আমেরিকা , বুধবার, ১৯ জুন ২০২৪ , ৫ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
সংবাদ শিরোনাম :
লিভোনিয়ার কিছু অংশ ফুটন্ত জলের সতর্কতা জারি ওয়েইন অফিসারের গুলিতে নিহত ব্যক্তিটি মানসিক স্বাস্থ্য সংকটে ভুগছিলেন কোভিড-১৯ ত্রাণ তহবিলের অর্থ চুরি, চিকিৎসক অভিযুক্ত ডেট্রয়েটে আই-৯৬ থেকে ফ্লোরিডার এক ব্যক্তির মৃতদেহ উদ্ধার মদ্যপ অবস্থায় গাড়ি চালিয়ে একজনকে  হত্যা, এক ব্যক্তি দোষী সাব্যস্ত  আলুর নতুন জাত উদ্ভাবন করলেন এমএসইউ গবেষক উল্টোপথে গাড়ি, সংঘর্ষে দুই চালক নিহত দক্ষিণ পূর্ব মিশিগানে তাপ সতর্কতা জারি আজ কিশোরীকে যৌন নিপীড়ন : প্রাক্তন ম্যাকম্ব প্রশিক্ষকের নো-কনটেস্ট আবেদন বিশ্ব বাবা দিবস আজ আজ পবিত্র ঈদুল আযহা ওয়ারেনের ভ্যান ডাইক করিডোর হাঁটার উপযোগী ও আকর্ষণীয় হচ্ছে ১৬ বছর বয়সী কিশোরকে হত্যা, দুই কিশোর অভিযুক্ত ভয়াবহ তাপপ্রবাহ আসছে রচেস্টার হিলসে গুলিতে ৯ আহত, সন্দেহভাজন নিহত  সাউথফিল্ডে বন্দুকধারীর গুলিতে ৬ জন আহত হেনস্থা ও যৌন হয়রানি : ম্যাকম্ব কমিউনিটি কলেজ, ও চেস্টারফিল্ড টাউনশীপের বিরুদ্ধে মামলা মিশিগানের আপার পেনিসুলায় নেকড়ের সংখ্যা বৃদ্ধি পেয়েছে হার্ট প্লাজার ডেট্রয়েটের ডজ ফাউন্টেন ফের চালু ওয়াশটেনাউ কাউন্টিতে হুপিং কাশিতে আক্রান্তের হার বাড়ছে

মিশিগানকে গুরুত্ব দিতে ওয়াশিংটনে তদবিরে হুইটমার

  • আপলোড সময় : ০৫-০৬-২০২৪ ০১:১৪:৪৭ পূর্বাহ্ন
  • আপডেট সময় : ০৫-০৬-২০২৪ ০১:১৪:৪৭ পূর্বাহ্ন
মিশিগানকে গুরুত্ব দিতে ওয়াশিংটনে তদবিরে হুইটমার
মিশিগানের গভর্নর গ্রেচেন হুইটমার গত ৩০ মে ম্যাকিনাক দ্বীপের গ্র্যান্ড হোটেলে ম্যাকিনাক পলিসি কনফারেন্সের সময় মূল বক্তব্য প্রদান করেন/Photo : Alexis Rankin, Special To The Detroit News

ওয়াশিংটন, ৬ জুন : গভর্নর গ্রেচেন হুইটমার এই সপ্তাহে ওয়াশিংটনে দুই দিন কাটাচ্ছেন। বাইডেন প্রশাসনের কর্মকর্তাদের সাথে বৈঠকে মিশিগানকে "অর্থনৈতিক ও কর্মশক্তি উন্নয়ন, উদ্ভাবন এবং আন্তঃসীমান্ত সহযোগিতায় অতিরিক্ত বিনিয়োগে গুরুত্ব দেয়ার আহ্বান জানাবেন তিনি। তার অফিস থেকে এই তথ্য জানানো হয়েছে।
এক বিবৃতিতে হুইটমার বলেছেন যে তিনি মিশিগানের পক্ষে ওকালতি করার জন্য ফেডারেল কর্মকর্তাদের সাথে বৈঠক করবেন এবং অর্থনৈতিক উন্নয়ন থেকে ভূমি সংরক্ষণ পর্যন্ত বেশ কয়েকটি "মূল অগ্রাধিকার" সম্পর্কে কথা বলবেন। বিবৃতিতে হুইটমার বলেন, "আমি আমাদের কংগ্রেসের প্রতিনিধিদল এবং আমার মন্ত্রিসভায় মিত্রদের সাথে আরও বিনিয়োগ আনতে, আরও চাকরি সৃষ্টিতে এবং মিশিগানে আরও সম্প্রদায়কে পুনরুজ্জীবিত করার কাজ করতে পেরে উত্তেজিত।" "আসুন আমরা আমাদের কথা বলতে থাকি এবং জিনিসগুলি সম্পন্ন করতে একসাথে কাজ করি।"
হুইটমারের অফিস বলেছে যে তিনি মিশিগানের আনক্রুড ট্রিপল্ড চ্যালেঞ্জ নিয়ে আলোচনা করতে প্রতিরক্ষা বিভাগের কর্মকর্তাদের সাথে দেখা করবেন, যা একটি রাষ্ট্র-স্পন্সর স্বায়ত্তশাসিত ড্রোন প্রতিযোগিতা। হুইটমার চান পেন্টাগন এই ইভেন্টে অংশগ্রহণ করুক। আগামী মে মাসে প্রতিযোগিতা আয়োজনের পরিকল্পনা করা হয়েছে। শিল্প এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিযোগীরা মানবহীন, স্বায়ত্তশাসিত ড্রোন ব্যবহার করবে যা তারা বায়ু, স্থল এবং পানির মধ্যে রাজ্য জুড়ে একটি প্যাকেজ পরিবহনের জন্য তৈরি করছে।
বেশ কয়েকটি রাষ্ট্রীয় সংস্থা প্রতিযোগিতাটির পৃষ্ঠপোষকতা করছে - মিশিগান ন্যাশনাল গার্ড, মিশিগান ডিপার্টমেন্ট অফ ট্রান্সপোর্টেশন এবং মিশিগান ইকোনমিক ডেভেলপমেন্ট কর্পোরেশন। একটি সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়েছে। মিশিগানের দ্বিতীয়বারের মতো জাতীয় ঐতিহ্য এলাকা হিসাবে কিউইনাউ উপদ্বীপকে মনোনীত করার প্রচেষ্টার সমর্থনে হুইটমার মার্কিন অভ্যন্তরীণ বিভাগে বৈঠকের জন্যও নির্ধারিত করেছেন। ডেট্রয়েটের মোটরসিটিজ ন্যাশনাল হেরিটেজ এরিয়া ছিল রাজ্যের প্রথম, যা ১৯৯৮ সালে মনোনীত।
Source & Photo: http://detroitnews.com
 

নিউজটি আপডেট করেছেন : Suprobhat Michigan

কমেন্ট বক্স
সর্বশেষ সংবাদ
নারী শিক্ষায় আল হুমাইরা (রা) মহিলা ফাজিল মাদরাসার ঈর্ষণীয় সাফল্য

নারী শিক্ষায় আল হুমাইরা (রা) মহিলা ফাজিল মাদরাসার ঈর্ষণীয় সাফল্য