আমেরিকা , বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪ , ৫ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
সংবাদ শিরোনাম :
লিভোনিয়ার কিছু অংশ ফুটন্ত জলের সতর্কতা জারি ওয়েইন অফিসারের গুলিতে নিহত ব্যক্তিটি মানসিক স্বাস্থ্য সংকটে ভুগছিলেন কোভিড-১৯ ত্রাণ তহবিলের অর্থ চুরি, চিকিৎসক অভিযুক্ত ডেট্রয়েটে আই-৯৬ থেকে ফ্লোরিডার এক ব্যক্তির মৃতদেহ উদ্ধার মদ্যপ অবস্থায় গাড়ি চালিয়ে একজনকে  হত্যা, এক ব্যক্তি দোষী সাব্যস্ত  আলুর নতুন জাত উদ্ভাবন করলেন এমএসইউ গবেষক উল্টোপথে গাড়ি, সংঘর্ষে দুই চালক নিহত দক্ষিণ পূর্ব মিশিগানে তাপ সতর্কতা জারি আজ কিশোরীকে যৌন নিপীড়ন : প্রাক্তন ম্যাকম্ব প্রশিক্ষকের নো-কনটেস্ট আবেদন বিশ্ব বাবা দিবস আজ আজ পবিত্র ঈদুল আযহা ওয়ারেনের ভ্যান ডাইক করিডোর হাঁটার উপযোগী ও আকর্ষণীয় হচ্ছে ১৬ বছর বয়সী কিশোরকে হত্যা, দুই কিশোর অভিযুক্ত ভয়াবহ তাপপ্রবাহ আসছে রচেস্টার হিলসে গুলিতে ৯ আহত, সন্দেহভাজন নিহত  সাউথফিল্ডে বন্দুকধারীর গুলিতে ৬ জন আহত হেনস্থা ও যৌন হয়রানি : ম্যাকম্ব কমিউনিটি কলেজ, ও চেস্টারফিল্ড টাউনশীপের বিরুদ্ধে মামলা মিশিগানের আপার পেনিসুলায় নেকড়ের সংখ্যা বৃদ্ধি পেয়েছে হার্ট প্লাজার ডেট্রয়েটের ডজ ফাউন্টেন ফের চালু ওয়াশটেনাউ কাউন্টিতে হুপিং কাশিতে আক্রান্তের হার বাড়ছে

