আমেরিকা , বুধবার, ১৯ জুন ২০২৪ , ৫ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
সংবাদ শিরোনাম :
লিভোনিয়ার কিছু অংশ ফুটন্ত জলের সতর্কতা জারি ওয়েইন অফিসারের গুলিতে নিহত ব্যক্তিটি মানসিক স্বাস্থ্য সংকটে ভুগছিলেন কোভিড-১৯ ত্রাণ তহবিলের অর্থ চুরি, চিকিৎসক অভিযুক্ত ডেট্রয়েটে আই-৯৬ থেকে ফ্লোরিডার এক ব্যক্তির মৃতদেহ উদ্ধার মদ্যপ অবস্থায় গাড়ি চালিয়ে একজনকে  হত্যা, এক ব্যক্তি দোষী সাব্যস্ত  আলুর নতুন জাত উদ্ভাবন করলেন এমএসইউ গবেষক উল্টোপথে গাড়ি, সংঘর্ষে দুই চালক নিহত দক্ষিণ পূর্ব মিশিগানে তাপ সতর্কতা জারি আজ কিশোরীকে যৌন নিপীড়ন : প্রাক্তন ম্যাকম্ব প্রশিক্ষকের নো-কনটেস্ট আবেদন বিশ্ব বাবা দিবস আজ আজ পবিত্র ঈদুল আযহা ওয়ারেনের ভ্যান ডাইক করিডোর হাঁটার উপযোগী ও আকর্ষণীয় হচ্ছে ১৬ বছর বয়সী কিশোরকে হত্যা, দুই কিশোর অভিযুক্ত ভয়াবহ তাপপ্রবাহ আসছে রচেস্টার হিলসে গুলিতে ৯ আহত, সন্দেহভাজন নিহত  সাউথফিল্ডে বন্দুকধারীর গুলিতে ৬ জন আহত হেনস্থা ও যৌন হয়রানি : ম্যাকম্ব কমিউনিটি কলেজ, ও চেস্টারফিল্ড টাউনশীপের বিরুদ্ধে মামলা মিশিগানের আপার পেনিসুলায় নেকড়ের সংখ্যা বৃদ্ধি পেয়েছে হার্ট প্লাজার ডেট্রয়েটের ডজ ফাউন্টেন ফের চালু ওয়াশটেনাউ কাউন্টিতে হুপিং কাশিতে আক্রান্তের হার বাড়ছে

মিশিগানে ২য় খামার কর্মী বার্ড ফ্লুতে আক্রান্ত

  • আপলোড সময় : ০২-০৬-২০২৪ ১১:৩৪:৫৪ অপরাহ্ন
  • আপডেট সময় : ০২-০৬-২০২৪ ১১:৩৪:৫৪ অপরাহ্ন
মিশিগানে ২য় খামার কর্মী বার্ড ফ্লুতে আক্রান্ত
২০০৫ সালে  ইলেক্ট্রন মাইক্রোস্কোপ চিত্রে এভিয়ান ইনফ্লুয়েঞ্জা এ এইচ 5 এন 1 ভাইরিয়ন দেখায়/Cynthia Goldsmith, Jackie Katz, CDC

