আমেরিকা , বুধবার, ১৯ জুন ২০২৪ , ৫ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
সংবাদ শিরোনাম :
লিভোনিয়ার কিছু অংশ ফুটন্ত জলের সতর্কতা জারি ওয়েইন অফিসারের গুলিতে নিহত ব্যক্তিটি মানসিক স্বাস্থ্য সংকটে ভুগছিলেন কোভিড-১৯ ত্রাণ তহবিলের অর্থ চুরি, চিকিৎসক অভিযুক্ত ডেট্রয়েটে আই-৯৬ থেকে ফ্লোরিডার এক ব্যক্তির মৃতদেহ উদ্ধার মদ্যপ অবস্থায় গাড়ি চালিয়ে একজনকে  হত্যা, এক ব্যক্তি দোষী সাব্যস্ত  আলুর নতুন জাত উদ্ভাবন করলেন এমএসইউ গবেষক উল্টোপথে গাড়ি, সংঘর্ষে দুই চালক নিহত দক্ষিণ পূর্ব মিশিগানে তাপ সতর্কতা জারি আজ কিশোরীকে যৌন নিপীড়ন : প্রাক্তন ম্যাকম্ব প্রশিক্ষকের নো-কনটেস্ট আবেদন বিশ্ব বাবা দিবস আজ আজ পবিত্র ঈদুল আযহা ওয়ারেনের ভ্যান ডাইক করিডোর হাঁটার উপযোগী ও আকর্ষণীয় হচ্ছে ১৬ বছর বয়সী কিশোরকে হত্যা, দুই কিশোর অভিযুক্ত ভয়াবহ তাপপ্রবাহ আসছে রচেস্টার হিলসে গুলিতে ৯ আহত, সন্দেহভাজন নিহত  সাউথফিল্ডে বন্দুকধারীর গুলিতে ৬ জন আহত হেনস্থা ও যৌন হয়রানি : ম্যাকম্ব কমিউনিটি কলেজ, ও চেস্টারফিল্ড টাউনশীপের বিরুদ্ধে মামলা মিশিগানের আপার পেনিসুলায় নেকড়ের সংখ্যা বৃদ্ধি পেয়েছে হার্ট প্লাজার ডেট্রয়েটের ডজ ফাউন্টেন ফের চালু ওয়াশটেনাউ কাউন্টিতে হুপিং কাশিতে আক্রান্তের হার বাড়ছে

ওয়েইন স্টেটের বিক্ষোভকারীরা মুক্ত

  • আপলোড সময় : ০১-০৬-২০২৪ ০১:৩১:০৩ পূর্বাহ্ন
  • আপডেট সময় : ০১-০৬-২০২৪ ০১:৩১:০৩ পূর্বাহ্ন
ওয়েইন স্টেটের বিক্ষোভকারীরা মুক্ত
ডাব্লুএসইউ প্রাক্তন শিক্ষার্থী এবং ফিলিস্তিনি সাহার ফারাজ ওয়েইন স্টেট বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসের গুলেন মলে শিক্ষার্থী এবং সমর্থকদের সাথে কথা বলছেন, যখন পুলিশ ক্যাম্পটি  ভেঙে দিয়েছে/(Clarence Tabb, Jr.)

ডেট্রয়েট, ১ জুন :  ওয়েইন স্টেটে ফিলিস্তিনপন্থী ক্যাম্প খালি করার পরে বৃহস্পতিবার আটক বারোজন বিক্ষোভকারীকে ডেট্রয়েট আটক কেন্দ্র থেকে মুক্তি দেওয়া হয়েছে। শুক্রবার বিশ্ববিদ্যালয়ের মুখপাত্র এ তথ্য জানিয়েছেন।
বিক্ষোভকারীদের মধ্যে ছয়জন ওয়েইন স্টেটের ছাত্র ছিল। এক সপ্তাহ আগে ফিলিস্তিনপন্থী শিবির অপসারণের পরে বৃহস্পতিবার বিক্ষোভের মধ্যে তাদের আটক হয়েছিল। কেন বিক্ষোভকারীদের পুলিশ আটক করেছে বা তারা এখনও অভিযোগের মুখোমুখি হতে পারে কিনা তা শুক্রবার অস্পষ্ট ছিল। ওয়েনের স্টেট হল লনে ক্যাম্পটি এক সপ্তাহ ধরে ছিল যখন পুলিশ এটি অপসারণ করতে বৃহস্পতিবার ভোরের আগে পৌঁছেছিল। ইউনিভার্সিটি ইসরায়েলের সাথে সংযুক্ত কোম্পানির সাথে বিনিয়োগের তথ্য প্রকাশ করা এবং বাদ দেওয়া সহ বেশ কয়েকটি দাবি পূরণ না করা পর্যন্ত বিক্ষোভকারীরা অবস্থান করার প্রতিশ্রুতি দিয়েছিল।
বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তারা জানিয়েছেন, ডব্লিউএসইউ পুলিশ শিবিরটি খালি করে দিয়েছে এবং বৃহস্পতিবার ভোর সাড়ে ৫টার দিকে বিক্ষোভকারীদের ক্যাম্পাস ত্যাগের নির্দেশ দিয়েছে। বিক্ষোভকারীরা ফুটপাতে দাঁড়িয়ে স্লোগান দেওয়ার সাথে সাথে শান্তিপূর্ণ বিক্ষোভ শুরু হয়েছিল, বিশ্ববিদ্যালয় প্রশাসকদের ছাত্র বিক্ষোভকারীদের সাথে দেখা করার এবং তাদের বিভক্তির দাবি শোনার আহ্বান অব্যাহত রেখেছিল। মার্কিন প্রতিনিধি রাশিদা তালাইব, যিনি ডেট্রয়েটের প্রতিনিধিত্ব করেন সেই তিনি সকাল ৮ টা ১৫ মিনিটের দিকে ওয়েইন স্টেটে বিক্ষোভস্থলে পৌঁছান।
বৃহস্পতিবার আটক নারী ও অন্যান্য বিক্ষোভকারীদের মুক্তির জন্য বিক্ষোভকারীরা ডেট্রয়েট ডিটেনশন সেন্টারের বাইরে বৃহত্তর সংখ্যায় সাড়ে ১১ টায় পুনরায় সংগঠিত হয়। ওয়েইন স্টেটের ছাত্র সংবাদপত্র, দ্য সাউথ এন্ডের খবর অনুযায়ী, ১২ জন বিক্ষোভকারীকে বিকেল ৫ টার দিকে মুক্তি দেওয়া হয়েছিল। ওয়েইন স্টেটের মুখপাত্র ম্যাট লকউড বলেছেন, ক্যাম্পাস পুলিশ তাদের সমস্ত বডি ক্যামেরা ফুটেজ পর্যালোচনা করবে যখন তারা এটি করার সুযোগ পাবে।
Source & Photo: http://detroitnews.com
 

নিউজটি আপডেট করেছেন : Suprobhat Michigan

কমেন্ট বক্স
সর্বশেষ সংবাদ
নারী শিক্ষায় আল হুমাইরা (রা) মহিলা ফাজিল মাদরাসার ঈর্ষণীয় সাফল্য

নারী শিক্ষায় আল হুমাইরা (রা) মহিলা ফাজিল মাদরাসার ঈর্ষণীয় সাফল্য