আমেরিকা , বুধবার, ১৯ জুন ২০২৪ , ৫ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
সংবাদ শিরোনাম :
লিভোনিয়ার কিছু অংশ ফুটন্ত জলের সতর্কতা জারি ওয়েইন অফিসারের গুলিতে নিহত ব্যক্তিটি মানসিক স্বাস্থ্য সংকটে ভুগছিলেন কোভিড-১৯ ত্রাণ তহবিলের অর্থ চুরি, চিকিৎসক অভিযুক্ত ডেট্রয়েটে আই-৯৬ থেকে ফ্লোরিডার এক ব্যক্তির মৃতদেহ উদ্ধার মদ্যপ অবস্থায় গাড়ি চালিয়ে একজনকে  হত্যা, এক ব্যক্তি দোষী সাব্যস্ত  আলুর নতুন জাত উদ্ভাবন করলেন এমএসইউ গবেষক উল্টোপথে গাড়ি, সংঘর্ষে দুই চালক নিহত দক্ষিণ পূর্ব মিশিগানে তাপ সতর্কতা জারি আজ কিশোরীকে যৌন নিপীড়ন : প্রাক্তন ম্যাকম্ব প্রশিক্ষকের নো-কনটেস্ট আবেদন বিশ্ব বাবা দিবস আজ আজ পবিত্র ঈদুল আযহা ওয়ারেনের ভ্যান ডাইক করিডোর হাঁটার উপযোগী ও আকর্ষণীয় হচ্ছে ১৬ বছর বয়সী কিশোরকে হত্যা, দুই কিশোর অভিযুক্ত ভয়াবহ তাপপ্রবাহ আসছে রচেস্টার হিলসে গুলিতে ৯ আহত, সন্দেহভাজন নিহত  সাউথফিল্ডে বন্দুকধারীর গুলিতে ৬ জন আহত হেনস্থা ও যৌন হয়রানি : ম্যাকম্ব কমিউনিটি কলেজ, ও চেস্টারফিল্ড টাউনশীপের বিরুদ্ধে মামলা মিশিগানের আপার পেনিসুলায় নেকড়ের সংখ্যা বৃদ্ধি পেয়েছে হার্ট প্লাজার ডেট্রয়েটের ডজ ফাউন্টেন ফের চালু ওয়াশটেনাউ কাউন্টিতে হুপিং কাশিতে আক্রান্তের হার বাড়ছে
আধুনিকায়ন করার কাজ চলছে

