আমেরিকা , বুধবার, ১৭ জুলাই ২০২৪ , ২ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ
সংবাদ শিরোনাম :
ডেট্রয়েট মেট্রোপলিটন বিমানবন্দরে আক্রমণাত্মক জীবন্ত শামুক জব্দ মিশিগান রিপাবলিকানরা গভর্নর হুইটমারের সমালোচনা করতে কনভেনশন ভোট ব্যবহার করেছে হ্যামট্রাম্যাকে গাড়ির ধাক্কায় ৩ বছরের শিশু নিহত রোলওভার দুর্ঘটনায় মা ও দুই ছেলে নিহত কোপা জয় আর্জেন্টিনার আনন্দ আয়োজনে শিব মন্দিরের বনভোজন মিশিগানে আজ তীব্র বজ্রপাত, ঝড় ও শিলাবৃষ্টির আশঙ্কা ওয়ারেনে স্ত্রীকে খুন করে পুলিশকে স্বামীর ফোন নির্বাচনী জনসভায় ট্রাম্পকে লক্ষ্য করে গুলি, অল্পের জন্য রক্ষা মিশিগানে একে একে বাড়ছে হাম : টিকা নেয়ার তাগিদ কারাগারে মাদক পাচারের অভিযোগে কারাকর্মী গ্রেপ্তার হ্যাজেল পার্কে বাড়িতে আগুন লেগে মা-মেয়ের মৃত্যু মিশিগান জুড়ে ফার্মেসি বন্ধের ঢেউ প্ল্যান্ট বন্ধ করতে ও ইভি তৈরি করতে এক বিলিয়ন ডলার পাচ্ছে জিএম ও স্টেলান্টিস ২৫টি ক্লিন এনার্জি বাস কিনতে ৩০.৮ মিলিয়ন ডলার অনুদান পেয়েছে ডেট্রয়েট ডেট্রয়েট স্কুল বোর্ড শিক্ষকদের সাথে দুই বছরের চুক্তি অনুমোদন করেছে ৪ ঘণ্টা পর শাহবাগ ছাড়লেন শিক্ষার্থীরা, যান চলাচল শুরু মাকে হত্যার পর সন্দেহভাজনের আত্মসমর্পণ বেরিলের প্রভাবে মেট্রো ডেট্রয়েট বৃষ্টিপাত অব্যাহত ওয়াশটেনাও কাউন্টি ওয়াটার প্ল্যান্টে অবৈধ প্রবেশের দায়ে এক ব্যক্তি গ্রেপ্তার

হার্ট প্লাজার ডেট্রয়েটের ডজ ফাউন্টেন ফের চালু

  • আপলোড সময় : ১৫-০৬-২০২৪ ১১:৫৬:০৮ পূর্বাহ্ন
  • আপডেট সময় : ১৫-০৬-২০২৪ ১১:৫৬:০৮ পূর্বাহ্ন
হার্ট প্লাজার ডেট্রয়েটের ডজ ফাউন্টেন ফের চালু
ডেট্রয়েটের হার্ট প্লাজায় নতুন সংস্কারকৃত ডজ ফাউন্টেন/Photo : Neo Hopkins, The Detroit News
 
