আমেরিকা , বুধবার, ১৭ জুলাই ২০২৪ , ১ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ
সংবাদ শিরোনাম :
ডেট্রয়েট মেট্রোপলিটন বিমানবন্দরে আক্রমণাত্মক জীবন্ত শামুক জব্দ মিশিগান রিপাবলিকানরা গভর্নর হুইটমারের সমালোচনা করতে কনভেনশন ভোট ব্যবহার করেছে হ্যামট্রাম্যাকে গাড়ির ধাক্কায় ৩ বছরের শিশু নিহত রোলওভার দুর্ঘটনায় মা ও দুই ছেলে নিহত কোপা জয় আর্জেন্টিনার আনন্দ আয়োজনে শিব মন্দিরের বনভোজন মিশিগানে আজ তীব্র বজ্রপাত, ঝড় ও শিলাবৃষ্টির আশঙ্কা ওয়ারেনে স্ত্রীকে খুন করে পুলিশকে স্বামীর ফোন নির্বাচনী জনসভায় ট্রাম্পকে লক্ষ্য করে গুলি, অল্পের জন্য রক্ষা মিশিগানে একে একে বাড়ছে হাম : টিকা নেয়ার তাগিদ কারাগারে মাদক পাচারের অভিযোগে কারাকর্মী গ্রেপ্তার হ্যাজেল পার্কে বাড়িতে আগুন লেগে মা-মেয়ের মৃত্যু মিশিগান জুড়ে ফার্মেসি বন্ধের ঢেউ প্ল্যান্ট বন্ধ করতে ও ইভি তৈরি করতে এক বিলিয়ন ডলার পাচ্ছে জিএম ও স্টেলান্টিস ২৫টি ক্লিন এনার্জি বাস কিনতে ৩০.৮ মিলিয়ন ডলার অনুদান পেয়েছে ডেট্রয়েট ডেট্রয়েট স্কুল বোর্ড শিক্ষকদের সাথে দুই বছরের চুক্তি অনুমোদন করেছে ৪ ঘণ্টা পর শাহবাগ ছাড়লেন শিক্ষার্থীরা, যান চলাচল শুরু মাকে হত্যার পর সন্দেহভাজনের আত্মসমর্পণ বেরিলের প্রভাবে মেট্রো ডেট্রয়েট বৃষ্টিপাত অব্যাহত ওয়াশটেনাও কাউন্টি ওয়াটার প্ল্যান্টে অবৈধ প্রবেশের দায়ে এক ব্যক্তি গ্রেপ্তার

জিএম উত্তর আমেরিকায় ইভি উৎপাদনের লক্ষ্যমাত্রা কমিয়েছে

  • আপলোড সময় : ১৩-০৬-২০২৪ ১২:৫১:৫৩ পূর্বাহ্ন
  • আপডেট সময় : ১৩-০৬-২০২৪ ১২:৫১:৫৩ পূর্বাহ্ন
জিএম উত্তর আমেরিকায় ইভি উৎপাদনের লক্ষ্যমাত্রা কমিয়েছে
ডেট্রয়েট, ১৩ জুন : জেনারেল মোটরস কোম্পানি ২০২৪ সালে বৈদ্যুতিক গাড়ি উৎপাদনের লক্ষ্যমাত্রা কমপক্ষে ৫০ হাজার ইউনিট কমিয়ে ২ লাখ থেকে আড়াই লাখে নামিয়ে আনছে। মঙ্গলবার ডয়েচে ব্যাংক গ্লোবাল অটো ইন্ডাস্ট্রি কনফারেন্সে এ তথ্য জানিয়েছেন জিএম সিএফও পল জ্যাকবসন।
এই পদক্ষেপটি ১০০% চাহিদার উপর ভিত্তি করে," জ্যাকবসন বলেছেন। কারণ জিএম ব্যাটারি মডিউল সরবরাহের সমস্যাগুলি কাটিয়ে উঠেছে এবং এই বছর ৩লাখ ইভি উৎপাদন করার জন্য "ট্র্যাকে" ছিল। জ্যাকবসন বলেন, "কয়েক বছর আগে, বা তার চেয়েও সাম্প্রতিক সময়ের মার্কেট বিশ্লেষন করে দেখা যায়, 'আপনি যদি কোম্পানিকে মর্যাদার আসনে নিতে চান তাহলে আপনাকে আরও বেশি ইভি উৎপাদন করতে হবে।'" জ্যাকবসন বলেছিলেন। তিনি জানান, ইন্ডাস্ট্রি ইভি উৎপাদনের গতি কমিয়ে দিয়েছে এবং মূলধারার গ্রাহকদের ব্যাটারি চালিত মডেলগুলিতে আগ্রহী করার চেষ্টা করছে। জিএম মূলধারার গ্রাহকদের কাছে আবেদন জানাতে ইকুইনক্স ইভি সরবরাহ শুরু করেছে এবং শেভ্রোলেট ব্লেজার ইভিও রয়েছে।
চতুর্থ ত্রৈমাসিকের মধ্যে জিএম আশা করে যে তার ইভিগুলি পরিবর্তনশীল মুনাফা-ইতিবাচক হবে, বা যখন এটি প্রায় ২লাখ উৎপাদিত হবে, তখন যানবাহন উৎপাদনের খরচ কভার করতে সক্ষম হবে। জ্যাকবসন বলেন, "আমরা একটি প্ল্যাটফর্ম তৈরি করা এবং ইভি বাড়ানোর বিষয়ে খুব সামঞ্জস্যপূর্ণ ছিলাম এবং এটি এমনভাবে করতে সক্ষম হয়েছি যা গ্রাহকের প্রত্যাশা পূরণ করে এবং আমরা লাভজনক হতে পারি"। "আমরা এমন একটি অবস্থানে যেতে চাই না যেখানে আমরা একটি উৎপাদন লক্ষ্যমাত্রা দিয়ে থাকি এবং তারপরে আমরা অন্ধভাবে উৎপাদন করি এবং শত সহস্র যানবাহন ইনভেন্টরিতে শেষ করি কারণ বাজারটি এখনও সেখানে নেই।"

