আমেরিকা , বুধবার, ১৭ জুলাই ২০২৪ , ২ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ
সংবাদ শিরোনাম :
ডেট্রয়েট মেট্রোপলিটন বিমানবন্দরে আক্রমণাত্মক জীবন্ত শামুক জব্দ মিশিগান রিপাবলিকানরা গভর্নর হুইটমারের সমালোচনা করতে কনভেনশন ভোট ব্যবহার করেছে হ্যামট্রাম্যাকে গাড়ির ধাক্কায় ৩ বছরের শিশু নিহত রোলওভার দুর্ঘটনায় মা ও দুই ছেলে নিহত কোপা জয় আর্জেন্টিনার আনন্দ আয়োজনে শিব মন্দিরের বনভোজন মিশিগানে আজ তীব্র বজ্রপাত, ঝড় ও শিলাবৃষ্টির আশঙ্কা ওয়ারেনে স্ত্রীকে খুন করে পুলিশকে স্বামীর ফোন নির্বাচনী জনসভায় ট্রাম্পকে লক্ষ্য করে গুলি, অল্পের জন্য রক্ষা মিশিগানে একে একে বাড়ছে হাম : টিকা নেয়ার তাগিদ কারাগারে মাদক পাচারের অভিযোগে কারাকর্মী গ্রেপ্তার হ্যাজেল পার্কে বাড়িতে আগুন লেগে মা-মেয়ের মৃত্যু মিশিগান জুড়ে ফার্মেসি বন্ধের ঢেউ প্ল্যান্ট বন্ধ করতে ও ইভি তৈরি করতে এক বিলিয়ন ডলার পাচ্ছে জিএম ও স্টেলান্টিস ২৫টি ক্লিন এনার্জি বাস কিনতে ৩০.৮ মিলিয়ন ডলার অনুদান পেয়েছে ডেট্রয়েট ডেট্রয়েট স্কুল বোর্ড শিক্ষকদের সাথে দুই বছরের চুক্তি অনুমোদন করেছে ৪ ঘণ্টা পর শাহবাগ ছাড়লেন শিক্ষার্থীরা, যান চলাচল শুরু মাকে হত্যার পর সন্দেহভাজনের আত্মসমর্পণ বেরিলের প্রভাবে মেট্রো ডেট্রয়েট বৃষ্টিপাত অব্যাহত ওয়াশটেনাও কাউন্টি ওয়াটার প্ল্যান্টে অবৈধ প্রবেশের দায়ে এক ব্যক্তি গ্রেপ্তার
দীর্ঘ জীবনের জন্য তাঁর যে পরামর্শ

১০৯ বছরে পা দিলেন ওয়েস্ট ব্লুমফিল্ডের ফক্স

  • আপলোড সময় : ১৩-০৬-২০২৪ ১২:৫৮:৫৭ পূর্বাহ্ন
  • আপডেট সময় : ১৩-০৬-২০২৪ ১২:৫৮:৫৭ পূর্বাহ্ন
১০৯ বছরে পা দিলেন ওয়েস্ট ব্লুমফিল্ডের ফক্স
জন্মদিনের পার্টিতে হাস্যোজ্জ্বল ১০৯ বছর বয়সী রেচেল ফক্স/Photo : Katy Kildee, Special To The Detroit News

ওয়েস্ট ব্লুমফিল্ড টাউনশীপ, ১৩ জুন : দীর্ঘ জীবনযাপনের রহস্য কী? মিশিগানের প্রাচীনতম বাসিন্দাদের একজন, রাচেল ফক্সের উত্তর আছে: দয়ালু হন।
ওয়েস্ট ব্লুমফিল্ড টাউনশিপের ম্যাপেলের একটি সহায়ক লিভিং সেন্টার ইহুদি সিনিয়র লাইফ ফ্লিশম্যান রেসিডেন্সে মঙ্গলবার তার ১০৯ তম জন্মদিন উদযাপন করেছে, যেখানে তিনি সবচেয়ে বয়স্ক বাসিন্দা। এটি উদযাপনের জন্য প্রায় ১০০ জন লোক জড়ো হয়েছিল, যার মধ্যে দুটি বড় কেক এবং একজন পিয়ানোবাদক এবং গায়ক তার প্রিয় শিল্পী ফ্রাঙ্ক সিনাত্রার গান পরিবেশন করেন।
ফক্স বলেছেন, যারা দীর্ঘ জীবনযাপন করতে চান তাদের প্রতি তার পরামর্শ হল সুখী হওয়া এবং উদারতা অনুসরণ করা। “শুধু মানুষের প্রতি সদয় হোন। এটিই জীবনের সব কিছু, "ফক্স বলেছিলেন। ফক্স ১১ জুন, ১৯১৫ সালে কানাডার মন্ট্রিলে জন্মগ্রহণ করেছিলেন এবং কিছুক্ষণ পরেই মিনেসোটাতে চলে আসেন। তার বাবা রাশিয়ান বংশোদ্ভূত এবং বেশ কয়েকটি ব্যবসার মালিক ছিলেন। ফক্সের কিছু প্রিয় স্মৃতি তার শৈশব থেকে আসে যখন তার পরিবার একজন কৃষক পরিবারের সাথে বসবাস করত, এমন সময় থেকে যখন মানুষকে তাদের নিজস্ব বিনোদন করতে হত।
“কৃষক আমাকে বলে, ‘তুমি কি কখনো গরুর দুধ দোহন করেছ?’ সে আমাকে শিখিয়েছে কিভাবে গরুর দুধ দোহন করতে হয়। তিনি আমাকে ঘোড়ায় চড়তে শিখিয়েছিলেন। আমাদের মজা করতে হয়েছিল, "ফক্স বলেছিলেন। ফক্সের উদারতা তার চারপাশের অনেক লোকের উপর প্রভাব ফেলে বলে মনে হয়। 
লাইফ এনরিচমেন্ট ডিরেক্টর পরিচালক জুর্গিতা আন্তানাসকভস্কি বলেছেন, ফক্স সবসময় ইতিবাচক মনোভাব বজায় রাখেন। "তিনি সবসময় অন্য দিনের অপেক্ষায় থাকে, এবং তিনি কখনই মন খারাপ করেননা। এমনকি তার একটি খারাপ দিন থাকলেও, তিনি সর্বদা সদয় থাকেন, "আন্তানসকোভস্কি বলেছিলেন। ফক্স ট্রিভিয়া, ফিটনেস ব্যায়াম, বিঙ্গো, কারাওকে এবং আরও অনেক কিছুতে অংশগ্রহণ করেন। প্রাচীনতম বাসিন্দা হওয়া সত্ত্বেও ফক্স ধারাবাহিকভাবে কেন্দ্রে অনুষ্ঠিত সমস্ত ক্রিয়াকলাপে অংশ নেন। "তার একটি কৌতূহলী মন আছে। তিনি সবসময় কিছু শিখতে চায়। যখন আমরা ট্রিভিয়া করি, তখন তিনি সর্বদা উত্তর জানতে চান এবং আমি মনে করি এটাই তাকে তরুণ রাখে, "আন্তানাসকভস্কি বলেছিলেন।
ফক্স বলেছিলেন যে তিনি সবসময় তার পরিবারের সুযোগগুলি নিয়ে খুশি হওয়ার উপায় খুঁজে পেয়েছিলেন। "আমরা সুখী থাকার উপায় খুঁজে পেয়েছি। এবং আপনি যদি এটি করতে চান তবে আপনি যে কোনও কিছুতেই খুশি হতে পারেন। এটি একটি বড় জিনিস হতে হবে না, এটি একটি ছোট জিনিস হতে পারে," ফক্স বলেন। 

