আমেরিকা , বুধবার, ১৭ জুলাই ২০২৪ , ২ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ
সংবাদ শিরোনাম :
ডেট্রয়েট মেট্রোপলিটন বিমানবন্দরে আক্রমণাত্মক জীবন্ত শামুক জব্দ মিশিগান রিপাবলিকানরা গভর্নর হুইটমারের সমালোচনা করতে কনভেনশন ভোট ব্যবহার করেছে হ্যামট্রাম্যাকে গাড়ির ধাক্কায় ৩ বছরের শিশু নিহত রোলওভার দুর্ঘটনায় মা ও দুই ছেলে নিহত কোপা জয় আর্জেন্টিনার আনন্দ আয়োজনে শিব মন্দিরের বনভোজন মিশিগানে আজ তীব্র বজ্রপাত, ঝড় ও শিলাবৃষ্টির আশঙ্কা ওয়ারেনে স্ত্রীকে খুন করে পুলিশকে স্বামীর ফোন নির্বাচনী জনসভায় ট্রাম্পকে লক্ষ্য করে গুলি, অল্পের জন্য রক্ষা মিশিগানে একে একে বাড়ছে হাম : টিকা নেয়ার তাগিদ কারাগারে মাদক পাচারের অভিযোগে কারাকর্মী গ্রেপ্তার হ্যাজেল পার্কে বাড়িতে আগুন লেগে মা-মেয়ের মৃত্যু মিশিগান জুড়ে ফার্মেসি বন্ধের ঢেউ প্ল্যান্ট বন্ধ করতে ও ইভি তৈরি করতে এক বিলিয়ন ডলার পাচ্ছে জিএম ও স্টেলান্টিস ২৫টি ক্লিন এনার্জি বাস কিনতে ৩০.৮ মিলিয়ন ডলার অনুদান পেয়েছে ডেট্রয়েট ডেট্রয়েট স্কুল বোর্ড শিক্ষকদের সাথে দুই বছরের চুক্তি অনুমোদন করেছে ৪ ঘণ্টা পর শাহবাগ ছাড়লেন শিক্ষার্থীরা, যান চলাচল শুরু মাকে হত্যার পর সন্দেহভাজনের আত্মসমর্পণ বেরিলের প্রভাবে মেট্রো ডেট্রয়েট বৃষ্টিপাত অব্যাহত ওয়াশটেনাও কাউন্টি ওয়াটার প্ল্যান্টে অবৈধ প্রবেশের দায়ে এক ব্যক্তি গ্রেপ্তার