ইভি বিক্রি বেড়েছে
তারপরও নতুন ইভি মডেল পাওয়া যায়। জিএম তাদের জন্য সেরা বিক্রয় মাস ছিল মে মাসে ৯৫০০ টিরও বেশি ইভি বিক্রি হয়েছে। সামগ্রিকভাবে, এটি ছিল ডিসেম্বর, ২০২০ এর পর থেকে সেরা মাস্ জ্যাকবসন বলেন, জিএম আশা করে যে দ্বিতীয় ত্রৈমাসিকের আয় প্রথম ত্রৈমাসিকের চেয়ে ভাল হবে, যখন এটি ৪৩ বিলিয়ন ডলার রাজস্বের উপর জানুয়ারি-মার্চ-মার্চ ত্রৈমাসিকে ৩ বিলিয়ন ডলার নিট আয়ের রিপোর্ট করেছে। জিএম ২৩ জুলাই তার দ্বিতীয় ত্রৈমাসিকের আর্থিক ফলাফল রিপোর্ট করবে।
এস অ্যান্ড পি গ্লোবাল মোবিলিটির মতে, এই বছরের জানুয়ারি থেকে এপ্রিল পর্যন্ত উত্তর আমেরিকার ইভি মার্কেট শেয়ার ছিল ৭.১%, যা গত বছরের একই সময়ে ৬.৯% থেকে বেশি। আরও মডেল আসার সাথে সাথে ইভি বিক্রয় এবং চাহিদা বাড়তে থাকবে বলে জানিয়েছেন স্টেফানি ব্রিনলি। অটো ইন্টেলিজেন্সের এস অ্যান্ড পি (গ্লোবাল সহযোগী পরিচালক) উল্লেখ করেছেন যে এটি এমন একটি সময় যখন অটোমেকাররা এখনও ইভিতে গ্রাহকদের শিক্ষিত করছে, ইভি চার্জিং পরিকাঠামো এখনও বাড়ছে এবং দাম বেশিরভাগ ইভি এখনও বেশি। "অটোমেকারদের এখনই যেখানে থাকা দরকার সেখানে আপনার উৎপাদনকে যতটা সম্ভব চাহিদার কাছাকাছি রাখার ক্ষমতা রয়েছে," তিনি বলেছিলেন। "এটি সঠিক দিকে যাচ্ছে, কিন্তু আমরা যা দেখছি তা হল যে ইনস্টল করার ক্ষমতা এবং ধারণক্ষমতার পরিকল্পনাগুলি গ্রাহকরা যেখানে যেতে প্রস্তুত তার থেকে কিছুটা এগিয়ে থাকতে পারে।" মার্কিন যুক্তরাষ্ট্রে সর্ব-ইলেকট্রিক গাড়ির বিক্রয় গত বছর প্রথমবারের মতো ১ মিলিয়ন ছাড়িয়েছে, তবে বৃদ্ধির হার কমে গেছে। কক্স অটোমোটিভের মতে, প্রথম ত্রৈমাসিকে ইভি বিক্রয় বছরে ২.৩% বেড়েছে, কিন্তু চতুর্থ ত্রৈমাসিক থেকে ১৫.২% কমেছে।