মিশিগানের ৭ টি পার্ক সাময়িক বন্ধ থাকছে

  • আপলোড সময় : ০৪-০৬-২০২৪ ০১:১৯:২৩ পূর্বাহ্ন
  • আপডেট সময় : ০৪-০৬-২০২৪ ০১:১৯:২৩ পূর্বাহ্ন
মিশিগানের ৭ টি পার্ক সাময়িক বন্ধ থাকছে
ল্যান্সিং, ৪ জুন : মিশিগান জুড় স্টেট পার্ক ব্যবহারকারীরা সাময়িক সময়ের জন্য বন্ধ পাবেন। রাজ্য সরকার অবকাঠামোগত উন্নয়ন করতে এবং জেনেসি কাউন্টিতে প্রথম স্টেট পার্ক তৈরি করতে ফেডারেল তহবিলের ২৫০ মিলিয়ন ডলার ব্যবহার করবে।
২৫০ মিলিয়ন মার্কিন ডলার ২০২১ সালের আমেরিকান রেসকিউ প্ল্যান অ্যাক্টের মাধ্যমে ফেডারেল করোনা ত্রাণ তহবিল থেকে এসেছে। এবং গভর্নর গ্রেচেন হুইটমারের বিল্ডিং মিশিগান টুগেদার প্ল্যানে রূপরেখা দেওয়া হয়েছে। তিনি বলেন, এটি মিশিগানকে রাষ্ট্রীয় উদ্যানগুলিতে "মেরামত ও রক্ষণাবেক্ষণের উদ্বেগের কয়েক দশকের ব্যাকলগ" মোকাবেলা করতে সক্ষম করবে। স্টেট পার্কে ট্রেইল সহ, মেরামত, প্রতিস্থাপন বা আধুনিকীকরণ দেখা যাবে। অতিরিক্ত ২৩ মিলিয়ন ডলার বরাদ্দ করা হয়েছিল ২০২৩ সালের পহেলা আগস্ট। এই বরাদ্দ ছিল বেলে আইল পার্কের জন্য, যার মধ্যে ১০ মিলিয়ন ডলার বেলে আইল কনজারভেন্সির জন্য গুরুত্বপূর্ণ এইচভিএসির আধুনিকায়নের জন্য। এআরপিএ তহবিল এখন রাজ্যের পার্ক এবং বিনোদন ব্যবস্থার জন্য ২৭৩  মিলিয়ন ডলারে দাঁড়িয়েছে।
আমরা বেশ কয়েকটি প্রকল্প সম্পন্ন করেছি এবং বেশ কয়েকটি প্রকল্প চলমান রয়েছে। নির্মাণ শীতকালে করা যায় না, তাই কিছু গ্রীষ্মে করতে হয়," বলেছেনে রন ওলসন যিনি মিশিগান বিভাগের প্রাকৃতিক সম্পদ পার্ক এবং বিনোদন বিভাগের প্রধান। "তারা এই গ্রীষ্মে কিছু সম্পন্ন করবে, কিছু করবে শরৎকালে।  কিছু সম্প্রতি সম্পন্ন হয়েছে এবং কিছু যা পরের বছর বাছাই করা হবে," ওলসন বলেছিলেন। "এগুলি কিছু ট্রেইল কাজ হবে, বাথরুম যা হয় প্রতিস্থাপন করা হবে না হয় সংস্কার করা হবে, পুরাতন রাস্তা সংস্কার বা নতুন রাস্তা করা হবে। নর্দমা ব্যবস্থা ও পানির লাইনও সংস্কার হবে।"
রাজ্যের পার্কগুলিতে প্রতি বছর প্রায় ৩৫ মিলিয়ন মানুষ আসে এবং দেশের সবচেয়ে বেশি পরিদর্শন করা আউটডোর গন্তব্যগুলির মধ্যে একটি, ডিএনআর বলেছে ৷ পার্ক-যাত্রীরা আংশিক বা সম্পূর্ণ পার্ক বন্ধ দেখতে পারেন এবং বিভাগের ওয়েবসাইটে অগ্রগতি ট্র্যাক করতে পারেন। বেশ কয়েকটি জনপ্রিয় স্টেট পার্কের নির্মাণ প্রকল্পের পরিকল্পনা রয়েছে যা শরতের মধ্য দিয়ে চলবে। "এত অল্প সময়ের মধ্যে এই প্রকল্পগুলি ডিজাইন, প্রতিযোগিতা মাধ্যমে ঠিকাদার বাছাই এবং পরিকল্পনা করার জন্য সময়ের বিরুদ্ধে একটি দৌড়ের মতো," ওলসন এক বিবৃতিতে বলেছেন। "এআরপিএ তহবিলগুলি অবশ্যই ২০২৪ সালের ৩১ ডিসেম্বরের মধ্যে প্রতিশ্রুতিবদ্ধ হতে হবে এবং সেই প্রকল্পগুলিতে ২০২৬ সালের ৩১ ডিসেম্বরের মধ্যে ব্যয় করতে হবে ৷ এটি একটি উত্তেজনাপূর্ণ সুযোগ, তবে এটির জন্য সতর্ক পরিকল্পনা, বিস্তৃত পদক্ষেপ এবং পুঙ্খানুপুঙ্খভাবে সম্পাদনের প্রয়োজন।"

অ্যালগোনাক স্টেট পার্ক (সেন্ট ক্লেয়ার কাউন্টি): দিনের-ব্যবহারের এলাকা এবং আধুনিক ক্যাম্পগ্রাউন্ডে সম্পূর্ণ-হুকআপ সাইট ইনস্টলেশন এবং রাস্তা মেরামত এই বসন্ত এবং গ্রীষ্মে বন্ধ করার অনুরোধ করবে। এতে ৪.১ মিলিয়ন ডলারের এআরপিএ তহবিল এই এবং অন্যান্য সংস্কারের জন্য প্রস্তাব করা হয়েছে।