ডেট্রেয়েট, ১৫ জুন : প্রায় এক দশক ধরে অকার্যকর অবস্থায় পড়ে থাকার পর এবং ছয় মাস মেরামত করার পর অবশেষে  ডেট্রয়েটের হার্ট প্লাজার ডজ ফাউন্টেন ফের চালু হচ্ছে।
সিটি কর্মকর্তারা বৃহস্পতিবার ৬.৭ মিলিয়ন ডলারের হোরেস ই ডজ এবং সন মেমোরিয়াল ফাউন্টেন পুনরুদ্ধারের সমাপ্তি উদযাপন করেছেন। মেয়র মাইক ডুগান বলেছেন, এটা এমন কিছু যা কয়েক দশক ধরে দেখা যায়নি।
"দুর্দান্ত পাবলিক স্পেসগুলি একটি সম্প্রদায়কে একত্রিত করতে পারে এবং একটি শহরের পরিচয়কে রূপ দিতে পারে ৷ ডেট্রয়েটের মহান পাবলিক স্পেসগুলি হ্রাস পাওয়ার কারণে বছরের পর বছর ধরে মানুষের সমাগম লক্ষ্য করা যায়নি। বিশেষ করে হার্ট প্লাজা এবং ডজ ফাউন্টেনের কথা উল্লেখ করা যায়," ডুগান বলেছেন ৷ " ১৯৮০ এর দশকের গোড়ার দিকে, যখন ডজ ফাউন্টেনটি চালু ছিল, তখন এটি দর্শনীয় ছিল কিন্তু শুরু থেকেই সমস্যা ছিল। আপনি যদি গ্রীষ্মের রাতে এখানে নেমে আসেন তবে এটি কাজ করছে; এর মতো আর কিছুই ছিল না। " বৃহস্পতিবার ডজ ফাউন্টেন চালু হলে অল্পবয়সী শিশুরা আরও কাছাকাছি এসেছিল, কয়েকজনকে ডেট্রয়েট রিভারওয়াক এবং স্পিরিট প্লাজা থেকে এর কুয়াশা অনুভব করতে দেখা যায়। ডিলান আরভিন তার বন্ধু নিকোলাস কোয়েস্টের হাত ধরেছিলেন, যখন তিনি ৯০ ডিগ্রি দিনে ঝর্ণার নীচে তাকে গাইড করেছিলেন। 
সাউথগেটের ২২ বছর বয়সী কোয়েস্ট বলেন, 'আমরা আজ এখানে অন্বেষণ করছিলাম, কী দারুণ বিস্ময়কর। এটা আশ্চর্যজনক অনুভূত হয়েছিল। এটা আমি ভুলব না।  প্রতিদিন সকাল ১১টা থেকে দুপুর ২টা এবং বিকেল ৫ টা থেকে রাত ১০ পর্যন্ত ফোয়ারা চলবে।

সাউথগেটের নিকোলাস কোয়েস্ট এবং ডিলান ইরভিন গত বৃহস্পতিবার ডেট্রয়েটের হার্ট প্লাজায় নতুন সংস্কারকৃত ডজ ঝর্ণার মধ্য দিয়ে হেঁটে যাচ্ছেন/Photo : Neo Hopkins, The Detroit New

শহরটির ১৪ একর রিভারফ্রন্ট পার্কে আমেরিকান রেসকিউ প্ল্যান অ্যাক্ট তহবিলে ৯ মিলিয়ন ডলার পাম্প করার সময় ফোয়ারাটির পুনরুদ্ধারের কথা আসে। ডেট্রয়েটের চিফ অপারেটিং অফিসার ব্র্যাড ডিক আগে ডেট্রয়েট নিউজকে বলেছিলেন যে ফেডারেল মহামারী ত্রাণ তহবিল, যা ২০২৪ সালের শেষ নাগাদ বরাদ্দ করতে হবে, তবে প্লাজার প্রয়োজনীয় সমস্ত কিছুর জন্য প্রায় যথেষ্ট নয়।
ঐতিহাসিক ঝর্ণাটি ডেট্রয়েটের স্বয়ংচালিত অগ্রগামীদের একজনকে সম্মানিত করে এবং ২ মিলিয়ন ডলার উপহার দেওয়া হয়েছিল এবং ১৯৭৬ সালে উৎসর্গ করা হয়েছিল। একজন ডেট্রয়েট নিউজ সম্পাদক ঝর্ণাটি প্রতিষ্ঠার জন্য তৎকালীন মেয়র জেরোম কাভানাঘ এবং ডজেসের সাথে কাজ করার ক্ষেত্রে ভূমিকা পালন করেছিলেন। এটি ১৯৮০ এর দশক জুড়ে চলেছিল।
ডেট্রয়েট সিটি কাউন্সিলম্যান ফ্রেড ডুরহাল দ্বিতীয় বলেছেন যে তিনি আশা করেন ঝর্ণার পুনরুদ্ধার শহরের শিশুদের জন্য আরেকটি প্রজন্মের সুখী স্মৃতির সূচনা হবে।
Source & Photo: http://detroitnews.com
 

নিউজটি আপডেট করেছেন : Suprobhat Michigan

কমেন্ট বক্স
সর্বশেষ সংবাদ
আটলান্টিক সিটির বোর্ড অব এডুকেশনের পর্ষদ সভা অনুষ্ঠিত

আটলান্টিক সিটির বোর্ড অব এডুকেশনের পর্ষদ সভা অনুষ্ঠিত