ক্রুজ পরীক্ষা প্রসারিত করে
জিএম-এর ক্রুজ এলএলসি স্ব-ড্রাইভিং ইউনিট হিউস্টনে তার রাস্তা পরীক্ষা সম্প্রসারিত করছে অন্য একটি চিহ্নে যা গত বছর পথচারী দুর্ঘটনায় নিরাপত্তা যাচাইয়ের সম্মুখীন হওয়ার পর এটি এগিয়ে যাচ্ছে।
ক্রুজ গত মাসে ফিনিক্সে মানব নিরাপত্তা চালকদের সাথে রোবোট্যাক্সি পরীক্ষা শুরু করার ঘোষণা দিয়েছে। এটি ডালাসেও পরীক্ষা করছে। ক্রুজ অক্টোবরে অপারেশন স্থগিত করে যখন এর একটি এভিএস এক পথচারীকে সান ফ্রান্সিসকোর রাস্তায় টেনে নিয়ে যায় যখন ব্যক্তিটি একটি মানব-চালিত গাড়ির দ্বারা ধাক্কা খেয়ে এভি এর পথে ছুঁড়ে দেয়। ব্লুমবার্গ নিউজ অনুসারে, জিএম তখন থেকে ভুক্তভোগীকে ৮ মিলিয়ন ডলার থেকে ১২ মিলিয়নের মধ্যে অর্থ প্রদান করেছে।
এছাড়াও মঙ্গলবার, জ্যাকবসন ডয়েচে ব্যাঙ্কের গ্লোবাল অটোমোটিভ ইন্ডাস্ট্রি কনফারেন্সে ঘোষণা করেছেন যে অটোমেকার ক্রুজকে অপারেশনাল নগদ প্রদানের জন্য এই মাসে ৮৫০ মিলিয়ন ডলার বিনিয়োগ করছে যখন এটি তার এভি প্রযুক্তি অগ্রসর করছে।
"এটি আমাদের কৌশলগত পর্যালোচনা চালিয়ে যাওয়ার জন্য সময় নেয় যে আমরা কীভাবে ক্রুজের ভবিষ্যত সম্পর্কে চিন্তা করতে যাচ্ছি কারণ তারা স্বায়ত্তশাসিত এবং সম্পূর্ণ-স্বায়ত্তশাসিত ড্রাইভিংয়ে ফিরে আসার জন্য ভাল অগ্রগতি চালিয়ে যাচ্ছে," জ্যাকবসন বলেছেন।"
ক্রুজের একজন মুখপাত্র বলেছেন যে ব্যবসাটি "ফিনিক্স, ডালাস এবং এখন হিউস্টনে চলমান ম্যানুয়াল এবং তত্ত্বাবধানে পরীক্ষার মাধ্যমে চালকবিহীন ক্রিয়াকলাপে ফিরে আসার দিকে ইতিবাচক অগ্রগতি অব্যাহত রেখেছে, আমরা গতিশীলতাকে রূপান্তরিত করতে এবং সড়ক নিরাপত্তা উন্নত করতে আমাদের ভাগ করা মিশনে জিএমের অব্যাহত সমর্থনের প্রশংসা করি।"
প্রথম ত্রৈমাসিকে, জিএম-এর ক্রুজ খরচ ছিল ৪০০ মিলিয়ন, যা গত বছরের চতুর্থ ত্রৈমাসিকে ৮০০ মিলিয়ন ডলার থেকে কম হয়েছে পরিষেবাগুলি বন্ধ করার ফলে এবং পথচারী দুর্ঘটনার পরে করা বেশ কয়েকটি পরিবর্তন করা হয়েছে।  জ্যাকবসন এপ্রিলে বিনিয়োগকারীদের বলেছিলেন, বছরের জন্য ক্রুজ ব্যয় ১.৭ বিলিয়ন ডলার হবে বলে আশা করা হচ্ছে।  
Source & Photo: http://detroitnews.com
 

নিউজটি আপডেট করেছেন : Suprobhat Michigan

কমেন্ট বক্স
সর্বশেষ সংবাদ
আটলান্টিক সিটির বোর্ড অব এডুকেশনের পর্ষদ সভা অনুষ্ঠিত

আটলান্টিক সিটির বোর্ড অব এডুকেশনের পর্ষদ সভা অনুষ্ঠিত