আমেরিকা , বুধবার, ১৭ জুলাই ২০২৪ , ২ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ
সংবাদ শিরোনাম :
ডেট্রয়েট মেট্রোপলিটন বিমানবন্দরে আক্রমণাত্মক জীবন্ত শামুক জব্দ মিশিগান রিপাবলিকানরা গভর্নর হুইটমারের সমালোচনা করতে কনভেনশন ভোট ব্যবহার করেছে হ্যামট্রাম্যাকে গাড়ির ধাক্কায় ৩ বছরের শিশু নিহত রোলওভার দুর্ঘটনায় মা ও দুই ছেলে নিহত কোপা জয় আর্জেন্টিনার আনন্দ আয়োজনে শিব মন্দিরের বনভোজন মিশিগানে আজ তীব্র বজ্রপাত, ঝড় ও শিলাবৃষ্টির আশঙ্কা ওয়ারেনে স্ত্রীকে খুন করে পুলিশকে স্বামীর ফোন নির্বাচনী জনসভায় ট্রাম্পকে লক্ষ্য করে গুলি, অল্পের জন্য রক্ষা মিশিগানে একে একে বাড়ছে হাম : টিকা নেয়ার তাগিদ কারাগারে মাদক পাচারের অভিযোগে কারাকর্মী গ্রেপ্তার হ্যাজেল পার্কে বাড়িতে আগুন লেগে মা-মেয়ের মৃত্যু মিশিগান জুড়ে ফার্মেসি বন্ধের ঢেউ প্ল্যান্ট বন্ধ করতে ও ইভি তৈরি করতে এক বিলিয়ন ডলার পাচ্ছে জিএম ও স্টেলান্টিস ২৫টি ক্লিন এনার্জি বাস কিনতে ৩০.৮ মিলিয়ন ডলার অনুদান পেয়েছে ডেট্রয়েট ডেট্রয়েট স্কুল বোর্ড শিক্ষকদের সাথে দুই বছরের চুক্তি অনুমোদন করেছে ৪ ঘণ্টা পর শাহবাগ ছাড়লেন শিক্ষার্থীরা, যান চলাচল শুরু মাকে হত্যার পর সন্দেহভাজনের আত্মসমর্পণ বেরিলের প্রভাবে মেট্রো ডেট্রয়েট বৃষ্টিপাত অব্যাহত ওয়াশটেনাও কাউন্টি ওয়াটার প্ল্যান্টে অবৈধ প্রবেশের দায়ে এক ব্যক্তি গ্রেপ্তার

হেনস্থা ও যৌন হয়রানি : ম্যাকম্ব কমিউনিটি কলেজ, ও চেস্টারফিল্ড টাউনশীপের বিরুদ্ধে মামলা

