আমেরিকা , বুধবার, ১৭ জুলাই ২০২৪ , ২ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ
সংবাদ শিরোনাম :
ডেট্রয়েট মেট্রোপলিটন বিমানবন্দরে আক্রমণাত্মক জীবন্ত শামুক জব্দ মিশিগান রিপাবলিকানরা গভর্নর হুইটমারের সমালোচনা করতে কনভেনশন ভোট ব্যবহার করেছে হ্যামট্রাম্যাকে গাড়ির ধাক্কায় ৩ বছরের শিশু নিহত রোলওভার দুর্ঘটনায় মা ও দুই ছেলে নিহত কোপা জয় আর্জেন্টিনার আনন্দ আয়োজনে শিব মন্দিরের বনভোজন মিশিগানে আজ তীব্র বজ্রপাত, ঝড় ও শিলাবৃষ্টির আশঙ্কা ওয়ারেনে স্ত্রীকে খুন করে পুলিশকে স্বামীর ফোন নির্বাচনী জনসভায় ট্রাম্পকে লক্ষ্য করে গুলি, অল্পের জন্য রক্ষা মিশিগানে একে একে বাড়ছে হাম : টিকা নেয়ার তাগিদ কারাগারে মাদক পাচারের অভিযোগে কারাকর্মী গ্রেপ্তার হ্যাজেল পার্কে বাড়িতে আগুন লেগে মা-মেয়ের মৃত্যু মিশিগান জুড়ে ফার্মেসি বন্ধের ঢেউ প্ল্যান্ট বন্ধ করতে ও ইভি তৈরি করতে এক বিলিয়ন ডলার পাচ্ছে জিএম ও স্টেলান্টিস ২৫টি ক্লিন এনার্জি বাস কিনতে ৩০.৮ মিলিয়ন ডলার অনুদান পেয়েছে ডেট্রয়েট ডেট্রয়েট স্কুল বোর্ড শিক্ষকদের সাথে দুই বছরের চুক্তি অনুমোদন করেছে ৪ ঘণ্টা পর শাহবাগ ছাড়লেন শিক্ষার্থীরা, যান চলাচল শুরু মাকে হত্যার পর সন্দেহভাজনের আত্মসমর্পণ বেরিলের প্রভাবে মেট্রো ডেট্রয়েট বৃষ্টিপাত অব্যাহত ওয়াশটেনাও কাউন্টি ওয়াটার প্ল্যান্টে অবৈধ প্রবেশের দায়ে এক ব্যক্তি গ্রেপ্তার