দোষী সাব্যস্ত অপরাধী ট্রাম্প প্রতিশোধের আগুনে জ্বলছেন : হুইটমার

  • আপলোড সময় : ১০-০৬-২০২৪ ০২:০৪:৩৪ পূর্বাহ্ন
  • আপডেট সময় : ১০-০৬-২০২৪ ০২:০৪:৩৪ পূর্বাহ্ন
দোষী সাব্যস্ত অপরাধী ট্রাম্প প্রতিশোধের আগুনে জ্বলছেন : হুইটমার
ল্যান্সিং, ১০ জুন : মিশিগানের গভর্নর গ্রেচেন হুইটমার রবিবার বলেছেন যে রিপাবলিকান প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্প "প্রতিহিংসা ও অভিযোগের ভিত্তিতে চলছেন", কিন্তু ট্রাম্পের একজন সমর্থক সাউথ ডাকোটার গভর্নর ক্রিস্টি নয়েম দাবি করেছেন যে ট্রাম্পের "একমাত্র প্রতিশোধ হবে আমেরিকার সাফল্য।"
হুইটমার একজন ডেমোক্র্যাট এবং প্রেসিডেন্ট জো বাইডেনের পুনঃনির্বাচনের প্রচারণার সহ-সভাপতি। হুইটমার ও নোমকে রবিবার সকালে সিএনএন-এর "স্টেট অফ দ্য ইউনিয়ন" শোতে পৃথকভাবে সাক্ষাৎকার নেওয়া হয়েছিল। হুইটমার বাইডেন এবং ট্রাম্পের মধ্যে প্রতিযোগিতাকে "একটি উচ্চ বাজির নির্বাচন" এবং এমন একটি মুহূর্ত হিসাবে বর্ণনা করেছেন যা লোকেদের "খুব গুরুত্ব সহকারে" নেওয়া দরকার। "এই মুহূর্তে, আমরা জানি যে এই দেশে একজন রাষ্ট্রপতি যিনি আইনের শাসনকে সম্মান করেন এবং একজন প্রাক্তন রাষ্ট্রপতি যিনি একজন দোষী সাব্যস্ত অপরাধী যিনি তার শত্রুদের বিরুদ্ধে যেতে সরকারের সরঞ্জামগুলি ব্যবহার করতে চান এবং প্রতিহিংসা ও অভিযোগের উপর চলছেন," হুইটমার বলেছিলেন।
যুদ্ধক্ষেত্রের রাজ্যে হুইটমার শীর্ষ রাজনৈতিক কার্যালয় ধারণ করেন। ২০২০ সালে মিশিগানে বাইডেন ট্রাম্পকে ৩ শতাংশ পয়েন্ট, ৫১%-৪৮% বা প্রায় ১,৫৪,০০০ ভোটের ব্যবধানে পরাজিত করেছিলেন। নিউইয়র্কের একটি জুরি ২০১৬ সালে নির্বাচনকে অবৈধভাবে প্রভাবিত করার পরিকল্পনায় ট্রাম্পকে ৩৪টি অভিযোগে দোষী সাব্যস্ত করার ১০ দিন পরে হুইটমার এই মন্তব্য করেছিলেন।  আগামী ১১ জুলাই তার সাজা ঘোষণা করা হবে।
গত সপ্তাহে অ্যারিজোনায় একজন সাংবাদিকের কাছে জানতে চাইলে তিনি তার রাজনৈতিক প্রতিপক্ষকে গ্রেপ্তার করে জেলে পাঠাতে চান কিনা, ট্রাম্প উত্তর দিয়েছিলেন, "আমি এখন থেকে তিন বছর পর আপনার সাথে কথা বলব।"
একইভাবে, ট্রাম্পও গত সপ্তাহে বলেছিলেন যে তার রাজনৈতিক প্রতিপক্ষের বিচার চাওয়া "ভুল" হবে। তবে ওয়াশিংটন পোস্ট অনুসারে, হোয়াইট হাউসে তিনি আরেকটি মেয়াদে জয়ী হলে এটি করার জন্য তার "সমস্ত অধিকার" থাকবে।
যাইহোক, নোয়েম, ট্রাম্পের একজন স্পষ্টভাষী মিত্র। রবিবার তার সিএনএন সাক্ষাত্কারের সময় সেই প্রতিপক্ষের ওপর প্রতিশোধের ধারণাটি প্রত্যাখ্যান করেন। "তার বার্তা স্পষ্টতই ছিল যে তার একমাত্র প্রতিশোধ হবে আমেরিকার সাফল্য। তিনি রাজনৈতিক প্রতিপক্ষের পিছনে যেতে আগ্রহী নন," নয়েম বলেছিলেন। "তিনি হোয়াইট হাউসে ফিরে যেতে এবং আমেরিকান জনগণ এবং তাদের পরিবারের জন্য, মুদ্রাস্ফীতি, খরচ কমিয়ে আনার জন্য কাজ করতে আগ্রহী।" নয়েম রবিবার সকালে হুইটমারের আগে "স্টেট অফ দ্য ইউনিয়ন"-এ হাজির হন।
মিশিগানের গভর্নর ভবিষ্যদ্বাণী করেছেন, তার রাজ্যে প্রেসিডেন্ট নির্বাচনে হাড্ডাহাড্ডি লড়াই হবে। তিনি আরও বলেন, রবার্ট এফ কেনেডি জুনিয়রসহ তৃতীয় পক্ষের প্রার্থীরা বাইডেনের সম্ভাবনা ক্ষতিগ্রস্ত করতে পারেন বলে তার 'কিছুটা উদ্বেগ' রয়েছে। কেনেডি মিশিগানে ন্যাচারাল ল পার্টির মনোনীত প্রার্থী হবেন।
Source & Photo: http://detroitnews.com
 

নিউজটি আপডেট করেছেন : Suprobhat Michigan

কমেন্ট বক্স
সর্বশেষ সংবাদ
নারী শিক্ষায় আল হুমাইরা (রা) মহিলা ফাজিল মাদরাসার ঈর্ষণীয় সাফল্য

নারী শিক্ষায় আল হুমাইরা (রা) মহিলা ফাজিল মাদরাসার ঈর্ষণীয় সাফল্য