  • আপলোড সময় : ১৫-০৬-২০২৪ ১২:৩৭:৪৪ অপরাহ্ন
  • আপডেট সময় : ১৫-০৬-২০২৪ ১২:৩৭:৪৪ অপরাহ্ন
হেনস্থা ও যৌন হয়রানি : ম্যাকম্ব কমিউনিটি কলেজ, ও চেস্টারফিল্ড টাউনশীপের বিরুদ্ধে মামলা
সেন্ট ক্লেয়ার কাউন্টি, ১৫ জুন : সেন্ট ক্লেয়ার কাউন্টির একজন মহিলা ম্যাকম্ব কমিউনিটি কলেজ, এর দুইজন কর্মকর্তা এবং চেস্টারফিল্ড টাউনশিপের বিরুদ্ধে মামলা করছেন। তিনি অভিযোগ করেছেন যে স্কুলের পুলিশ একাডেমিতে তার সাথে দুর্ব্যবহার এবং যৌন হয়রানি করা হয়েছে ৷
টাউনশিপ, কলেজ, স্কুলের ক্রিমিনাল জাস্টিস ট্রেনিং সেন্টারের প্রধান এবং এর একজন প্রশিক্ষকের বিরুদ্ধে ম্যাডিসন ক্রসেকের পক্ষে গত বৃহস্পতিবার ডেট্রয়েটের ইস্টার্ন ডিস্ট্রিক্ট অব মিশিগানের ইউএস ডিস্ট্রিক্ট কোর্টে মামলাটি দায়ের করা হয়েছে। ক্রসেক ব্লুমফিল্ড হিলস ফার্ম স্টার্লিং অ্যাটর্নিস অ্যাট ল- অফিসের একজন আইনজীবীদের মাধ্যমে মামলাটি দায়ের করেছেন। তারা এই মামলায় জুরি ট্রায়াল চেয়েছেন।
মামলায় ক্রসেক দাবি করেছেন যে তিনি এবং অন্যান্য মহিলারা স্কুলে যৌন বৈষম্যের শিকার হয়েছেন। অভিযোগে বলা হয়েছে, "তার নথিভুক্তি শুরু করার কিছুক্ষণ পরেই, (ক্রসেক) বিবাদী এমসিসির পুলিশ একাডেমিতে একটি সংস্কৃতি পর্যবেক্ষণ করেছিল যেখানে মহিলা ক্যাডেটদের সাথে তাদের পুরুষ সহযোগীদের চেয়ে খারাপ আচরণ করা হয়েছিল," অভিযোগে বলা হয়েছে। "ক্রসেকসহ মহিলা ক্যাডেটদেরকে পুরুষ ক্যাডেটদের তুলনায় আরো কঠোরভাবে শৃঙ্খলাবদ্ধ করা হয়েছিল যারা একই নীতর লঙ্ঘন করেছিল। তারা পুরুষ ক্যাডেটদের তুলনায় উচ্চ মানের অধিকারী ছিলেন এবং প্রায়শই এমসিসি প্রশিক্ষকদের দ্বারা যৌন হয়রানির শিকার হয়েছিলেন।"
চেস্টারফিল্ড টাউনশিপ কর্মকর্তারা বৃহস্পতিবার মন্তব্যের অনুরোধে সাড়া দেননি। ইমেলের মাধ্যমে ম্যাকম্ব কমিউনিটি কলেজের প্রতিনিধি জিন নিকোল বলেন, স্কুল এখনও মামলাটি দেখেনি।
নিকোল যোগ করেছেন যে "ম্যাকম্ব কমিউনিটি কলেজ একটি সম্মানজনক এবং উৎপাদনশীল শিক্ষার পরিবেশ বজায় রাখতে সম্পূর্ণরূপে প্রতিশ্রুতিবদ্ধ এবং হয়রানি সহ্য করে না।" কলেজের ওয়েবসাইটের এক বিবৃতিতে বলা হয়েছে, কলেজ "জাতি, বর্ণ, লিঙ্গ, বয়স, ধর্ম, জাতীয় উৎস, বংশ, উচ্চতা, ওজন, যৌন অভিযোজন, গর্ভাবস্থা, অক্ষমতা, জেনেটিক তথ্য, পারিবারিক অবস্থা, বৈবাহিক অবস্থা, সামরিক বা অভিজ্ঞ অবস্থা, লিঙ্গ সনাক্তকরণ বা অভিব্যক্তি, বা প্রযোজ্য আইন বা অন্য কোনো অবস্থা বা বৈশিষ্ট্য দ্বারা সুরক্ষিত ।" অন্য কোনও অবস্থা বা বৈশিষ্ট্যের ভিত্তিতে প্রতিকূল পরিবেশ এবং যৌন হয়রানিসহ হয়রানি নিষিদ্ধ করেছে। 
মামলার নথি অনুসারে, ক্রসেককে ২০২২ সালে জনসেবা সহায়ক/পুলিশ ক্যাডেট হিসেবে কমিউনিটির পুলিশ বিভাগের জন্য টাউনশিপ দ্বারা নিয়োগ করা হয়েছিল। তিনি একজন পূর্ণ-সময়ের পুলিশ অফিসার হতে চেয়েছিলেন এবং টাউনশিপের সরকার তাকে ম্যাকম্ব কমিউনিটি কলেজের ক্রিমিনাল জাস্টিস ট্রেনিং সেন্টারে একজন ছাত্রী হিসেবে স্পনসর করতে সম্মত হয়। তিনি ২০২৩ সালের আগস্টে নথিভুক্ত হন। তার মামলায় অভিযোগ করা হয়েছে যে একাডেমীতে তার একজন প্রশিক্ষক প্রায়শই তাকে এবং অন্যান্য মহিলা ক্যাডেটদের প্রতি অনুপযুক্ত যৌন মন্তব্য করেন। তিনি তাকে স্পর্শ করেছিলেন বলেও অভিযোগ। তিনি বলেন যে হয়রানি বন্ধের দাবি করার পরে প্রশিক্ষক তার কর্মক্ষমতার আরও সমালোচনা করেন এবং কেন্দ্রের পরিচালককে মিথ্যাভাবে রিপোর্ট করেছিলেন যে ক্রসেকের শৃঙ্খলাজনিত সমস্যা রয়েছে।
ক্রসেক আরও অভিযোগ করেছেন যে যখন তিনি চেস্টারফিল্ড টাউনশিপের পুলিশ প্রধানের কাছে হয়রানির বিষয়ে অভিযোগ করেছিলেন। তবে তিনি কোনও ব্যবস্থা নিতে অস্বীকার করেছিলেন। মামলায় বলা হয়েছে যে টাউনশিপ অক্টোবরে ক্রসেককে কারণ ছাড়াই বরখাস্ত করেছে। পরে তাকে একাডেমি থেকে বরখাস্ত করা হয়। জানুয়ারিতে, তিনি ইউএস ইক্যুয়াল এমপ্লয়মেন্ট অপরচুনিটি কমিশনের কাছে একটি অভিযোগ দায়ের করেছিলেন। তিন মাস পরে ক্রসেক তার মামলা অনুসারে ফেডারেল এজেন্সি থেকে মামলা করার অধিকারের নোটিশ পেয়েছেন।
Source & Photo: http://detroitnews.com
 

নিউজটি আপডেট করেছেন : Suprobhat Michigan

কমেন্ট বক্স
সর্বশেষ সংবাদ
আটলান্টিক সিটির বোর্ড অব এডুকেশনের পর্ষদ সভা অনুষ্ঠিত

আটলান্টিক সিটির বোর্ড অব এডুকেশনের পর্ষদ সভা অনুষ্ঠিত