আমেরিকা , বুধবার, ১৭ জুলাই ২০২৪ , ২ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ
সংবাদ শিরোনাম :
ডেট্রয়েট মেট্রোপলিটন বিমানবন্দরে আক্রমণাত্মক জীবন্ত শামুক জব্দ মিশিগান রিপাবলিকানরা গভর্নর হুইটমারের সমালোচনা করতে কনভেনশন ভোট ব্যবহার করেছে হ্যামট্রাম্যাকে গাড়ির ধাক্কায় ৩ বছরের শিশু নিহত রোলওভার দুর্ঘটনায় মা ও দুই ছেলে নিহত কোপা জয় আর্জেন্টিনার আনন্দ আয়োজনে শিব মন্দিরের বনভোজন মিশিগানে আজ তীব্র বজ্রপাত, ঝড় ও শিলাবৃষ্টির আশঙ্কা ওয়ারেনে স্ত্রীকে খুন করে পুলিশকে স্বামীর ফোন নির্বাচনী জনসভায় ট্রাম্পকে লক্ষ্য করে গুলি, অল্পের জন্য রক্ষা মিশিগানে একে একে বাড়ছে হাম : টিকা নেয়ার তাগিদ কারাগারে মাদক পাচারের অভিযোগে কারাকর্মী গ্রেপ্তার হ্যাজেল পার্কে বাড়িতে আগুন লেগে মা-মেয়ের মৃত্যু মিশিগান জুড়ে ফার্মেসি বন্ধের ঢেউ প্ল্যান্ট বন্ধ করতে ও ইভি তৈরি করতে এক বিলিয়ন ডলার পাচ্ছে জিএম ও স্টেলান্টিস ২৫টি ক্লিন এনার্জি বাস কিনতে ৩০.৮ মিলিয়ন ডলার অনুদান পেয়েছে ডেট্রয়েট ডেট্রয়েট স্কুল বোর্ড শিক্ষকদের সাথে দুই বছরের চুক্তি অনুমোদন করেছে ৪ ঘণ্টা পর শাহবাগ ছাড়লেন শিক্ষার্থীরা, যান চলাচল শুরু মাকে হত্যার পর সন্দেহভাজনের আত্মসমর্পণ বেরিলের প্রভাবে মেট্রো ডেট্রয়েট বৃষ্টিপাত অব্যাহত ওয়াশটেনাও কাউন্টি ওয়াটার প্ল্যান্টে অবৈধ প্রবেশের দায়ে এক ব্যক্তি গ্রেপ্তার