রাষ্ট্রীয় জওয়ানদের বিরুদ্ধে মিথ্যা দাবি করায় দোষী সাব্যস্ত এক ব্যক্তি

  • আপলোড সময় : ১৪-০৬-২০২৪ ১২:৫১:২৫ অপরাহ্ন
  • আপডেট সময় : ১৪-০৬-২০২৪ ১২:৫১:২৫ অপরাহ্ন
রাষ্ট্রীয় জওয়ানদের বিরুদ্ধে মিথ্যা দাবি করায় দোষী সাব্যস্ত এক ব্যক্তি
আলপেনা, ১৪ জুন : ২০২২ সালে মিশিগান রাজ্য পুলিশ সদস্যদের সম্পর্কে মিথ্যা দাবি করার অভিযোগে বৃহস্পতিবার আলপেনার এক ব্যক্তিকে দোষী সাব্যস্ত করা হয়েছে। 
মিশিগান অ্যাটর্নি জেনারেলের কার্যালয় শুক্রবার ঘোষণা করেছে, ৭১ বছর বয়সী থমাস ভ্যানডুইনেনকে আলপেনা কাউন্টি আদালতের জুরি তিনটি অপরাধের মিথ্যা প্রতিবেদন, পুলিশের কাছে মিথ্যা বিবৃতি দেওয়ার গণনা এবং অপরাধ সংঘটনের জন্য কম্পিউটার ব্যবহারের গণনার তিনটি অভিযোগে দোষী সাব্যস্ত করেছে। 
মিশিগানের অ্যাটর্নি জেনারেল ডানা নেসেল এক বিবৃতিতে বলেন, মিথ্যা অভিযোগ অবিশ্বাস্যভাবে ক্ষতিকর হতে পারে এবং আইন প্রয়োগকারী কর্মকর্তারা যারা আমাদের সম্প্রদায়ের সেবায় নিজেদেরকে উৎসর্গ করেন তাদের সুনাম তাদের কাছ থেকে সুরক্ষিত রাখার অধিকার রয়েছে। আমি মিঃ ভ্যানডুইনেনকে জবাবদিহি করার জন্য জুরির প্রশংসা করি। আগামী ১৯ আগস্ট তার সাজা ঘোষণা করা হবে। তার প্রতিটি অপরাধের জন্য চার বছর পর্যন্ত কারাদণ্ড, পুলিশকে মিথ্যা বিবৃতি দেওয়ার জন্য দুই বছর এবং কম্পিউটার ব্যবহার করে অপরাধ করার জন্য সাত বছর পর্যন্ত কারাদণ্ড হতে পারে। শুক্রবার মন্তব্যের জন্য ভ্যানডুইনেনের একজন অ্যাটর্নির সাথে তাৎক্ষণিকভাবে যোগাযোগ করা যায়নি। 
আধিকারিকরা জানিয়েছেন, ২০২১ সালের ফেব্রুয়ারিতে রাজ্য পুলিশ তাঁর বাড়িতে পরোয়ানা কার্যকর করার পর থেকেই তাঁর বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে। সৈন্যরা বাড়ি এবং তার ব্যবসায়ের জন্য ভাড়া দেওয়া একটি মেরু শস্যাগার ভ্যানডুইনেন অনুসন্ধান করেছিল। তারা বলেছে যে ভ্যানডুইনেন অনুসন্ধানের দু'দিন পরে তার সম্পত্তি ফেরতের জন্য প্রতিবেদন এবং দাবি দায়ের করা শুরু করেছিলেন। রাজ্য পুলিশের বিরুদ্ধেও মামলা রুজু করেছেন তিনি। কর্তৃপক্ষ জানিয়েছে, ভ্যানডুইনেন তার অভিযোগ ও মামলায় তল্লাশি পরোয়ানা কার্যকর করা সৈন্যদের বিরুদ্ধে অর্থ ও হাইড্রোকডোন বড়ি চুরির অভিযোগসহ অসংখ্য মিথ্যা অভিযোগ করেছেন। তিনি তার সম্পত্তি তল্লাশির জন্য ব্যবহৃত ওয়ারেন্টগুলিতে স্বাক্ষর জাল করার অভিযোগও করেছিলেন। 
কর্মকর্তারা জানিয়েছেন, ভ্যানডুইনেন রাজ্য পুলিশের পেশাদার মান বিভাগে অভিযোগগুলি জানানোর পরে ২০২১ সালের জুনে একটি ফৌজদারি তদন্ত শুরু হয়েছিল। মিশিগান সলিসিটর জেনারেল ২০২২ সালের জানুয়ারিতে তদন্তটি বন্ধ করার অনুমোদন দেয়। আদালতের রেকর্ড অনুসারে, ২০২২ সালের নভেম্বরে, একটি জেলা আদালতের বিচারক ভ্যানডুইনেনের বিরুদ্ধে মামলাটি আলপেনা কাউন্টি সার্কিট কোর্টে আবদ্ধ করেছিলেন। পরের মাসে তাকে সার্কিট কোর্টে হাজির করা হয়।
Source & Photo: http://detroitnews.com
 

নিউজটি আপডেট করেছেন : Suprobhat Michigan

কমেন্ট বক্স
সর্বশেষ সংবাদ
আটলান্টিক সিটির বোর্ড অব এডুকেশনের পর্ষদ সভা অনুষ্ঠিত

আটলান্টিক সিটির বোর্ড অব এডুকেশনের পর্ষদ সভা অনুষ্ঠিত