জন্মদিনের পার্টিতে বন্ধু বান্ধব ও পরিবারের সাথে রেচেল ফক্স,  ডানে তাঁর ছেলে মাইকেল ফক্স, জন্মদিনের কেক থেকে মোমবাতি নিভানোর জন্য সাহায্য করেছেন তারা/Photo : Katy Kildee, Special To The Detroit News 

অনেক ভয়ঙ্কর ঘটনার সাক্ষী হয়েও ফক্সের সুখ টিকে আছে। "আমি দুটি যুদ্ধ দেখেছি, আমি একটি হতাশা দেখেছি, পোলিও, ওহ মাই, আমি ঈশ্বরের কাছে আশা করি আমরা কখনও এটি আর দেখতে পাব না। আর একটা ডিপ্রেশন। মানুষ ক্ষুধার্ত ছিল, এক টুকরো রুটির জন্য দ্বারে দ্বারে যাচ্ছিল। তখনকার জীবনযাত্রা ছিল এক ভয়াবহ জীবনধারা। কিন্তু কয়েক বছর পর তা শেষ হয়ে যায় এবং মানুষ আবার স্বাভাবিক অবস্থায় ফিরে যায়," বলেন ফক্স। ফক্সের ছেলে মাইকেল ফক্স, যার বয়স ৮০ বছর, প্রতিদিন তার মায়ের সাথে দেখা করতে আসেন। তিনি তার জীবনের উপর তার মাকে একটি বড় প্রভাব হিসেবে উল্লেখ করেছেন। মাইকেল ফক্স বলেন, "তিনি সবসময় হাসিখুশি থাকেন। তিনি সবসময়ই বন্ধুত্বপূর্ণ, তিনি খারাপ জিনিসগুলোকে অতিক্রম করে  তাদের আরও ভালো রাখার চেষ্টা করেন। এবং আমি সবসময় সেটাই আমার জীবনে বহন করেছি। আমি এত বছর ধরে তার সাথে থাকতে পেরেছি," মাইকেল ফক্স বলেন। মাইকেল যখন বড় হচ্ছিল, তখন তার মা তাকে সবসময় বন্ধুদের সাথে সময় কাটানোর জন্য উৎসাহিত করতেন, যা তাকে পরবর্তী জীবনে সাহায্য করে এমন সামাজিক ক্ষমতা তৈরি করে। মাইকেল ফক্স বলেন, "তিনি একটি বড় পার্থক্য করেছেন। আমি সবসময় মানুষের সাথে থাকতে ভয় পাইনি। গ্রাহকরা যখন আমার দোকানে আসে তখন এটি আমার ব্যবসায় একটি পার্থক্য তৈরি করে। ফক্স বলেছেন, সুখ হচ্ছে ওষুধের মতো। আপনার যদি এটি থাকে তবে আপনার কাছে সবকিছু রয়েছে।
Source & Photo: http://detroitnews.com
 

নিউজটি আপডেট করেছেন : Suprobhat Michigan

কমেন্ট বক্স
প্রতিবেদকের তথ্য

সর্বশেষ সংবাদ
আটলান্টিক সিটির বোর্ড অব এডুকেশনের পর্ষদ সভা অনুষ্ঠিত

আটলান্টিক সিটির বোর্ড অব এডুকেশনের পর্ষদ সভা অনুষ্ঠিত