টরন্টো থেকে ডেট্রয়েট পিপল মুভারে নতুন রেলকার আসছে

  • আপলোড সময় : ১২-০৬-২০২৪ ০১:০৫:১০ অপরাহ্ন
  • আপডেট সময় : ১২-০৬-২০২৪ ০১:০৫:১০ অপরাহ্ন
টরন্টো থেকে ডেট্রয়েট পিপল মুভারে নতুন রেলকার আসছে
ডেট্রয়েট, ১২ জুন : ডেট্রয়েট পিপল মুভার একটি নতুন-টু-ইট আধুনিক রেলকার পেতে চলেছে। পরের দেড় বছরে শহরটি টরন্টো ট্রানজিট কমিশন থেকে ক্রয় করা নতুন যাত্রীবাহী রেলকারগুলি বসাবে, এর রেল ব্যবস্থা, যা ডেট্রয়েট পিপল মুভারের মতো, ডিকমিশন করা হয়েছিল। জেনারেল ম্যানেজার রবার্ট ক্রেমার সোমবার বলেছেন, প্রায় ৩৭ বছর আগে চালু হওয়ার পর থেকে এটি প্রথমবারের মতো স্থল ট্রানজিট সিস্টেমটি তার আসল রেলকারগুলি পরিবর্তন করছে।
"আদর্শভাবে প্রক্রিয়াটি সম্পূর্ণ হওয়ার জন্য আমাদের লক্ষ্য হল ১৮ মাস," ক্রেমার বলেছিলেন। "আশা করি, আমাদের কাছে এর থেকে অনেক আগে প্রথম দুটি গাড়ি থাকবে। প্রথম দুটি গুরুত্বপূর্ণ হবে কারণ একবার আপনি সেগুলিতে উঠলে, আমরা দেখতে সক্ষম হব যে এই গাড়িগুলি আমাদের সিস্টেমের মধ্যে কীভাবে আচরণ করে। প্রতিটি সিস্টেম অনন্য।"
ডেট্রয়েট সিটি কাউন্সিল গত ২১ মে পিপল মুভারের জন্য ৩৮.৫ মিলিয়ন  ডলারের তহবিলের অংশ হিসাবে চুক্তিটি অনুমোদন করেছে। এই তহবিলের মধ্যে রয়েছে প্রাথমিক ৬ মিলিয়ন ডলার এবং এই অর্থ খরচ হবে এক ডজন ট্রেন গাড়ি কেনার জন্য এবং তারপরে সেগুলি ব্যবহারের জন্য প্রস্তুত করা হবে। এই অর্থে পিপল মুভারের বার্ষিক অপারেটিং ভর্তুকিও রয়েছে ৬.৫ মিলিয়ন ডলার পরবর্তী পাঁচ বছরের জন্য।
ক্রেমার বলেন, ১২টি রেলকারের বহর আমাদের বয়সের সমান। "তারা ব্যবহৃত কিন্তু আমাদের কাছে নতুন।" "গাড়িগুলি মূলত একই রকম। তারা একই আকারের, এমনকি তারা ৮০ এর দশকে একই অ্যাসেম্বলি প্ল্যান্টে তৈরি করা হয়েছিল এবং একই চালকবিহীন কম্পিউটার সিস্টেম রয়েছে। এই কারণেই এটি বোঝা যায়," ক্রেমার বলেন। তিনি ব্যাখ্যা করেন যে অন্য যে কোনও নতুন গাড়িগুলোকে কাস্টম তৈরি করতে হবে কারণ অন্যান্য রেল সিস্টেমে এত ছোট গাড়ি নেই। তিনি বলেন, 'পিপল মুভারের ৮০ ফুট লম্বা আঁটসাঁট বাঁক ও ছোট প্ল্যাটফর্ম রয়েছে। এবং এর অর্থ আমাদের অস্বাভাবিকভাবে ছোট গাড়ি ব্যবহার করতে হবে," তিনি বলেছিলেন। "এটি একটি স্বপ্ন সত্য কারণ টরন্টো তাদের সিস্টেম বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে এবং এই গাড়িগুলি তাদের বা অন্য কারও কাছে মূল্যবান ছিল না তবে অবশ্যই আমাদের সিস্টেমের স্বতন্ত্রতার কারণে ... এই গাড়িগুলির যন্ত্রাংশগুলি গুরুত্বপূর্ণ। আমাদের কাছে এই পতন বেশ আশ্চর্যজনক।" তুলনামূলকভাবে একই হলেও টরন্টো ফ্লিট অনেক ভালো অবস্থায় রয়েছে। কারণ এর গাড়ির আগের আধুনিকায়ন পিপল মুভার গাড়ির