ল্যান্সিং, ২ জুন : মিশিগানের আরেকজন খামার কর্মী বার্ড ফ্লুতে আক্রান্ত হয়েছেন বলে বৃহস্পতিবার রাজ্যের কর্মকর্তারা জানিয়েছেন। ভাইরাসে আক্রান্ত মিশিগান খামার কর্মীর প্রথম আক্রান্ত ঘোষণার প্রায় এক সপ্তাহ পরে এই খবর আসে। মার্কিন দুগ্ধ গাভীতে বার্ড ফ্লু প্রাদুর্ভাবের সাথে যুক্ত এই ঘটনাটি দ্বিতীয় মানব সংক্রমণও ছিল।
"মিশিগান একটি দ্রুত জনস্বাস্থ্য প্রতিক্রিয়ার নেতৃত্ব দিয়েছে এবং মিশিগানের হাঁস-মুরগি এবং দুগ্ধপালনগুলিতে ইনফ্লুয়েঞ্জা এ (এইচ৫এন১) শনাক্ত হওয়ার পর থেকে আমরা এই পরিস্থিতিটি ঘনিষ্ঠভাবে পর্যবেক্ষণ করছি," মিশিগান বিভাগের স্বাস্থ্য ও মানব পরিষেবার প্রধান মেডিকেল এক্সিকিউটিভ নাতাশা বাগদাসারিয়ান বলেছেন। এক বিবৃতিতে তিনি বলেন, "আমরা টেকসই মানুষ থেকে মানুষে সংক্রমণের লক্ষণ দেখিনি এবং সাধারণ জনগণের জন্য বর্তমান স্বাস্থ্য ঝুঁকি কম রয়েছে।"
একাধিক রাজ্যে দুগ্ধজাত গবাদি পশুর পালগুলিতে বার্ড ফ্লু নিশ্চিত করা হয়েছে। এটি দুধে পাওয়া গেছে এবং লক্ষাধিক মুরগি ও টার্কিকে জবাই করা হয়েছে। ফেডারেল এবং রাষ্ট্রীয় সংস্থাগুলি সম্ভাব্য মানুষের ক্ষেত্রে পর্যবেক্ষণ করছে, যা সংক্রামিত প্রাণীদের সাথে ঘনিষ্ঠ যোগাযোগের ক্ষেত্রে ঘটতে পারে। সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন বলেছে যে জনসাধারণের জন্য ঝুঁকি কম থাকে, তবে এটি অপ্রত্যাশিত নয় যে পরীক্ষায় খামার কর্মীদের মধ্যে বিক্ষিপ্ত মানব সংক্রমণ পাওয়া যায়।
কর্মকর্তারা বলেছেন যে মিশিগানের দ্বিতীয় খামারের কর্মী গরুর সংস্পর্শে ছিলেন যা ভাইরাসের জন্য ইতিবাচক পরীক্ষা করেছিল। তবে রাজ্যের প্রথম রোগীর চেয়ে আলাদা খামারে নিযুক্ত ছিল। বাগদাসারিয়ান বলেছেন, একজন মানুষের প্রথম মিশিগানের ক্ষেত্র খামারের কর্মী তার চোখে একটি সংক্রামিত গাভী থেকে দুধের ছিটা পাওয়ার পর লক্ষণ দেখতে শুরু করেছিলেন। তিনি বলেন, একটি সংক্রামিত গরুর সংস্পর্শে আসার পর দ্বিতীয় কর্মী শ্বাসকষ্টের লক্ষণ দেখতে শুরু করেন।
চিফ মেডিকেল এক্সিকিউটিভ এবং ডাক্তার বলেছেন, "কোনও ব্যক্তি সম্পূর্ণ ব্যক্তিগত সুরক্ষামূলক সরঞ্জাম বা পিপিই পরেছিলেন না।" "এটি আমাদের বলে যে সংক্রামিত গবাদি পশুর সরাসরি সংস্পর্শ মানুষের জন্য ঝুঁকি তৈরি করে এবং যে পিপিই দুগ্ধ ও পোল্ট্রি খামারে কাজ করে এমন ব্যক্তিদের মধ্যে ছড়িয়ে পড়া রোধ করার একটি গুরুত্বপূর্ণ হাতিয়ার।" রাষ্ট্রীয় কর্মকর্তারা বলেছেন যে দ্বিতীয় রোগীকে দ্রুত অ্যান্টিভাইরাল দেওয়া হয়েছিল এবং সে সুস্থ হয়ে উঠছে। এদিকে, রাজ্য সমস্ত খামার কর্মীদের যারা সংক্রামিত প্রাণীর সংস্পর্শে আসতে পারে তাদের লক্ষণগুলি রিপোর্ট করতে বলছে, তা যতই হালকা হোক না কেন, বাগদাসারিয়ান বলেছেন।
Source & Photo: http://detroitnews.com


 
 

নিউজটি আপডেট করেছেন : Suprobhat Michigan

কমেন্ট বক্স
সর্বশেষ সংবাদ
নারী শিক্ষায় আল হুমাইরা (রা) মহিলা ফাজিল মাদরাসার ঈর্ষণীয় সাফল্য

নারী শিক্ষায় আল হুমাইরা (রা) মহিলা ফাজিল মাদরাসার ঈর্ষণীয় সাফল্য