গত সপ্তাহের শেষের দিকে ফিলিস্তিনি-পন্থী ক্যাম্প ভেঙে দেওয়ার পরেও বিক্ষোভ চলছে।
বৃহস্পতিবার সকাল ৫ টা ৩০ মিনিটের দিকে ক্যাম্প অপসারণের পর প্রায় ৫০ জন বিক্ষোভকারীর একটি দল অ্যান্থনি ওয়েন ড্রাইভ এবং উইলিয়ামস মলের ফুটপাতে জড়ো হয়েছিল। দাঙ্গা গিয়ারে এক ডজনেরও বেশি ওয়েইন স্টেট পুলিশ অফিসারের সামনে দাঁড়িয়ে স্লোগান চালিয়ে যায় তারা। গ্রুপটি সকাল ৮ টা ১৫ মিনিটে স্টেট হলের লনে ছাউনি থেকে ব্লকের চারপাশে শান্তিপূর্ণভাবে প্রতিবাদ শুরু করে।
চারজন বিক্ষোভকারীকে আটক করা হয়েছে, যার মধ্যে একজন বিক্ষোভকারী গ্রুপ থেকে বিচ্ছিন্ন হয়ে পুলিশ টেপ নামানোর চেষ্টা করেছিল। বাকি তিনজনকে কেন আটক করা হয়েছে তা স্পষ্ট নয়। 
মার্কিন প্রতিনিধি রাশিদা তালাইব, যিনি ডেট্রয়েটের প্রতিনিধিত্ব করেন সকাল সাড়ে ৮টার দিকে বিক্ষোভকারীদের সাথে যোগ দেন এবং একজন বিক্ষোভকারীর হিজাব বা মাথায় স্কার্ফ ছিঁড়ে ফেলার বিষয়ে একজন পুলিশ কর্মকর্তার মুখোমুখি হন। "তোমরা হিজাব ছিঁড়ে ফেলেছ? ওরা বাচ্চা!" ক্যাম্পাস পুলিশকে বলেন তিনি। ... কোনও পরিমাণ প্রশিক্ষণই আপনাকে স্কার্ফ না নেওয়ার শিক্ষা দেবে না। আপনার ক্যাম্পাসের বৈচিত্র্য জানুন। ২৩ মে প্রায় এক ডজন তাঁবু নিয়ে শিবিরটি স্থাপনের এক সপ্তাহ পরে এটি অপসারণ করা হয়েছিল। বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তারা বলেছেন, এটি আইনি, স্বাস্থ্য ও সুরক্ষা এবং অপারেশনাল চ্যালেঞ্জ উপস্থাপন করেছে। ওয়েইন রাজ্যের প্রেসিডেন্ট কিম্বারলি অ্যান্ড্রুজ এসপি বলেন, বিশ্ববিদ্যালয় পুলিশ ভোর সাড়ে ৫টার দিকে বাসিন্দাদের জানায়, তাদের জিনিসপত্র সংগ্রহ করে চলে যেতে হবে। বিশ্ববিদ্যালয়ের এক মুখপাত্র জানান, পুলিশ বিক্ষোভকারিদের যেতে বলেছে এবং তারপর 'অ্যামপ্লিফাইড সাউন্ড সিস্টেম' ব্যবহার করে ঘোষণাটি শোনা হয়েছে কিনা তা নিশ্চিত করে।
বোর্ড অফ গভর্নরস, বিশ্ববিদ্যালয় নেতৃত্ব এবং সম্প্রদায়ের নেতাদের সাথে চলমান পরামর্শের পরে - এবং একটি ভিন্ন সিদ্ধান্তে পৌঁছানোর জন্য অনেক শুভ বিশ্বাসের প্রচেষ্টার পরে - এই প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার জন্য এটিই সঠিক সময় ছিল, বৃহস্পতিবার সকালে এক বিবৃতিতে এসপি বলেছেন। নিরাপত্তা এবং আইনি বিষয়গুলি ছাড়াও, শিবিরটি বর্জনের একটি পরিবেশও তৈরি করেছিল - যেখানে আমাদের ক্যাম্পাস সম্প্রদায়ের কিছু সদস্য অবাঞ্ছিত বোধ করেছিলেন এবং ক্যাম্পাস জীবনে পুরোপুরি অংশ নিতে অক্ষম ছিলেন, এসপি তার বিবৃতিতে বলেছিলেন। তবে দখলদাররা অভিযোগ করেছেন যে বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তারা যখন তাদের সবচেয়ে ঝুঁকিপূর্ণ অবস্থায় ছিলেন তখন তারা শিবিরটি ভেঙে ফেলেছে। এবং অনেকে বলেছেন যে তারা ইস্রায়েলের সাথে বিশ্ববিদ্যালয়ের সংযোগ নিয়ে প্রশ্ন উত্থাপন অব্যাহত রাখবেন। আমরা এখানে শিক্ষার্থী, আমরা এই বিশ্ববিদ্যালয় সম্পর্কে যত্নশীল, আমরা এটি বৃদ্ধি করতে চাই, আমরা এটি নৈতিকভাবে প্রসারিত করতে চাই, ২০ বছর বয়সী ডাব্লুএসইউ শিক্ষার্থী লানা কাদি বলেছেন। ছাত্রদের ভয় পাচ্ছেন কেন? আপনারা ছাত্রদের সঙ্গে কথা বলছেন না কেন? আরেক ফিলিস্তিনি বিক্ষোভকারী এবং ওয়েন স্টেটের প্রাক্তন ছাত্র সাহার ফারাজ বিক্ষোভকারীদের ইসরায়েলের সাথে সরাসরি সম্পর্কযুক্ত স্কুল কর্মকর্তাদের তদন্ত অব্যাহত রাখতে উৎসাহিত করেছেন। তিনি বলেন, বিক্ষোভকারীরা ইস্রায়েলের সাথে সম্পর্কযুক্ত সংস্থাগুলিতে স্কুল প্রশাসকদের বিনিয়োগের বিষয়টি প্রকাশ করার দাবি অব্যাহত রেখেছে।
Source & Photo: http://detroitnews.com
 

নিউজটি আপডেট করেছেন : Suprobhat Michigan

কমেন্ট বক্স
সর্বশেষ সংবাদ
নারী শিক্ষায় আল হুমাইরা (রা) মহিলা ফাজিল মাদরাসার ঈর্ষণীয় সাফল্য

নারী শিক্ষায় আল হুমাইরা (রা) মহিলা ফাজিল মাদরাসার ঈর্ষণীয় সাফল্য