মতো নয়, ডেট্রয়েট ট্রান্সপোর্টেশন কর্পোরেশনে যোগদানকারী ক্রেমার বলেছেন। বিকল্পটি আপগ্রেড করার জন্য ইনস্টলেশন ছাড়াই প্রতিটি গাড়ির জন্য ৪ মিলিয়ন ডলার প্রদান করছিল। তুলনায়, তারা টরন্টো থেকে ১ মিলিয়ন ডলারে পুরো বহরটি অর্জন করেছে এবং ডেট্রয়েট খুচরা যন্ত্রাংশের একটি গুদাম পাবে, তিনি বলেছিলেন। ক্রেমার বলেন, হয়তো ১০ বছর পর আমাদের সিদ্ধান্ত নিতে হবে নতুন গাড়ি কেনার ব্যাপারে আমরা কী করতে চাই।
ডেট্রয়েট ট্রান্সপোর্টেশন কর্পোরেশন অগ্রাধিকার বর্জ্যের জন্য পিপল মুভারকে সারা বছরের জন্য বিনামূল্যে রাইড করার মাধ্যমে তার ভবিষ্যত মডেলে স্থানান্তর করা শুরু করেছে, যা কর্পোরেট স্পনসর হিসাবে বার্ষিক ভাড়া রাজস্বের প্রায় ৪৫০,০০০ ডলার কভার করেছে। তবে শহরটি এখনও মেলার গেট এবং মুদ্রা মেশিনগুলিকে ছিঁড়ে ফেলছে না।
বছরের শুরু থেকে ডিটিসি মূলধন বিনিয়োগে ১১ মিলিয়ন ডলার খরচ করেছে। এর মধ্যে, ৫ মিলিয়ন ডলার স্টেশনগুলিতে প্রযুক্তি আধুনিকায়ন করার জন্য, আরও ৪ মিলিয়ন ট্র্যাক প্রতিস্থাপন এবং ২ মিলিয়ন এনএফএল খসড়ার আগে সমস্ত এসকেলেটর ঠিক করার জন্য। ট্র্যাক প্রতিস্থাপনের কাজ এখনও চলছে। এজেন্সি পিপল মুভারের ১৩টি স্টেশনের প্রতিটিতে নতুন নিরাপত্তা ক্যামেরা, কিয়স্ক এবং ভিডিও বোর্ড স্থাপন করছে, ছোট তিন মাইল লুপিং ট্রেনটিকে আরও বন্ধুত্বপূর্ণ, স্বাগত জানানো এবং পাবলিক ট্রানজিট হিসাবে প্রবেশের যোগ্য করার চেষ্টা করছে।
ক্রেমার বলেন, জানুয়ারিতে ৬০ হাজার ১৪৪ জন যাত্রী পরিবহন করা মনোরেলে প্রাণ সঞ্চার করার জন্য এটি করা হচ্ছে, যা ২০২৩ সালের জানুয়ারির তুলনায় প্রায় দ্বিগুণ। তারপর থেকে, প্রতি মাসে ১১৩,০০০ রাইডার হয়েছে, গত বছরের তুলনায় ১৫০% বৃদ্ধি। ক্রেমার বলেন,  ডিটিসি এই বছরের শেষের দিকে চালু হওয়া পিপল মুভার সিস্টেমের সাথে জড়িত দুটি পৃথক গবেষণায়ও কাজ করবে। পিপল মুভার সিস্টেম প্ল্যান এবং ডাউনটাউন মোবিলিটি স্টাডি রাষ্ট্র দ্বারা সমর্থিত ৮০০,০০০ ডলার দিয়ে শরত্কালে শুরু হবে। অপারেশনাল ম্যানেজমেন্ট উন্নত করতে তারা কীভাবে ডেটা সংগ্রহ করে তা অভ্যন্তরীণভাবে মানসম্মত করতে সহায়তা করার জন্য রাজ্য ২৫০,০০০ ডলার অনুদান প্রদান করছে। আমাদের একটি দুর্দান্ত খসড়া ছিল, একটি দুর্দান্ত গ্র্যান্ড প্রিক্স ছিল এবং এরপরে আতশবাজি রয়েছে, ক্র্যামার বলেছিলেন। আমরা অনেক বড় ইভেন্ট পেরিয়ে এসেছি কিন্তু আমাদের সামনে আরও অনেক কিছু আসছে।
Source & Photo: http://detroitnews.com
 

নিউজটি আপডেট করেছেন : Suprobhat Michigan

কমেন্ট বক্স
সর্বশেষ সংবাদ
আটলান্টিক সিটির বোর্ড অব এডুকেশনের পর্ষদ সভা অনুষ্ঠিত

আটলান্টিক সিটির বোর্ড অব এডুকেশনের পর্ষদ সভা অনুষ্ঠিত