দক্ষিণ-পশ্চিম মিশিগানে বজ্রপাত, বিচ্ছিন্ন টর্নেডোর সম্ভাবনা আজ

  • আপলোড সময় : ১৩-০৬-২০২৪ ১০:৫৮:৪৫ পূর্বাহ্ন
  • আপডেট সময় : ১৩-০৬-২০২৪ ১০:৫৮:৪৫ পূর্বাহ্ন
দক্ষিণ-পশ্চিম মিশিগানে বজ্রপাত, বিচ্ছিন্ন টর্নেডোর সম্ভাবনা আজ
ডেট্রয়েট, ১৩ জুন : ন্যাশনাল ওয়েদার সার্ভিস জানিয়েছে, আজ বৃহস্পতিবার সন্ধ্যায় দক্ষিণ-পূর্ব মিশিগানে বিক্ষিপ্ত বজ্রপাত এবং একটি সম্ভাব্য বিচ্ছিন্ন টর্নেডো রয়েছে। 
এনডব্লিউএস ডেট্রয়েট এক্স পোস্টে ঘোষণা করেছে যে ঝড়গুলি বিকেল ৩ টা থেকে ১০ টা পর্যন্ত গতিশীল থাকবে। ঘূর্ণিঝড়ের গতিবেগ ঘণ্টায় ৬০ মাইল বা তার বেশি হতে পারে এবং ঝড়ের গতিবেগ ঘণ্টায় ৩০-৪০ মাইল হতে পারে। এনডব্লিউএস জানিয়েছে, ঝড়টি কমপক্ষে এক ইঞ্চি ব্যাসের একটি বিচ্ছিন্ন টর্নেডো বা শিলাবৃষ্টি নিয়ে আসতে পারে। এনডব্লিউএস ডেট্রয়েট, মনরো এবং পন্টিয়াক সহ আরও পূর্বের শহরগুলির জন্য একটি প্রান্তিক তীব্র আবহাওয়ার পূর্বাভাস প্রজেক্ট করে। 
আবহাওয়াবিদরা অ্যান আরবার, ল্যানসিং, জ্যাকসন এবং গ্র্যান্ড র্যাপিডসের জন্য সামান্য তীব্র আবহাওয়ার পূর্বাভাস আশা করছেন, তীব্রতার দিক থেকে প্রান্তিক রেটিংয়ের চেয়ে এক স্তর উপরে। আবহাওয়া বিভাগের আবহাওয়াবিদ ডেভ কুক বলেন, এনডব্লিউএস পন্টিয়াক থেকে সাগিনাও পর্যন্ত ইন্টারস্টেট ৭৫ করিডোরে সামান্য ঝুঁকিপূর্ণ এলাকা প্রসারিত করেছে।  কুক বলেন, 'সামান্য ঝুঁকির অর্থ হচ্ছে আমরা আরও কয়েকটি শক্তিশালী থেকে তীব্র ঝড় বা কিছু দীর্ঘস্থায়ী ঝড়ের ক্লাস্টার বনাম প্রান্তিক ঝুঁকির প্রত্যাশা করছি। তবে ঝুঁকিপূর্ণ ক্যাটাগরি যাই হোক না কেন, জনগণকে প্রস্তুত থাকতে হবে। দিনের শেষে ঝড়ের জন্য প্রস্তুত থাকুন এবং ঝড় ধেয়ে এলে ব্যবস্থা নিন। 
এনডব্লিউএস জানিয়েছে, বৃহস্পতিবারের ঝড়গুলি দক্ষিণ-পূর্ব মিশিগানে ৮৫ থেকে ৯০ এর মধ্যে প্রত্যাশিত উচ্চ তাপমাত্রার একদিনের পরে হবে। শুক্র ও শনিবার রৌদ্রোজ্জ্বল আকাশ ফিরে আসে, যখন এনডব্লিউএস ৭২ থেকে ৮২ এর মধ্যে উচ্চতা প্রজেক্ট করে। এনডব্লিউএস জানিয়েছে, রোববার থেকে শুরু হওয়া তাপপ্রবাহে তাপমাত্রা ৯০ এর কোঠায় পৌঁছানোর আগে এই শীতলতা একটি সংক্ষিপ্ত অবকাশ হবে। 
এনডব্লিউএস জানিয়েছে, স্বাভাবিকের চেয়ে বেশি তাপমাত্রার সাথে অঞ্চলটি গরম এবং আর্দ্র থাকবে, যা এই অঞ্চলের ডিহাইড্রেটেড বাসিন্দা এবং বাড়িতে কার্যকর কুলিং সিস্টেম ছাড়াই লোকদের জন্য বড় ঝুঁকি তৈরি করবে। আবহাওয়াবিদরা মধ্য-পশ্চিমাঞ্চলে ২৪ জুন পর্যন্ত অতিরিক্ত গরম থাকার ৪০-৬০ শতাংশ সম্ভাবনা নির্ধারণ করেছেন। এনডব্লিউএস ডেট্রয়েট বুধবার এক্স-এ জানিয়েছে, ২৬ জুনের মধ্যে যুক্তরাষ্ট্রের পূর্বাঞ্চলের বেশিরভাগ অংশে এই তাপ বিরাজ করার ২০ থেকে ৪০ শতাংশ ঝুঁকি রয়েছে।
Source : http://detroitnews.com
 

নিউজটি আপডেট করেছেন : Suprobhat Michigan

কমেন্ট বক্স
সর্বশেষ সংবাদ
আটলান্টিক সিটির বোর্ড অব এডুকেশনের পর্ষদ সভা অনুষ্ঠিত

আটলান্টিক সিটির বোর্ড অব এডুকেশনের পর্ষদ সভা অনুষ্ঠিত