ব্রাইটন রিক্রিয়েশন এরিয়া (লিভিংস্টন কাউন্টি): বৈদ্যুতিক এবং রাস্তার আধুনিকায়নের ফলে বিশপ লেক আধুনিক ক্যাম্পগ্রাউন্ড ২০২৫ সালের ১১ আগস্ট থেকে মাঝামাঝি পর্যন্ত বন্ধ হয়ে যাবে। রাস্তা মেরামতের কারণে ঘোড়সওয়ারের অশ্বারোহী ক্যাম্প গ্রাউন্ড ১ জুন থেকে ১৫ অক্টোবর বন্ধ থাকবে। এআরপিএ তহবিলে প্রস্তাবিত ২.৯৭ মিলিয়ন ডলারের ইন্টারলোচেন স্টেট পার্ক (গ্র্যান্ড ট্র্যাভার্স কাউন্টি) উপলব্ধ: পানি ও নর্দমা ব্যবস্থা, এবং সৈকত হাউস টয়লেট ভবনের আধুনিকায়নের জন্য একটি পার্ক বর্ধিতকরণ প্রকল্পের কারণে, এই বসন্ত এবং গ্রীষ্মে দিনের ব্যবহারের এলাকা এবং আধুনিক ক্যাম্পগ্রাউন্ড বন্ধ রয়েছে। পার্কের ডাক লেক বোটিং অ্যাক্সেস সাইটটি মাঝে মাঝে বন্ধ হয়ে যাবে। গ্রীন লেক বোটিং অ্যাক্সেস সাইট এবং দেহাতি ক্যাম্পগ্রাউন্ড খোলা থাকবে। এতে ৩.৫৭ মিলিয়ন ডলারের তহবিল প্রস্তাব করা হয়েছে।
ফোর্ট কাস্টার রিক্রিয়েশন এরিয়া (কালামাজু কাউন্টি): টয়লেট এবং ঝরনার ভবন প্রতিস্থাপন করতে পার্কের আধুনিক ক্যাম্পগ্রাউন্ড সাময়িকভাবে বন্ধ করা হয়েছে। ইস্ট লুপ ৩১ জুলাই খুলবে; তবে, নির্মাণ নির্ধারিত সময়ের আগে হলে এটি আগে খুলতে পারে। বর্ধিতকরণের কারণে পশ্চিম লুপ সম্ভবত ৩১ জুলাই পর্যন্ত বন্ধ থাকবে। বোটিং অ্যাক্সেস সাইট, ট্রেইল, কেবিন, গ্রুপ ক্যাম্প পিকনিক শেল্টার এবং অশ্বারোহী ক্যাম্প গ্রাউন্ড সহ পার্কের অন্যান্য সমস্ত সুবিধা খোলা থাকে। এতে ব্যয় ধরা হয়েছে ৩ মিলিয়ন ডলার। 
লুডিংটন স্টেট পার্ক (মেসন কাউন্টি): পার্কের প্রধান প্রবেশপথে পাকাকরণ, পার্কিং সম্প্রসারণ এবং উন্নত ট্র্যাফিক এবং পথচারী প্রবাহ অন্তর্ভুক্ত বর্ধিতকরণগুলি ৩ সেপ্টেম্বর, ২০২৪ থেকে ১ জুলাই, ২০২৫ পর্যন্ত পার্কের বেশিরভাগ অংশ বন্ধ করে দেবে। পার্কল্যান্ডের ২,০০০ একর এবং হাইকিং ট্রেইল এবং বোর্ডওয়াকসহ বিগ সাবল নদীর দক্ষিণে মিশিগান লেকের উপকূলরেখার ৩ মাইল প্রসারিত। এম-১১৬ বরাবর রোডওয়ে পার্কিংয়ের মাধ্যমে জনসাধারণের জন্য উন্মুক্ত এবং প্রবেশাধিকার থাকবে। এতে ব্যয় প্রস্তাব করা হয়েছে ৪.২৬ মিলিয়ন ডলার। 
ম্যাকলেন স্টেট পার্ক (হাউটন কাউন্টি): বর্জ্য জল শোধন ব্যবস্থার একটি আপগ্রেড আধুনিক ক্যাম্পগ্রাউন্ডটি ১ আগস্ট থেকে বন্ধ করে দেবে এবং ২০২৪ মৌসুমের বাকি সময় ধরে চলবে ৷ এতে ব্যয় প্রস্তাব করা হয়েছে ৩,৫০,০০০ ডলার। 
পোর্ট ক্রিসেন্ট স্টেট পার্ক (হুরন কাউন্টি): রাস্তা, জল/নর্দমা লাইন, বৈদ্যুতিক এবং স্যানিটেশন স্টেশন আধুনিকায়ন করতে, পার্কের আধুনিক ক্যাম্পগ্রাউন্ড ২০২৪ মৌসুমের জন্য বন্ধ রয়েছে। সৈকত বাড়ি আধুনিকায়ন করা হচ্ছে। এতে ব্যয়ের প্রস্তাব করা হয়েছে  ৪.৯৫ মিলিয়ন ডলার।
Source & Photo: http://detroitnews.com

 

নিউজটি আপডেট করেছেন : Suprobhat Michigan

কমেন্ট বক্স
সর্বশেষ সংবাদ
নারী শিক্ষায় আল হুমাইরা (রা) মহিলা ফাজিল মাদরাসার ঈর্ষণীয় সাফল্য

নারী শিক্ষায় আল হুমাইরা (রা) মহিলা ফাজিল মাদরাসার ঈর্ষণীয় সাফল্য